কয়েকটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি এ্যালবাম || 🦊[benificiary ১০% @shy-fox]🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ২০ বৈশাখ | ১৪২৯ বঙ্গাব্দ | মঙ্গলবার | গ্রীষ্মকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে কিছু রেনডম ফটোগ্রাফি উপস্থাপন করবো । আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • রেনডম ফটোগ্রাফি
  • আজ ২০ বৈশাখ, ১৪২৯ বঙ্গাব্দ
  • মঙ্গলবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ বিকেল সবাইকে.....!!




আমরা সচরাচর সবাই ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি। আমাদের সবার ফটোগ্রাফির মধ্যেই বেশিরভাগ ক্ষেত্রে আমরা প্রাকৃতিক ফটোগ্রাফি গুলো অনেক বেশি করে থাকি। কারণ এই প্রকৃতির মাঝে অপরূপ সৌন্দর্য বিদ্যমান থাকে। বাংলার এই প্রাকৃতিক দৃশ্য দেখতে দেখতে অনেক কবি সাহিত্যিক চোখ না জড়ানো অনেক রকম কবিতা ছন্দ উপন্যাস লিখেছেন। তারই ধারাবাহিকতা বজায় রেখে আমরা অনেকেই প্রাকৃতিক জগতের প্রেমে পড়ে যাই। এই প্রেম এমন প্রেম যে যত দেখি ততই ভালো লাগে। যদি কারো মন খারাপ থাকে তাহলে কেউ যদি তার মনের গহীন গহবর থেকে প্রাকৃতিক এই সৌন্দর্য উপভোগ করতে পারে তাহলে, অবশ্যই তার মন ভালো হয়ে যাবে। আমি মাঝে মাঝেই প্রকৃতির এই অপরূপ সৌন্দর্যের প্রেমে পড়ে যাই, তাই মাঝে মাঝে কিছু প্রাকৃতিক এই সৌন্দর্যের স্মৃতি আমার ফোনের মাধ্যমে ধারণ করে রাখে। যখনই মন খারাপ হয় তখন এই প্রাকৃতিক ছবিগুলো দেখে আমি নতুন রূপে প্রাকৃতিক দৃশ্যের প্রেমে মজে যাই। আজ আমি আপনাদের মাঝে সেই রকম কিছু প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি উপস্থাপন করব। যা সত্যিই প্রেমময়ী।


ফটোগ্রাফিঃ-০১

IMG20220328183046.jpg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed

আমি যতদূর জানি এটা একটি জিনিয়া ফুল। এইতো কিছুদিন আগে ঘুরতে গিয়েছিলাম একটি পার্কে সেখানে গিয়ে আমি দেখেছিলাম অনেক সুন্দর সুন্দর ফুল গাছ। পার্কে ঘুরতে যখন যাই তখন প্রায় সন্ধ্যা হয়ে গিয়েছিল যেহেতু সন্ধ্যে হয়ে গিয়েছিল আমি ভেবেছিলাম যে মনে হয় তেমন ভালো ভালো ছবি তুলতে পারব না। কিন্তু সন্ধ্যে মুহূর্তে গোধূলিলগ্নে আমি খুবই সুন্দর সুন্দর মনমুগ্ধকর কিছু ফুলের ফটোগ্রাফি করেছিলাম। আমি এর আগেও আপনাদের মাঝে কিছু ফটোগ্রাফি শেয়ার করেছিলাম, ঠিক তেমনি ভাবে আমি আজকে আপনাদের মাঝে একটি ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম আশাকরি এই ফুলের ছবিটি আপনাদের সকলের কাছে অনেক বেশি ভাল লেগেছে। এরকম ফুলের সুন্দর ফটোগ্রাফি দেখতে সকলের কাছেই অনেক ভালো লাগবে বলে আমি মনে করি।

ফটোগ্রাফিঃ-০২

IMG20220410123506-01.jpeg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed

আমার মনে হয় আপনারা সকলেই এই ছবিটা দেখে অনেক বেশি খুশি হবে কারণ এ ধরনের ছবি এখন সাধারণত দেখা যায় না। কিছুদিন আগে মাঠ ঘুরাঘুরি করতে গিয়ে আমি এরকম গরুর লাঙ্গল দিয়ে জমি চাষ করার মুহূর্ত দেখেছিলাম। যদিও আমি সচরাচর এখন এরকম গরুর লাঙ্গল দেখি না তবে সেদিন হঠাৎ করেই এরকম একটি দৃশ্য দেখতে পেয়ে নিজের কাছে খুবই ভালো লাগলো এবং কয়েকটি ফটোগ্রাফিও করেছিলাম। যন্ত্রকৌশলের যুগে সে এখন প্রায়ই এই প্রাচীন ভাবে জমি চাষ করার আমেজটাই হারিয়ে ফেলেছি কৃষকেরা। তবে আমাদের এলাকায় মাঝে মাঝে এরকম দৃশ্য দেখা যায়।

ফটোগ্রাফিঃ-০৩

IMG20220429171706.jpg

IMG20220429171840.jpg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed

এই ছবিটি একটি পেঁপে গাছের। আমাদের বাসার পাশে আমার আম্মু অনেকদিন আগে দেখেছিলাম এই পেঁপে গাছ টি লাগিয়েছিল। সময়ের ব্যবধানে পেঁপে গাছে ফল ধরেছে এবং সেইসাথে পেতেও ধরে দেখছি। বিকেলবেলা ঘোরাঘুরি করার সময় আমি পেঁপে গাছের কাছে গিয়ে দেখি পেঁপে গাছে ফুল এসেছে। ছোট্ট পেঁপে এবং পেঁপের এই ফুলের ফটোগ্রাফি টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিল। আমি মনে করি আপনাদের কাছেও এই ফটো অনেক বেশী ভালো লাগবে। সবুজের এরকম সুন্দর মনোরম দৃশ্য দেখতে সকলের কাছেই খুবই ভালো লাগে এটা আমি জানি।

ফটোগ্রাফিঃ-০৪

IMG20220328185103-01.jpeg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed

গোধূলি লগ্নে সন্ধ্যা মুহূর্তে আমি এই ফটোগ্রাফি ঠিক করেছিলাম। রাস্তার পাশ দিয়ে হাটাহাটি করছিলাম আনমনে সাথে কেউ ছিলনা। প্রচন্ড গরম থাকার কারণে রুমের মধ্যে কোনোভাবেই টিকতে পারছিলাম না তাই ভাবলাম যে রাস্তায় গিয়ে একটু হাঁটাহাঁটি করে আসি। সন্ধ্যা মুহূর্তে রাস্তার পাশ দিয়ে হাটাহাটি করার সময় আমি দেখলাম সূর্যের রক্তাক্ত আভা উঠেছে। সূর্যের সেই রক্তাক্ত আভা পড়েছে সেই গাছের উপর এসে দৃশ্যটা আমার কাছে এত মনোমুগ্ধকর লাগছিল যে আমি ছবি না তুলে আর পারলাম না। এরকম দৃশ্য সচরাচর তেমন একটা দেখা যায়না। যখন বৃষ্টি হয় তখন মাঝে মাঝে এরকম দৃশ্য দেখা যায়।

ফটোগ্রাফিঃ-০৫

IMG20220328174008.jpg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed

কুকুরের পানি খাওয়ার কয়েকটি ফটোগ্রাফি এর আগেও আমি আপনাদের মাঝে শেয়ার করেছিলাম আপনারা সেই ফটোগ্রাফের খুবই প্রশংসা করেছিলেন সেটা দেখে আমি সত্যি অনেক আনন্দিত হয়েছিলাম। এই ফটোগ্রাফির টি ও আমি সেখান থেকেই করেছিলাম। প্রচন্ড গরম থাকার কারণে মানুষের জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছিল আর পশু পাখির কথা তো তাহলে বুঝতেই পারছেন। কুকুর দুটি নদী থেকে শরীর ঠান্ডা করে পারে উঠে আসছিল ঠিক তখনই আমি এই কুকুরের ফটোগ্রাফি করেছিলাম। তারা এমন ভাবে তাকিয়ে ছিল যেন আমি তাদের ছবি তুলছি এটা তারা বুঝতে পারছিল, তাই মানুষের মত সুন্দর পোচ দিচ্ছিলে।😃

ফটোগ্রাফিঃ-০৬

IMG20220328103115.jpg

IMG20220328103009.jpg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed

এটা একটি রঙিন পাতা ফুল। এই ছবিটি আমি আমাদের কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউটের গেট থেকে তুলেছিলাম। কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউট গেট দিয়ে ভেতরে প্রবেশ করলেই সামনে দেখতে পাবেন এরকম একটি রঙিন পাতা গাছের ফুল। আমি মাঝে মাঝে ক্যাম্পাসে প্রবেশ করলে এই রঙিন পাতা গাছের কিছু ফটোগ্রাফি করি কারণ এই ফুল আমার কাছে দেখতে খুবই ভালো লাগে। রক্তাক্ত পাতাগুলো সত্যিই অনেক বেশি আকর্ষণীয়। শুধুমাত্র আমি না ক্যাম্পাসের প্রায় প্রতিটা ছেলে-মেয়ে এখানে গিয়ে সুন্দর মুহূর্ত অতিবাহিত করে। যখন রঙিন পাতা গাছ রক্তাক্ত বর্ণ ধারণ করে তখন সেই দৃশ্যটি দেখতে আরও বেশি আকর্ষণীয় লাগে। একটা সময় এরকম দৃশ্য দেখলে মনে হয় যেন একটি গাছ সারা শরীরে রক্ত মেখে ঠায় দাঁড়িয়ে আছে।



আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

ছবির বিবরণ
বিভাগফটোগ্রাফি
ডিভাইজRealme 6i
বিষয়কয়েকটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি এ্যালবাম
ছবির কারিগর@jibon47
ছবির অবস্থান[সংযুক্তি](দেওয়া আছে)

Sort:  
 2 years ago 

চমৎকার চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন। কুকুরের ফটোগ্রাফি দেখে তো অনেক ভালো লাগলো। মনে হচ্ছে পানি খেয়ে ওরা দাড়িয়ে আছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা। ধন্যবাদ আপনাকে ভাইয়া। ঈদের শুভেচ্ছা রইলো।

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

প্রথমে আপনাকে জানাই ঈদ মোবারক। অসংখ্য ধন্যবাদ আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে অ্যালবাম তৈরি করেছেন। আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে আপনার ফটোগ্রাফি নিয়ে অ্যালবাম তৈরি। এত সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমার অনেক বেশি ভালো লাগে ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমারো ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে যে কোন স্থানে গেলেই আমি অনেক ফটো ক্যাপচার করি।আপনার আজকের ফটোগ্রাফি সুন্দর হয়েছে প্রতিটা ফটো দারুন ছিল ধন্যবাদ শেয়ার করার জন্য

 2 years ago 

আমিও কোথাও গেলে মাঝে মাঝে ফটোগ্রাফি করার চেষ্টা করি মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

ঈদ মোবারক ভাইয়া, আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার প্রতিটি ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে। অসাধারণ লাগছে আপনার ফটোগ্রাফি গুলো। বিশেষ করে ফটোগ্রাফি ২ গরুর লাঙ্গল দিয়ে জমি চাষ করার মুহূর্তটি দেখে খুবই ভালো লাগলো। এখনকার সময়ে এই দৃশ্য আর দেখতে পাওয়া যায় না। অনেক অনেকদিন পর আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ঈদ মোবারক ভাইয়া আপনার সুগঠিত মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা রইল

 2 years ago 

সত্যি বেশ দুর্দান্ত হয়েছে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগলো। অত্যান্ত অসাধারণ ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

চেষ্টা করছি সুন্দর ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনাকে ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক
আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আমার কাছে অনেক ভালো লেগেছে ফটোগ্রাফি গুলো। বিশেষ করে পেঁপে ফুল এবং ৪ ফটোগ্রাফি গুলো খুবই ভালো লাগেছে আমার কাছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও ঈদের শুভেচ্ছা আপু 4 নম্বর ফটোগ্রাফি টা আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে আনন্দিত মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

ঈদ মোবারক ভাইয়া, আপনি অনেক সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি অসম্ভব সুন্দর লাগছে। আমার কাছে শেষের ছবিটি অনেক ভালো লেগেছে ভাইয়া। এছাড়াও গরুর লাঙ্গল দিয়ে জমি চাষ করার দৃশ্য টি অনেক ভালো লেগেছে। এত সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

যদিও গরুর নাঙ্গল এর দৃশ্য এখন তেমন দেখা যায় না অনেকদিন বাদে দেখতে পেরে আমার কাছে অনেক ভালো লেগেছিল

 2 years ago 

অনেক দারুন দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাই প্রতিটা ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল আপনি খুব দক্ষতার সাথে করেছেন ফটোগ্রাফি গুলো।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি আমার। বিশেষ করে 5 নাম্বার কুকুরের ছবিটা আমার খুবই ভালো লেগেছে। এভাবে এগিয়ে যান শুভকামনা রইল।

 2 years ago 

কুকুরের ছবিটা আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে খুবই ভালো লাগলো ধন্যবাদ

আপনি চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন সত্যি খুবই ভালো লেগেছে আপনার ফটোগ্রাফি গুলো।বিশেষ করে ৬ নাম্বার ফটোগ্রাফি টা দেখতে খুবই সুন্দর। সাথে উপস্থাপন খুবই সুন্দর ভাবে দিয়েছেন। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এতো সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

6 নম্বর ফটোগ্রাফি টা আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে আমি আনন্দিত ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65