প্রকৃতির মাঝে ঘোরাঘুরি করার এবং একটি ভাইয়ের সাথে পরিচয় হওয়ার সুন্দর কিছু মুহূর্ত ।

in আমার বাংলা ব্লগ8 months ago
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমি আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আরও একটি নতুন পোস্ট। তো আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব মূলত প্রকৃতির মাঝে কিছুক্ষণ ঘোরাঘুরি করার মুহূর্ত এবং সেই মুহূর্তে ঘটে যাওয়া একটি ভালোলাগার মতো ঘটনা। আসলে কয়েকদিন আগে দুপুরবেলায় ঘরের মধ্যে শীত লাগছিল তাই বাইরে বের হয়েছিলাম একটু রোদ পোহাতে এবং কিছু ফটোগ্রাফি করতে। তো ফটোগ্রাফি জন্য পর্যাপ্ত পরিমাণ ফটোগ্রাফি করতে না পেরে সেই ফটোগ্রাফি পোস্টটি করা হয়নি কিন্তু প্রকৃতির মাঝে ঘোরাঘুরি করার এবং একটি ভাইয়ের সাথে পরিচয় হওয়ার বেশ সুন্দর কিছু মুহূর্ত ছিল। তাই ভাবলাম আজকে সেই বিষয় নিয়েই একটা পোস্ট করা যাক। আশা করি এই পোস্টটি আপনাদের ভালই লাগবে তো চলুন এবারে মূল বিষয়ে আসা যাক।

IMG_20231120_123103-01.jpeg

তো হালকা হালকা শীত লাগছিল তাই বের হয়ে গেলাম রোদ পোহাতে এবং কিছু ফটোগ্রাফি করতে। কিন্তু সেই সময় একদম দুপুর হওয়ার কারণে রোদের তেজ ছিল অনেক। যার কারণে রোদ একটু বেশি মনে হয়েছিল। তবে যেহেতু হালকা হালকা ঠান্ডা ছিল আর বাতাস বইছিল তার জন্য সব মিলিয়ে পরিবেশটা বেশ ভালই লাগছিল। তো বাইরে বের হয়েই মেইন রোড ধরে হাঁটতে থাকলাম। এবং চারি সাইডে প্রকৃতির মধ্যে সাবজেক্ট খোঁজ করছিলাম ফটোগ্রাফি করার মত। তো রাস্তার সাইডেই একটা ফুল গাছ দেখতে পেয়ে চলে গেলাম সেখানে এবং সেই ফুলগুলো দু-একটা ফটোগ্রাফি করে আবারও সামনের দিকে রওনা দিলাম।

IMG_20231120_123615-01.jpeg

সামনের দিকে আরো একটা ফুল গাছ দেখেছিলাম কিন্তু ফুলগুলো হাতের নাগালে ছিল না, তাই সেগুলোর ফটোগ্রাফি করতে পারিনি। তাই আবারও সোজা পথ ধরে হাঁটুতে থাকলাম যদি কোনো সাবজেক্ট খুঁজে পাই সেই উদ্দেশ্যে । তবে সত্যি বলতে সেই সময় চারিদিকে প্রকৃতি দেখতে দেখতে যাচ্ছিলাম তখন শরীরে যেন অন্যরকম এক প্রশান্তি অনুভব করছিলাম। আসলে সারাদিন ঘরের ভেতরে থাকা হয়তো যার কারণে একটু বাইরে প্রকৃতির মাঝে ঘোরাঘুরি করলে অন্যরকম এক প্রশান্তি পাওয়া যায় যেটা বলে বোঝানো সম্ভব নয়। তো যাই হোক রাস্তার সাইডে ছিল বিশাল বড় মাঠ এবং মাঠের মধ্যে দেখলাম ধান লাগানো ছিল । কিন্তু দুঃখের বিষয় হচ্ছে ধানগুলো সব বাতাসের কারণে নুয়ে পড়েছিল। তো সেই দৃশ্যটা আপনার নিশ্চয়ই উপরে ফটোতে দেখতে পারছেন।

IMG_20231120_123323-01.jpeg

যাই হোক এরপর রাস্তা সাইডে দেখতে পেলাম একটি বড় গাছ যেটার সৌন্দর্য ছিল অপূর্ব। তো যেহেতু ফটোগ্রাফি করতে বেরিয়েছিলাম তাই এই সুন্দর গাছটারও একটা ফটোগ্রাফি করে নিয়েছিলাম। তবে দুঃখের বিষয় হলেও সত্য ফটোগ্রাফিটা করে যখন ফিরে এসে ফটোগুলো দেখছিলাম তখন দেখি গাছটার ফটোটা অতটা কোয়ালিটি ফুল হয়নি। ইচ্ছে করছিল আবারও সেখানে গিয়ে ফটোগ্রাফিটা করে আসতে কিন্তু পরবর্তীতে সেটা সম্ভব হয়নি।

IMG_20231120_123455-01.jpeg

তো যাই হোক এরপর কিছুটা পথ হাঁটার পর লক্ষ্য করলাম শীতকালের চমৎকার নীল আকাশ এবং সাথে সারিবদ্ধভাবে মেহগনি গাছ বিষয়টা চমৎকার লেগেছিল তাই সেটার একটা ফটোগ্রাফি করে নিয়েছিলাম। তো এই ফটোগ্রাফি গুলো শেষ করে মূলত ফিরে আসছিলাম কারণ যেহেতু আমি বর্তমান একজনের অধীনে কাজ করি তাই ঘোরাঘুরি করার সময় ছিল লিমিটেড। তাই তাড়াতাড়ি ফেরার সিদ্ধান্ত নিয়েছিলাম। যাইহোক যখন ফিরে আসছিলাম তখন বেশ মজার এবং ভালোলাগার মতো একটি ঘটনা ঘটেছিল আমার সাথে। অর্থাৎ আমি আনমনেই প্রকৃতি উপভোগ করতে করতে ফিরে আসছিলাম ঠিক সেই সময় হঠাৎ করেই কোথা থেকে যেন একটা ভাই এসে আমাকে পিছন থেকে ডাকছে। আমি তো প্রথমে অবাক হয়েছিলাম কারণ শুধু শুধু আমাকেই বা কেন ডাকবে। তো পিছন ঘুরে যখন উনার চেহারা দেখলাম এবং দেখেই বুঝতে পারলাম চেহারাটা আমার কাছে সম্পূর্ণই অচেনা। তো হুট করে আসে উনি আমাকে বলছেন যে এখানে কি করছেন। তো হঠাৎ করে একজন অচেনা লোকের কাছ থেকে এরকম একটা প্রশ্ন পেয়ে আমি বেশ চিন্তায় পড়ে গিয়েছিলাম। তারপরেও ওনার উত্তরে আমি বললাম যে এমনিতেই ঘোরাঘুরি করছি।

তো উনি আমাকে এরপর বললো যে আমি আপনাকে আগে বেশ কয়েকবার দেখেছি। এটা শুনে তো আমি ভাবতে লাগলাম কোথায় দেখেছেন উনি আমাকে। তারপর যখন উনি আমাকে পুরো বিষয়টা খুলে বললো যে দুপুর বেলায় উনি মাঝে মাঝেই গাংনী এতিমখানা জামে মসজিদে নামাজ পড়তে যেতেন তো সেখানে মূলত উনি আমাকে দেখেছেন। তো এরপর উনি আমাকে বললেন যে আমি মাঝে মাঝেই ওই মসজিদে যাই এবং আপনাকে খুজি কিন্তু এখন আর আপনাকে দেখতে পাইনা। তো ওনার এই কথার উত্তরে আমি বললাম আমি এখন বর্তমানে এখানে কাজ করি, তাই এখানেই নামাজ পড়া হয়। তাই আর আপনি ওই মসজিদে আমাকে আর দেখতে পান না। তো এরপর উনার সাথে আরো কিছুক্ষণ কথা বললাম। তবে ওনার একটা কথা সব থেকে ভালো লাগলো যে উনি আমার বিপরীত দিকে যাচ্ছিলেন অর্থাৎ আমি যেদিকে আসছিলাম উনি তার বিপরীত দিকে বাইরে করে যাচ্ছিলেন। তারপর হঠাৎ করে আমাকে দেখতে পেয়ে বাইক ঘুরিয়ে আমার কাছে এসে কথা বলেন সত্যি বিষয়টা আমার কাছে অনেক অনেক ভালো লাগলো। তো ঘোরাঘুরির সময় এই ভালোলাগার মুহূর্তটা যেহেতু ঘটে গিয়েছিল আমার সাথে তাই সেটা আপনাদের মাঝে শেয়ার করে নিলাম । তবে মজার বিষয় হচ্ছে উনি আমাকে বেশ কয়েকবার দেখলেও আমি ওনাকে কখনোই দেখিনি আর বা দেখলেও খেয়ালই করিনি হয়তোবা।

IMG_20231120_124049-01.jpeg

তো যাই হোক উনার সাথে মুসাফা করে ওনাকে বিদায় জানিয়ে আমি ফিরে আসলাম এবং ফিরে আসার পথে কাজলা নদীর লাস্ট একটা ফটোগ্রাফি করেছিলাম সেটাও আজকে শেয়ার করে দিলাম।

প্রয়োজনীয় তথ্য

ধন্যবাদান্তে@johir65
ফটোগ্রাফি ডিভাইসঃMobile
মোবাইল নেমঃvivo y11
ক্যামেরাঃ13mp
লোকেশনঃগাংনী-মেহেরপুর

তো প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাই বোন বন্ধুরা, এই ছিল আমার আজকের পোস্ট। তো এই ছিল মূলত আমার আজকের পোস্ট। আমার আজকের পোস্টটি আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই কমেন্টে জানাবেন। তো আজকের মতো এটুকুই আবারো খুব শীঘ্রই নতুন কোন পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। ততক্ষণ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ
Sort:  
 8 months ago 

প্রকৃতির মাঝে ঘোরার মুহূর্ত সত্যিই অসাধারণ। প্রকৃতির সৌন্দর্য দৃশ্য গুলো দেখতে খুবই ভালো লাগে। আপনি আজকে দারুন সময় পার করেছেন এবং আপনার ভাইয়ের সাথে পরিচিত হয়েছে আমি সত্যি সেই মুহূর্তে ফটোগ্রাফি অসাধারণ ছিল।

Posted using SteemPro Mobile

 8 months ago 

নতুন মানুষদের সাথে পরিচিত হওয়ার পর কিন্তু তার সম্পর্কে অনেক কিছুই জানা যায়। এবং আমরা একটা মানুষের জীবন সম্পর্কে অনেক ধারণা নিতে পারি। প্রকৃতির মাঝে বেশ ভালোই সময় অতিবাহিত করেছিলেন আপনি এবং একজনের সাথে পরিচিত হয়েছিলেন, এটা জেনে আমার কাছে খুব ভালো লেগেছে। তিনি আপনাকে দেখলেও আপনি ওনাকে দেখেননি এই বিষয়টা কিন্তু আসলেই মজার ছিল। আপনার মুহূর্তটা বেশ ভালোই উপভোগ করলাম আমি।

 8 months ago 

ধন্যবাদ আপু আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

 8 months ago 

ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর হয়েছে। দেখতে দারুন লাগছে ফটোগ্রাফি গুলো। প্রকৃতির দৃশ্য গুলো খুব সুন্দর ভাবে ক্যাপচার করেছেন। নীল আকাশটা খুবই ভালো লাগছে দেখতে। ঘোরাঘুরি করার মাঝে অপরিচিত একজনের সাথে কথাও হয়ে গেল। আপনার ভালো লাগার এই মুহূর্ত টি শেয়ার করেছেন এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি ও শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ সুন্দরভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

 8 months ago 

শীতের সময় দুপুরের রোদ্দুর সত্যি অনেক বেশি ভালো লাগে তবে রোদ্রের পরিমাণটা যদি একটু বেশি হয় তাহলে অনেক বেশি গরম লাগে। ঘুরাঘুরির মুহূর্তে আপনার একজনের সঙ্গে পরিচয় হয়েছে যে মানুষটাকে আপনি চেনেন না কিন্তু সেই মানুষটা আপনাকে চেনে এটা জেনে খুবই ভালো লাগলো। মসজিদে গেলে অনেকের সঙ্গে আমাদের দেখা হয় তবে মাঝে মাঝে যদি কারো সঙ্গে দেখা না হয় তার খোঁজ-খবর নেওয়া হয় ওই মানুষটা হয়তোবা এমনটাই করেছে। সে আপনাকে খুজেছে কিন্তু পাইনি যার কারণেই আপনার সঙ্গে কথা বলেছে বোঝাই যাচ্ছে মানুষটা অনেক সহজ সরল। যাইহোক অপরিচিত এক মানুষের সঙ্গে কথা বলে আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম, শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

সত্যিই আমার কাছেও মানুষটাকে অনেক সহজ সরল এবং বিনয়ী মনে হয়েছে। যাই হোক ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 63894.70
ETH 3178.14
USDT 1.00
SBD 2.63