স্টিমিটে জয়েন হওয়া আগে আমার তোলা কিছু ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ2 years ago
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমি আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আমার বাংলা ব্লগ কমিউনিটিতে জয়েন হওয়ার আগের আমার তোলা কিছু ফটো নিয়ে ফটোগ্রাফি পোস্ট। আমরা কোথাও ঘুরতে যাই বা সুন্দর কোন জিনিস দেখি তখন আমাদের সেই জিনিসের একটা ছবি তুলতে ইচ্ছা করে। যেহেতু ইচ্ছে করে তার জন্য আমরা অনেক ফটোগ্রাফি করেও থাকি। আর যেহেতু আমাদের সবার হাতে হাতে এখন স্মার্ট ফোন তার জন্য এটা অনেক সহজ হয়ে গেছে। আজকে আমি আপনাদের মাঝে এমন কিছু ফটোগ্রাফি শেয়ার করব যেগুলো আমি অনেক আগে তুলেছিলাম। যখন আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে জয়েন হয়েছিলাম না। আসলে এমনিতে আমার ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগতো। তাই ফোনের ওয়ালপেপার বানানোর জন্য হলেও মাঝে মাঝে ফটোগ্রাফি করতাম আর এমনিতে নরমাল ভাবে অনেক ফটোগ্রাফি করেছিলাম সেগুলো আজ আমি আপনাদের মাঝে শেয়ার করব।
প্রথম

IMG_20211011_011513.jpg

লোকেশন

প্রথমে আপনারা যে ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটা একটি সজনে গাছের ফটোগ্রাফি। আর এই ছবিতে সজনে গাছের ডালের উপর দুইটা পিঁপড়েও আছে আপনারা ভালো করে দেখলে বুঝতে পারবেন নিশ্চয়। এই ফটোগ্রাফি টা আমি কবে করেছিলাম আমার মনে নেই। তবে যত সম্ভব মনে হয় এটা প্রায় এক অথবা দের বছর আগের কোন ফটোগ্রাফি।

দ্বিতীয়

IMG_20211226_124208.jpg

লোকেশন

এখন আপনারা যে ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটা হচ্ছে মূলত ঘাসফুল গাছের ফটোগ্রাফি। এখানেও এই গাছের মাঝখানেও একটা সাপ পিঁপড়া আছে এটাও নিশ্চয়ই আপনারা দেখতে পারছেন। এই ফটোগ্রাফি টা মূলত আমি আমার নানি বাড়ি থেকে করেছিলাম। আমার মামাতো বোন ছাদের উপর টব এ ঘাসফুল গাছগুলো লাগিয়েছিল। ওখানে আমি দেখছিলাম একটা সাপ পিঁপড়া চলাচল করছিল ওই সাপ পিঁপড়া ফটোগ্রাফি করার জন্য মূলত এ ফটোটা তুলেছিলাম।

তৃতীয়

IMG_20211226_124239.jpg

লোকেশন

এখন আপনারা যে ফটোটা দেখতে পারছেন। এটা একটা কুলের ফটোগ্রাফি আপনারা দেখে নিশ্চয়ই বুঝতে পারছেন। এটাও আমার নানি বাড়ি থেকে করা একটা ফটোগ্রাফি। উপরের ঘাসফুলের ফটোগ্রাফি টা যখন করেছিলাম এটাও তখনই করা। আর এই ফটোগ্রাফি গুলো এর আগের বছর যখন সবেমাত্র কুল একটু বড় হচ্ছিল তখনকার এই দুইটা ফটোগ্রাফি।

চতুর্থ

Screenshot_20211003_164838.jpg

লোকেশন

আরে এখন আপনারা যে ফটোটি দেখতে পাচ্ছেন এটা একটা বন্য ফুলের ফটো তা নিশ্চয়ই আপনারা বুঝতেই পারছেন। এই ফুলের ফটোগ্রাফিতে আমি আগে অনেক করতাম মানে অনেক অ্যাঙ্গেল থেকে। আর এটা অনেক সময় আমি আমার ফোনের ওয়ালপেপার হিসেবেও ব্যবহার করেছি। শুধু এটা না উপরের ফটোগুলো আমি এক সময় ওয়ালপেপার হিসেবে ব্যবহার করতাম।

পঞ্চম

IMG_20220707_125735.jpg

লোকেশন

আর এখন আপনার যে ফটোটি দেখতে পারছেন দেখে নিশ্চয়ই বুঝতে পারছেন এটা একটি আকাশের ফটোগ্রাফি। আকাশটিকে দেখতে সুন্দর লাগতো তখনই মাঝে মাঝে এরকম ফটো তুলে রাখতাম। এই ফটোগ্রাফি টা কবে করেছিলাম মনে নাই তবে এটুকু মনে আছে এটা আমার বাড়ির পাশ থেকেই করেছিলাম।

প্রয়োজনীয় তথ্য

ধন্যবাদান্তে@johir65
ফটোগ্রাফি ডিভাইসঃMobile
মোবাইল নেমঃvivo y11
ক্যামেরাঃ13mp

তো প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাই বোন ও বন্ধুরা এই ছিল আমার আজকের পুরনো ফটো ব্যবহার করে ফটোগ্রাফি পোস্ট। আশা করি ভালো লেগেছে। এই ছিল আমার আজকের পোস্ট খুব শীঘ্রই আবার নতুন কোন পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ
Sort:  
 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার ফটোগ্রাফি গুলোর মধ্যে মাইক্রো ফটোগ্রাফি গুলো সব থেকে বেশি ভালো হয়েছে। বিশেষ করে ঘাসফুলের ফটোগ্রাফি এবং সজনে শাকের ফটোগ্রাফিটি খুবই ভালো লেগেছে আমার কাছে।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে আমার পোস্টে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাইতো আগে দারুণ ফটোগ্রাফার ছিলেন। চমৎকার কিছু ম্যাক্রো শট দেখতে পেলাম। সত্যি আপনার ছবি তোলার দক্ষতার তারিফ করতে হয়। ছবি গুলো খুবই প্রাণবন্ত ছিলো। প্রতিটা ছবি ভালো লেগেছে আমার কাছে। বিশেষ করে শেষের ছবিটা দেখে প্রাণ জুড়িয়ে গেলো আমার।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আমার পোস্টে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 63935.74
ETH 2749.19
USDT 1.00
SBD 2.65