আমার বাংলা ব্লগ কেক তৈরি রেসিপি প্রতিযোগিতায় অংশগ্রহণ।

in আমার বাংলা ব্লগ2 years ago
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমি আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।

IMG_20221105_195416.jpg

আমার বাংলা ব্লগ কেকের রেসিপি প্রতিযোগিতায় অংশগ্রহণ। আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব একটি চকলেট কেক বানানোর রেসিপি। একেকটা মূলত আমার আপু বানাচ্ছিল আর আমরা সবাই আপুকে সাহায্য করেছিলাম।

উপকরণঃ

উপকরণের নামপরিমাণ
আটা১ কাপ
চিনি১ কাপ
দুধ১ কাপ
ডিম২ টি
ব্রেকিং পাউডার১ টেবিল চামচ
ইয়ো ইয়ো বিস্কুট২ টি
চকো চকো৩ টি
পার্লস টফি৩ টি
বুন বুনি২ টি
সয়াবিন তেল১ কাপ
লবণহাফ টেবিল চামচ

IMG_20221105_214552.jpg

প্রয়োজনীয় ধাপ সমূহঃ

ধাপ-১

IMG_20221105_175213.jpgIMG_20221105_175519.jpg

প্রথমে আমরা যা করলাম ডিম দুটোকে ফাটিয়ে নিলাম।

ধাপ-২

IMG_20221105_175653.jpgIMG_20221105_180143.jpg

তারপর ফেটানো ডিমের সাথে চিনি,চকো চকো ও লবণ দিয়ে মিশিয়ে নিলাম।

ধাপ-৩

IMG_20221105_180242.jpg

তারপর মিশ্রণ গুলোর সাথে দুধ দিয়ে মিশিয়ে নিলাম।

ধাপ-৪

IMG_20221105_222248.jpg

তারপর ইয়ো ইয়ো বিস্কুট গুলোকে বিলিন্ডারে ব্লিড করে করে মিশ্রণ গুলোর সাথে মিক্স করে নিলাম। এবং তার সাথে সয়াবিন তেল দিয়ে মিশ্রণ গুলোর সাথে ভালোভাবে মিক্স করে নিলাম।

ধাপ-৬

IMG_20221105_180739.jpgIMG_20221105_180847.jpg

এরপর মিশ্রণগুলোর সাথে আটা দিয়ে মিক্স করে নিলাম।

ধাপ-৭

IMG_20221105_180908-01.jpegIMG_20221105_181646-01.jpeg

এরপর মিশ্রণগুলোর সাথে ব্রেকিং পাউডার দিয়ে অনেকক্ষণ ধরে ভালোভাবে মিক্স করে নিলাম। এভাবেই ধাপে ধাপে সবগুলোকে মিক্স করে রেখে দিলাম।

ধাপ-৮

IMG_20221105_181629-01.jpegIMG_20221105_181816-01.jpeg

এরপর একটা পাত্রে তেল দিয়ে তারপর পাত্রের নিচে পাত্র অনুযায়ী একটা কাগজ দিয়ে তাতে তেল লাগিয়ে দিলাম।

ধাপ-৯

IMG_20221105_223936.jpg

এরপর মিশ্রণ গুলোকে ওই পাত্রের মাঝখানে দিয়ে দিলাম। এরপর চুলায় একটা হাড়ি বসিয়ে একটু গরম করে এর মাঝে স্ট্যান্ড দিয়ে ভিতরে পাত্রটিকে বসিয়ে দিলাম। তারপর হাঁড়িটাকে ঢেকে রেখে দিলাম।

ধাপ-১০

IMG_20221105_224219.jpg

এরপর প্রায় ২৫ থেকে ৩০ মিনিট পর দেখলাম কেকটা হালকা ফুলে গেছে। তো আমরা ভেবেছিলাম এবার পার্লস টফি ও বুন বুনি দিয়ে সুন্দর করে কেকটা সাজিয়ে নেব যাতে এগুলো কেকের সাথে লেগে যায়। কিন্তু এটা করাটা ছিল আমাদের বড় ভুল কেক উঠানোর সময় দেখি এগুলো পুরো গলে গেছে। তারপর আবার কেকের ওপরে পার্লস টফি ও বুন বুনি নতুন করে দিয়ে ভেবেছিলাম সাজিয়ে দেব। কিন্তু দেখতে ভালো লাগছিল না। যেহেতু সাজাবো বলে ভেবেছিলাম তাই সাজাতে তো হবেই। তার জন্য আবারো দুইটা চকো চকো কিনে আনালাম। এরপর কেকের উপর অংশটুকু কেটে রাখলাম। তারপর কেকের উপর চকো চকো দুইটি দিয়ে তারপর আবার নতুন করে পার্লস টফি ও বুন বুনি দিয়ে সাজিয়ে দিলাম।

শেষ ধাপ

IMG_20221105_195416.jpg

শেষে আমরা কেকটিকে এরকম করতে সক্ষম হয়েছিলাম। কিন্তুু কেকটা খেতে বেশ ভালো হয়েছিল।

তো প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন ও বন্ধুরা এই ছিল আমার আজকের প্রতিযোগিতায় অংশগ্রহণ জন্য কেকের রেসিপি পোষ্ট। আমরা আমাদের নিজের মতো করে চেষ্টা করেছি আশা করি আপনাদের ভালোই লেগেছে। আবারো খুব শীঘ্রই নতুন কোন পোস্ট নিয়ে হাজির হব আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। ততক্ষণ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ
Sort:  
 2 years ago 

বাহ্ আপনি খুব সুন্দর কেক বানিয়েছেন। চকলেট এবং বিস্কুট দিয়ে। ভালো বার্থডে কেক হয়েছে। শেপটাও পার্ফেক্ট এসেছে। কন্টেস্টে অংশ গ্রহণ করার জন্য অনেক শুভেচ্ছা রইলো।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনি খুবই সুস্বাদু কেক রেসিপি তৈরি করেছেন। কেক রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। বিশেষ করে উপরের চকবিন গুলো দেখে খেতে খুব ইচ্ছা করছে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্টে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি খুবই মজাদার কেক রেসিপি তৈরি করেছেন। এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অসংখ্য ধন্যবাদ। আর আপনার কেক রেসিপি পরিবেশনে খুবই সুন্দর হয়েছে, দেখেই খেতে ইচ্ছা করছে।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে আমার পোস্টটি এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থাকার জন্য।

 2 years ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক অনেক অভিনন্দন জানাই ভাইয়া। বিস্কুট, চকোবিন দিয়ে খুব সুন্দর করে একটি দারুণ কেক বানিয়েছেন। এই ধরনের চকলেট কেক গুলো বাচ্চারা খেতে খুবই পছন্দ করে। সুন্দর কেকের রেসিপি টি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে আবার পোস্টটি এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আর হ্যাঁ যেহেতু এটা চকলেট সেহেতু বাচ্চাদের তো পছন্দ হবেই।

 2 years ago 

প্রথমে বলব প্রতিযোগিতা অংশ করার জন্য ধন্যবাদ । খুব সুন্দর করে চকলেট একটি কেক বানিয়েছেন। কেকটি দেখে আমার খেতে খুব ইচ্ছে করতেছে। আপনি খুব সুন্দর করে সাজিয়ে গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্টে মন্তব্যের মাধ্যমে আমাকে পাশে থাকার জন্য ও এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

কেকটি সত্যি দারুণ এবং ইউনিক হয়েছে। আমার বাংলা ব্লগ এর এই প্রতিযোগিতার মাধ্যমে এবার অনেক অনেক ইউনিক কেক রেসিপি দেখতে পাবো। যা সত্যি দারুণ হবে। আপু সহ কেকটি বানিয়েছেন। আপনার আপুর হাতে জাদু আছে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্টে এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63