কক্সবাজার সমুদ্র প্রথম দিনে গোসলের অভিজ্ঞতা [benificiary ১০% @shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

আজ - ১৬ ভাদ্র | ১৪২৮ বঙ্গাব্দ | মঙ্গলবার| শরৎকাল|



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে কক্সবাজার ঘুরতে এসে প্রথম দিনে সমুদ্র সৈকতে গোসলের অভিজ্ঞতা সম্পর্কে উপস্থাপন করবো। আশা করছি আপনাদের ভালো লাগবে


শুভ সন্ধ্যা সবাইকে

মানুষ সামাজিক জীব।আর সামাজিক জীব বলেই তারা সবাই একত্রে সমাজে বসবাস করে। সমাজে বসবাসের ফলে তারা সমাজ থেকে কিছু শিক্ষা গ্রহন করে বা ছোট বেলা থেকেই তার পরিবার থেকে কিছু শিক্ষা গ্রহন করে এবং সেই শিক্ষা তারা পালাক্রমে প্রত্যাহ দিন পালন করে আসে। যেমন,প্রতিদিন একবার গোসল,তিন বেলা খাওয়া,দুপুর সময়ে ঘুমানো এ রকম অনেক গুলো কাজ আছে যা মানুষ তার সমাজ বা পরিবার থেকে গ্রহন করে। আমরা সবাই এটা ছোট বেলায় গ্রহন করেছি এবং সেই ধারা অবহৃত রেখেছি।

গোসল মানে শরিরের মধ্যে থাকা যত কষ্ট ক্লান্তি দূর করে দেয়। শরিরকে পূর্বের অবস্থায় ফিরিয়ে আনতে সাহায্য করে। সারাদিনে যত কাজ কর্ম করি না কেন যখন আমরা গোসল করি ঠিত তখন আমাদের শরিরের মধ্যে একটি ভালো লাগা কাজ করে আর এর ফলে আমাদের মনও ভালো থাকে।

ফোটোগ্রাফি 📸

1629902442045-01.jpeg

ছবিঃ-গোসলের উদ্দেশ্য

আগেই বলেছি গোসল মানুষকে শারিরীক দিন দিয়ে অনেক শক্তিশালী করে তোলে। সারাদিন সারারাত জার্নি করার পরে আমাদের শরীর খুবই দূর্বল হয়ে গিয়েছিল। তাই আমরা হোটেল এ ব্যাগ-পত্র রেখে অতি দূত কক্সবাজার সমুদ্র সৈকত এ চলে যাই গোসল করার জন্যে। মনের শান্তি আর শরিরের ক্লান্তি দূর কর করার জন্যে পানিতে নেমে পরি৷প্রথমে বি'চ এর সামনে যাওয়ার পরে পানির ঢেউ এবং পানির আওয়াজ শুনে কেউই আর দাঁড়িয়ে থাকতে পারি নি। যে যার মতো ভোঁ দৌড় দিয়ে পানিতে নেমে গেয়েছে। আর আমার পায়ে পা লাগার কারনে পরে গিয়েছিলাম বলে আগে আগে নামতে পারি নাই। সর্বপরি পরে পানিতে নামতে পারেছিলাম এটাই অনেক বড় বিষয়।

ফোটোগ্রাফি 📸

1629902442025-02.jpeg

1629902442049-01.jpeg

ছবিঃ-সমুদ্রের ঢেউয়ে ভেসে যাই

পানিতে নামার পরে যে যার মতো লাফিয়ে লাফিয়ে পানির উপরে আছড়ে পরে। আমি তো লাফিয়ে পরার কারনে দুই ঢোক লবন পানিও খেয়ে ফেল্লাম। সমুদ্রের পানি খুবই লবনাক্ত।সমুদ্রের ঢেউ গুলো দেখতে বেশ ভালোই লাগে। অনেক বড় বড় ঢেউ দেখা যায়। এবং সেই ঢেউয়ের উপর লাফিতে পড়তে খুবই মজা লাগে। যখন ঢেউ আসে তখন সবাইকে সামনের দিকে এগিয়ে নিয়ে যায়। এবং যখন ঢেউ নেমে যায় তখন আবার নিচের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এভাবে অনেক মানুষ বিপদের সম্মুখী হয়। তাই আমরা খুবই সতর্কতা অবলম্বন করেছিলাম।

ফোটোগ্রাফি 📸

1629902442251-01.jpeg

ছবিঃ-টিউব সাঁতার

সমুদ্রের পাশে অনেক ধরনের ব্যাবসা চলে তার মধ্যে অন্যতম একটি ব্যাবসা হলো টিউব ব্যাবসা। প্রতিটা টিউব এক ঘন্টা পঞ্চাশ টাকায় ভাড়া চলে। বরাবরের মতো আমরা সবাই একটা করে টিউব নিয়ে পানিতে নেমে পরি। আমি ভাবলাম যাই সমুদ্র টা এই টিউব দিয়ে পাড়ি দিয়ে আসি, কেউ নাকি সমুদ্রের শেষ অংশে যেতে পারে নাই আমি যাবো, আজ নকুন ইতিহাস গড়ে তুলবো। সেই ভেবেই পথ চলা কিন্তু ওরা সবাই আমাকে ভয় দেখাচ্ছিল বলে আর পাড়ি দিলাম না। মনের মধ্যে থাকা স্বপ্ন টা স্বপ্নই রয়ে গেলো।

ফোটোগ্রাফি 📸

1629902442184-01.jpeg

1629902442088-01.jpeg

ছবিঃ-সমুদ্রের ঢেউ

টিউব এর উপর ভেসে থাকতে খুবই ভালো লাগে। আর মাঝে মাঝে ঝড়ো বাতাস এসে অনেক দূর পর্যন্ত নিয়ে যায়। আমরা সবাই মিলে পানিতে অনেক সময় ধরে গোসল করি। টিউব নিয়ে ছোট বেলার মতো খেলায় মেকে উঠি মনে হচ্ছিল যেন সেই ছোট বেলা ফিরে পেয়েছি। ফিরে পেয়েছি সেই একটানা কয়েক ঘন্টা গোসল করার অনুভূতি। এসব ভেবে ভেবে আবার সেই ছোট বেলায় ফিরে যেতে ইচ্ছা হচ্ছিল। কিন্তু চাইলেও কি আর তা ফিরে যাওয়া যায় বলুন...?হয়তো ফিরে পাবো না কিন্তু সে দিনের সেই আনন্দটা ছোট বেলার মতোই ছিলো।

ফোটোগ্রাফি 📸

1629902442161-01.jpeg

1629902442227-01.jpeg

ছবিঃ-সমুদ্রের পানিতে গোসল

আমরা সবাই সমুদ্রের পানিতে অনেক সময় গোসল করি। গোসল ততক্ষণ পর্যন্ত করি যতক্ষণ পর্যন্ত আমাদের ক্ষুদা না লাগে। আমরা সবাই মিলে এক এক জন এক একটা টিউব নিয়ে পানিতে ভেসে থাকি। টিউবের উপর উঠে ভেসে থাকতে খুবই ভালো লাগে। মনে হয় নাগরদোলা উপর দুলছি। যখন নদিতে ঢেউ আসে তখন টিউব ভেসে ভেসে অনেক দূরে যায়। অনেক লাফালাফি আর গোসল করার ফলে আমাদের প্রচুর ক্ষুদা লেগে যায় আমরা সবাই গোসল শেষ করে টিউব গুলো জমা দিয়ে বাসার উদ্দেশ্যে রওনা হই।সত্যি বলতে কক্সবাজারের প্রথম দিনের গোসল করার অভিজ্ঞতা টা আমার খুবই ভালো ছিল। প্রথম দিনেই অনেক আনন্দ করেছি অনেক মজা করেছি খুবই ভালো ছিল দিন টা।



আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন।
Sort:  
 3 years ago 

অনেক আনন্দ করেছেন সময়টা। আমি শুনেছি সমুদ্র থেকে গোসল করে আসার পর নাকী আবার হোটেলে এসে গোসল করা লাগে। এটা কী সত্যি।

 3 years ago 

জ্বী ভাই,হাতে মুখে লবণ লেগে থাকে

 3 years ago 

🙂🙂

 3 years ago 

🙄

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67402.68
ETH 3481.04
USDT 1.00
SBD 2.65