কবিতা: ভালোবাসার বাঁধন |[benificiary ১০% @shy-fox]|

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ২২ ফাল্গুন | ১৪২৮ বঙ্গাব্দ | সোমবার| বসন্তকাল|



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে একটি কবিতা উপস্থাপন করবো ।কবিতার নামঃ- ভালোবাসার বাঁধন আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • কবিতা
  • আজ ২২ ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ
  • সোমবার


অনেক দিন হলো আপনাদের মাঝে কবিতা লেখি না। আমার প্রতিটা কবিতাই আমার জীবন থেকে নিয়ে লেখা। আমার মনের মধ্যে লুকিয়ে থাকা কথা,গল্প,কষ্ট যেটাই বলি না কেন এ সব গুলোই আমি কবিতার মাধ্যমে প্রকাশ করার চেষ্টা করি। তো অনেক দিন পরে আজ সকালের খাবার খাওয়া দাওয়া শেষ করার পরে কবিতা লিখতে বসে যাই। সত্যি বলতে আমি কোন লেখক নই,তবে লেখা-লেখির চেষ্টা করছি মাত্র।কবিতাও কখনো কখনো মনের কথা বলে দেয়। কখনো কখনো নিজের অজান্তেই মনের কথা কবিতা আকারে বের হয়ে আসে। যাইহোক,অনেক কথা হলো এবার কবিতায় ফিরে যাই।

তো চলুন শুরু করা যাক...!


শুভ সন্ধ্যা সবাইকে.....!!



fox-807315_640.webp

Source

কবিতা

ভালোবাসার বাঁধন



মাধবী,আমি আবার নতুন ভাবে তোমার প্রেমে পরতে চাই,
নতুন ভাবে সাজাতে চাই আমাদের জীবন।
ওই দেখো দেখো,শিমুল গাছটা সেজেছে কি দারুন এক রঙিন সাঁজে।
ঠিক এমন ভাবেই সাজাতে চাই তোমাকে আমার মনের মাঝে।
তোমাকে তেমন ভাবেই সাজাতে চাই,যেমনটা নীল আকাশ সাঁজে,
তোমাকে তেমন ভাবেই সাজাতে চাই,যেমন ভাবে ভোরের সূর্য সাঁজে।
তোমাকে তেমন ভাবেই সাজাতে চাই,যেমন ভাবে ভোরের শিশির ঘাসের উপর সাঁজে।
তোমাকে তেমন ভাবেই সাজাতে চাই,যেমন ভাবে শেষ বিকেলের সূর্য সাঁজে।
তোমাকে তেমন ভাবেই সাজাতে চাই,যেমন ভাবে বৃক্ষরাজি আপন মনে সাঁজে।
হয়তো,তুমি অন্যের চোখে কুৎসিত তাতে আমার কিইবা যায় আসে বলো....?
আমার চোখে তুমি ভোরের আকাশে সুখ তাঁরার মতো জলন্ত একটি প্রদীপ।
প্রদীপের পাশে হাত রাখলে যেমন হাত পুরে হয় ছাই..!
তেমনই ভাবে তোমার প্রেমে আমার দেহ,মন পুরে নিঃশ্ব হয়ে হয়।
ভালোবেসে মনের মাঝে রাখবো আমি তোমায়,
তোমার মনের মাঝে বন্ধু বেঁধে রেখো আমায়।
বসন্ত এলো কোকিল ডাকলো,পাশে থাকলে না তুমি
কৃষ্ণচূড়া দিয়ে আর কি করবো এখন আমি...!!
কৃষ্ণচূড়া ফুটেছিল শিউলি গাছের তলে,
শিউলি গাছটা-ও মরে গেলো নিরব অভিমানে।


সমাপ্ত


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

বিবরণ
বিভাগকবিতা
বিষয়ভালোবাসার বাঁধন
কবিতার কারিগর@jibon47
অবস্থান[সংযুক্তি]source

আমার পরিচয়


1630010060468-01.jpeg

আমি জীবন মাহমুদ। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউট এর মেকানিক্যাল ডিপার্টমেন্টের সপ্তম পর্বের অধ্যায়ন রত আছি। আমি ছবি আঁকতে এবং ফটোগ্রাফি করতে ও মাঝে মাঝে গুন গুন করে গান গাইতে খুবই ভালোবাসি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমাইট প্লাটফর্মে কাজ করতে।



logo.gif


Sort:  
 2 years ago 

ভাইয়া আপনি দুর্দান্ত একটি কবিতা লিখেছেন, আপনার কবিতাটি যতই পড়ি ততই আরও পড়তে মন চায়। আপনি আপনার মাধবীকে নিয়ে নতুনভাবে সাজাতে চেয়েছেন আপনার জীবন। আপনি আপনার কল্পনার সকল রকম সাজানো মাধ্যমে আপনি মাধবীর সামনে উপস্থাপন করেছেন বিষয়টি খুবই ভালো লেগেছে আমার কাছে। সত্যি ভাইয়া অসাধারন কবিতা ছিল অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা অবিরাম।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্যে আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ওয়াও আপনি অসাধারণ একটি কবিতা লিখেছেন। আপনার কবিতা পড়ে আমি মুগ্ধ হয়ে গিয়েছি জন্য আবার নতুন করে প্রেমে পড়ার স্বপ্ন দেখছি। আপনার কবিতার মাধ্যমে আপনার মনের অনুভূতি টা কিছুটা বুঝতে পেরেছি। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

প্রেম পরার স্বপ্ন বাদ দেন,এটা শুধু কষ্ট দেয়।মন্তব্য করার জন্যে ধন্যবাদ আপনাকে

 2 years ago 

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন ভাই। পড়ে খুব ভালো লাগলো। আপনার চিন্তা ধারা অনেক সুন্দর তা আপনার কবিতা পড়েই বুঝা যাচ্ছে। অসাধারন লেখক আপনি। এভাবেই এগিয়ে যান। ধন্যবাদ এতো সুন্দর এক কবিতা শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

শুধু মাত্র লেখার চেষ্টা করেছি মাত্র। মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

তোমাকে তেমন ভাবেই সাজাতে চাই,যেমন ভাবে বৃক্ষরাজি আপন মনে সাঁজে।
হয়তো,তুমি অন্যের চোখে কুৎসিত তাতে আমার কিইবা যায় আসে বলো....?
আমার চোখে তুমি ভোরের আকাশে সুখ তাঁরার মতো জলন্ত একটি প্রদীপ।

আপনার কবিতার এই অংশটুকু চোখে পড়ার মতো ছিল । তাছাড়া পুরো কবিতাটি আপনি আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। কবিতাটি বেশ রোমান্টিক ছিল ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ কবিতাটি পড়ার জন্য

 2 years ago 

বাহ খুব সুন্দর কবিতা লিখেছেন আপনি ভাই। শব্দ এবং ছন্দের খুব সুন্দর তাল মিল ছিল পড়তে বেশ ভালই লাগছে। ধন্যবাদ ভাই মাঝে মাঝে এরকম কিছু ভিন্নধর্মী নতুন কবিতা আমাদেরকে উপহার দিয়েন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ভাই অনেকদিন পর আপনার একটি কবিতা পেয়ে খুবই খুশি হলাম। ভালোবাসার বাঁধন নামক রচিত কবিতাটি সত্যি অসাধারণ লাগলো। ধন্যবাদ আপনাকে চমৎকার একটি কবিতা রচনা করে তা আমাদের মাঝে এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য। পৃথিবীর সব ভালোবাসা অটুট থাকুক এই কামনা করি।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানান

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67024.68
ETH 3312.25
USDT 1.00
SBD 2.74