🌿🌿আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব--৩৮🌿🌿|| প্রকৃতির অপরুপ সৌন্দর্য🌺 by jibon47

in আমার বাংলা ব্লগyesterday

আজ--২৩ আশ্বিন| ১৪৩১ বঙ্গাব্দ | মঙ্গলবার | শরৎকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন। আমার বাংলা ব্লগ কমিউনিটি এখন জনপ্রিয় কয়েকটি কমিউনিটির মধ্যে একটি। এটা ভাবতেই আমার অনেক বেশি ভালো লাগে,সেই সাথে আমি সত্যিই অনেক বেশি গর্বিত আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন সদস্য হয়ে।


আজ আমি আপনাদের মাঝে আমার নিজ হাতে করা কিছু সুন্দর ফটোগ্রাফি শেয়ার করব। যদিও এখন পর্যন্ত খুব একটা ভালো ফটোগ্রাফি করতে পারি না তবে প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সুন্দর ফটোগ্রাফি করার। আশা করছি আমার এই ফটোগ্রাফি গুলো আপনাদের সবার ভালো লাগবে।



  • আমার বাংলা ব্লগ কমিউনিটি
  • সুন্দর ফটোগ্রাফি
  • আজ--২৩ আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  • মঙ্গলবার


তো চলুন শুরু করা যাক...!



শুভ সন্ধ্যা সবাইকে.....!!


বর্তমান সময়ের ফটোগ্রাফি করাটা যেন সকলের নেশা হয়ে গিয়েছে। কমিউনিটিতে এখন প্রায় সকলেই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করছে যে ফটোগ্রাফি গুলো সত্যি অনেক বেশি সুন্দর এবং মনোমুগ্ধকর হয়। আমিও প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সুন্দর সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে নিজের ক্রিয়েটিভিটি কে তুলে ধরার। যদিও তেমন একটা ভালো ফটোগ্রাফি করে না তবে প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সুন্দর ফটোগ্রাফি করার। আমি আজকে আপনাদের মাঝে যে ফটোগ্রাফি গুলো শেয়ার করবো সেই ফটোগ্রাফি গুলো মূলত বিভিন্ন জায়গা থেকে আমি তুলেছিলাম। বিভিন্ন সময়ে বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন রকমের ফটোগ্রাফি করতে আমার অনেক বেশি ভালো লাগে। প্রতিনিয়ত আমি চেষ্টা করে যাব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার।

সত্যি বলতে আমি সবসময়ই প্রকৃতির ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালোবাসি, বলতে পারেন আমি একজন প্রকৃতিপ্রেমী মানুষ সময় পেলেই চলে যাই প্রকৃতির সান্নিধ্যে। আর প্রকৃতি যে কতটা সুন্দর সেটা প্রকৃতির সান্নিধ্যে না গেলে কেউ কখনো বুঝতে পারে না, সব মিলিয়ে আমি চেষ্টা করেছি প্রতিটি ফটোগ্রাফি দারুন ভাবে ক্যাপচার করার,আশা করছি আপনাদের সকলের অনেক বেশি ভালো লাগবে।



ফটোগ্রাফি--০১


IMG20230705175335-01.jpeg

করম-চা ফলের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

আপনারা অনেকেই এই ফলের সঙ্গে হয়তোবা অনেক পরিচিত তবে সত্যি বলতে এই ফল দেখলেই আমার ছোটবেলার অনেক কাহিনী মনে পড়ে যায়। স্কুলে যাওয়ার পথে ছোট্ট একটা করমচা ফলের গাছ ছিল আমাদের এলাকাতে স্কুলে যাওয়া এবং আসার পথে চুরি করে সেই করমচা ফল খেতাম। অনেক বছর পরে এই করমচা ফল আবার খেলাম তবে সেটা সেই ছোটবেলার সেই গাছ থেকেই তবে এবার আর চুরি করে নয় বাড়িওয়ালাকে জানিয়েই করমচা খেয়েছিলাম। বিশেষ করে পাকা করমচা খেতে আসলেই অনেক বেশি ভালো লাগে এবং অনেক সুস্বাদু আর শুনেছি এগুলো খেলে নাকি রক্ত বৃদ্ধি পায় ছোটবেলায় এটাই শুনতাম তবে সত্য কিনা সেটা এখন পর্যন্ত জানিনা। করম চা খেয়েছিলাম আর অনেক ফটোগ্রাফি করেছিলাম তার মধ্যে থেকে একটা ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম।

ফটোগ্রাফি--০২


IMG20230708185821-01.jpeg

নদীর মাঝে নৌকার ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

নদীর মাঝে নৌকা নিয়ে ভেসে বেড়াতে পছন্দ করেনা এরকম মানুষ খুব কমই আছে সত্যি বলতে নদীর মাঝে নৌকা নিয়ে ভেসে বেড়ানোর মাঝে যে কতটা মজা রয়েছে একমাত্র তারাই বুঝতে পারবেন যারা সন্ধ্যের আগ মুহূর্তে এরকম সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন কখনো। বাড়িতে গিয়ে এবার নদীতে মাত্র একবার ঘুরতে গিয়েছিলাম সবাই মিলে নৌকায় কড়ে অনেকটা সময় ঘুরাঘুরি করেছিলাম। আগে যখন বাসায় থাকতাম তখন নদীতে যখন পানি আসতো প্রায় প্রত্যেক দিনই নৌকায় করে এদিকে ওদিকে ঘুরতে যেতাম তবে এবার আর খুব বেশি একটা দূরে যাওয়া হয়নি তবে সন্ধ্যের আগ মুহূর্তে নদীতে গিয়ে ভীষণ ভালো লেগেছিল অনেকটা রাত পর্যন্ত আমরা সেখানে কাটিয়েছিলাম এ যেন এক দারুন মুহূর্ত, এই মুহূর্ত আসলে কখনো ভুলে যাওয়া সম্ভব নয়।

ফটোগ্রাফি--০৩


IMG20230723180952-01.jpeg

অচেনা ফুলের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

পৃথিবীতে অনেক প্রজাতির ফুল আছে আর সব প্রজাতির ফুল অনেক সুন্দর যদি সেই ফুলের সৌন্দর্যটা আপনি উপভোগ করতে পারেন। ব্যক্তিগতভাবে আমি খুব একটা বেশি ফুলের নাম জানি না তবে সত্যি বলতে ফুলকে আমি অনেক বেশি ভালোবাসি যার কারণে যখন বাসায় থাকতাম তখন সবসময়ই বাড়ির আঙিনায় ফুল গাছ লাগানোর চেষ্টা করতাম যেহেতু এখন খুব একটা বেশি বাসায় থাকা হয় না যার কারণে আর ফুল গাছ লাগানো হয়ে ওঠেনা। তবে মাঝে মাঝে পার্কে ঘুরতে যাওয়া হয় আর পার্কে যখন ঘুরতে যাই তখন আমি সব সময় চেষ্টা করি ফুলের পাশাপাশি থাকার যার কারণে কিছুদিন আগে একটা জায়গায় ঘুরতে গিয়েছিলাম সেখানে অনেক ফুলের গাছ দেখেছিলাম বেশিরভাগ সময় আমি ওই ফুল গাছের আশেপাশেই কাটিয়েছিলাম ভীষণ ভালো লেগেছিল।

ফটোগ্রাফি--০৪


IMG20230721185754-01.jpeg

সন্ধ্যার আগে কবুতরের ঘরে ফেরার ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

সন্দেহ হবার পরে প্রত্যেকটা পশু পাখি নিজের বাসায় ফিরে আসে। ঠিক তেমনি ভাবে যখন আমরা ছোট ছিলাম তখন কিন্তু সন্ধের আজান হবার সঙ্গে সঙ্গেই আমরা বাসায় চলে আসতাম। বাসায় সন্ধ্যা হবার সাথে সাথে যদি না ফিরতাম কি মাইর টাই না খেতাম আম্মার হাতে। যাইহোক সেগুলো এখন অতীত হয়ে গিয়েছে তবে সেদিন বাসার ছাদে উঠেছিলাম সন্ধের আগ মুহূর্তে সেখানে উঠে দেখি সন্ধ্যে হবার আগেই বাসায় থাকা কবুতরগুলো তাদের নির্দিষ্ট ঘরে ফিরে এসেছে এবং যে যার জায়গা দখল করে বসে আছে দৃশ্যটা দেখে আমার অনেক বেশি ভালো লেগেছিল আর এই দৃশ্যটা দেখে ছোটবেলার কথা মনে পড়ে গিয়েছিল। আপনার সামনে এমন কিছু কিছু জিনিস আসবে যেগুলো দেখে আপনার অতীত জীবনের অনেক কথা মনে পড়ে যাবে তখন হয়তোবা ঠোটের কোণে মৃদু হাসি নিয়ে বলবেন ইস কতই না ভালো ছিল সেই দিনগুলো।

ফটোগ্রাফি--০৫


IMG20230624173907-01.jpeg

ভাদ্র মাসের আকাশের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

আপনারা সকলেই জানেন যে ভাদ্র মাসের আকাশটা অন্যান্য মাসের থেকে একটু ব্যতিক্রম। এই সময় আকাশে সাদা মেঘের ফেলা দেখা যায় সেই সাথে মাঝে মাঝে দেখা যায় ঘন কালো মেঘ আবার দেখা যায় মেঘমুক্ত আকাশ। এই মেঘমুক্ত আকাশ সাথে যদি সাদা মেঘের ভেলা একত্রে দেখা যায় তাহলে কেমন দেখাবে দৃশ্যটা একবার কল্পনা করুন। যেহেতু আমি গ্রামে বড় হয়েছি আর গ্রামের প্রাকৃতিক সৌন্দর্য শহরের প্রাকৃতিক সৌন্দর্যের থেকে একদমই ব্যতিক্রম এবং আলাদা সেইসাথে গ্রামের প্রাকৃতিক সৌন্দর্যটা আসলেই অনেক বেশি সুন্দর এটা শুধুমাত্র যারা গ্রামে থেকে বড় হয়েছে তারাই উপভোগ করতে পারে। ভাদ্র মাসের আকাশটা কতটা রোমাঞ্চকর সেটা দেখলেই বোঝা যায় নীল আকাশের মাঝে সাদা মেঘের ফেলা আবার কোথাও কোথাও খন্ড খন্ড মেঘ দৃশ্যটা আসলেই অনেক বেশি সুন্দর। এরকম দৃশ্য খুব কাছ থেকে উপভোগ করতে অনেক বেশি ভালো লাগে।

ফটোগ্রাফি--০৬


IMG20230723182042-01.jpeg

বিকেলবেলা খেলার মাঠের দৃশ্যের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

শহর বা গ্রাম আপনি যেখানেই যান না কেন দেখবেন বিকেল হবার সঙ্গে সঙ্গেই খেলার মাঠে অনেক মানুষ চলে এসেছে বিশেষ করে বাচ্চারা বিকেলবেলা খেলাধুলা পড়তে অনেক বেশি ভালোবাসে। বাচ্চাদের পাশাপাশি অনেকেই খেলাধুলা করতে আসে কেউবা খেলা দেখতে আসে তবে এরকম দৃশ্য আপনি আজ থেকে পাঁচ বছর অথবা দশ বছর আগে আরো বেশি পরিলক্ষিত করতে পারতেন তবে বর্তমান সময়ে এরকম দৃশ্য পরিলক্ষিত করাটা খুবই কষ্টসাধ্য হয়ে পড়েছে। বর্তমান সময়ে আর খেলার মাঠে বিকেল হলে মানুষ পাওয়া যায় না সকলেই যেন অনলাইনের উপর অনেক বেশি আসক্ত হয়ে গিয়েছে তবে সেদিন বিকেল বেলা একটা জায়গায় ঘুরতে গিয়ে দেখেছিলাম অনেকগুলো বাচ্চা সহ বড় বড় মানুষ খেলাধুলা করছে দৃশ্যটা দেখে ভীষণ ভালো লেগেছিল। খেলাধুলা করাটা আমাদের স্বাস্থ্যের জন্য অনেক বেশি উপকারী সুতরাং বিকেলবেলা আমাদের সকলেরই একটু আকটু খেলাধুলা করা উচিত যদি সময় থাকে।

ফটোগ্রাফি--০৭


IMG20230726194053-01.jpeg

রাতেরবেলা সজনে ফুলের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

রাতের বেলা সেদিন বাসার ছাদে উঠেছিলাম আমরা কজন। মাঝে মাঝে বাসার ছাদে উঠে অনেকটা সময় কাটাই নিজের মতো করে। কেন জানি শহরের দূর দূরান্তের দৃশ্যগুলো দেখতে অনেক বেশি ভালো লাগে বিশেষ করে রাতের বেলা শহরটা সেজে ওঠে তার নিজস্ব এক রূপ নিয়ে আর এই নিজস্ব রূপ সে যেন শহরের চারিদিকে ঢেলে দেয় আর এই দৃশ্যটা দেখতেও ভীষণ ভালো লাগে। বাসার চিলেকোঠার ছাদে উঠে মাঝে মাঝেই এরকম দৃশ্য দেখি তবে সেদিন শহরে সৌন্দর্য উপভোগ করতে করতে হঠাৎ করেই সজনে ফুলের ফটোগ্রাফি করেছিলাম বাসার ছাদে অনেক গাছের মিলনমেলা এখানে উঠে অনেক সুন্দর সুন্দর মুহূর্ত উপভোগ করা যায়। যাই হোক সেদিন অনেকগুলো সজনে ফুলের ফটোগ্রাফি করেছিলাম রাতের বেলা তার মধ্যে থেকে একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম আশা করছি এই ফটোগ্রাফিটি আপনাদের সকলের কাছে অনেক বেশি ভালো লেগেছে।



সমাপ্ত


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আশা করছি আপনাদের কাছে আমার এই পোস্ট খুবই ভালো লেগেছে। আমার এই পোস্ট পরে সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করবেন বলে আশা রাখি। আপনার সুন্দর মন্তব্যই আমার কাজ করার অনুপ্রেরণা

বিবরণ
বিভাগফটোগ্রাফি
বিষয়আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-৩৮
পোস্ট এর কারিগর@jibon47
অবস্থান[সংযুক্তি]source


এটাই আমি..!!

IMG_5290-01.jpeg

আমি জীবন মাহমুদ, আমার ইউজার নেম @jibon47। আমি মাতৃভাষা এবং মাতৃভূমিকে অনেক বেশি ভালোবাসি। আব্বু আম্মু আর ছোট বোনকে নিয়েই আমার পরিবার। এই তিনজন মানুষকে কেন্দ্র করেই আমার পৃথিবী।একসাথে সবাইকে খুশি করা তো সম্ভব নয়, তারপরও আমি চেষ্টা করি পরিবারের সবাইকে খুশি রাখার। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে।আমি বর্তমানে সোনারগাঁও ইউনিভার্সিটিতে মেকানিক্যাল ডিপার্টমেন্ট থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং লেখাপড়া করছি। আমি গান গাইতে, কবিতা লিখতে, এবং ভাই ব্রাদারের সঙ্গে ঘোরাঘুরি করতে অনেক বেশি ভালোবাসি। সত্যি বলতে আমি প্রচন্ড রকমের অভিমানী, হতে পারে এটা আমার একটা বদ অভ্যাস। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব,"আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, পরিশ্রম সফলতার চাবিকাঠি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@jibon47



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 yesterday 

অনেক অনেক ভালো লাগলো আপনার ধারণ করা রেনডম ফটোগ্রাফি গুলো। চমৎকার ভাবে বর্ণনার সাথে আপনি রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। এই জাতীয় পোস্টগুলো আমার কাছে অনেক ভালো লাগে কারণ একই পোষ্টের মাঝে বিভিন্ন বিষয়ে ধারণা পাওয়া যায় এবং দেখতে পাওয়া যায়। বেশি দারুন ছিল কিন্তু আপনার আজকের এই পোস্ট।

 yesterday 

রাতের সজনে ফুল দেখতে অনেক সুন্দর লাগছে ভাইয়া। এই ধরনের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক ভালো লাগে। ফটোগ্রাফি গুলো সুন্দর হয়েছে ভাইয়া। প্রত্যেকটা ফটোগ্রাফি দারুন হয়েছে।

 yesterday 

আপনি আজ চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া।আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দারুন লাগছে।সজনে ফুল আমি আজ প্রথম দেখলাম।ভীষন সুন্দর হয়েছে ফটোগ্রাফিটি।অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 13 hours ago 

অনেক সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখতে বেশ চমৎকার লাগছে। বিশেষ করে আমার কাছে ফলের ফটোগ্রাফিটা এবং ফুলের ফটোগ্রাফি টা অনেক বেশি সুন্দর লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 hours ago 

প্রকৃতির অপরূপ রূপের ফটোগ্রাফি তুলে এনেছেন আপনার ক্যামেরায়। প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে।তবে প্রথম ফটোগ্রাফি টা যেন দৃষ্টি কেড়ে নিল।

 10 hours ago 

আপনি দেখতেছি অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমার কাছে খুব ভালো লাগলো। তবে কবুতরের ফটোগ্রাফি আমার কাছে অসম্ভব ভালো লাগলো। এটি ঠিক বলেছেন সন্ধ্যাবেলা পশুপাখি নির্দিষ্ট জায়গা বাসায় চলে যায়। তবে আপনি এমনিতে বেশ চমৎকার ফটোগ্রাফি করেন। সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর করে বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 60868.40
ETH 2377.54
USDT 1.00
SBD 2.64