হঠাৎ একদিন Blue Mark মার্কেট-এ//প্রথম পর্ব

in আমার বাংলা ব্লগ7 months ago

আজ--০৩ পৌষ | ১৪৩০ বঙ্গাব্দ | সোমবার | হেমন্তকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে হঠাৎ করে একদিন ব্লু মার্ক মার্কেটে গিয়েছিলাম কিছু কেনাকাটার উদ্দেশ্যে, সেই ব্যাপারটা নিয়েই আপনাদের মাঝে নতুন একটা পোস্ট নিয়ে হাজির হয়েছি। আশা করছি আমার এই পোস্ট আপনাদের সবার ভালো লাগবে।



  • প্রিয় কমিউনিটি,আমার বাংলা ব্লগ
  • হঠাৎ একদিন Blue Mark মার্কেট-এ
  • আজ--০৩রা পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  • সোমবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ বিকেল সবাইকে......!!


Picsart_23-12-17_21-07-04-223.jpg

কভার ফটো তৈরিতে--@jibon47



আমরা মাঝে মাঝে নিজেদের প্রয়োজনীয় জিনিসপত্র কেনার জন্য মার্কেটে চেয়ে থাকি। ঠিক তেমনি ভাবে আবার কোন কিছু কেনার উদ্দেশ্যে না করেও আমরা মার্কেটে যাই নতুন কিছু এসেছে কিনা সেটা দেখার জন্য। মূলত কোন কিছু দেখতে দেখতে যখন পছন্দ হয়ে যায় তখন আমরা সেই জিনিসটা কিনে নিয়ে আসি তবে কেনার উদ্দেশ্যে খুব কমে যাওয়া হয় মার্কে। কিছুদিন আগে এক ছোট ভাই বাসায় এসেছিল বাসায় এসেছিল কোন একটা কাজে সে কাজ শেষ করে আমাদের বাসায় ছিল প্রায় তিন দিন। এই তিন দিন তার সঙ্গে অনেক সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত করেছিলাম যেহেতু সে ঢাকায় নতুন এসেছে তাই ঢাকা শহর খুব একটা ভালোভাবে চেনে না। যেদিন বাসায় যাবে সেদিন আমি ছোট ভাইকে মোহাম্মদপুর বাস স্ট্যান্ড পর্যন্ত এগিয়ে দিতে গিয়েছিলাম। এগিয়ে দিতে গিয়ে মোহাম্মদপুর বাস স্ট্যান্ড থেকে কিছুটা পশ্চিম দিকে একটা ব্লু মার্ক নামে শপিংমল রয়েছে।

যদিও প্রথম অবস্থায় তেমন কোন কিছু কেনার চিন্তাভাবনা ছিলনা কারণ যদিও প্রথম অবস্থায় তেমন কোন কিছু কেনার চিন্তাভাবনা ছিলনা কারণ সেই সময়টাতে অনেকটাই রাত হয়ে গিয়েছিল। আর এই রাতের কারণেই ভেবেছিলাম যে আজ আর কোন শপিংমলে প্রবেশ করব না আগামীকাল কোন একটা সময় এসে দেখে যাব। আবার পরক্ষণেই ভাবলাম যে যেহেতু এখানে চলেই এসেছি আবার গতকাল কেনই বা শপিংমলে আসবো। একথা ভেবেই সিদ্ধান্ত নিলাম ঠিক আছে তাহলে শপিংমলে প্রবেশ করা যাক। পাশেই অনেকগুলো শপিংমল ছিল তার মধ্যে স্বপ্ন অন্যতম তবে স্বপ্নের মধ্যে গিয়েছিলাম সেখানে গিয়ে কোন কিছু না নিয়েই বের হয়ে এসেছিলাম।

এরপরে সামনে থাকা ব্লু মার্ক মার্কেটে চলে যাই এবং সেখানে গিয়ে সবকিছু দেখতে থাকি। মূলত একটা বুকসেলফ কেনার ইচ্ছে ছিল অনেকদিন ধরেই আমার বাসায় রুমের মধ্যে বইগুলো এলোমেলো হয়ে ছড়িয়ে ছিটিয়ে থাকে বিছানার উপর টেবিলের উপর। এজন্যই ভেবেছিলাম যে একটা বুক সেলফ কিনতে যাব কিন্তু যাব যাব করে যাওয়াই হচ্ছিল না। কিছু কিছু সময় আমরা অনেক বেশি অলস হয়ে পড়ি আর এতটাই অলস হয়ে পড়ি যে বাহিরে গিয়ে কোন কিছু কিনে নিয়ে আসব,সেই বাহিরে যেতে ইচ্ছে করে।

IMG20231125173432.jpg

IMG20231125173555.jpg

IMG20231125172756.jpg

IMG20231125172814.jpg

যখন আমি এই ব্লু মার্ক শপিং মলের মধ্যে প্রবেশ করেছিলাম তখন শপিং মলের ভেতরের দৃশ্যটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিল। আমরা সবসময়ই একটা কথা বলি যে আগে দর্শনধারই পরে গুণবিচারি। অন্যান্য সব শপিং মলের মধ্যে প্রবেশ করলে এরকম দৃশ্যই দেখা যায় তবে কিছু কিছু ছোটখাটো শপিংমল রয়েছে যার ভেতরে প্রবেশ করলে খুব একটা ভালো লাগে না কেমন জানি অন্যরকম মনে হয়। এই ব্লু মার্ক শপিং মল ছোট হলেও ভেতরের দৃশ্যটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিল সবকিছু সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে রাখা হয়েছিল চারিদিকে। এরপরে আমি একে একে সব কিছু দেখছিলাম এবং ফটোগ্রাফি করছিলাম বেশ ভালই লাগছিল। যেহেতু আমি একটা বুক সেলফ কিনব তাই বুক সেল খুঁজছিলাম।

হঠাৎ একদিন এসে আমাকে জিজ্ঞেস করে যে আমার কিছু দরকার কিনা তখন আমি তাকে বলি আমার একটা বুক সেলফ লাগবে। বুক সেলফ লাগবে এ কথা শুনে সে বলল আমাদের এখানে অনেক সুন্দর সুন্দর বুক সেলফে রয়েছে আমি বলেছিলাম তাকে যে আমি একটু ভালো কোয়ালিটির মধ্যে নিব আপনি একটু ভালো কোয়ালিটি সম্পূর্ণ বুক সেলফে দেখান। এরপরে এসে আমাকে কিছু বুকসেলফ দেখালো কিন্তু আমার সেগুলো দেখে খুব একটা পছন্দ হলো না। আমি চেয়েছিলাম যে বুক সেলফ টা একটু মজবুত টাইপের নিতে কিন্তু যেগুলোই দেখছিলাম সেগুলো খুবই পাতলা এবং অনেক বেশি নরম ছিল। মনে হচ্ছিল চার থেকে পাঁচটা বই রাখলেই ভেঙে যাবে।

IMG20231125172820.jpg

IMG20231125172824.jpg

IMG20231125172844.jpg

IMG20231125172848.jpg

IMG20231125172851.jpg

দৈনন্দিন জীবনে প্রয়োজনীয় সকল কিছু এই বলমার্ক শপিংমলে ছিল তবে দুঃখের বিষয় হচ্ছে এটাই যে ভালো কোন বুকসেল ছিল না। এরপর আমি তাকে জিজ্ঞেস করে যে ভালো বুক সেলফ আপনাদের এখানে কবে আসবে সে আমাকে জানায় যে ২-৩ দিন পরেই এখানে চলে আসবে এমনকি ১০% ডিসকাউন্ট রয়েছে। একথা শুনে আমি তখনই সিদ্ধান্ত নিয়েছিলাম তাহলে আমি দু তিন দিন পরেই এখান থেকে নিব যেহেতু ১০% ডিসকাউন্ট রয়েছে। এরপরে চলেই আসবো ঠিক সেই মুহূর্তে এই একটা জিনিস আমার চোখে পড়ল এবং সেই জিনিসটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিল।

বাসায় মাঝে মাঝে চা খাওয়া হয় কিন্তু ছোট কাপ খুবই কম সেই সাথে দেখছিলাম যে চায়ের কাপের সাথে দুটো বাটি আছে। ওটা দেখে মন স্থির করে নিয়েছিলাম যে এই জিনিসটা আমি নিব। যখন ওই জিনিসটা আমি হাতে নিলাম তখন পাশে থাকা ওই ছেলেটা বলছিল যে এটা আপনি চা খেতে পারবেন সেই সাথে বিস্কিট রেখে দিতে পারবেন আর একটা বাটি আপনি অন্য কোন কাজে লাগাতে পারবেন।

IMG20231125173039.jpg

IMG20231125173046.jpg

IMG20231125173044.jpg

এরপরে আমি তার এ কথা শুনে সেই বাটির সেট নিয়েছিলাম। উপরে আপনারা যেই ছবিটা লক্ষ্য করছেন তার প্রথম যেই ছবিটা দেখতে পাচ্ছেন এই বাটিটাই আমি নিয়েছিলাম আমার কাছে বেশ ভালই লেগেছিল সবুজ রঙের এই বাটির সেট। এরপরে আমি তাকে বলে আসি যে তিন থেকে চারদিন পরে এসে আমি একটা বুকসেলফ নিয়ে যাব। একথা শুনে এসে বলে ঠিক আছে আপনি তিন থেকে চারদিন পরে আসলেই এটা পেয়ে যাবেন। ততক্ষণে প্রায় অনেক রাত হয়ে গিয়েছিল আর আমাকে বাসায় পৌঁছাতে হবে তাই বেশি দেরি না করে বাসায় চলে এসেছিলাম।

এটাই ছিল আমার আজকের পোস্ট। আশা করছি আমার এই পোস্ট আপনাদের সকলের অনেক বেশি ভালো লেগেছে। আজ আর নয় এখানে শেষ করছি সকলেই ভালো থাকুন সুস্থ থাকুন এবং আমার বাংলা ব্লগ কমিউনিটি পরিবারের সঙ্গেই থাকুন। ধন্যবাদ সকলকে...!!



সমাপ্ত


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আশা করছি আপনাদের কাছে আমার এই পোস্ট খুবই ভালো লেগেছে। আমার এই পোস্ট পরে সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করবেন বলে আশা রাখি। আপনার সুন্দর মন্তব্যই আমার কাজ করার অনুপ্রেরণা

বিবরণ
বিভাগজেনারেল রাইটিং
বিষয়হঠাৎ একদিন Blue Mark মার্কেট-এ//প্রথম পর্ব
পোস্ট এর কারিগর@jibon47
অবস্থান[সংযুক্তি]source

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57824.98
ETH 3133.87
USDT 1.00
SBD 2.42