আলু দিয়ে মুরগির মাংসের ঝোল এর রেসিপি ||🦊 ১০% বেনিফিশিয়ারি🦊 @shy-fox 🦊||

in আমার বাংলা ব্লগ3 years ago

আজ - ২৫ কার্তিক | ১৪২৮ বঙ্গাব্দ | বুধবার| হেমন্তকাল|



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে আলু দিয়ে মুরগির মাংসের ঝোল এর রেসিপি সম্পর্কে উপস্থাপন করবো । আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • আলু দিয়ে মুরগির মাংসের ঝোল
  • আজ ২৫ কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
  • বুধবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ দুপুর সবাইকে.....!!


আলু দিয়ে মুরগির মাংসের ঝোল আমার খুবই প্রিয়। মাঝে মাঝেই আলু দিয়ে মুরগির মাংসের ঝোল রান্না করা হয়, তবে এবার অন্য রকম এক পদ্ধতিতে তৈরি করলাম। আমার কাছে বিশেষ করে মাংসের মধ্যে যে আলু দেওয়া হয় সেটা খেতে আমার খুবই ভালো লাগে। যদিও ছোট বেলা থেকেই আমার আলু অনেক প্রিয়। তবে আলু দিয়ে মাংস রান্না করলে সেটা একদম জমে যায়।



IMG_20211107_113532.jpg

ছবিঃ-রেসিপি

Device:realme 6i


প্রয়োজনিয় উপকরন



IMG_20211107_105636.jpg

  • পেঁয়াজ
  • মরিচ
  • রসুন
  • লবণ
  • জিড়া
  • হলুদ এর গুড়া
  • মরিচের গুড়া
  • এলাচ
  • ধূনা


IMG_20211107_110341.jpg

IMG_20211107_110758.jpg

ছবিঃ-উপকরণ সমূহ

Device:realme 6i

➤প্রথমে পেঁয়াজ ও রসুন পরিস্কার পানি দ্বারা সুন্দর ভাব ধৌত করে নিতে হবে। তারপরে বাটতে হবে।

IMG_20211107_111102.jpg

IMG_20211107_111159.jpg

ছবিঃ-পেঁয়াজ,রসুন,ও জিরা বাঁটা

Device:realme 6i

➤এবার আবার ও কিছু পরিমান বা প্রয়োজন মতো জিরা নিয়ে সুন্দর ভাবে বাটতে হবে।

IMG_20211107_111322.jpg

ছবিঃ-কাঁচা মরিচ বাটা

Device:realme 6i

➤পূর্বের ন্যায় কয়েকটি কাঁচা মরিচ নিয়ে সুন্দর ভাবে বাটতে হবে।

IMG_20211107_110223.jpg

IMG_20211107_110256.jpg

IMG_20211107_112506.jpg

ছবিঃ-আলু এবং মাংস

Device:realme 6i

➤এবার আলু এবং মাংস পরিস্কার পানি দ্বারা ধৌত করে নিতে হব সুন্দর ভাবে। সর্বনিম্ন ২ থেকে ৩ বার ধৌত করতে হবে।

IMG_20211107_113137.jpg

➤এবার কড়াইয়ে পরিমান মতো তেল দিয়ে তাতে পেঁয়াজ ও রসুন বাটা ছেড়ে দেই। সেই সাথে সামান্না পরিমাণ ধূনা ও মরিচ এর গুড়া দিয়ে দিলাম।

IMG_20211107_113208.jpg

➤এবার উপরের উপকরণ এর সাথে সামান্য পরিমাণ হলুদ এর গুড়া যোগ করে দিলাম।

IMG_20211107_113229.jpg

➤এবার উপরের সকল উপকরণ গুলো কিছু সময় চামচ দিয়ে নাড়ানাড়ি করতে হবে। এবং একটু ভাজি ভাজি রূপ ধারন করার আগেই....!!

ছবিঃ-উপকরণ গুলো তেলে ভাজা হচ্ছে

Device:realme 6i

IMG_20211107_113449.jpg

IMG_20211107_113431.jpg

ছবিঃ-মাংস এবং আলুর মিশ্রণ

Device:realme 6i

➤আলু এবং মুরগির মাংস গুলো কাড়াই-এর উপর ছেড়ে দিতে হবে। পাঁচ থেকে দশ মিনিট মাংস এবং আলু চামচ দিয়ে নাড়ানাড়ি করতে হবে।

IMG_20211107_113415.jpg

ছবিঃ-প্রায় শেষের দিকে রান্না

Device:realme 6i

➤ নাড়ানাড়ি পর্ব শেষ হলে একটু স্বাদ গ্রহন করতে হবে। লবণ,ঝাল,ঠিক মতো হয়েছে কি'না সে দিকে লক্ষ রাখতে হবে।

IMG_20211107_113743.jpg

IMG_20211107_114855-01.jpeg

ছবিঃ-রান্না শেষ

Device:realme 6i

➤স্বাদ গ্রহন শেষ হলে, এবার একটু পানি দিতে হবে। পানি দিয়ে তাপ প্রয়োগ করতে হবে। পানিতে বুদবুদ আসলে তাতে সামান্য পরিমাণে মরিচের গুড়া ছিটিয়ে দিতে হবে। তাতে কি হবে...!!তাতে রং টা দেখতে ভালো দেখাবে এবং খেতেও মজা লাগবে।

শুরুতেই বলেছি আলু দিয়ে মুরগির মাংসের ঝোল আমার অনেক প্রিয়। তেমনই ভাবে আজকের রান্নাটা অনেক মজা হয়েছিল খেতে খুবই ভালো লাগলো। তবে একটু ঝালের পরিমানটা বেশি ছিল। খাওয়া দাওয়া শেষ করতে করতে চোখ দিয়ে পানি বের হয়ে আসছিল🥺🥺

আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

ছবির বিবরণ
বিভাগরেসিপি
ডিভাইজRealme 6i
বিষয়আলু দিয়ে মুরগির মাংসের ঝোল
ছবির কারিগর@jibon47
ছবির অবস্থানসংযুক্তি

আমার পরিচয়


1630010060468-01.jpeg

আমি জীবন মাহমুদ। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউট এর মেকানিক্যাল ডিপার্টমেন্টের সপ্তম পর্বের অধ্যায়ন রত আছি। আমি ছবি আঁকতে এবং ফটোগ্রাফি করতে ও মাঝে মাঝে গুন গুন করে গান গাইতে খুবই ভালোবাসি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমাইট প্লাটফর্মে কাজ করতে।



logo.gif


Sort:  

You have been upvoted by @abuahmad, a Country Representative of Bangladesh. We are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the quality contents on steemit.


I invite you to join #club-5050 if you haven’t joined yet



Follow @steemitblog for all the latest update and
Keep creating qualityful contents on Steemit!

Steem On

 3 years ago 

আলু দিয়ে মুরগির মাংসের ঝোল খেতে খুবই ভালো লাগে। আপনি এই রেসিপিটি তৈরি করতে অনেক পরিশ্রম করে মসলাগুলো পেস্ট করেছেন। দেখেই মনে হচ্ছে আপনার রান্না করা মুরগির মাংস খেতে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

জ্বী আপু অনেক সুস্বাদু হয়েছিল

 3 years ago 

অসাধারণ হয়েছে আপনার আলু দিয়ে মুরগির মাংসের ঝোল রেসিপি। খাবার টা খুব লোভনীয় দেখাচ্ছে। মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে।

 3 years ago 

জ্বী ভাই সেই সুস্বাদু হয়েছে

 3 years ago 

আলু দিয়ে মুরগির মাংস রান্নার রেসিপি খুবই মজাদার হয়। আলু আর মুরগির মাংসের রেসিপি আমার প্রিয় রেসিপি। রেসিপিটি সুন্দরভাবে উপস্থাপন করেছেন। মজার এবিসি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাই

 3 years ago 

আপনার মুরগির মাংসের রেসিপি টি খুবই চমৎকার হয়েছে। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে ।দেখে খেতে মন চাইছে। প্রতিটি ধাপ আপনি চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপু

 3 years ago 

আমিও আজকে বাসায় আলু দিয়ে মুরগির মাংস রান্না করেছি। মাংসের সঙ্গে আলু দিলে আসলেই মাংসের স্বাদ অনেক গুণে বেড়ে যায়। আপনি খুব সুন্দর করে রান্নার পদ্ধতি উপস্থাপন করেছেন। একেবারে মসলা বাটা থেকে শুরু করে সব পদ্ধতি দেখিয়েছেন। যা দেখে ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু, সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

আপনার রান্না দেখে মনে হচ্ছে বেশ ভালোই হয়েছে খেতে। 😋
খুব সুন্দর একটা কালার দেখা যাচ্ছে আর ধাপগুলি খুব সুন্দর করে বর্ণনা করেছেন।

 3 years ago 

জ্বী ভাই ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আলু দিয়ে মুরগির মাংসের ঝোল রান্না করলে আসলেই অনেক মজা লাগে ।আমিতো আলু ছাড়া মাংসের কথা চিন্তাই করতে পারিনা ।মাংসের ভিতরে আলু গুলো খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার মাংস রান্নার প্রসেস গুলো ভাল ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে দেখিয়েছেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্য করার জন্যে

আলু দিয়ে মুরগির মাংসের ঝোল রেসিপি অনেক সুন্দর দেখাচ্ছে ভাইয়া। এটা আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার‌‌ রেসিপির ধাপ দেখে মনে হচ্ছে অনেক টেস্টটি হয়েছে খেতে। শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

 3 years ago 

জ্বী ভাইয়া, ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনার মুরগির মাংসের ঝোল এর ছবিগুলো খুব সুন্দর হয়েছে।প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55117.74
ETH 2310.18
USDT 1.00
SBD 2.31