আম্মুকে নিয়ে আসার উদ্দেশ্যে চলে গেলেন আবার আপুর বাসায়। (গাংনী টু কুমিল্লা ট্রাভেল)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমি আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব একটি ট্রাভেল পোস্ট (গাংনী টু কুমিল্লা)। প্রায় দেড় মাস আগে আমি আপুর বাসায় এসেছিলাম। আমি আবার মামা হবো তার জন্য। এসেছিলাম আমি আর আমার আম্মু। কিছুদিন আগে আমি বাড়িতে গেছিলাম পরীক্ষার উদ্দেশ্য। একাই গিয়েছিলাম কারণ আম্মুকে আরো থাকতে হবে। তো যাই হোক যেহেতু আম্মুকে রেখে আমি বাড়ি চলে এসেছিলাম। তাই আমাকে আবার যেতে হবে আম্মুকে আনার জন্য। তো যেই কথা সেই কাজ আমাকে তো যেতে হবে আবার তার জন্য বেরিয়ে পড়লাম আবারও কুমিল্লার উদ্দেশ্যে। এবার গাড়ির সঠিক টাইমে আমার জানা ছিল না। আমাকে বলেছিল যে বিকেল পাঁচটার সময় গাড়ি মেহেরপুর থেকে ছাড়বে ওখান থেকে আসতে যতটুক সময় লাগে। তো আমি সেই তাড়াতাড়ি বেরিয়ে পড়লাম নানি বাড়ি থেকে। কাউন্টারে গিয়ে দেখি ৪:৫৯ বাজে, তো ওরা যেহেতু বলেছিল ৫টার দিকে গাড়ি ছাড়বে তো আমি অপেক্ষা করতে থাকলাম। দেখলাম গাড়িটা ঠিক ৫:২৫ এর সময় পৌঁছে গেল।

থাম্বেল

IMG_20221030_220447.jpg

অবস্থান

গাড়ি যেহেতু চলে এসেছে আমি গাড়িতে উঠে বসলাম। সবই ঠিক ছিল কিন্তু এবার আমার সিট পড়েছিল পিছনে একদম চাকার উপরে। তাহলে নিশ্চয় বুঝতে পারছেন কি অবস্থা হয়েছিল। প্রথমদিকে অবস্থা খুবই খারাপ হয়ে গেছিল আমার কারণ রাস্তাটা খুবই বাজে ছিল। কিন্তু পরে ভালো রাস্তায় আসার পর আর অতটা খারাপ লাগেনি। কিন্তু এছাড়াও আরো একটা প্রবলেম ছিল বাসে। এর আগে যে বাসটা মেহেরপুর টু চিটাগাং যেত সেটা নষ্ট হয়ে গেছে। এর জন্য অন্য আরেকটা ঢাকার বাস যাবে এবার। আপনারা বলতে পারেন এখানে সমস্যা কিসের? তো এবার বলি সমস্যা কি ছিল সমস্যা ছিল মূলত বাসের সিটগুলো। কোন সিট হয় একাই শুয়ে যায় আবার কোন সিট নামানো যায় না কি একটা অবস্থা। সারারাত বসে বসে আসতে হয়েছে আমার সিটটা নামানো যাচ্ছিল না। তাহলে বুঝেন কি অবস্থা হয়েছিল প্রায় ১১ ঘণ্টার জার্নি। তো যাই হোক বাদদি এবার আমার জার্নি পথের কিছু ফটোগ্রাফি ও ভিডিওগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করা যায়।

প্রথম

IMG_20221030_173655.jpg

অবস্থান
প্রথমে আপনারা যে ফটোটা দেখতে পারছেন এটা মূলত যখন বাস এসেছিল তখন তুলেছিলাম। সামনে অটোগুলোর জন্য অতটা ভালোভাবে তুলতে পারিনি।

দ্বিতীয়

IMG_20221030_221040.jpg

IMG_20221030_221215.jpg

IMG_20221031_010649.jpg

অবস্থান
এরপর আমি সিরাজগঞ্জ পর্যন্ত আর কোন ফটোগ্রাফি করতে পারি নাই। গাড়ির ঝাকিতে আমার অবস্থা পুরাই খারাপ ছিল তাই যখনই ভালো রাস্তায় আসেছিল তখনই ঘুমিয়ে গিয়েছিলাম। এরপর সিরাজগঞ্জে এসে যে হোটেলে গাড়ি থামে আমি ওখানকার কিছু ফটোগ্রাফি করলাম।

তৃতীয়


অবস্থান
এবার ভিডিওগ্রাফি আপনারা ভিডিওটাতে এটা হচ্ছে গোমতী নদীর সেতু। আমি যখন বাড়ি যাচ্ছিলাম দেখলাম একটা সেতু আসলো সেতুটা বেশ বড় তাই আমি ফোন বের করে একটু ভিডিও করলাম। তারপর ভাবলাম গুগল ম্যাপে দেখা যাক এটা আসলে কোন নদীর সেতু তারপর দেখি এটা হচ্ছে গোমতী নদী সেতু।

চতুর্থ


আপনারা এবার যে ভিডিওগ্রাফি টা দেখতে পারছেন এটা মূলত তার কিছুক্ষণ পরে করেছিলাম। চারিদিকে সবুজ গাছপালা ছিল আর গাড়িতে চলছিল হাই স্পিডে। আর একটার পর একটা গাড়ি ওভারটেক করছিল। তার জন্য দেখে আমি ভিডিও করলাম। ভিডিও গুলো দেখে মনে হচ্ছে আমি জানালা দিয়ে হাত বের করে দিয়ে ভিডিওগুলো করেছি। কিন্তু আসলে আমি শুধু ফোনের ক্যামেরা টাই বের করছিলাম।

প্রয়োজনীয় তথ্য

ধন্যবাদান্তে@johir65
ফটোগ্রাফি ডিভাইসঃMobile
মোবাইল নেমঃvivo y11
ক্যামেরাঃ13mp

তো প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাই বোন ও বন্ধুরাই ছিল আজকের ট্রাভেল পোস্ট আশা করি ভালো লেগেছে। আর আমি বিকেল ৫:২৫ গাড়িতে উঠে সকাল ৪:১৫ পৌঁছেছিলাম। আবারো খুব শীঘ্রই নতুন কোন পোস্ট নিয়ে হাজির হব আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ
Sort:  
 2 years ago 

বাসে সিট না পেলে পিছনের ছিটে বসতে হলে অনেক কষ্ট হয়। অনেক বেশি ঝাকি লাগে তখন শরীর এমনিতেই খারাপ হয়ে যায়। তারপরে আবার আপনি পরের বাসেও ভালো সিট পাননি সারাটা পথ আপনাকে বসে আসতে হয়েছে রাতে একটু ঘুমাতে পারেননি তাহলে তো আপনার অনেক কষ্ট হয়েছে। এত কষ্টের ভিতর আবার ফটোগ্রাফি করেছেন। হাই স্পিডে গাড়ি চললে আসলেই ছবি তোলা যায় না কষ্ট হয়।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে আমার পোস্টে মন্তব্য করার জন্য।

 2 years ago 

শুধু এই কারনে শ্যামলি বর্জন করেছি।প্রচুর বাজে সার্ভিস এদের। একবার ঢাকা থেকে আসার সময় ছাড়পোকার অত্যাচারে অতিষ্ট হয়ে গিয়েছিলাম।আশা করি সুস্থভাবে বাড়ি ফিরতে পেরেছেন।ধন্যবাদ আপনার ভ্রমণ অভিজ্ঞতা আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।

 2 years ago 

আমি এর আগে তেমন কিছু ফেস করিনি তবে শুনেছিলাম একবার যে শ্যামলী সার্ভিস বাজে। আর আপনি বললেন বাসে ছাড়পোকা ছিল। তাহলে তো বুঝাই যাচ্ছে কি অবস্থা হয়েছিল আপনার। ধন্যবাদ আপনাকে আমার পোস্টে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65