বিকেলবেলা মামাতো ভাইয়ের সাথে গ্রামে ঘোরাঘুরি করার কিছু মুহূর্ত।

in আমার বাংলা ব্লগlast year
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমি আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।

png_20230213_003623_0000.png

Canva দিয়ে তৈরি

আজকে আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আরো একটি নতুন পোস্ট। প্রায় বেশ কিছুদিন আগে আমি নানি বাড়ি গিয়েছিলাম। আর নানি বাড়ি গেলে বেশিরভাগ বিকেল টাইমে মামাতো ভাইদের সাথে ঘুরে বেড়ানো হয়। তো একদিন আমার মামাতো ভাই সাজিদের সাথে ঘোরাঘুরি করার কিছু মুহূর্ত আপনাদের সাথে শেয়ার করব। তো চলুন আর বেশি দেরি না করে আজকের পোস্টটি শুরু করা যাক।

IMG_20221017_165528.jpg

তো আমরা বাইরে বেরিয়ে রাস্তা দিয়ে যখন হাঁটছি তখন একটা গাছের দিকে লক্ষ্য করে দেখলাম সূর্যের আলোতে গাছের পাতাগুলো পুরো হলুদ কালার দেখাচ্ছে। দেখতে বেশ সুন্দর লাগছিল তাই ভাবলাম একটা ছবি তুলে নেওয়া যায়। সেই ছবিটা নিশ্চয়ই আপনারা উপরে দেখতেই পারছেন।

IMG_20221017_165838.jpg

যাইহোক তারপর আমরা আরো কিছুদূর হাঁটতে থাকলাম। তারপর হাঁটতে হাঁটতে এক জায়গায় একটা পাতা দেখতে পারলাম। উপরে নিশ্চয়ই আপনারা ওই পাতার ছবিটা দেখতেই পাচ্ছেন। এই পাতার ছবি দেখে কতজন চিনতে পেরেছেন অবশ্যই কমেন্টে বক্সে জানাবেন। যারা চিনতে পারেননি তাদের উদ্দেশ্যে বলি এই পাতাগুলো গায়ে ঠেকলে অনেক চুলকায়। গ্রামবাংলায় এগুলোকে বিছুটি পাতা বলে চিহ্নিত করা হয়। আমার নানিদের গ্রামে এই পাতাগুলো আমি অনেক দেখেছি। আমি অনেক আগে এই পাতাগুলো সম্পর্কে জানতাম আর বেশ কয়েকবার আমার গায়েও ঠেকেছে তাই এই পাতাটাকে আমি খুব ভালো মতোই চিনতাম। কিন্তু এই পাতাগুলো সাজিদদের গ্রামে থাকা সত্ত্বেও সাজিদ এগুলোকে চিনতো না। আর ও জানত না যে এই পাতাটা ওদের গ্রামে পাওয়া যায়।

IMG_20221017_170136.jpg

IMG_20221017_170146.jpg

তো আমি ওকে বলেছিলাম যে এটা বিছুটি পাতা আর এটা বলার সাথে সাথেই ও একটা পাতার ছিড়ে নিয়ে আমার হাতের লাগিয়ে দেয়।🥴 আমার হাতে পাতা টা লাগার সাথে সাথে অনেক চুলকাচ্ছিল । তাই সহ্য করতে না পেরে আমিও একটা পাতা ছিড়ে নিলাম ওর গায়ে লাগিয়ে দেওয়ার জন্য। কিন্তু তখনই দেখলাম ও দৌড় দিয়ে পালাতে শুরু করে দিল। আর আমি তখন ওকে বললাম তুই যদি না থামিস তাহলে এই যে আমার হাতে পাতা থাকল যখনই সুযোগ পাবো তোর গায়ে ঘষে দেবো। এটা বলাতে দেখলাম ও থেমে গেল। আর আমাকে বলছে অল্প একটু লাগাবা। আসলে ও হয়তো জানে না যে এটা একটু ঠেকিলেই কি রকম চুলকায় তাই হয়তো থেমে গিয়েছিল। যাইহোক ও কই কথা বলার সাথে সাথে আমি ওর হাতে একটু বেশি ঘোষে দিই।😁 ও তখন বুঝতে পারল যে এগুলো হাতে ঠেকলে কিরকম চুলকায়। উপরে নিশ্চয়ই আপনারা ওর এবং আমার হাতের ছবি দেখতেই পারছেন। আর দেখে নিশ্চয়ই বুঝতে পারছেন যে দুজনের হাতেই একটু ফোড়া ফোড়া হয়ে আছে।

IMG_20221017_171113.jpg

IMG_20221017_170327.jpg

যাইহোক তারপর দুজনে হাত চুলকাতে চুলকাতে আরো কিছুদূর গেলাম ঘোরাঘুরি করার জন্য। তারপর দুজনে ঘোরাঘুরি করতে করতে একটা ছোট জলাশয়ে দেখলাম বেশ কিছু বন্য ফুল। ফুলগুলোর কাছ থেকে একটা ছবি তোলার ইচ্ছা ছিল বাট পানির ভিতরে হওয়ার কারণে সেটা সম্ভব হয়নি। যাহোক দূর থেকে একটা ছবি তুলে নিয়েছিলাম। তারপর দুজনে মিলে আরো কিছুক্ষণ ঘোরাঘুরি করার পর যখন মাগরিবের আজান দিতে আর কিছুক্ষণ সময় বাকি ছিল তখন আমরা ফিরে এসেছিলাম।

তো প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাই বোন বন্ধুরা, এই ছিল আমার আজকের পোস্ট। আজকের লেখাগুলো আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই কমেন্টে জানাবেন। আজকের মত এটুকুই। আবারো খুব শীঘ্রই নতুন কোন পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। ততক্ষণ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ
Sort:  
 last year 

সত্যি বলতে গ্রামে ঘোরাঘুরি করতে অনেক বেশি ভালো লাগে কারণ প্রকৃতিকে খুব কাছ থেকে উপভোগ করা যায় আর এই প্রকৃতিকে যারা খুব কাছ থেকে উপভোগ করতে পারে তারাই আসলে সত্যি কারের ভালো লাগাটা বুঝতে পারে। মামাতো ভাইয়ের সঙ্গে খুবই সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত করেছেন গ্রামের মাঝে সেই সাথে কিছু সুন্দর ফটোগ্রাফিও শেয়ার করেছেন দেখছি। আপনাদের এই সুন্দর মুহূর্তটা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

অনেক দেখার আগ্রহ ছিলো বিছুটি পাতা টা দেখার,অনেকের মুখে শুনি কিন্তু কখনো দেখি।যাই হোক প্রথম ছবিটা বেশ ভালোই লেগেছে। ভালোই হলো নানী বাড়ি যেয়ে মামাতো ভাইয়ের সাথে বেশ ভালো সময় কাটিয়েছেন। একজন আরেকজনকে বিছুটি পাতা ভালোই ঠেকিয়েছেন😄😄।ভালো লাগলো।ধন্যবাদ

 last year 

আমার ফটোর মাধ্যমে আপনাকে যে প্রথমবারের মতো বিছুটি পাতা দেখাতে পেরেছি যেন ভালো লাগে।🤪 ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

 last year 

আপনি যে বিকেল বেলায় আপনার মামাতো ভাই সাজিদ এর সাথে ঘুরাঘুরি করেছেন এই বিষয়ে যে সত্যি আমার কাছে অনেক ভালো লেগেছে। আসলে বিকেল বেলায় একটু ঘোরাঘুরি করাই ভালো। আপনি যে পাতাটির কথা বলেছেন আসলে ওই পাতাটি গ্রাম অঞ্চলের মানুষ প্রায় প্রত্যেকেই চেনে। গ্রামের ভাষায় ওই পাতাকে বলা হয় বিছুটি পাতা গায়ে ঠেকলে ওই পাতা গা হাত পা অনেক চুলকায়।

 last year 

হ্যাঁ গ্রামের মানুষদের তো পাতাটা চেনারই কথা। ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

 last year 

আপনি সব সময় আপনার নানার বাড়িতে যাওয়ার ফলে বিকেল বেলায় ঘোরাঘুরি করেন। আপনি দেখছি বেশ ভালোই ঘোরাঘুরি করেছেন আপনার মামাতো ভাইয়ের সাথে। রাস্তায় মনে হয় দুজনে বেশ ভালোই দুষ্টামি করেছেন। একে অপরের গাঁয়ে বন্য পাতা লাগিয়ে দিয়েছেন। যার ফলে দুজনের হাতের অবস্থা বেশ খারাপই হয়েছে। যাইহোক আমি তো আপনাদের ঘুরাঘুরির মুহূর্ত পড়ে ভীষণ ভালো লেগেছে আমার কাছে। গ্রাম অঞ্চলে এভাবে হাটাহাটি করতে একটু বেশি ভালো লাগে।

 last year 

আসলে মামাতো ভাইদের সাথে থাকলে একটু দুষ্টামি ফাজলামি হয়ে থাকে। ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

 last year 

ভাইয়া বিকাল বেলা আপনার মামাতো ভাইয়ের সাথে খুব ভালো সময় কাটিয়েছেন। আপনার ঘুরাঘুরিও হলো আর ফটোগ্রাফি করাও হয়ে গেল। বিছুটি পাতা দিয়ে আমিও একদিন আমার বোনের পিঠে লাগিয়ে দিয়েছিলাম। এই পাতা খুবই খারাপ। ধন্যবাদ আপনার মামাতো ভাইয়ের সাথে গ্রাম ঘুরাঘুরি করার সুন্দর মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

শুধু আপনি কি আপনার বোনের পিঠে লাগিয়ে দিয়েছিলেন সে আপনার গায়ে লাগায়নি? ধন্যবাদ সুন্দরভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

 last year 

গ্রাম্য পরিবেশের সবুজ শ্যাম ল পরিবেশে ঘুরতে আমার খুবই খুবই ভালো লাগে। যেহেতু ছোটবেলা থেকেই বড় হয়েছে গ্রাম্য পরিবেশে এজন্য গ্রামের মায়া এবং সবুজের সাওয়া দৃশ্যগুলা কখনো ভুলতে পারি না। এমন সুন্দর পরিবেশের মধ্যে ভ্রমণ করে নিশ্চয়ই আপনি খুব সুন্দর সময় অতিবাহিত করেছেন।।

 last year 

ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

 last year 

বিকেল বেলায় মামাতো ভাইয়ের সাথে দেখছি বেশ ভালোই মুহূর্ত অতিবাহিত করেছেন। আপনার কাটানো এত সুন্দর একটি মুহূর্ত সবার মাঝে ভাগ করে নিয়েছেন দেখে ভীষণ ভালো লেগেছে। আসলে এই বন্য পাতা গুলো গাঁয়ে ঠেকলেই গাঁ শুধু চুলকাতে থাকে। যাইহোক এমনিতে কিন্তু আপনার ফটোগ্রাফি গুলো দেখে ও ভীষণ ভালো লেগেছে। আপনি তো দেখছি আমাদের সাথে শেয়ার করার জন্য খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। সম্পূর্ণটা ভালোই ছিল।

 last year 

আপনার মন্তব্যটি পড়ে ভালো লাগলো। ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

 last year 

সবার কাছেই নানুর বাড়ি মানে হচ্ছে মধুর হাড়ি নানুর বাড়িতে মামাতো ভাই বোনদের সাথে ঘুরে বেড়ানোর মজাই আলাদা।আপনি বিকেল বেলায় নানুর বাড়িতে মামাতো ভাইয়ের সাথে ঘোরাফেরা করেছেন বেশ সুন্দর ফটোগ্রাফি নিয়েছেন।আসলে এই পাতাগুলো হাতে লাগলে অনেক চুলকায় ছোটবেলায় অনেক খেলা করতাম এই পাতাগুলো দিয়ে।অনেক সুন্দর এবং আনন্দময় মুহূর্ত শেয়ার করেছেন পড়ে অনেক ভালো লেগেছে।

 last year 

আপনার মন্তব্যটি পড়ে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

 last year 

ছবিগুলো আসলে অনেক অসাধারণ হয়েছে এবং ছবিগুলো দেখে বোঝা যাচ্ছে যে আপনি আপনার মামাতো ভাইয়ের সাথে বিকেলে একটি ভালো সময় অতিবাহিত করেছেন। এমন সুন্দর কিছু মুহূর্ত আমাদের সাথে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ আপনাকে এই সুন্দর মন্তব্যটি করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 60441.03
ETH 3344.59
USDT 1.00
SBD 2.48