আমার তোলা বেশ কিছু ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ6 months ago
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।

আজকে আবারো আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আরও একটি নতুন পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব মূলত ফটোগ্রাফি পোস্ট। আর আজকের পোস্টের সবগুলো ফটোগ্রাফি হতে চলেছে ফুলের ফটোগ্রাফি। তবে মজার বিষয় হচ্ছে এই ফটোগ্রাফি গুলো আমি প্রায় ১৩-১৪ মাস আগে করে রেখেছিলাম। কিন্তু সুযোগের অভাবে সেগুলো আজ পর্যন্ত শেয়ার করা হয়নি তাই ভাবলাম আজকে সেগুলো শেয়ার করা যায়। তাহলে চলুন আর বেশি দেরি না করে এবারে ফটোগ্রাফি গুলো দেখে নেওয়া যাক।

IMG_20220805_173236-01.jpeg

লোকেশন

তো প্রথমে আপনারা যে ফুলের ফটোগ্রাফি টা দেখতে পারছেন,এটি একটি নাম না জানা সাদা কালারের সুন্দর দেখতে ফুলের ফটোগ্রাফি। এই ফুলটা দেখতে বেশ সুন্দর তবে এই ফুলটার নাম আমার জানা নেই। তো এই নাম না জানা সাদা ফুলের ফটোগ্রাফি টা আপনাদের কাছে কেমন লেগেছে কমেন্টে জানাতে ভুলবেন না।

IMG_20220805_173255-01.jpeg

লোকেশন

তো এখন আপনারা উপরে যে ফুলের ফটোগ্রাফি টা দেখতে পারছেন এই ফুলটার নাম হচ্ছে অ্যাডেনিয়াম। এই ফুলটা দেখতে গোলাপি এবং সাদা কালারের সম্মিলিত হয়ে থাকে। এবং এটা দেখতে কিছুটা মাইকের মত লাগে। তবে সব মিলিয়ে ফুলটা দেখতে কিন্তু বেশ চমৎকার। তো এই ফুলের ফটোগ্রাফি টা আপনাদের কাছে কেমন লেগেছে কমেন্টে জানাতে ভুলবেন না।

IMG_20220805_173803-01.jpeg

IMG_20220805_173835-01.jpeg

লোকেশন

তো এখন আপনারা যে ফুলের ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটা হচ্ছে রঙ্গন ফুলের ফটোগ্রাফি। আশা করি এই ফুল আপনাদের সবারই চেনা। এই ফুলটা দেখতে কিন্তু আমার কাছে বেশ ভালোই লাগে। তো চিরচেনা এই রঙ্গন ফুলের ফটোগ্রাফি টা আপনাদের কাছে কেমন লেগেছে কমেন্টে জানাতে ভুলবেন না।

IMG_20220805_173421-01.jpeg

লোকেশন

তো এখন আপনারা উপরে যে ফুলের ফটোগ্রাফি টা দেখতে পারছেন এই ফুলের নাম আমার জানা নেই। তবে এই ফুল গুলো দেখতে অনেকটাই পাতার মত। তো প্রথমে যখন এই ফটোগ্রাফি টা দেখি তখন বেশ সন্দেহের মধ্যে ছিলাম,আসলে এটা কি ফুল নাকি পাতা। কিন্তু পরে দেখতে পারলাম যে এই ফুল গাছের পাতাগুলো সবুজ কালারের হয়ে থাকে তাই বুঝতে পারলাম এটা আসলে ফুল। তো এটা পাতা নাকি ফুল সেটা অবশ্যই কমেন্টে জানাতে ভুলবেন না।

IMG_20220805_173146-01.jpeg

লোকেশন

যাই হোক এখন আপনারা যে ফটোগ্রাফি টা দেখতে পারছেন এই ফটোগ্রাফিটাতে সম্পূর্ণ ফুল নেই তবে ফুলের কলি আছে। তবে এই ফুলের কলি থেকে যখন ফুল ফুটবে সেটি কি ফুল হবে সেটা আমার জানা নেই। তো এটা কোন ফুলের কলি আপনারা কেউ জেনে থাকলে কমেন্টে জানাতে পারেন।

প্রয়োজনীয় তথ্য

ধন্যবাদান্তে@johir65
ফটোগ্রাফি ডিভাইসঃMobile
মোবাইল নেমঃvivo y11
ক্যামেরাঃ13mp
লোকেশনঃগাংনী-মেহেরপুর

তো প্রিয় আমার বাংলা ব্লগ কমিউনিটির ভাই বোন ও বন্ধুরা, এই ছিল আমার আজকের পোস্ট। তো আমার আজকের পোষ্টের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই কমেন্টে জানাতে ভুলবেন না। তো যাই হোক আজকের মতো এটুকুই আবারো খুব শীঘ্রই নতুন কোনো পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। ততক্ষণ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ
Sort:  
 6 months ago 

ফুলের ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি চমৎকার ভাবে সবগুলো ফুলের ফটোগ্রাফি করেছেন। দেখতে অসাধারণ লাগতেছে। অ্যাডেনিয়াম এই ফুলের নাম এর আগে আমার জানা ছিলো না। ফুলটি দেখতে বেশ সুন্দর লাগছে। সাদা ফুলের ফটোগ্রাফিটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে ভাইয়া। প্রথম এবং দ্বিতীয় ফুলের ফটোগ্রাফি আমার কাছেও অপরিচিত।তবে দ্বিতীয় ফুলের ফটোগ্রাফি টা আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ফুলের ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লাগে। খুব যত্ন সহকারে ফটোগ্রাফি গুলো করেছেন। অ্যাডেনিয়াম ফুলটি প্রথমবারের মতো দেখলাম। ভালো ছিলো ফটোগ্রাফি গুলো অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 6 months ago 

খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। আসলে ফুলের ফটোগ্রাফি দেখলে খুবই ভালো লাগে। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনি এত সুন্দর করে ফুলের ফটোগ্রাফি করেছেন যে চোখ ফেরাতে পারছিলাম না। কোন ফটোগ্রাফি টা রেখে কোনটা দেখবো এটাই ভেবে পাচ্ছিলাম না। সবগুলো ফুল দেখতে খুব সুন্দর লাগতেছে। তাই কোনটার প্রশংসা বেশি করব বুঝতে পারতেছি না ‌। আপনি এত সুন্দর করে ফটোগ্রাফি করেছেন যে, ইচ্ছে করে এক নজরে তাকিয়ে থাকি। সাদা কালারের ফুলটার ফটোগ্রাফি এবং ফুলের কলির ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে দেখতে। সত্যি চমৎকার লাগছিল ফুল গুলোকে।

 6 months ago 

শীতকাল মানেই চারিদিকে অন্যরকম এক অনুভূতি নাম হচ্ছে ফুল।
আপনার ফটোগ্রাফি গুলো বেশ ভালো লাগলো।
তবে ফটোগ্রাফি পোস্ট হিসেবে ফটো সংখ্যা খুবই অল্প হয়েছে।
আরো কিছু ফটো দিলে আরো কিছু ভালো সৌন্দর্য উপভোগ করতে পারতাম।

Posted using SteemPro Mobile

 6 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই ফটোগ্রাফি পোস্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। তবে সত্যিই রীতিমতো অবাক হলাম যে আপনি এই ফটোগ্রাফি গুলো অনেক মাস আগে করেছিলেন। এরকম ফটোগ্রাফি দেখলে সত্যিই অনেক বেশি ভালো লাগে প্রতিটি ফটোগ্রাফি আপনি দারুন ভাবে ক্যাপচার করেছেন, শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ফটোগ্রাফি করতে এবং দেখতে দুটোই আমি ভালোবাসি। ফটোগ্রাফি এমনিতেই অনেক সুন্দর হয় যদি এরকম ভাবে করা হয় তাহলে। আর যদি হয় ফুলের ফটোগ্রাফি তাহলে তো কোন কথাই নেই একেবারে। ফুল দেখলে এমনিতে মনটা ভালো হয়ে যায়। আর ফুলের ফটোগ্রাফি দেখলেও মনটা ভালো হয়ে যায়। ফুলগুলোর সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে অনেক বেশি দারুণ লাগতেছে। আপনি এত সুন্দর ফটোগ্রাফি করতে পারেন এটা দেখেই ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57839.82
ETH 3132.70
USDT 1.00
SBD 2.43