প্রতিযোগিতা - ১২ || শেয়ার করো তোমার লেখা সেরা - প্রেমের কবিতা ||১০% লাজুক খ্যাকের জন্য|

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আজ - ৩০ মাঘ | ১৪২৮ বঙ্গাব্দ | রবিবার| শীতকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


সর্বপ্রথম ধন্যবাদ জানাই @hafizullah ভাইকে এতো সুন্দর একটি প্রেমের কবিতার প্রতিযোগিতা আয়োজন করার জন্যে। প্রেম আর ভালোবাসা এই দুটো পৃথিবীতে আছে বলেই হয়তো এই পৃথিবীটা এতো সুন্দর,পৃথিবীতে যদি ভালোবাসা না থাকতো তাহলে হলো চারিদিকে শুধু চিৎকার কান্না আর আর্তনাদে পরিপূর্ণ থাকতো,প্রেম ভালোবাসা মানবজাতির উপরে একে অপরের বন্ধন হিসেবে কাজ করে। যখন কেউ কাউকে ছেড়ে চলে যায় তখন এই চিরো বন্ধনটা নিমিষেই শেষ হয়ে যায়।

  • কবিতা
  • আজ ৩০ মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
  • রবিবার


কেউ যখন প্রেমের কথা বলে তখন আমার একটা চরণ খুবই মনে পরে,চরণ-টা হলো এমনঃ-

ভালোবাসা ভালোবাসে শুধুই তাকে,ভালোবেসে বেঁধে যে রাখে



চরণটা হয়তো খুবই ছোট কিন্তু এর মহত্ত্ব অথবা গুরুত্ব যেটাই বলুন না কেন,সেটা অনেক বিশাল।
আমার মনে হয় এক সমুদ্রের থেকেও এর গভীরতা অনেক বেশি।


কবিতা সম্পর্কে আমার অনুভূতি


প্রথমতো আমি আপনাদের আগেই বলে রাখি আজ আমি আপনাদের মাঝে যেই কবিতাটি শেয়ার করবো সেই কবিতার নাম 'মায়া'
মায়া শব্দা এমন একটি অর্থ বহন করে,যা কাউকে বলবে বোঝানো যাবে না,একজন প্রিয় মানুষটার উপর অপর পাশের ব্যাক্তির কতোটা মায়া কাজ করে। আপনি যদি কাউকে ভালোবাসেন,আচ্ছা মনে করুন আপনি একজনকে অনেক অনেক বেশি ভালোবাসেন।সেই মানুষটাও আপনাকে অনেক ভালোবাসে। দিন শেষে যখন মানুষটা আপনাকে ছেড়ে চলে যাবে,তখন আপনার অনেক কষ্ট হবে। আপনি কান্না করবেন,প্রচুর ডিপ্রেশনে চলে যাবেন।কিন্তু কয়েক মাস,বছর পরে আপনি হয়তো অন্য কাউকে পেয়ে যাবেন। তখন হয়তো বা তাকে নিয়ে ঠিক সুখে থাকবেন অনেক ভালো থাকবেন। কিন্তু আপনি যদি কারো মায়ায় একবার আটকে যান বা কারো মায়ায় পরে যান তাহলে সেখান থেকে বের হয়ে আসা খুবই কষ্ট কর।আপনি অনেক চেষ্টা করলেও কখনো তার থেকে মায়া উঠিয়ে নিতে পারবেন না।আর এই অনুভূতি টা তারাই বুঝবে যারা কখনো,কোন এক সময় কারো ভালোবাসায় নয় মায়ায় আবদ্ধ হয়েছিল।
তাই আমি বলবো,ভালোবাসাটা হউক একতরফা, মায়া থাকুক সারাজীবন।

চলুন শুরু করা যাক



শুভ রাত্রি সবাইকে


IMG20220202072421.jpg

source

কবিতা

কবিতার নামঃ-মায়া

আমার এই হৃদয় পানে দিয়েছি তোমায় ঠাই,
তোমার ওই হৃদয় মাঝে ভালোবাসা খুজে পাই।
ভালোবাসায় বেঁধে রাখবো তোমার হৃদয়খানি,
হৃদয়মাঝে তোমায় নিয়ে কতো কথা যে বুনি।
আকাশের তাঁরা গুলো টিপটিপ করে জ্বলে,
তাঁরার মাঝে একটি চাঁদ চেয়ে থাকে আপন মনে।
আমি যদি চাঁদ হই,তুমি হইয়ো তাঁরা
তোমার ভালোবাসা পেলে হয়ে যাবো দিশেহারা।
ভালোবাসায় বেঁধে রাখবো তোমার নয়ন খানি,
লোকে বলবো আমরা দুজন এতোটাই কলঙ্কিনী।
তোমার আমার প্রেম কাহিনী থাকবে জীবন ভর,
তোমায় নিয়ে গড়বো আমি প্রেমের তাজমহল।
বিচ্ছেদের কথা যদি কখনো উঠে আসে,
মরণপানে তোমাকেই চাই শুধু আমার পাশে।
পাশে থেকো বন্ধু তুমি রেখো হাতে হাত,
তোমার হাতে হাত রেখে কাটাতে চাই সারা রাত।
রাত পেরিয়ে ভোর হবে তোমার মুখটা দেখে,
তোমার মুখ দেখতে দেখতে আবার সন্ধ্যা হবে।
এভাবে কেঁটে যাবে অনেক গুলো বছর,
তোমার আমার ভালোবাসা দেখবে সারা শহর।
শহরের অলিতে গলিতে থাকবে তোমার নাম,
তুমি থাকবে হৃদয়মাঝে সেটা সবাইকে জানালাম।
ভালোবাসার জালে তুমি দিয়েছ যখন ধরা,
নদীর মাঝে বাঁধবো আমি ভালোবাসার খড়া।
ভালোবাসা যদি কখনো হয়ে যায় শেষ,
হৃদয়মাঝে আগুন দিয়ে হয়ে যাবো নিঃশেষ।
কখনো আর বলবো না'কো ভালোবাসি তোমায়,
তোমার মনে মাঝে বন্ধু জরিয়ে রেখো আমায়।

আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন।

আমার পরিচয়


1630010060468-01.jpeg

আমি জীবন মাহমুদ। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউট এর মেকানিক্যাল ডিপার্টমেন্টের সপ্তম পর্বের অধ্যায়ন রত আছি। আমি ছবি আঁকতে এবং ফটোগ্রাফি করতে ও মাঝে মাঝে গুন গুন করে গান গাইতে খুবই ভালোবাসি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমাইট প্লাটফর্মে কাজ করতে।



logo.gif


Sort:  
 3 years ago 

বাহ্,আপনি খুব ভালো কবিতা লিখেন তো।সত্যি খুব সুন্দর কবিতা লিখেছেন।আমার কাছে খুব ভালো লেগেছে।তাই খুব ভালো লাগার কিছু লাইন কপি করলাম।

আমার এই হৃদয় পানে দিয়েছি তোমায় ঠাই,
তোমার ওই হৃদয় মাঝে ভালোবাসা খুজে পাই।
ভালোবাসায় বেঁধে রাখবো তোমার হৃদয়খানি,
হৃদয়মাঝে তোমায় নিয়ে কতো কথা যে বুনি।
আকাশের তাঁরা গুলো টিপটিপ করে জ্বলে,
তাঁরার মাঝে একটি চাঁদ চেয়ে থাকে আপন মনে।
আমি যদি চাঁদ হই,তুমি হইয়ো তাঁরা
তোমার ভালোবাসা পেলে হয়ে যাবো দিশেহারা।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য

প্রথমেই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই সুন্দর একটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য।আপনার কবিতাটি খুবই সুন্দর হয়েছে। আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। তবে আমি ভালোবাসা তেমন একটা বিশ্বাস করিনা তবে আপনার কবিতাটি পড়ে ভালোবাসার খুব সাধ জাগছে। আপনাকে ধন্যবাদ জানাই এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

কবিতা লিখতে না পারলেও কবিতা পড়তে ভালো লাগে। আপনার এই কবিতাটি খুব সুন্দর হয়েছে ভাইয়া।কিছু মধুরতা মিশে আছে কবিতায় যা সত্যিই ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া আমাদের সাথে কবিতাটি শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য

 3 years ago 

আপনার কবিতাটি খুবই অসাধারণ হয়েছে। কবিতাটি পড়ে আমি খুবই মুগ্ধ হলাম । কবিতার প্রতিটি লাইন আমার মন ছুঁয়ে গেছে। কবিতাটি পড়ে বোঝা যাচ্ছে মনের গভীর থেকে লিখেছেন। আশা করি আপনি এই প্রতিযোগিতার প্রথম সারিতে অবস্থান করবেন ‌‌ আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ধন্যবাদ ভাই, ভালো থাকবেন।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করার জন্য

 3 years ago 

আপনার কবিতাটি আমি অনেকবার পড়েছি ।আপনার কবিতাটি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি আপনার লেখনীর মাধ্যমে আপনার সম্পূর্ণ আবেগটি ফুটিয়ে উঠিয়েছেন। আসলে মায়া এমন একটি জিনিস কেউ যদি মায়ায় পড়ে তাহলে তাকে সেখান থেকে উঠে আসতে অনেক কষ্ট হয়। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে গঠনমূলক মন্তব্য করার জন্য

 3 years ago 

কবিতাটি পড়ে মনে যেন ভালোবাসা নতুন করে আবির্ভাব হচ্ছে। তবে আপনি আপনার গার্লফ্রেন্ডকে আজকে এ কবিতাটি উপহার দিতে পারেন অনেক খুশি হবে কিন্তু। কবিতাটি পড়ার পর আপনার প্রতি ভালোবাসা বেড়ে যাবে আমি নিশ্চিত। এগিয়ে যান ভাইয়া।

 3 years ago 

আবেগ বাড়িয়ে দিলেন ভাই,ধন্যবাদ আপনাকে

 3 years ago 
দারুন অনেক সুন্দর কবিতা তৈরি করতে পারেন তো ভাইয়া। কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো, সত্যিই অনেক সুন্দর ছিল আপনার কবিতা। আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা জানাই,,
 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

আমি যদি চাঁদ হই,তুমি হইয়ো তাঁরা
তোমার ভালোবাসা পেলে হয়ে যাবো দিশেহারা।

ওয়াও ভাইয়া এতো সুন্দর করে আপনি কবিতা লিখতে পারেন 😯। কবিতাটি পড়তে পড়তে মনের ভিতর যেন অন্যরকম একটা আকাঙ্ক্ষা কাজ করছিল সত্যি কবিতাটি খুবই রোমান্টিক ছিল ।ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। ❤️

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে মন্তব্য করার জন্যে

 3 years ago 

ভাইয়া আপনি অসাধারণ একটি কবিতা লিখেছেন তো। কবিতা নিয়ে প্রথমে আপনার যেই অনুভূতি গুলো প্রকাশ করেছেন।আমার কাছে অনেক ভালো লেগেছে ভাইয়া।

আমার এই হৃদয় পানে দিয়েছি তোমায় ঠাই,
তোমার ওই হৃদয় মাঝে ভালোবাসা খুজে পাই।
ভালোবাসায় বেঁধে রাখবো তোমার হৃদয়খানি,
হৃদয়মাঝে তোমায় নিয়ে কতো কথা যে বুনি।

মায়া কবিতা অসম্ভব সুন্দর লিখেছেন ভাইয়া। এই লাইন গুলো আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপু গঠনমূলক মন্তব্য করার জন্য

 3 years ago 

ওয়াও ভাইয়া, প্রতিযোগিতার জন্য ভালোবাসার কবিতা আপনি সত্যিই অসাধারণ সুন্দর লিখেছেন।আপনার লেখা কবিতাটা আমার খুবই ভালো লেগেছে। ভালোবাসার জন্য মানুষ সবই করতে পারে। তারপরও ভালোবাসার মানুষটিকে হারাতে চায় না। যাইহোক ভাইয়া, আপনার পুরোটা কবিতা আমার খুব ভালো লেগেছে। তবে কবিতার এই অংশটি আমার খুবই ভালো লেগেছে।

তোমার আমার প্রেম কাহিনী থাকবে জীবন ভর,
তোমায় নিয়ে গড়বো আমি প্রেমের তাজমহল।
বিচ্ছেদের কথা যদি কখনো উঠে আসে,
মরণপানে তোমাকেই চাই শুধু আমার পাশে।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার মাধ্যমে অনুপ্রাণিত করার জন্যে

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 63747.71
ETH 2543.33
USDT 1.00
SBD 2.66