🌿🌿আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-১৩🌿🌿|| প্রকৃতির অপরুপ সৌন্দর্য🌺

in আমার বাংলা ব্লগ11 months ago

আজ - ২৯ কার্তিক | ১৪৩০ বঙ্গাব্দ | মঙ্গলবার | হেমন্তকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন। আমার বাংলা ব্লগ কমিউনিটি এখন জনপ্রিয় কয়েকটি কমিউনিটির মধ্যে একটি। এটা ভাবতেই আমার অনেক বেশি ভালো লাগে,সেই সাথে আমি সত্যিই অনেক বেশি গর্বিত আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন সদস্য হয়ে।


আজ আমি আপনাদের মাঝে আমার নিজ হাতে করা কিছু সুন্দর ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। আশা করছি আমার এই ফটোগ্রাফি গুলো আপনাদের সবার ভালো লাগবে।



  • আমার বাংলা ব্লগ কমিউনিটি
  • সুন্দর ফটোগ্রাফি
  • আজ ২৯ কার্তিক, ১৪৩০ বঙ্গাব্দ
  • মঙ্গলবার


তো চলুন শুরু করা যাক...!



শুভ দুপুর সবাইকে.....!!


বর্তমান সময়ের ফটোগ্রাফি করাটা যেন সকলের নেশা হয়ে গিয়েছে। কমিউনিটিতে এখন প্রায় সকলেই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করছে যে ফটোগ্রাফি গুলো সত্যি অনেক বেশি সুন্দর এবং মনোমুগ্ধকর হয়। আমিও প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সুন্দর সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে নিজের ক্রিয়েটিভিটি কে তুলে ধরার। যদিও তেমন একটা ভালো ফটোগ্রাফি করে না তবে প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সুন্দর ফটোগ্রাফি করার। আমি আজকে আপনাদের মাঝে যে ফটোগ্রাফি গুলো শেয়ার করবো সেই ফটোগ্রাফি গুলো মূলত বিভিন্ন জায়গা থেকে আমি তুলেছিলাম। বিভিন্ন সময়ে বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন রকমের ফটোগ্রাফি করতে আমার অনেক বেশি ভালো লাগে। প্রতিনিয়ত আমি চেষ্টা করে যাব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার।

যাইহোক অনেকদিন পরে আপনাদের মাঝে আমি ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়েছি। চেষ্টা করেছি প্রতিটি ফটোগ্রাফি দারুন ভাবে ক্যাপচার করার আশা করছি আপনাদের সকলের অনেক বেশি ভালো লাগবে।



ফটোগ্রাফি--০১


IMG20230329164735-01.jpeg

জবা ফুলের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

জবা ফুল পছন্দ করে না এরকম মানুষ হয়তোবা খুব কমই আছে। ব্যক্তিগতভাবে আমি জবা ফুল অনেক বেশি পছন্দ করি। ‌ বাংলাদেশে অনেক প্রজাতির জবা ফুল দেখা যায় তার মধ্যে সাদা এবং লাল জবা অন্যতম সচরাচর সাদা এবং লাল জবা দেখা যায় এর বেশি তেমন একটা জবা ফুল দেখা যায় না। লাল জবা এবং সাদা জবা এই দুটো জবার মধ্যে আমার কাছে সাদা জায়গা অনেক বেশি ভালো লাগে কারণ সাদার ভেতর অন্যরকম একটা ভালো লাগা কাজ করে। আমাদের বাসার পাশে একটা মসজিদ রয়েছে যে মসজিদে এরকম সাদা জাবার একটা গাছ ছিল যদিও এবার বাসায় গিয়ে দেখি গাছটা একদমই ছোট হয়ে গিয়েছে মূলত কর্তৃপক্ষ সেই গাছের ডালগুলো একটু কেটে দিয়েছে যার কারণে গাছটা খুবই ছোট হয়ে গিয়েছে। তবে আমি আগেই কিছু ফটোগ্রাফি করে রেখেছিলাম যেগুলো থেকে একটা ফটোগ্রাফি আপনাদের মধ্যে তুলে ধরলাম।

ফটোগ্রাফি--০২


IMG20231031170529-01.jpeg

মহিষের গাড়ির ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

মহিষের গাড়ি দেখলে ছোটবেলার কথা মনে পড়ে যায় ছোটবেলায় যখন এই মহিষের গাড়ি দেখতাম তখন মহিষের গাড়ির পিছু পিছু চলে যেতাম অনেকদূর পর্যন্ত। আপনারা সকলেই জানেন যে গ্রাম গঞ্জের কৃষকেরা তাদের ফসল যখন বাসায় নিয়ে আসার উপক্রম হয় তখন তারা মূলত এই মহিষের গাড়ি ব্যবহার করে। মাঠ থেকে কতবার যে মহিষের গাড়িতে করে বাসায় এসেছি সেটা আপনাদেরকে বলে বোঝাতে পারবো না। যখন বাসায় থাকতাম তখন মাঝে মাঝেই নিজেদের জমির ফসল বাসায় নিয়ে আসতাম মাঠে গিয়ে মহিষের গাড়িতে ফসল সাজিয়ে সেই ফসলের উপর উঠে মহিষের গাড়ি করে বাসায় আসার মজাই আলাদা। যারা এরকম মুহূর্ত পাঠিয়েছেন একমাত্র তারাই বুঝতে পারবেন ব্যাপারটা আসলে কতটা রোমাঞ্চকর। সেদিন মাঠ ঘুরতে গিয়ে মানুষের গাড়ির এরকম একটা দৃশ্য দেখে ফটোগ্রাফি করেছিল বেশ ভালো লেগেছিল।

ফটোগ্রাফি--০৩


IMG20230624175030-01.jpeg

ঢেঁড়স গাছের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

বর্তমান শীতের মৌসুম আর শীতের মৌসুমে অনেক প্রকারের সবজি বাজারে দেখা যায় তার মধ্যে ঢেঁড়স অন্যতম। ঢেঁড়স সব যেটা আমার কাছে অনেক বেশি ভালো লাগে কারণ এই যখন ভর্তা করা হয় তখন অনেকটা পিচ্ছিল হয়ে যায় গরম ভাতের সঙ্গে এই ঢেঁড়স ভর্তা দিয়ে খেতে অনেক বেশি সুস্বাদু লাগে। সেদিন মাঠে গিয়ে ঢেঁড়স গাছের কিছু সুন্দর দৃশ্য দেখেছিলাম যদিও ঢেঁড়স গাছ খুবই ছোট ছিল সবেমাত্র লাগিয়েছে মনে হচ্ছে। এখন পর্যন্ত ঢেঁড়স গাছে ভালোভাবে ঢেঁড়স ধরেনি তবে কয়েকটা ঢেঁড়স ধরেছে নদীর পাশে ঢেঁড়স গাছের এই দৃশ্যটা আসলেই অনেক বেশি সুন্দর ছিল। কৃষকেরা তাদের সবজি খেতে অনেক বেশি যত্ন করে যার কারণে ঢেঁড়স গাছ অনেক বেশি তরতাজা এবং সবুজ বর্ণ ধারণ করেছিল।

ফটোগ্রাফি--০৪


IMG20231106172354-01.jpeg

ইটের ভাঁটার ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

বাংলাদেশে অনেক জায়গাতেই ইটের ভাটা দেখা যায় ইটের ভাটা গুলো অনেক জায়গা জুড়ে বিস্তৃত থাকে। আমাদের এলাকাতে গত এক বছরে দুটো ইটের ভাটা তৈরি হয়েছে আর এই দুটো ইটের ভাটায় একদমই পাশাপাশি। অনেকটা জায়গা জুড়ে এই দুটো ইটের ভাটা মনে হয় যেন এখান থেকে প্রতিবছরে লাখ লাখ পিস ইট তৈরি হয় আর সেগুলো বিভিন্ন জায়গাতে চলে যায়। এখানে ইটের ভাটা থাকার কারণে গ্রামের মানুষ গুলোর কর্মের ব্যবস্থা হয়েছে অনেক মানুষ এখানে কাজ করে নিজেদের জীবিকা নির্বাহ করে। সেদিন বিকেল বেলা হঠাৎ করে ইটের ভাটায় ঘুরতে গিয়েছিলাম আমরা কয়েকজন ভাই ব্রাদার সেখানে যাওয়ার পরে প্রায় সন্ধ্যে লেগে গিয়েছিল। সন্ধের আগ মুহূর্তে ইটের ভাটা দিয়ে ধোয়া বের হওয়ার দৃশ্য দেখে আমি কিছু ফটোগ্রাফি করেছিলাম। দেশটা দেখতে সত্যিই অনেক বেশি ভালো লাগছিল।

ফটোগ্রাফি--০৫


IMG20230723181955-01.jpeg

অচেনা ফুলের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

কিছু কিছু ফুল আছে যে ফুলগুলো আমরা সচরাচর তেমন একটা দেখি না হঠাৎ কোন একটা সময় কোথাও ঘুরতে গিয়ে এই গুলো দেখা হয়। উপরে যেই ফুলের ছবিটা আপনারা দেখতে পাচ্ছেন এই ফুলের নাম আমি সঠিক জানিনা তবে ফুল টা দেখতে আসলে অনেক বেশি সুন্দর। এই ফুলের গাছ বরাবরই সবুজ হয়ে থাকে ছোট ছোট পাতার ভেতর দিয়ে ছোট ছোট ফুলের জন্য হয়। আর এই ছোট ছোট ফুলের দৃশ্যগুলো অনেকটাই রোমাঞ্চকর কারণ কয়েকটা রংয়ের মিশ্রণে এই ফুলের তৈরি। বিকেলবেলা ঘুরতে গিয়েছিলাম সেদিন কোনো একটা জায়গায়। বিকেলবেলা ঘুরতে গিয়ে এই ফুলের অনেকগুলো গাছ দেখেছিলাম যেখানে ফুল ধরেছিল দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছিল।

ফটোগ্রাফি--০৬


IMG20231107165214-01.jpeg

নারকেল গাছের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

গ্রামগঞ্জের অন্যতম গাছের মধ্যে নারকেল গাছ বরাবরি একটু আলাদা হয়ে থাকে। এই গাছগুলো বসতবাড়ি থেকে একটু দূরে লাগানো থাকে কারণ আপনারা সকলেই জানেন যে নারকেল অনেকটা বড় হয় আর এগুলো যখন বসতবাড়ির উপর পড়ে তখন বসতবাড়ি ভেঙে যাওয়া সম্ভব না থাকে। সেদিন হঠাৎ করেই বাসার আশেপাশে একটু ঘুরাঘুরি করছিলাম ঠিক তখনই বাসা থেকে একটু দূরে গিয়ে নারকেল গাছের নিচে দাঁড়িয়ে ছিলাম উপরের দিকে তাকাতেই দেখি খুবই সুন্দর এবং রোমাঞ্চকর একটা দৃশ্য। নারকেল গাছের ডাল গুলো এদিকে ওদিকে চলে গিয়েছে আর পাতাগুলো এক একটা অপরটার থেকে অনেকটাই ফাঁকা জায়গায় দখল করে রেখেছে। সেই সাথে আকাশে হালকা হালকা মেঘের আবির্ভাব দেখা গিয়েছিল তবে মেঘটা কিছুটা নীল বর্ণ ধারণ করেছিল। এরকম দৃশ্য দেখে নিজেকে আর স্থির রাখতে পারিনি।

ফটোগ্রাফি--০৭


IMG20231104063146-01.jpeg

ধানগাছ সহ কচুরিপানার ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

বর্তমান সময়ে কৃষকের ধান প্রায় পেকে গিয়েছে। আর কিছুদিন পরে হয়তোবা শুরু হয়ে যাবে নবান্ন উৎসব। গ্রামের প্রতিটা ঘরে ঘরে নবান্ন উৎসবের আমেজ শুরু হয়ে যাবে সেইসাথে শুরু হয়ে যাবে পিঠাপুলের নানান সব আয়োজন। সেদিন মাঠে ঘুরতে গিয়ে দেখেছিলাম যে কৃষকের ধান গাছের পাশে কচুরিপানা ফুল ফুটেছে যদিও এই কচুরিপানা ফুল দুই রকমের হয়ে থাকে একটা সম্পূর্ণ সাদা আর একটা নীল কালারের কিছুটা। সাধারণের ফুলটা বরাবরি অনেক বেশি সুন্দর হয় তবে এই নীল রঙের ফুলটা সব থেকে বেশি রোমাঞ্চকর। কৃষকের জমির পাশে এরকম একটা দৃশ্য দেখে মুঠোফোনে ধারণকৃত ফটোগ্রাফি টা আপনাদের মাঝে তুলে ধরলাম আজকে। আশা করছি এই ফটোগ্রাফি টি আপনাদের সকলের কাছে অনেক বেশি ভালো লাগবে।



সমাপ্ত


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আশা করছি আপনাদের কাছে আমার এই পোস্ট খুবই ভালো লেগেছে। আমার এই পোস্ট পরে সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করবেন বলে আশা রাখি। আপনার সুন্দর মন্তব্যই আমার কাজ করার অনুপ্রেরণা

বিবরণ
বিভাগফটোগ্রাফি
বিষয়আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-১৩
পোস্ট এর কারিগর@jibon47
অবস্থান[সংযুক্তি]source

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 11 months ago 

আপনার শেয়ার করা প্রতিটা ফটোগ্রাফি বেশ দারুন ছিল। তবে কেন জানিনা ইট ভাটার ফটোগ্রাফি টা দেখতে আমার কাছে বেশ দারুন লাগছে। তবে বাকি ফটোগ্রাফি গুলো বেশ কোয়ালিটি ফুল ছিল। যাই হোক ধন্যবাদ ভাই আপনাকে এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

আমার এই ফটোগ্রাফিক পোস্টগুলোর মধ্যে দেখছি এক একজনের এক একটা ফটোগ্রাফি অনেক বেশি ভালো লেগেছে তবে সকলেই শেষ পর্যায়ে গিয়ে প্রতিটি ফটোগ্রাফি প্রশংসা করেছে এটাই আমার সবথেকে বড় পাওয়া। গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আমার কাছেও ভীষণ ভালো লাগে ফটোগ্রাফি। আপনি আজকে আমাদের মাঝে কিছু সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন । ফটোগ্রাফি করা আমার কাছে যেমন নেশা হয়ে গিয়েছে আপনার কাছেও তেমন। জেনে ভালো লাগলো। আমাদের সকলের পরিচিত জবা ফুল এবং সাদা জবা ফুলটি আমার ভীষণ ভালো লাগে। অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে। সবথেকে সুন্দর পিকচার ছিল আজকে মহিষের গাড়ির ফটোগ্রাফি টা। এই পিকচারের জন্য আপনি প্রশংসার দাবিদার। সত্যি বলতে আমি মুগ্ধ হয়ে গেছি পিকচারটি দেখে। ঢেঁড়স গাছের ফটোগ্রাফি টা দারুন ছিল ভাইয়া। শীতের মৌসুমে অনেক সবজি বাজারে দেখা যায় তার ভিতরে অন্যতম ঢেঁড়স।ইটভাঁটার ফটোগ্রাফি টা দুর্দান্ত ছিল। কি সুন্দরভাবে ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফির প্রশংসা করতেই হয় ভাইয়া অচেনা ফুলটি দারুন ভাবে ফুটে উঠেছে। নারকেল গাছের ফটোগ্রাফিটা ও আকাশের ফটোগ্রাফি আমাকে মুগ্ধ করলো ভাইয়া। ধান গাছসহ কচুরিপানার ফটোগ্রাফিটা দুর্দান্ত ছিল এবং সব মিলিয়ে খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন ও বর্ণনা দিয়েছেন। আপনার জন্য শুভেচ্ছা রইলো

 11 months ago 

সত্যিই আমিও মুগ্ধ হয়ে যাই আপনার এরকম সুন্দর মন্তব্য দেখে আপনি কি দারুন মন্তব্য করেন জাস্ট ওয়াও..!! প্রতিটি ফটোগ্রাফির অনেক সুন্দর মন্তব্য করেছেন এরকম মন্তব্য দেখলে ফটোগ্রাফি করার ইচ্ছাটা আরও দ্বিগুণ বৃদ্ধি পায়। এভাবেই পাশে থাকবেন বলে আশা রাখি,ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

বেস্ট ফটোগ্রাফির শুরুতেই আপনি আমার সবচেয়ে প্রিয় ফুল সাদা জাবার ফটোটা উপস্থাপন করেছেন। আর এরই মধ্য দিয়ে আপনার সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো সাজিয়েছেন এই পোস্টের মাঝে। সব মিলে ছিল অনেক সুন্দর একটি পোস্ট। খুবই খুশি হলাম এই দারুন পোস্টটা দেখতে পেরে।

 11 months ago 

আমি চেষ্টা করেছি সুন্দর ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করার। কমিউনিটিতে দেখছি অনেকেই সাদা জবা ফুল অনেক বেশি পছন্দ করে সাদা জবা ফুল আমারও অনেক বেশি পছন্দের। সব মিলিয়ে আমার এই ফটোগ্রাফি পোস্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম, ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ফটোগ্রাফি গুলো দেখে আমি জাস্ট রীতিমত মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া।কোনটা রেখে যে কোনটার প্রশংসা করবো দ্বিধায় পড়ে গেলাম।সবগুলো ফটোগ্রাফি মাইন্ড ব্লইং ছিল।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 11 months ago 

আমার এই ফটোগ্রাফি পোস্ট দেখে আপনি মুগ্ধ হয়েছেন এটাই আমার সবথেকে বড় পাওয়া। আশা করবো খুব শীঘ্রই আপনার দ্বিধা কেটে যাবে হাহাহা। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ,শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

প্রকৃতির অপরূপ দৃশ্য সব সময় আমাদেরকে মুগ্ধ করে। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। তবে আমার কাছে মহিষের গাড়ির ফটোগ্রাফিটা অনেক বেশি ভালো লেগেছে। অনেক ছোটবেলার মহিষের গাড়ি দেখেছিলাম। আজকে আপনার পোষ্টের মাধ্যমে দেখতে পেয়ে বেশ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

সত্যি বলতে প্রকৃতি যে কতটা সুন্দর সেটা প্রকৃতির সান্নিধ্যে না গেলে কেউ কখনো বুঝতে পারবে না, বরাবরই আমি একজন প্রকৃতি প্রেমী মানুষ সময় পেলেই প্রকৃতির মাঝে হারিয়ে যেতে মন চায়। গ্রামে গেলে প্রতিনিয়ত মহিষের গাড়ি দেখা হয় অনেকদিন পরে মহিষের গাড়ি দেখতে পেয়ে সেদিন আমার খুবই ভালো লেগেছিল। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনার ফটোগ্রাফি এতটাই সুন্দর হয়েছে, আমি দেখে তো জাস্ট মুগ্ধ হলাম। আপনি প্রত্যেকটা ফটোগ্রাফি এত সুন্দর ভাবে করেছেন যে, আমার ইচ্ছে করছে এক নজরে আপনার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফির দিকে তাকিয়ে থাকতে। সত্যি আপনার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফির সৌন্দর্য একেবারে মনোমুগ্ধকর ছিল।

 11 months ago 

যখন ফটোগ্রাফি পোস্ট শেয়ার করি আর আপনাদের মত সুন্দর মনের মানুষেরা যখন সেই পোস্টে সুন্দর মন্তব্য করে তখন সত্যিই অনেক বেশি ভালো লাগে। আমার এই ফটোগ্রাফি দেখে আপনার এক দৃষ্টিতে তাকিয়ে থাকতে ইচ্ছে হয়েছে জেনে খুবই খুশি হলাম। মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 11 months ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্যের এত সুন্দর সুন্দর সব ফটোগ্রাফি দেখে মুগ্ধ হলাম ভাই। প্রত্যেকটা ফটোগ্রাফি এতটাই সুন্দর হয়েছে যে, আমি কোনটা রেখে কোনটা দেখব এটাই ভেবে পাচ্ছিলাম না। আমি ফটোগ্রাফি করতে অনেক বেশি পছন্দ করি, আর আমার কাছে ফটোগ্রাফি দেখতেও খুব ভালো লাগে। তেমনি আজকের এই ফটোগ্রাফি গুলো ও দারুণ লেগেছে ভাই। আপনার ফটোগ্রাফির প্রশংসা করা লাগে।

 11 months ago 

আপনিও অনেক সুন্দর ফটোগ্রাফি করেন আপনার সুন্দর ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে চেষ্টা করে যাচ্ছি আপনার মত করে ফটোগ্রাফিক পোস্ট তুলে ধরার। আমার এই ফটোগ্রাফি পোস্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। চেষ্টা করে যাবো সুন্দর সুন্দর ফটোগ্রাফি প্রতিনিয়ত তুলে ধরার। ধন্যবাদ মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

প্রতিনিয়তই আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেন।
নতুন করে আপনার ফটোগ্রাফির আর কি প্রশংসা করব আমি তখন আর ফটোগ্রাফির ফ্যান।
আজকের পর্বের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে বিশেষ করে সাদা জবাব ফুল অচেনা ফুল এবং কচুরিপানার ফুলটি সবথেকে বেশি ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনিও কিন্তু অনেক সুন্দর ফটোগ্রাফি করেন প্রতিনিয়ত আপনার সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হই। আমিও আপনার ফটোগ্রাফির ফ্যান, দারুন একটা মন্তব্য করেছেন ভাইয়া মন্তব্যটি পড়ে সত্যিই খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

প্রকৃতির অপরুপ সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো। আপনি চমৎকার ফটোগ্রাফি করেন। আজকের ফটোগ্রাফি গুলো দেখে চোখ জুড়িয়ে গেলো।সুন্দর বর্ননায় বেশ ভালো লাগলো।ধন্যবাদ ভাইয়া সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 11 months ago 

আমার এই ফটোগ্রাফিক পোস্ট দেখে আপনার চোখ জুড়িয়ে গিয়েছে এটা জেনে নিজের কাছে সত্যিই অনেক বেশি ভালো লাগছে। চেষ্টা করে যাবো আপনাদের মাঝে সুন্দর সুন্দর ফটোগ্রাফি প্রতিনিয়ত শেয়ার করার। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
SBD 2.55