✏DIY- Project এসো নিজে করি:🦊"লাজুক খ্যাঁক এর একটি আর্ট"🦊 ||১০% বেনিফিশিয়ারি 🦊@shy-fox🦊||

in আমার বাংলা ব্লগ3 years ago

আজ - ২৭ কার্তিক | ১৪২৮ বঙ্গাব্দ | শুক্রবার | হেমন্তকাল|



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে আমার নিজ হাতে অংকন করা একটি লাজুক খ্যাঁক এর অরিজিনাল চিত্র অংকন দেখাতে চলেছি। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • লাজুক খ্যাঁক
  • আজ ২৭ কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
  • শুক্রবার


চলুন শুরু করা যাক


শুভ সন্ধ্যা সবাইকে....!!


IMG_20211030_134122.jpg

" প্রয়োজনীয় যন্ত্রপাতি "

✪স্কেল
✪পেন্সিল
✪রাবার
✪টিসু
✪কটোন বার
✪A-4 সাইজের সাদা কাগজ
এবং
✪একটি রঙিন কলম

ধাপঃ-০১

IMG_20211030_125707.jpg

সর্ব প্রথমে পেন্সিল দিয়ে কাগজের উপর একটি শেয়াল এর মুখের একটি দৃশ্য অংকন করেছি।

ধাপঃ-০২

IMG_20211030_130019.jpg

এবার পেন্সিল দিয়ে শেয়ালের গলার অংশ টুকু অংকন করে নিলাম।

ধাপঃ-০৩

IMG_20211030_130434.jpg

এবার গলার নিচের অংশে শেয়ালের সামনের দুটি পা অংকন করেছি।

ধাপঃ-০৪

IMG_20211030_130838.jpg

এবার শেয়ালের পিছনের অংশে দিকে যে লেজ থাকে, সেই লেজের চার ভাগের তিন ভাগ অঙকন করে নিলাম।

ধাপঃ-০৫

IMG_20211030_131044.jpg

এবার শেয়ালের পিট এর উপর দিকে মেরুদণ্ড থেকে একই রেখে টেনে শিয়ালের লেজের সাথে লাগিয়ে দিলাম।

ধাপঃ-০৬

IMG_20211030_131726.jpg

এবার শেয়ালের একটি চোখ অংকন করেছি এবং শেয়ালের সামনে একটি প্রজাপতি চিত্র অংকন করেছি।

ধাপঃ-০৭

IMG_20211030_132034.jpg

IMG_20211030_132315.jpg

এবার ব্লেড দিয়ে পেন্সিল থেকে পেন্সিলের কালো অংশ থেকে কিছুটা চেঁছে নিয়েছি, এবং সেটা কোটন-বার এর সাথে লাগিয়ে দিয়েছি।

ধাপঃ-০৮

IMG_20211030_132937.jpg

IMG_20211030_133043.jpg

IMG_20211030_133455.jpg

এবার কটোন-বার লাগানো কালো দিয়ে শিয়ালের প্রতিটা অংশে একটু কালো করে দিলাম।

ধাপঃ-০৯

IMG_20211030_133918.jpg

IMG_20211030_133941.jpg

শেয়াল অংকন পর্ব প্রায় শেষ।

আচ্ছা বলুন তো শেয়াল টা দেখতে একটু মোটা মোটা লাগতেছে না....?এমন মোটা শিয়াল কখনো দেখছেন...? হ্যাঁ মোটা মোটাই লাগতেছে, কারন কি বলুন তো...!কারন হলে প্রায় তিন মাস যাবৎ তাকে আমি প্রতিদিন একটা করে মুরগি আর এক টা করে হাঁস খাওয়াতাম 😃😃 তাই সে এখন মোটা হয়ে গেছে।

ধাপঃ-১০

IMG_20211030_134122.jpg

অংকন শেষ করে, লাজুক খ্যাঁক এর সাথে আমার স্বাক্ষর।

" অংকন এর সাথে আমার ছবি "

IMG_20211112_160701-01.jpeg

আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

ছবির বিবরণ
বিভাগDIY Projects:- এসো নিজে করি
ডিভাইজRealme 6i
বিষয়লাজুক খ্যাঁক এর চিত্র অংকন
ছবির কারিগর@jibon47
ছবির অবস্থানসংযুক্তি

আমার পরিচয়


1630010060468-01.jpeg

আমি জীবন মাহমুদ। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউট এর মেকানিক্যাল ডিপার্টমেন্টের সপ্তম পর্বের অধ্যায়ন রত আছি। আমি ছবি আঁকতে এবং ফটোগ্রাফি করতে ও মাঝে মাঝে গুন গুন করে গান গাইতে খুবই ভালোবাসি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমাইট প্লাটফর্মে কাজ করতে।



logo.gif


Sort:  
 3 years ago 

ভাই আপনার লাজুক খ্যাঁক অনেক সুন্দর হয়েছে ।সত্যিই আমার খুব ভালো লেগেছে আপনি এত সুন্দর আর্ট আমাদের সামনে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

লাজুক খ্যেক এর স্কেচটি খুবই দারুণ করে এঁকেছেন।
আর্টেরমধ্যে সম্পুর্ণ নিজের চিন্তা ধারা কাজে লাগিয়ে এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাই

 3 years ago 

সত্যি বলতে ভাইয়া লাজুক খ্যাঁক আমাদের সকলেরই প্রিয় এবং এটি আমরা মন থেকে অঙ্কন করি এবং এটি আকার মধ্যে একটা ভালো লাগা কাজ করে। আপনি আসলেই খুবই দক্ষতার সাথে অংকনটি সম্পূর্ণ করেছেন। প্রতিটি ধাপ আমাদের মাঝে তুলে ধরেছেন। খুবই ভালো লাগলো ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্যে আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

ওয়াও ভাইয়া আপনি খুব সুন্দর লাজুক খ্যাকের চিত্রাংকন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। যা আমার কাছে বেশ ভালো লেগেছে। এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

আমিও এ কথাটাই বলতে চেয়েছিলাম যে আপনার শেয়ালতা একটু মোটা মোটা লাগছে। আমি বলার আগেই আপনি বলে দিলেন যে শিয়ালটি কেন এত মোটা লাগছে। যাই হোক আপনার শিয়ালটি আঁকা ভালো হয়েছে। একটু কম খাওয়ালে এবং আরেকটু চিকন হলে শেয়ালটিকে মনে হয় আরো বেশি সুন্দর লাগত। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

তাজা মোটা শেয়ালই ভালো, ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্যে

 3 years ago 

অনেক সুন্দর ভাবে লাজুক খ্যাঁক এর অংকন করলেন। অংকনের প্রতিটি ধাপ আমাদের মাঝে খুব সুন্দর ভাবে উপস্থাপন করলেন। লাজুক খ্যাঁক-কের এত সুন্দর একটি অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 3 years ago 

চিত্রটা দেখে প্রথমে এই 😲😲😲ভাবে হা করে ছিলাম ভাই।

এতো সুন্দর ভাবে আকেন কেমনে পুরোটাই দারুন ছিলো। আর আপনি আকার প্রতিটা ধাপ খুব সুন্দর এবং গুছিয়ে উপস্থাপন করেছেন।আপনার জন্য শুভ কামনা রইলো।

 3 years ago 

অসাধারণ ভাই খুব সুন্দর একটি লাজুক খ্যাক এর চিত্র অঙ্কন করেছেন আপনি। প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাই

 3 years ago 

লাজুক খ্যাঁকের পেন্সিল স্কেচ আর্টিটি অসাধারণ হয়েছে।প্রতিটি ধাপ আপনি খুবই সুন্দরভাবে এঁকেছেন।ভালোবাসা অবিরাম♥♥

join #club5050 tag and receive extra vote from steemcurator01, steemcurator02 ' @steemcurator07.

Your post up-vote from country representatives Bangladesh @sm-shagor..

Always follow @steemitblog.

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60180.20
ETH 2604.17
USDT 1.00
SBD 2.54