"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৪৩ || শেয়ার করো তোমার প্রথম অনলাইন ইনকামের অভিজ্ঞতা।

in আমার বাংলা ব্লগ11 months ago

আজ - ২১ ভাদ্র| ১৪৩০ বঙ্গাব্দ | মঙ্গলবার | শরৎকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে কমিউনিটিতে চলমান প্রতিযোগিতা, শেয়ার করো তোমার প্রথম অনলাইন ইনকামের অভিজ্ঞতা। অনলাইনে প্রথম ইনকামের অভিজ্ঞতা আমি আজ আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করব। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • প্রিয় কমিউনিটি,আমার বাংলা ব্লগ
  • কমিউনিটিতে চলমান প্রতিযোগিতা
  • আজ ২১ ভাদ্র, ১৪৩০ বঙ্গাব্দ
  • মঙ্গলবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ বিকেল সবাইকে......!!


সর্ব প্রথমে ধন্যবাদ জানাই কমিউনিটির সম্মানিত Witness & Dev Team Admin @moh.arif ভাইকে। তিনি খুবই চমৎকারভাবে আমাদের মাঝে প্রতিবারের মতো এবার একটি নতুন প্রতিযোগিতার আয়োজন করেছে। এই প্রতিযোগিতার মাধ্যমে আমরা কমিউনিটির সদস্যরা নতুন নতুন বিষয় সম্পর্কে জানতে পারি এবং নতুন নতুন বিষয় সম্পর্কে নিজের মনের মতো করে মতবাদ প্রকাশ করতে পারি। আর এইসব ব্যাপারে সবটুকু দায়িত্ব যে পালন করেন সে আমাদের সকলের প্রিয় বড় দাদা। তার এই অক্লান্ত পরিশ্রম এবং আমাদের প্রতি ভালোবাসা থাকার কারণেই প্রতি সপ্তাহেই কয়েকটি করে প্রতিযোগিতার আয়োজন করেন যেটা আমাদের মত জেনারেল ইউজারদের জন্য সত্যিই অনেক বড় একটি পাওয়া।


ইতিমধ্যেই আমরা জেনেছি যে বর্তমান সময়ে অনলাইন আর্নিং সিস্টেমটা অনেক বেশি চালু হয়ে গিয়েছে। আজ থেকে প্রায় তিন থেকে চার বছর আগে তেমন একটা অনলাইন আর্নিং সিস্টেম ছিল না বললেই চলে। যতটুকুই বা ছিল হয়তো বা অনেক মানুষ আছে যারা এই অনলাইন আর্নিং ব্যবস্থা সম্পর্কে তেমন একটা জ্ঞান রাখত না। হয়তোবা কেউ কেউ জানতো যে অনলাইনে কাজ করে টাকা ইনকাম করা যায় কিন্তু সেটা কিভাবে ইনকাম করতে হয় কিভাবে টাকা তুলতে হয় সে ব্যাপারে বরাবরই সকলেই অজ্ঞ ছিল। বর্তমান সময়টা একদম সহজ হয়ে গিয়েছে অনলাইনে আর্নিং ব্যবস্থাটা অনেক বেশি কোন কিছু সম্পর্কে সঠিক ধারণা রেখে যদি অনলাইনে কাজ করা যায় তাহলে আর্নিং অনেক বেশি সহজ হয়ে যায়। আর আমরা মানুষেরা যেহেতু কষ্ট করতে একটু বেশি ভয় পাই তাই আমরা সকলেই চাই যে অল্প পরিশ্রমে যদি কোন কিছু আর্নিং করা যায় তাহলে ব্যাপারটা মোটেও মন্দ হয় না। এখানে অল্প পরিশ্রম বলতে আপনারা কি বুঝেছেন আমি সেটা জানি না, এখানে অল্প পরিশ্রম বলতে আমি বুঝিয়েছি যে শারীরিক পরিশ্রম। অনলাইনে কাজ করতে হলে শারীরিক পরিশ্রমটা অনেক বেশি কম হয় সেখানে মস্তিষ্ক এবং মানসিক পরিশ্রমটা অনেক বেশি কাজে লাগাতে হয়।

আমি দু থেকে তিন বছর আগে জানতাম যে অনলাইনে কাজ করার মাধ্যমে টাকা ইনকাম করা সম্ভব কিন্তু কিভাবে কাজ করতে হয় এবং কিভাবে টাকা আর্নিং করতে হয় আমি সে সম্পর্কে তেমন একটা জানতাম না। এরপরে যখন পলিটেকনিকে পঞ্চম পর্ব শেষ করে ষষ্ঠ পর্বে উঠলাম ঠিক তখনই দেশে করোনা মহামারীর দেখা দিল। আর এই সময়টা বাসায় চলে আসলাম অনেকদিন কেটে গেল করোনা মহামারী আর কোনভাবেই যাচ্ছিল না। এলাকার ভাই ব্রাদারের সঙ্গেই আড্ডা দিতাম এরপরে এলাকার এক বড় ভাই এর মাধ্যমে জানতে পারলাম @steemit.com প্ল্যাটফর্ম সম্পর্কে। যদিও এর আগে এটা সম্পর্কে তেমন একটা ধারণা ছিলই না। এরপরে সেই বড় ভাইয়ের কাছ থেকে এস্টিমেট প্ল্যাটফর্ম সম্পর্কে একটু ধারণা নিয়ে একটা একাউন্ট খুলে ফেলি তাকে দিয়েই। আস্তে আস্তে এস্টিমেট সম্পর্কে জ্ঞান অর্জন করতে লাগলাম।

যেহেতু বাসায় তেমন একটা কাজ ছিল না তাই সব সময় এই স্টিমেট নিয়েই পড়ে থাকতাম। প্রতিদিন কমপক্ষে দুই থেকে তিনটা পোস্ট করতাম। অনেক অনেক কমিউনিটিতে পোস্ট করতাম কিন্তু পোস্ট করার পরে তেমন একটা ভোটের দেখা পেতাম না। কেন ভোটের দেখা পেতাম না সেটা কখনো বুঝতেই পারেনি। যবে থেকে স্টিমেট প্ল্যাটফর্ম সম্পর্কে জ্ঞান অর্জন করেছিলাম এবং এটা থেকে টাকা আর্নিং করা যায় সেটা জেনে গিয়েছিলাম সেদিন থেকেই ফোনটা হাতে নিয়ে সবসময়ই এদিকে ওদিকে ঘুরে বেড়াতাম ফটোগ্রাফি করার জন্য। এরকমভাবে প্রায় দু থেকে তিন মাস কেটে গেল। বুঝে গিয়েছিলাম নিজের একাউন্টে কিছু টাকা জমা হয়েছে তবুও সেই টাকাগুলো কখনো উত্তোলন করিনি।

এভাবেই দিন যেতে থাকে আর আমি স্টিমেটে কাজ করতেই থাকি। সব সময় ফোন টিপাটিপি করতাম এটা ভেবে বাসার লোকজন হয়তোবা ভেবেছিল আমি প্রেমে পড়েছি হাহাহা। এটা ভাবার কারণ ছিল আমি সবসময়ই লেখালেখি করতাম যার কারণে সকলের ধারণাটা ঠিক তেমনি ছিল কিন্তু বাস্তবিকভাবে আমি প্রেমে পড়েছি ঠিক আছে কিন্তু সেটা কোন মানুষের নয়, আমি প্রেমে পড়েছিলাম source এই কমিউনিটির।

man-5574872_1280.jpg

source


দীর্ঘদিন স্টিমেট প্ল্যাটফর্ম এ কাজ করার পরে আমার বাংলা ব্লগ কমিউনিটি সম্পর্কে জানতে পারি এবং সকল কমিউনিটিতে কাজ করা বাদ দিয়ে এই শুধুমাত্র একটা প্লাটফর্মেই কাজ করা শুরু করে দিলাম প্রতিনিয়ত। যেদিন থেকে আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করেছি সেদিন থেকে আজ অব্দি আমি দ্বিতীয় বা অন্য কোন কমিউনিটিতে কোন পোস্ট করেনি। যতগুলো পোস্ট করেছি সবগুলো এই আমার বাংলা ব্লগ কমিউনিটিতেই করেছি। আমরা মানুষেরা সবসময়ই ভালোবাসার জন্য অনেক বেশি ব্যাকুল হয়ে থাকি যেখানেই একটু ভালোবাসা পাই সেখানে আমরা বারবার যেতে চাই। আমার বাংলা ব্লগ কমিউনিটি থেকে যে ভালবাসাটা পেয়েছি এখন অব্দি পেয়ে যাচ্ছি সেটা হয়তোবা অন্য কোন কমিউনিটিতে গেলে কখনোই পাওয়া সম্ভব নয় বলে আমি মনে করি। যাই হোক প্রথম যখন @shy-fox সিস্টেমটা চালু করা হয় তখন প্রথম সুপার অ্যাকটিভ লিস্টে আমি প্রবেশ করেছিলাম এবং পরপর ৭ দিন ভোট পেয়েছিলাম। সেই সময়টা যে আমার কাছে কতটা রোমাঞ্চকর এবং সুন্দর ছিল সেটা হয়তোবা আমি আপনাদেরকে ভাষায় বলে প্রকাশ করতে পারবো না।

এরপরে আমি প্রথমবারের মত অনলাইন থেকে টাকা উইথড্র দেই, আর সেই প্রথম উইথড্র দেওয়ার মাধ্যমটা ছিল আমার প্রথম অনলাইন ইউথড্র সাইড আমার বাংলা ব্লগ কমিউনিটি। সত্যিই আমি আপনাদের সকলের প্রতি অনেক বেশি কৃতজ্ঞ। প্রথমে আমি প্রায় ১২থেকে ১৫ হাজার টাকা উইথড্র দিয়েছিলাম। সেদিন সত্যিই এতটা বেশি ভালো লাগছিল যে ভাষায় বলে প্রকাশ করতে পারবো না। এরপরে বাসার সবাইকে বললাম সবাই তো আমার কথা শুনে রীতিমত অবাক। একটা সময় আমার আম্মু আমাকে বলেই ফেলল যে ফোন নিয়ে সবসময় যে টিপাটিপি করতে তাহলে এটাই ছিল তোর কাজ। কিছুটা হাসি দিয়ে বললাম তোমরা তো ভেবেছিলে আমি হয়তোবা প্রেমের মধ্যে আবদ্ধ হয়ে গিয়েছি। যাই হোক পরের দিন সকালবেলা ঘুম থেকে উঠেই চলে যাই কুষ্টিয়া।

জীবনের প্রথম কোন একটা সেক্টর থেকে টাকা আর্নিং করেছি সুতরাং সকলের জন্যই কিছু না কিছু গিফট কিনতে হবে। বেশ কিছুদিন ধরেই দেখছিলাম আব্বুর ফোনটা খুবই সমস্যা দেখা দিচ্ছিল তাই আব্বুর জন্য একটা ফোন কিনেছিলাম, ছোট বোনের জন্য কিনেছিলাম একটা ঘড়ি আর একটা ব্যাগ, আর আম্মুর জন্য কিনেছিলাম একটা শাড়ি। এটাই ছিল জীবনের সবথেকে বড় পাওয়া আসলে পরিবারের জন্য কোন কিছু কিনতে পারলে নিজের কাছে অনেক বেশি ভালো লাগে এটা হয়তোবা আপনারা সকলেই জানেন এবং বোঝেন। সেগুলো কিনে নিয়ে এসে যখন একে একে করে সকলের দেখছিলাম সবাই অনেক বেশি খুশি ছিল। নিজের কাছেও অনেক বেশি ভালো লাগছিল।

online-3217733_1280.webp

source


এর পরে রাত্রিবেলা ভাই ব্রাদারের সঙ্গে খুবই সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত করেছিলাম। সবাই মিলে রেস্টুরেন্টে খাওয়া দাওয়া করেছিলাম এরপরে কি করা যায় বলে ভাবছিলাম। হঠাৎ সকলে মিলে উদ্যোগ নিয়ে নিলাম যে কক্সবাজার ঘুরতে যাব। যেমন ভাবা ঠিক তেমনি কাজ আমরা সাতজন ভাই ব্রাদার মিলে চলে গিয়েছিলাম কক্সবাজার। কক্সবাজার গিয়ে সেখানে আমরা প্রায় চার থেকে পাঁচ দিন ছিলাম তারপরে আবার আমরা চলে গিয়েছিলাম বান্দরবান এর মধ্যে আমার স্টিমেট প্ল্যাটফর্মে কাজ চলছিলই বসেছিলাম না একদিনও। কারণ,কারণটা হয়তোবা আপনারা সকলেই জানেন নতুন করে আর বলার প্রয়োজন বোধ মনে করছি না। সত্যি বলতে এই প্লাটফর্মের সঙ্গে যুক্ত হতে পেরে নিজেকে অনেক বেশি ধন্য মনে করছি। এখান থেকে অনেক বিনোদন অনেক ভালোবাসা আগে পেয়েছি এখন পাচ্ছি এবং ভবিষ্যতেও পাব বলে আশা রাখছি। সত্যি বলতে আমার বাংলা ব্লগ কমিউনিটি আমার কাছে একটা আবেগের জায়গা।

এটাই ছিল আমার জীবনের প্রথম অনলাইন থেকে ইনকামের প্রথম রাস্তা। প্রথম জীবনে অনলাইন থেকে ইনকামের এই মুহূর্তটা আমি কখনোই ভুলতে পারবো না কারণ এটা কোনভাবেই ভুলে যাওয়া সম্ভব নয়। নিজের প্রচেষ্টায় কোন কিছু করার মাধ্যমে ভালোবাসা ভালোলাগা সবসময়ই থাকে আর এই ভালোবাসা এবং ভালোলাগা থেকে যাবে আজীবন।

যাইহোক আশা করছি আমার এই পোস্ট আপনাদের সকলের কাছে অনেক বেশি ভালো লেগেছে। চলমান প্রতিযোগিতার মাধ্যমে নিজের প্রথম অনলাইন ইনকামের গল্প আপনাদের মাঝে শেয়ার করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সকলেই ভাল থাকুন সুস্থ থাকুন এবং আমার বাংলা ব্লগ কমিউনিটি পরিবারের সঙ্গেই থাকুন। ধন্যবাদ সকলকে...!!



সমাপ্ত


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আশা করছি আপনাদের কাছে আমার এই পোস্ট খুবই ভালো লেগেছে। আমার এই পোস্ট পরে সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করবেন বলে আশা রাখি। আপনার সুন্দর মন্তব্যই আমার কাজ করার অনুপ্রেরণা

বিবরণ
বিভাগকমিউনিটিতে চলমান প্রতিযোগিতা
বিষয়শেয়ার করো তোমার প্রথম অনলাইন ইনকামের অভিজ্ঞতা
পোস্ট এর কারিগর@jibon47
অবস্থান[সংযুক্তি]source

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 11 months ago 

একদমই ঠিক কথা বলেছেন ভাই। আমার বাংলা ব্লগ কমিউনিটি থেকে যে আমরা সকলেই ভালবাসাটা পেয়েছি তা কোথাও পাবো না। আপনি ফোন টিপতেন আর বাসার সবাই বলতো প্রেম করতেন বাহ্ দারুন। তবে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করে টাকা বের করে সবার জন্য গিফট নিয়েছেন জেনে খুশি হলাম। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 11 months ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি থেকে আমরা এতো এতো ভালোবাসা পেয়েছি যে যেটা কখনো বলে ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। পরিবারের জন্য কোন কিছু করতে পারলে নিজের কাছে অনেক বেশি ভালো লাগে তাই প্রথম আর্নিং এর টাকা দিয়ে পরিবারের জন্যই কিছু একটা করেছিলাম। মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ভাই প্রথমে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। এলাকার বড় ভাইয়ের মাধ্যমে স্টিমেট প্ল্যাটফর্মের সন্ধান পেয়ে এখান থেকে আর্নিং করেছেন সত্যি এটা বিশাল বড় একটি পাওয়া। আর প্রথম আর্নিং এর টাকা দিয়ে সবাই মিলে রেস্টুরেন্টে খাওয়া দাওয়া করেছেন এটা জেনে ভালো লাগলো।

 11 months ago 

প্রথম আরনিং এর টাকা দিয়ে বড় ভাই বন্ধু সকলের নিয়ে রেস্টুরেন্টে খেয়েছিলাম যদিও খুব বেশি একটা খাওয়া-দাওয়া করতে পারিনি তবে যতটুকুই খেয়েছিলাম ততটুকুই তৃপ্তি করে খেয়েছিলাম এবং খুবই ভালো লেগেছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনার গল্পটা পড়ে বেশ মজা পেলাম। এই এস্টিমেট প্ল্যাটফর্ম থেকেই আপনার জীবনের অনলাইন ইনকাম শুরু। প্রথমেই ১২ থেকে ১৫ হাজার টাকা তুলেছিলেন আর সেই টাকা দিয়ে পরিবারের সদস্যদের জন্য কেনাকাটা করেছিলেন। তবে আপনার কক্সবাজার যাওয়ার ব্যাপারটা বেশ মজার। আপনার গল্প টা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 11 months ago 

কক্সবাজার ভ্রমণের মুহূর্তটা সত্যি বরাবরই অনেক বেশি রোমাঞ্চকর ছিল যখন মনে পড়ে তখন মনে হয় কতই না ভালো ছিল সেই সময় টা। এরকম মুহূর্ত বারবার কাটাতে মন চায়। খুব শীঘ্রই আবার যাওয়া হবে কক্সবাজার, আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

প্রথমেই আপনাকে কনটেস্ট ৪৩ এর জন্য শুভকামনা জানাই।প্রথম অনলাইন থেকে ইনকাম,সেটা সবার জীবনেই ভিন্ন এক অনুভূতি।আর সবার এই অনুভূতি জানতে পারলাম এই কনটেস্টটির মাধ্যমে।অনেক ভালো লেগেছে পোস্টটি।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 11 months ago 

খুবই চমৎকার একটি মন্তব্য করেছেন আসলে আমার বাংলা ব্লগ কমিউনিটি বরাবরই আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর প্রতিযোগিতার আয়োজন করে থাকে যার মাধ্যমে আমরা আমাদের অনুভূতিগুলো প্রকাশ করতে পারি। মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

যতটুকু জানি আমাদের কমিউনিটির মতো এতো সাপোর্ট কোন কমিউনিটিতে দেওয়া হয় না। এমন একটা কমিউনিটিতে কাজ করতে পেরে আমরা সত্যিই খুব লাকী। আপনার প্রথম অনলাইন ইনকামের অভিজ্ঞতা পড়ে খুব ভালো লাগলো ভাই। প্রথম ইনকামের টাকা দিয়ে পরিবারের জন্য কেনাকাটা করেছেন,এটা জেনে খুব ভালো লেগেছে। যাইহোক এতো সুন্দর অভিজ্ঞতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

সত্যি বলতে পরিবারের জন্য কোন কিছু করতে পারলে নিজের কাছে অনেক বেশি ভালো লাগে। জীবনের প্রথম ইনকাম দিয়ে পরিবারের জন্য কিছু কিনেছিলাম এটা আমার অনেক বড় একটা পাওয়া যেটা মনে থাকবে সবসময়। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59887.64
ETH 2670.13
USDT 1.00
SBD 2.47