বিকেল বেলা বাসার ছাদে কাটানো কিছু মুহূর্ত

in আমার বাংলা ব্লগ11 months ago

আজ - ১৯ ভাদ্র| ১৪৩০ বঙ্গাব্দ | রবিবার | শরৎকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে আমি যে বাসায় থাকি সেই বাসার ছাদে বিকেলবেলা খুবই সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত করেছিলাম গতকাল। বিকেলবেলা কাটানো সেই মুহূর্তটা আমি আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করব। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • প্রিয় কমিউনিটি,আমার বাংলা ব্লগ
  • বিকেল বেলার সুন্দর মুহূর্ত
  • আজ ১৯ ভাদ্র, ১৪৩০ বঙ্গাব্দ
  • রবিবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ বিকেল সবাইকে......!!


Picsart_23-09-03_13-41-03-930.jpg

কভার ফটোর কারিগর:--@jibon47



বিকেলবেলাটা বরাবরই আমাদের সকলের কাছে অনেক বেশি রোমাঞ্চকর মনে হয়। এই রোমাঞ্চকর হওয়ার কারণ কি বলতে পারেন..?? আমার কাছে রোমাঞ্চকর হওয়ার কারণটা হচ্ছে এই বিকেলবেলা প্রকৃতি নিজস্ব রূপ নিয়ে হাজির হয় কারণ তখন তেমন একটা বেশি রৌদ্র থাকে না চারিদিকের পরিবেশ টা কেমন যেন একটু শান্ত শান্ত মনে হয়। আর এই শান্ত পরিবেশে নিরিবিলি একটি জায়গায় বসে সময় কাটাতে সত্যিই অনেক বেশি ভালো লাগে আর সেই সময়টা যদি বাসার ছাদে হয় তাহলে তো আর কোন কথাই নেই। ঝিরিঝিরি বাতাস সেই সাথে ছাদ বাগানের কিছু গাছের সঙ্গে পরিচিত হওয়া পাশাপাশি দূর-দূরান্তের কংক্রিটের শহর ইট পাথরে গড়া বড় বড় অট্টলিকা দেখতে সত্যিই অনেক বেশি ভালো লাগে। এরকম মুহূর্ত হয়তোবা আপনারা অনেকেই কাটিয়েছেন আর ঢাকা শহর বরাবরই অনেক বেশি অট্টালিকায় ভরপুর। চারিদিকে শুধু ইট পাথরে গড়া অট্টালিকা এই অট্টালিকা গুলো দূর থেকে আপনার কাছে মনে হবে এ যেন এক পাখির বাসা।

এই পাখির বাসার কথা বলাতে একটা দৃশ্য মনে পড়ে গেল, যখন ছোটবেলায় মাঠে যেতাম পদ্মা পাড়ের পাড়ে গিয়ে যখন দাঁড়াতাম তখন দেখতাম ছোট ছোট পাখিগুলো বালি গর্ত করে ভেতরে তাদের বাসা তৈরি করেছে। দূর থেকে সেই পাখির বাসা গুলো দেখতে অনেক বেশি সুন্দর লাগতো খুব ইচ্ছে হতো যে পাখির বাসার কাছে গিয়ে বাসার মধ্যে হাত দিয়ে কিছুটা ডিম অথবা পাখির বাচ্চা নিয়ে আসবো কিন্তু বাবা কখনোই সেখানে যেতে দেননি। এই বলে ভয় দেখাতো যে পাখির বাসার মধ্যে হাত দিলে সাপ এসে কামড়ে দেবে কারণ প্রত্যেকটা বাসার মধ্যেই তো আর পাখি থাকে না। এই ভেবে আর কখনো পাখির বাসার মধ্যে হাত দেওয়া হয়নি। ঠিক তেমনিভাবে বাসার ছাদে উঠে যখন দূর-দূরান্তের অট্টালিকা গুলো দেখি তখন আমার কাছে অনেকটা পাখির ছোট ছোট বাসার মতোই মনে হয়।

সচরাচর আমি বাসার ছাদে তেমন একটা উঠি না কারণ আমি যেই ফ্ল্যাটে থাকি এটা একটি ফ্যামিলি ফ্ল্যাট আমরাই শুধুমাত্র কয়েকজন ভাই ব্রাদার একত্রে একটি ফ্লাট নিয়ে সবাই থাকি। যেহেতু ফ্যামিলি বাসা তাই কখনো ইচ্ছে করেও ছাদে উঠি না করতে মন চায় না যদি কখনো ছাদে ওঠে তাহলে সেটা রাত্রি বারোটার পরে। ব্যক্তিগতভাবে আমার এটাই মনে হয় যে ফ্যামিলি বাসার মানুষ কখনোই রাত্রি বারোটার পরে ছাদে উঠবে না ঠিক সেই সময়টাতেই আমরা ছাদে উঠি। সেদিন হঠাৎ খুব করেই মন চাইছিল বিকেল বেলা ছাদে উঠতে।

মনের বিরুদ্ধে গিয়ে সত্যিই কখনো কোন কাজ করতে আমি চাই না যেহেতু মন চেয়েছে ছাদে উঠতে তাই কোন কিছু না ভেবেই আমরা কয়েকজন ছাদে উঠে গিয়েছিলাম বিকেলবেলা ছাদে গিয়ে যে এতটা সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত করতে পারব সেটা কখনো কল্পনাও করিনি। বিকেল বেলা ছাদে উঠে এতটা বেশি ভালো লাগছিল যে আপনাদেরকে বলে বোঝাতে পারবো না।

IMG20230817174947.jpg

IMG20230817174944.jpg

IMG20230817175525.jpg

IMG20230817175519.jpg

Location
Device :realme 6i

সেদিন বিকেল বেলা যখন ছাদে উঠেছিলাম ঠিক তখন একটু রৌদ্র ছিল। রৌদ্র দেখে আমরা প্রথমে ভেবেছিলাম যে এখন ছাদ থেকে নেমে যাব একটু পরে আবার আসবো কিন্তু ছাদের একটি জায়গায় চিলেকোঠা আছে সেখানে কিছুটা ছায়া লেগেছে। তেমন একটা রৌদ্র গায়ে এসে লাগছে না তাই সিদ্ধান্ত নিলাম এখানে কিছুক্ষণ দাঁড়িয়ে থাকবো। সেখানে দাঁড়িয়ে থেকে দূর দূরান্তের অট্টালিকা গুলো দেখছিলাম ভীষণ ভালো লাগছিল। সেখানে দাঁড়িয়ে দাঁড়িয়ে ভাই ব্রাদার অনেক গল্প করছিলাম আর এত বেশি বাতাস এসেছিল যে মনে হচ্ছিল এই বুঝি আমাদেরকে এখান থেকে উড়িয়ে নিয়ে যাবে। হঠাৎ এরকম বাতাস দেখে কেউ একজন বলছিল আমাদেরকে ছাদ থেকে নেমে যাওয়া উচিত এখন হয়তোবা এখানে ভূত এসেছে যার কারণে এত বাতাস হাহাহা। কথাটা শুনে সকলের মুখে এক অট্টহাসি ফুটে উঠলো তখন আমি বলে উঠলাম ভুত আসলে আসুক ভূতকে পটিয়ে বিয়ে করে ফেলব হাহাহা। ঠিক তখনই পাশে থাকা এক বড় ভাই বলছিল তুমি নিজেই একটা ভূত, সত্যিকারের ভূত তোমার কাছেই আসবেনা।

এরকমই কিছু কিছু বিষয় নিয়ে আমরা একে অপরের সঙ্গে অনেক বেশি দুষ্টুমিতে মেতে উঠেছিলাম কখন যে রৌদ্র চলে গিয়েছে বুঝতেই পারেনি। হঠাৎ, পশ্চিম আকাশের দিকে তাকিয়ে দেখি সূর্য রক্তাক্ত লাল বর্ণ ধারণ করেছে সূর্যের এই রক্তাক্ত লাল বর্ণ দেখে শক্তির রীতিমতো মুগ্ধ হয়ে গিয়েছিলাম। শেষ বিকেলের সূর্যটা যে এতটা সুন্দর হতে পারে সেটা কখনো বুঝতেই পারেনি। তবে এই শেষ বিকেলে সূর্য আমাদেরকে একটা শিক্ষা দিয়ে যায় সেটা হচ্ছে যে, কিছু কিছু ক্ষেত্রে শেষটা অনেক বেশি সুন্দর হয়। এই যেমন ধরুন দিনের বেলা আমরা সূর্য থেকে তেমন একটা সৌন্দর্য হয়তোবা তেমন পাই না কিন্তু সে যখন সে বিকেলে পশ্চিম আকাশে অস্ত যায়, তখন সে এটা সবাইকে বুঝিয়ে দিয়ে যায় যে শেষটা কখনো কখনো অনেক বেশি রোমাঞ্চকর হয়।

IMG20230817181411.jpg

IMG20230817181345.jpg

IMG20230721185513.jpg

IMG20230721185803.jpg

Location
Device :realme 6i

সূর্য যখন পশ্চিম আকাশে অস্ত চলে গিয়েছিল পুরোপুরি ঠিক তখনই আকাশটা রক্তাক্ত লাল বর্ণ ধারণ করেছিল এই মুহূর্তটা এতটা বেশি সুন্দর ছিল যে ভাষায় বলে প্রকাশ করতে পারবো না। সেদিন বিকেল বেলা বাসার ছাদে না গেলে হয়তোবা বুঝতেই পারতাম না যে প্রকৃতি এতটা সুন্দর হয়। আর বরাবরই প্রকৃতির মাঝে সময় কাটাতে আমার অনেক বেশি ভালো লাগে, আর আমি মনে করি শুধুমাত্র আমি নয় কমিউনিটিতে এমন অনেক মানুষ আছে যাদের প্রকৃতির সঙ্গে সময় কাটাতে অনেক বেশি স্বাচ্ছন্দ বোধ করেন।

এটাই ছিল আমার আজকের পোস্ট আশা করছি আমার এই পোস্ট আপনাদের সকলের কাছে অনেক বেশি ভালো লেগেছে। আজ আর নয় এখানেই শেষ করছি। সকলেই ভালো থাকুন সুস্থ থাকুন এবং আমার বাংলা ব্লগ কমিউনিটি পরিবারের সঙ্গেই থাকুন। ধন্যবাদ সকলকে....!!



সমাপ্ত


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আশা করছি আপনাদের কাছে আমার এই পোস্ট খুবই ভালো লেগেছে। আমার এই পোস্ট পরে সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করবেন বলে আশা রাখি। আপনার সুন্দর মন্তব্যই আমার কাজ করার অনুপ্রেরণা

বিবরণ
বিভাগজেনারেল রাইটিং
বিষয়বিকেল বেলা বাসার ছাদে কাটানো কিছু মুহূর্ত
পোস্ট এর কারিগর@jibon47
অবস্থান[সংযুক্তি]source

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 11 months ago 

সত্যিই ভাইয়া বিকেলের সময়টা খুবই আনন্দদায়ক একটা সময়। পোস্ট দেখে মনে হচ্ছে আপনি বিকেলের সময়টি খুবই চমৎকারভাবে পার করেছেন। এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

সত্যি সেদিন বিকেল সময়টা খুবই চমৎকারভাবে অতিবাহিত করেছিলাম অনেকদিন পরে এরকম মুহূর্ত বার বার কাটাতে মন চায়। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্য করার জন্য।

 11 months ago 

বিকেল বেলায় অনেক সুন্দর একটি সময় কাটালেন আপনি। আসলে শহরের মধ্যে বিকেল বেলায় ছাদের উপর উঠে সময় কাটানো বেশ ভালই লাগে। ছাদের উপর থেকে বিভিন্ন ধরনের রংবেরঙের শহর দেখা যায়। অনেক সুন্দর সুন্দর বিল্ডিং এছাড়াও প্রকৃতিকে দেখতে আরো অনেক ভালো লাগে। অনেক সুন্দর একটি সময় কাটালেন সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করলেন ভালো লাগলো দেখে।

 11 months ago 

শহরে বিকেলবেলা ছাদের উপর উঠে পুরো শহরটাকে দেখতে অনেক বেশি ভালো লাগে আমি মাঝে মাঝে এরকম এখন দেখি সেদিনের পর থেকে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 11 months ago 

ঢাকার শহর হোক আর যেখানেই হোক না কেন ভাই ব্রাদার সবাই মিলে যদি আলাদা একটি ফ্ল্যাটে থাকা যায় তাহলে সেখানে অনেকটা নিজের বাসার মতোই মনে হয়। যেহেতু ফ্যামিলি বাসায় থাকেন সেহেতু সব সময় চাইলেও আর ছাদে আসা যাওয়া হয় না। তবে যাই বলেন আপনার বাসা থেকে আশপাশের এরিয়াটা খুবই সুন্দর দেখায় মনে হচ্ছে ঢাকা শহরের একাংশ আপনি আপনার এই ফটোগ্রাফিতে তুলে ধরেছেন।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ঢাকা শহরে ভাই ব্রাদার একসঙ্গে থাকতে পারলে অনেক বেশি ভালো লাগে এবং সকলের মধ্যে একটি ফ্লাটে থাকার মাঝে এক অন্যরকম ভালো লাগা কাজ করে সব সময়। আর আমাদের বাসার ছাদ থেকে পুরো শহর টা খুবই দারুণভাবে দেখা যায়। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

বিকেলে ছাদে উঠে বেশ একটা সুন্দর মুহূর্ত কাটিয়েছেন ভাই। বিকেলে ছাদে উঠলে হালকা রোদে গায়ে ঝিরঝিরি বাতাস লাগে তখন একটা সুন্দর অনুভূতি মনের ভেতর জাগে। যদি আপনি যখন ছাদে ওঠেন তখন একটু রোদ ছিল। চিলেকোঠার ছায়ায় দাঁড়িয়ে আপনি বিকেলটা অনুভব করছিলেন। বিকেলবেলা সূর্যের লাল বর্ণ দেখতে বেশ ভালো লাগে।

 11 months ago 

যখন ছাদে উঠেছিলাম তখন একটু রোদ ছিল তবে চিলেকোঠার ছাদের পাশে দাঁড়িয়ে কিছুটা সময় যাওয়ার পরে রৌদ্র চলে গিয়েছিল। এরপরই শুরু হলো বাতাস আহ কি দারুন অনুভূতি। মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 11 months ago 

বিকাল বেলা ছাদে কাটানো খুব সুন্দর কিছু মুহূর্ত শেয়ার করেছেন। আপনার এই পোস্ট পড়ে অনেক ভালো লাগলো। বিকাল বেলা ছাদে সময় কাটাতে আমার কাছেও অনেক ভালো লাগে।এখন মনে হয় সাংসারিক কাজ সামলিয়ে ছাদে যাওয়ার আর সময় পাইনা। কিন্তু আগে প্রতিদিন বিকালে ছাদে আড্ডা দিয়েছি। এমনকি গরমের সময় অনেক রাত পর্যন্ত থাকা হয়েছে। আপনার পোস্ট পড়ে সেই সময়ের কথা মনে পড়ে গেল। ধন্যবাদ সুন্দর ব্লগ শেয়ার করার জন্য।

 11 months ago 

আসলে মেয়েদের ক্ষেত্রে হয়তোবা এমনি তারা সাংসারিক কাজকর্ম নিয়ে বরাবরই ব্যস্ত থাকে যার কারণে হয়তোবা এরকম মুহূর্ত তেমন একটা কাটানো হয় না। মাঝে মাঝে চেষ্টা করবেন সুন্দর কিছু মুহূর্ত কাটানোর তাহলে মন-মানসিকতা ভালো থাকবে। মন্তব্যের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59824.84
ETH 2666.86
USDT 1.00
SBD 2.48