কক্সবাজার সমুদ্র সৈকতে সন্ধ্যাকালিন মুহূর্ত [benificiary ১০% @shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

আজ - ১৫ ভাদ্র | ১৪২৮ বঙ্গাব্দ | সোমবার| শরৎকাল|



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে কক্সবাজারে সন্ধ্যাকালিন কিছু সুন্দর মুহূর্ত গুলো উপস্থাপন করবো। আশা করছি আপনাদের ভালো লাগবে।


তো চলুন শুরু করা যাক


শুভ সন্ধ্যা সবাইকে

আমরা সবাই কম বেশি ঘুরতে ভালোবাসি। ঘুরতে ভালোবাসে না এমন মানুষ হয়তো পৃথিবীতে খুব কমই আছে। সারাদিন রাত চার দেয়ালের মাঝে আটকে থাকলে কি আর জীবন চলে বলুন..!

পৃথিবীতে অনেক কিছু আছে যা দেখার এখনও বাকি আছে। অনেক অনেক জায়গা আছে যেখানে পৃথিবী তার নিজের রূপে সেজেছে। নিজেকে উজার করে সাজিয়েছে মানুষের মনো রঞ্জনের জন্যে। একা একা থাকলে মানুষ তার নিজেস্ব বিবেক বুদ্ধি দুটোই লোপ পায়। একা মানুষ চিরোকাল বেঁচে থাকতে পারে না তাই প্রতিটা মানুষের উচিত মাঝেমধ্যে ঘুরতে যাওয়া। তাহলে এক কাজে দুই কাজ হবে নিজের ঘুরাঘুরি হয়ে যাবে এবং পৃথিবীটাকে ও দেখা যাবে।
বেশ কয়েক বছর যাবত কলেজ বন্ধ থাকার কারনে আমাদের মন মানসিকতা একঘেয়েমি হয়ে গিয়েছিল তাই আমরা কয়জন মিলে চলে আসি কক্সবাজার ঘুরতে।

ফোটোগ্রাফি 📸

IMG20210827183917.jpg

ছবিঃ-একলা মানুষের হেঁটে-চলা

সমুদ্র সৈকত মানেই হেঁটে চলার বিলাস,সমুদ্রের পাড়ে হাঁটতে সবার খুবই ভালো লাগে। আর সেটা যদি হয় সন্ধ্যাকালিন মুহূর্ত তাহলে তো কোন কথাই নাই। আমি নিজ থেকে উপলব্ধি করতে পেরেছি যে সন্ধ্যাকালিন মুহূর্ত সমুদ্রের পাশ দিয়ে হাঁটতে ভালো লাগে আর সাথে যদি এক কাপ কফি অথবা চা হয় তাহলে বিষয়টা একদম পরিপূর্ণ। চায়ের কাপে একটা চুমুক দিয়ে চা গলার নিচে নামতেই পাশ দিয়ে যে বাতাস টা বয়ে যায় তখন নিজের মধ্যে যে একটা অনুভূতি কাজ করে তা বলে বোঝানো যাবে না।

ফোটোগ্রাফি 📸

IMG20210827182309.jpg

IMG20210827182342.jpg

ছবিঃ-সন্ধ্যার আগ মুহূর্ত

সমুদ্র সৈকতের পাড়ে অনেক মানুষের ভিড়ে নিজেকে দেখতে পেয়ে নিজের কাছে খুবই ভালো লাগছিল। আমরা সন্ধ্যার একটু আগেই বাসা থেকে বের হই সমুদ্র সৈকত এ সূর্যাস্ত দেখার জন্যে। সেখানে গিয়ে দেখি অনেক মানুষের ভীর,ভীর দেখেই বুঝলাম তারাও আমাদের মতো সূর্যাস্ত দেখতেই এসেছে। অনেক মানুষের উপস্থিতিতে সমুদ্রের বি'চ মুখরিত হয়ে ছিল।আর সেই সাথে ছিল সমুদ্রের ঢেউ এবং পূবালী বাতাস। ইহা যেন এক প্রকৃতির অপরূপ লীলাখেলা।

ফোটোগ্রাফি 📸

IMG20210827182639.jpg

ছবিঃ-পানিতে হাঁটাহাঁটি

সমুদ্রের পানিতে হাঁটাহাঁটি করতে বেশ ভালো লাগে। খালি পায়ে বালির উপরে হাঁটতে খুবই ভালো লাগে। যখন ঢেউ এ সমুদ্রের পানি উপরে উঠে আসে তখন পানির সাথে সাথে বালি চলে আসে। আবার যখন পানি নেমে যায় তখন পায়ের নিচ থেকে বালি সরে যায়। তখন মনে হয় এই বুঝি বালির নিচে পুরোটাই চলে যাবে এই ভেবে অবস্থান পরিবর্তন করতে বেশ মজা লাগে। সমুদ্রের পানিতে ছোট বড় সবাই হাঁটতে চায় কারন অনেক বড় বড় ঢেউ দেখে কেউই বসে থাকতে চায় না। সবার মধ্যেই আনন্দ টাই বেশি কাজ করে।

ফোটোগ্রাফি 📸

IMG20210827182959.jpg

IMG20210827183132.jpg

ছবিঃ-সন্ধ্যা নেমে এসেছে

প্রায় সন্ধ্যা নেমে এসেছে। চারিদিকে এখনও অন্ধকার হয় নি তবে একটু পরেই হয়তো চারিদিকে। অন্ধকার নামার সাথে সাথে যেন বি'চ এ মানুষের ঢল নামলো। দলে দলে অনেক মানুষ এসে সমুদ্রের বি'চ ভরে গেলো,আর সবাই সমুদ্রের ধার ঘেষে বসে বসে গান গাচ্ছে কেউ গান শুনছে কেউ বা বসে বসে খোস গল্পে মেতে উঠেছে। সত্যি বলতে সমুদ্রের পাড়ে বসে গল্প করতে বেশ মজা লাগে সময় যে কখন চলে যায় বোঝাই যায় না।

ফোটোগ্রাফি 📸

IMG20210827183120.jpg

IMG20210827183125.jpg

ছবিঃ-সন্ধ্যাকালিন কক্সবাজার বি'চ

সন্ধ্যাকালিন মুহুর্তে কক্সবাজার সমুদ্রের সৈকতে বি'চ দেখতে খুবই সুন্দর লাগে। এখানে দুইটা নাম ধারি বি'চ খুবই পরিচিত একটা হলো,সুগন্ধা আর একটি হলো লাবনি বি'চ।লাবনি এবং সুগন্ধা বি'চ এই দুই বি'চ এ সন্ধ্যা হলে অনেক মানুষের সমাগম দেখা যায়। দুইটা বি'চ এর সামনে অনেক গুলো লাইট এর ব্যবস্থা আছে যে গুলো সন্ধ্যা হলে জ্বল জ্বল করে সারা বি'চ আলোকিত করে রাখে। আর মানুষ-জন সেই লাইটের আলোয় আলোকিত হয়ে মনে আনন্দে বসে থাকে। আর একটা মজার ব্যাপার হলো লাইট গুলোর রং এক একটা এক এক রঙের যার ফলে সমুদ্রের ঢেও এর রং কখনো নীল কখনো লাল কখনো বা সবুজ দেখায়। যা দেখতে খুবই সুন্দর এবং মনোমুগ্ধকর।আসলে কক্সবাজারে সমুদ্রের সৈকতের সন্ধ্যাকালীন মুহুর্ত টা খুবই সুন্দর বলে আমি মনে করি।


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন।

Sort:  

অসম্ভব সুন্দর একটা পোষ্ট করেছেন ভাইয়া।গল্পটা খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন তার সাথে ছবিও অতুলনীয়।
আর একটা কথা আমার কাছে খুবই ভালো লাগছে সেটা হল আপনার" অলৌকিক লেখা "।
খুব খুব সুন্দর লাগছে।আপনার জন‍্য অভিন্দন রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই, আমার পোষ্টা সুন্দর ভাবে পড়েছেন

 3 years ago 

ফটোগ্রাফিগুলো দুর্দান্ত হয়েছে ভাই। আগাম জানুয়ারিতে আমাদেরও যাওয়ার প্লান আছে।

 3 years ago 

হুম চলে আসেন খুবই মজা

 3 years ago 

সুর্যাস্তের এই সময়টা আমার কাছে দারুন উপভোগ্য লাগে, চারপাশের পরিবেশ এক ভিন্নরকম আবহ তৈরী করে। চমৎকার ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ

 3 years ago 

স্বাগতম আপনাকে ভাইয়া

 3 years ago 

চারিদিকে থই থই পানি সামনে নীল দিগন্ত। ও কী অসাধারণ দৃশ‍্য। আমি যে কবে এইরকম দৃশ্য অবলোকন করতে পারব। অসাধারণ ভাইয়া।ফটোগ্রাফি টা খুব সুন্দর করেছেন।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। আপনার সুন্দর মুহূর্ত গুলো আমার সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপনাকে স্বাগতম ভাই

 3 years ago 

ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। লেখাগুলো বেশ ভালোভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে স্বাগতম ভাই

মন ছুঁয়ে যাওয়া ফটোগ্রাফি এবং সুন্দর একটি কাটানো মুহূর্ত। ধন্যবাদ

 3 years ago 

আপনাকে স্বাগতম ভাই

 3 years ago 

অনেক সুন্দর করে সাজিয়ে গুছিয়ে পোস্ট করেছেন।আর ফটোগ্রাফি গুলো অত্যান্ত সুন্দর ছিলো ভাই💖

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই

ধন্যবাদ ভাই অসাধারণ মুহুর্তগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।আসলে সন্ধ্যাকালীন বিশেষ করে গোধুলির সময়টা আমার কাছে অসাধারণ লাগে।আপনার লেখার সাথে ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে।শুভকামনা রইলো ভাই❤️

 3 years ago 

ধন্যবাদ ভাই, এতোটা সাপোর্ট করার জন্যে

ভালোবাসা অবিরাম❤️

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 67831.12
ETH 3801.93
USDT 1.00
SBD 3.75