বরাবরই ফুলের প্রেমে পরি |[benificiary ১০% @shy-fox]|

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ২৭ পৌষ | ১৪২৯ বঙ্গাব্দ | বুধবার | শীতকাল|



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন। আমার বাংলা ব্লগ কমিউনিটি এখন জনপ্রিয় কয়েকটি কমিউনিটির মধ্যে একটি। এটা ভাবতেই আমার অনেক বেশি ভালো লাগে,সেই সাথে আমি সত্যিই অনেক বেশি গর্বিত আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন সদস্য হয়ে।


আজ আমি আপনাদের মাঝে কিছু ফুলের ফটোগ্রাফি সেই সাথে ফুলের প্রতি আমার যেই ভালোবাসা সেই বিষয় নিয়ে একটি পোষ্ট উপস্থাপন করবো,আশা করছি আমার এই পোষ্ট আপনাদের সবার ভালো লাগবে।



  • আমার বাংলা ব্লগ কমিউনিটি
  • ভালোবাসি ফুলকে
  • আজ ২৭ পৌষ, ১৪২৯ বঙ্গাব্দ
  • বুধবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ দুপুর সবাইকে.....!!


প্রেম শব্দটার সঙ্গে আমরা অনেকেই অনেক রকম ভাবে পরিচিত। তবে যখন ছোট ছিলাম তখন প্রেম শব্দটা শুনলেই ভাবতাম যে এটা হয়তোবা খুবই খারাপ এবং জঘন্যতম একটি শব্দ। পরবর্তীতে সময়ের ব্যবধানে এখন বুঝি আসলে প্রেম শব্দটা তখনকার সময় যতটা খারাপ ভাবতাম ততটাও খারাপ নয়। আসলে এই প্রেম শুধুমাত্র যে একজন যুবক-যুবতীর মধ্যে হয় তা কিন্তু নয়। প্রেম হতে পারে যে কারো সঙ্গেই যেমন, আমি একজন ফুলপ্রেমী মানুষ সবসময়ই ফুলের প্রেমে পড়ি। কোথাও ঘুরতে গিয়ে যদি ফুল দেখি তাহলে বেশিরভাগ সময়টা সেই ফুলের আশেপাশেই কাটিয়ে দিই। মূলত আমি ফুলের প্রেমে পড়ে যাই সেখান থেকে অন্য কোথাও যেতে ইচ্ছে করে না। এই যে আমার ফুলের প্রতি একটা ভালোবাসা এটাই মূলত প্রেম। কিন্তু যখন প্রেম শব্দটার সঙ্গে তেমন একটা পরিচয় ছিল না তখন ভাবতাম এই প্রেম মানেই হয়তো অনেক খারাপ কিছু হাহাহা। যাই হোক আমরা অনেকেই আছি যারা ফুলকে অনেক বেশি ভালোবাসি। কমিউনিটিতে তো দেখি অনেকেই ফুলের সঙ্গে অন্যরকম এক সম্পর্ক তারা হয়তো আমার থেকেও বেশি ফুল কে ভালোবাসে। ফুলকে ভালোবেসে বিধায় তাদের মাঝে মাঝে কিছু পোস্ট দেখে আমি রীতিমতো অবাক হয়ে যাই।

IMG20221106163212-01.jpeg

সত্যি বলতে আমি মনে করি যারা ফুলকে ভালোবাসে তাদের মনটা অনেক বেশি নরম হয় তারা অনেক কোমলময়ী মনের মানুষ। তবে আমিও কিন্তু একজন ফুল প্রেমি মানুষ কিন্তু কোমলময়ী বা নরম মনের মানুষ নয়। মনটা সত্যিই অনেক বেশিই কঠিন এবং শক্ত। অনেক চেষ্টা করেছি মনটাকে নরম করার জন্য কিন্তু কোন ভাবেই মনকে নরম করতে পারিনা। যতবার মনকে নরম করতে চেয়েছি সহজ করতে চেয়েছি ঠিক ততবারই মন অনেক বেশি কঠিন হয়ে গিয়েছে। যাইহোক এটা আমার পোষ্টের মূল বিষয় নয় আমার পোষ্টের মূল বিষয় হচ্ছে ফুলের প্রেমে পড়া কিভাবে ফুলের প্রতি এই প্রেম শুরু হলো সেটা হয়তো আপনারা অনেকেই জানেন। এইতো কদিন আগে আমি আপনাদের মাঝে একটি পোস্ট শেয়ার করেছিলাম ফুলের প্রতি ভালোবাসা নিয়ে আপনারা সেই পোষ্টের মাধ্যমে হয়তোবা জেনেছেন খুব ছোটবেলা থেকেই আমার ফুলের প্রতি এই ভালোবাসা, যে ভালবাসাটা এখন পর্যন্ত আমার সঙ্গেই রয়ে গিয়েছে। যদিও নিজের বাগানটা নিজের মতো করে সাজাতে পারিনি কিন্তু এখন খুব ইচ্ছে হয় নিজের ছোট্ট একটি বাগান থাকুক। ‌ যেই বাগান টার মধ্যে সকাল সন্ধ্যে ঘুরে ঘুরে ফুলের সুভাষ নিতে পারব।

IMG20230108162756-01.jpeg

IMG20230108162833-01.jpeg

এইতো কদিন আগে ঘুরতে গিয়েছিলাম একটি জায়গাতে। যদিও ঢাকা শহরের রাস্তাঘাট এখন পর্যন্ত ভালোভাবে চিনি না তবে এক বন্ধুর সঙ্গে ঘুরতে গেলাম। সেখানে আমি কখনোই যায়নি, যেবার প্রথম গিয়েছিলাম সেটাই ছিল আমার প্রথম ঘুরতে যাওয়া। আসলে ঘোরাঘুরি করতে সকলেই অনেক বেশি পছন্দ করে সেই পছন্দ থেকেই আমিও বিকেলবেলা রওনা হলাম তার সঙ্গে ঘুরাঘুরি করার জন্য। শহরে ঘোরাঘুরির মধ্যে আমি দেখেছি হেঁটে হেঁটে ঘোরাঘুরি করতে অনেক বেশি ভালো লাগে। যেহেতু শহরের অলি গলির মধ্য দিয়ে আমরা যাব তাই বললাম হেঁটে হেঁটে যাওয়া যাক। কিছুটা সময় হেঁটে যাওয়ার পরে সুন্দর একটি পার্ক দেখতে পেলাম। সেই পার্কটা ছোট হলেও দেখতে অনেক বেশি সুন্দর ছিল বিশেষ করে ফুল গাছ দিয়ে একদম চারিদিক পরিপূর্ণ করে রাখা হয়েছিল। যেহেতু ফুলের বাগান আছে সেহেতু অবশ্যই আমি সেখানে গিয়ে সুন্দর মুহূর্ত কাটাবো। ‌ সত্যিই তাই সেখানে গিয়ে ফুলের মাঝে অনেক চমৎকার একটি মুহূর্ত অতিবাহিত করেছিলাম এবং কিছু ফটোগ্রাফি করেছিলাম।

IMG20221125112215-01.jpeg

শহরের থেকে গ্রাম অঞ্চল এখন কিন্তু কোন দিক থেকেই কম নয় বিশেষ করে গ্রাম অঞ্চলে এখন আরো বেশি সুন্দর সুন্দর ফুল দেখা যায় এখন বর্তমান সময়ে প্রায় সকলেই ফুলের প্রেমে পড়েছে। লক্ষ্য করলে দেখা যায় যে গ্রামের ছেলে মেয়েরা খুব ছোটবেলা থেকেই ফুলের প্রতি অনেক বেশি আকৃষ্ট হয় তারা হয়তোবা বাজার থেকে ফুল গাছ কিনে আনতে পারেনা কিন্তু যদি কোন বন্ধু বা বান্ধবীর অনেকগুলো ফুল গাছ থাকে সেখান থেকে একটি ফুল গাছ নিয়ে এসে তাদের বাসার আনাচে-কানাচে কোথাও লাগিয়ে রাখে। আপনারা এমনটা করেছেন কিনা আমি জানিনা তবে আমি যখন ছোট ছিলাম তখন বন্ধুদের বাড়ি থেকে ফুল গাছ নিয়ে এসে নিজের বাড়িতে লাগাতাম। এই ব্যাপারটার মধ্যে অন্যরকম এক ভালো লাগা কাজ করতো সবসময়।

IMG20221218165549-01.jpeg

IMG20221122115454-01.jpeg

IMG20221122132425-01.jpeg

যেহেতু আমি আপনাদের অনেক আগেই বলেছি আমি একজন ফুলপ্রেমী মানুষ সবসময়ই ফুলের মাঝে সময় অতিবাহিত করতে অনেক বেশি ভালোবাসি এবং কোথাও যদি কোন ফুলের ফটোগ্রাফি দেখি সেগুলো বরাবরই ক্যাপচার করে ফোনের মধ্যে রেখে দিই। আসলে গ্রাম গঞ্জের দিকে লক্ষ্য করলে দেখা যায় যে মাঠে-ঘাটে প্রায় সকল জায়গাতেই কিছু না কিছু ফুল দেখা যায় যে ফুলগুলো অনেক বেশি সুন্দর হয় যদিও সেই ফুল গুলোর যত্ন নেওয়ার মতো কেউ থাকেনা। যে ফুলগুলোর যত্ন নেওয়ার মতো কেউ থাকে না সেই ফুলগুলো দেখতে অনেক বেশি সুন্দর হয় উপরের যেই ফুলগুলো আপনারা দেখতে পাচ্ছেন এই ফুলগুলোর মধ্যে একটি হচ্ছে সরিষার ফুল আর দুটি কলমি শাকের ফুল। যখন গ্রামে থাকতাম তখন মাঝে মাঝেই মাঠ ভ্রমণ করতে যেতাম বিশেষ করে বিকেল বেলা কয়েকজন একসাথে কিছু খাবার কিনে নিয়ে চলে যেতাম মাঠ ভ্রমণ করতে। সকলে মিলে একত্রে মাঠ ভ্রমণ করার মাঝে অন্যরকম এক মজা আছে এরকম সুন্দর মুহূর্ত যারা অতিবাহিত করেছেন তারাই বুঝতে পারবেন। যাইহোক মাঠ ভ্রমণ করতে গিয়ে মাঝে মাঝে দেখতাম এরকম কিছু ফুলের ফটো। যে ফুল গুলো দেখতে সত্যিই অনেক বেশি সুন্দর এবং আকর্ষণীয়। যার ফটোগ্রাফি না করে থাকাই যায় না হয়তোবা আমার জায়গাতে যদি আপনারা কেউ থাকতেন একই কাজ করতেন, কারণ আমি জানি আপনারা আমার থেকেও বেশি ফুল প্রেমী।

IMG20221025141842-01.jpeg

পৃথিবীতে এমন কিছু ভালোলাগা আছে যে ভালোলাগাগুলো কখনোই শেষ হয় না এই ভালো লাগাগুলো সবসময়ই বৃদ্ধি পেতে থাকে। এই সকল ভালোবাসার মধ্যে ফুলের প্রতি আমার যে প্রেম বা ভালবাসা সেটা অন্যতম। ‌ খুব ছোটবেলা থেকেই ফুলের প্রতি আমার এই প্রেম জন্মেছিল আমি হয়তোবা ভেবেছিলাম বড় হবার সাথে সাথে ফুলের প্রতি আমার এই ভালোবাসাটা কমে যাবে, কিন্তু যত বড় হচ্ছি ততই ফুলের প্রতি আকৃষ্ট হচ্ছি কারণ ফুল এমন একটা জিনিস যেটা দেখে কেউ স্থির থাকতে পারে না সব সময়ই তাকে ভালোবাসার চেষ্টা করে কাছে পেতে চায়। জানিনা আমার ফুলের প্রতি এই প্রেমটা আজীবন থাকবে কিনা তবে আমার খুব ইচ্ছে ফুলের প্রতি আমার এই ভালোবাসাটা আজীবন থাকুক। কেননা কিছু কিছু ভালোবাসা আছে যে ভালোবাসা থেকে কখনো দুঃখ পাওয়া যায় না, কখনো দুঃখ পাওয়ার সম্ভাবনাও নেই। তাই যে ভালোবাসা থেকে মানুষ দুঃখ পায় না বা কোন রকম সম্ভাবনা থাকে না মানুষ সেই ভালোবাসায় সব সময় চায় আমিও তার ব্যতিক্রম নই। এটাই ছিল আমার আজকের পোস্ট আশা করছি আমার এই পোস্ট পড়ে আপনাদের খুবই ভালো লেগেছে। আজ আর নয় এখানেই আমি আমার এই সংক্ষিপ্ত পোস্ট শেষ করলাম। সকলেই ভালো থাকুন সুস্থ থাকুন এবং আমার বাংলা ব্লগ কমিউনিটি পরিবারের সঙ্গেই থাকুন। ধন্যবাদ সকলকে...!!


অবস্থান

সমাপ্ত


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

বিবরণ
বিভাগফুলের ফটোগ্রাফি
বিষয়ফুলের প্রতি আমার প্রেম
পোষ্টের কারিগর@jibon47
অবস্থান[সংযুক্তি]source


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 years ago 

এতো সুন্দর সুন্দর ফুলের ছবি দেখলে যে কেউ ফুলের প্রেমে আসক্ত হবে ভাই😁।দারুণ ছিল সবগুলো ফটোগ্রাফিই, কোনোটা নিয়ে আলাদা করে বলার কিছু নেই।
শুভ কামনা রইলো।

 2 years ago 

আমি চেষ্টা করেছি ফটোগুলো চমৎকারভাবে ক্যাপচার করার জন্য যাতে করে দেখতে খুবই সুন্দর দেখায়। আপনার সুন্দর মন্তব্য দেখে খুবই খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি প্রেম নিয়ে বেশ সুন্দর ব্যাখ্যা দিয়েছেন প্রেমের অর্থ কি এবং কোন সময়ে প্রেমের অর্থ কি বুঝায় সে বিষয়ে বিস্তারিত বলেছেন বুঝতে অনেক সুবিধা হয়েছে।তবে আপনার থেকে আমিও কোন ব্যতিক্রম না আমিও এমন প্রকৃতি এবং ফুলের প্রেমে পড়ে যাই সব সময়।এমন সুন্দর প্রেমের মাধুরি সাজিয়ে বেশ সুন্দর ফুলের ফটোগ্রাফি নিয়েছেন দেখতে অসাধারণ হয়েছে।প্রেম আছে বলেই সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো তুলতে পারেন।

 2 years ago 

আমার এই পোষ্টের মধ্যাকর কথাগুলো আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম সেইসাথে আপনিও প্রকৃতি এবং ফুলের প্রেমে পড়ে যান এটা জেনে খুবই ভালো লাগলো আপু।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া প্রেম যে শুধু মানুষের সাথে হয় তা কিন্তু না প্রেম যা কারো সাথে হতে পারে যে কোন জিনিসের সঙ্গে হতে পারে। আর ফুলের সঙ্গে তো আমাদের সবার প্রেম হয়ে যায়। এটা কোন বলার অপেক্ষা রাখে না। কারণ ফুল আমাদের সবারই ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলেই ফুল আমাদের সকলেরই অনেক বেশি ভালো লাগে আর ফুলের মাঝে সময় কাটাতে আমরা সকলে অনেক বেশি পছন্দ করি। ফুলের সঙ্গে প্রেম করাটা সত্যিই অন্যরকম এক অনুভূতি অনুভব করা যায়।

 2 years ago 

আসলেই ঠিক বলেছেন প্রেম শব্দটা শুধুমাত্র যুবক যুবতীর ক্ষেত্রে প্রযোজ্য এটা ঠিক নয়। আমিও মনে করি অনেক জিনিসপত্রের প্রতিও প্রেমে পড়া যায়। আর ফুলের প্রেমে তো আমরা সবাই পড়ি। আপনার ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো। বর্তমানে আমিও কোথাও ফুল দেখলেই ফটোগ্রাফি করতে শুরু করি। ইতিমধ্যে ফুলের অনেকগুলো ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছি। আপনি শেয়ার করলেন দেখে ভালো লাগলো ‌

 2 years ago 

আসলেই প্রেম যে কারো সঙ্গেই হয়ে যায় প্রেম ব্যক্তির সঙ্গে হওয়ার পাশাপাশি ফুলের সঙ্গে হওয়াটা খুব জরুরী বলে আমি মনে করি। আপনি কোথাও ঘুরতে গেলে সেখানে ফটোগ্রাফি করেন এটা জেনে খুবই ভালো লাগলো।

 2 years ago 

ফুল আমার ও খুবই পছন্দের।ফুলগুলো পরিচিত হলে ও বেশ সুন্দর দেখতে।তাছাড়া ছবিগুলো সুন্দর ক্যাপচার করেছেন ভাইয়া।গ্রামে ফুল বেশি চাষ করা হয়।আমিও ফুল গাছ লাগাতে খুবই ভালোবাসি,আপনার বর্ননাটি সুন্দর ছিল।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আসলে গ্রাম অঞ্চলে ফুল অনেক বেশি চাষ করা হয় আর এই ফুল চাষ দেখতেও নিজের কাছে খুবই ভালো লাগে। আপনিও ফুল গাছ লাগাতে অনেক বেশি পছন্দ করেন জেনে খুবই খুশি হলাম।

 2 years ago 

বাহ ভাই আপনি তো দেখছি খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি দেখতে খুবই ভাল ছিল। আপনি ঠিকই বলেছেন যারা ফুল কে ভালোবাসে তাদের মন অনেক নরম হয়। আপনার মনকে বারবার নরম করার চেষ্টা করেছেন কিন্তু পারেননি, সমস্যা নেই চেষ্টা করে যান একসময় সফল হবেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফির মধ্যে কলমি শাকের ফুলটি আমার কাছে খুবই দারুণ লেগেছে। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি একদম সত্য কথা বলেছেন আসলেই যারা ফুলকে ভালবাসে তাদের মনটা অনেক বেশি নরম হয় আর ফুলের মাঝে সময় কাটাতে সকলেই অনেক বেশি পছন্দ করে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন।ফুল গুলো দেখতে খুব সুন্দর। আপনি ঠিকই বলেছেন যারা ফুল কে ভালোবাসে তাদের মন অনেক নরম হয়।তবে আমিও ফুল অনেক ভালোবাসি😁।আমার ফটোগ্রাফি করতেও ভীষণ ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলোও আমার কাছে খুব ভালো লেগেছে। এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আসলেই যারা ফুলকে ভালোবাসে তাদের মন অনেক বেশি নরম হয় এবং আপনিও একজন ফুল প্রেমী মানুষ ফুল অনেক বেশি পছন্দ করেন বোঝাই যাচ্ছে। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আমি তো ফুল এবং প্রকৃতির উপর প্রেমে পড়ি। যেকোনো আমার ভীষণ পছন্দের যেগুলোকে আমি ভীষণ ভালোবাসি। আপনি কিন্তু ঠিকই বলেছেন প্রেম শব্দটা শুধুমাত্র যুবক যুবতীর ক্ষেত্রে প্রযোজ্য এটা ঠিক নয়। সত্যি পৃথিবীতে এমন কিছু ভালো লাগা আছে যে ভালোলাগা কখনোই শেষ হয় না। পোস্ট পড়ে কিন্তু বেশ ভালোই লাগলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলেই পৃথিবীতে এমন কিছু ভালো লাগা আছে যে ভালোলাগা কখনোই শেষ হয় না বা বলে বর্ণনা করা সম্ভব নয়। মূলত সেই ভালোবাসা গুলোই সত্যি কারের ভালোবাসা বলে আমার মনে হয়। আমার এই পোস্ট পড়ে আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 2 years ago 

আসসালামু আলাইকুম ভাইয়া। আশাকরি ভাল আছেন।আপনি ঠিক বলেছেন, প্রেম বা ভালবাসা শব্দটি ছোট বেলা খারাপ কিছুই ভাবতাম।তবে এখন বুঝি, ভালবাসা অনেক কিছুর মধ্যেই হতে পারে।মানুষ আলাদা তাদের ভালবাসার ধরনও আলাদা। তবে ফুল কিন্তু সবাই ভালবাসে।আপনার আজকের ফুলের ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে ভাইয়া। আপনি খুব বেশি ফুলকে ভালবেসে তার সৌন্দর্য খুব সুন্দরভাবে আপনার মোবাইল বন্দি করে আমাদের মাঝে শেয়ার করেছেন, খুব ভাল লাগলো দেখে।শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ওয়ালাইকুম আসসালাম আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। ‌ খুবই সুন্দর একটি মন্তব্য করেছেন আপনার মন্তব্য দেখে অনেক বেশি খুশি হলাম আপু। সুস্থ থাকুন সব সময় এই দোয়া করি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60352.73
ETH 2410.03
USDT 1.00
SBD 2.44