🌿🌿আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-২৬🌿🌿|| প্রকৃতির অপরুপ সৌন্দর্য🌺

in আমার বাংলা ব্লগ7 months ago

আজ--১৩ চৈত্র | ১৪৩০ বঙ্গাব্দ | বুধবার | বসন্তকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন। আমার বাংলা ব্লগ কমিউনিটি এখন জনপ্রিয় কয়েকটি কমিউনিটির মধ্যে একটি। এটা ভাবতেই আমার অনেক বেশি ভালো লাগে,সেই সাথে আমি সত্যিই অনেক বেশি গর্বিত আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন সদস্য হয়ে।


আজ আমি আপনাদের মাঝে আমার নিজ হাতে করা কিছু সুন্দর ফটোগ্রাফি শেয়ার করব। যদিও এখন পর্যন্ত খুব একটা ভালো ফটোগ্রাফি করতে পারি না তবে প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সুন্দর ফটোগ্রাফি করার। আশা করছি আমার এই ফটোগ্রাফি গুলো আপনাদের সবার ভালো লাগবে।



  • আমার বাংলা ব্লগ কমিউনিটি
  • সুন্দর ফটোগ্রাফি
  • আজ-১৩ চৈত্র , ১৪৩০ বঙ্গাব্দ
  • বুধবার


তো চলুন শুরু করা যাক...!



শুভ দুপুর সবাইকে.....!!


বর্তমান সময়ের ফটোগ্রাফি করাটা যেন সকলের নেশা হয়ে গিয়েছে। কমিউনিটিতে এখন প্রায় সকলেই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করছে যে ফটোগ্রাফি গুলো সত্যি অনেক বেশি সুন্দর এবং মনোমুগ্ধকর হয়। আমিও প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সুন্দর সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে নিজের ক্রিয়েটিভিটি কে তুলে ধরার। যদিও তেমন একটা ভালো ফটোগ্রাফি করে না তবে প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সুন্দর ফটোগ্রাফি করার। আমি আজকে আপনাদের মাঝে যে ফটোগ্রাফি গুলো শেয়ার করবো সেই ফটোগ্রাফি গুলো মূলত বিভিন্ন জায়গা থেকে আমি তুলেছিলাম। বিভিন্ন সময়ে বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন রকমের ফটোগ্রাফি করতে আমার অনেক বেশি ভালো লাগে। প্রতিনিয়ত আমি চেষ্টা করে যাব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার।

সত্যি বলতে আমি সবসময়ই প্রকৃতির ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালোবাসি, বলতে পারেন আমি একজন প্রকৃতিপ্রেমী মানুষ সময় পেলেই চলে যাই প্রকৃতির সান্নিধ্যে। আর প্রকৃতি যে কতটা সুন্দর সেটা প্রকৃতির সান্নিধ্যে না গেলে কেউ কখনো বুঝতে পারে না, সব মিলিয়ে আমি চেষ্টা করেছি প্রতিটি ফটোগ্রাফি দারুন ভাবে ক্যাপচার করার,আশা করছি আপনাদের সকলের অনেক বেশি ভালো লাগবে।



ফটোগ্রাফি--০১


IMG20221125112300-01.jpeg

জবা ফুলের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

পৃথিবীতে সৌন্দর্যময় যতরকম ফুল আছে তার মধ্যে জবা ফুল অন্যতম। আমার কাছে গোলাপ ফুলের পর এই জবা ফুল অনেক বেশি ভালো লাগে। বাংলাদেশে অনেক প্রজাতির জবা ফুল পাওয়া গেলেও আমি শুধুমাত্র দুই রকমের জবা ফুল এখন পর্যন্ত দেখেছি এক সাদা জামা দুই লাল জবা। এই সাদা জবা এবং লাল জোগার মাঝে আমার কাছে সাদা জবা অনেক বেশি ভালো লাগে তবে সাদা আমাদের এলাকাতে খুব একটা বেশি নেই। সব সময় লাল জবা দেখতে পাই অন্যদের বাড়ির আঙিনায় ছোটবেলায় এই লাল জবা দিয়ে মালা তৈরি করতাম। এই লাল জবাব ফুল গুলো দেখতে অনেক বেশি সুন্দর দেখায় ছোটবেলায় এই লাল জবাব ফুল কি আমরা বলতাম মাইক ফুল। চারিদিকে সবুজ আর তার মাঝে ছোট্ট একটা রক্তাক্ত লাল জবা দেখতে আসলেই অনেক বেশি সুন্দর দেখাচ্ছে।

ফটোগ্রাফি--০২


IMG20230318100147-01.jpeg

করলা ফুলের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

আপনারা অনেকেই জানেন যে আমি বাড়িতে গেলে সব সময় মাঠ ভ্রমণ করতে বের হই। মাঠ ভ্রমণ করতে আমার অনেক বেশি ভালো লাগে সেই সাথে মাঠের সৌন্দর্যটা আমার কাছে অনেক বেশি ভালো লাগে কারন চারিদিকে শুধু প্রকৃতি আর প্রকৃতি। যখনই প্রকৃতির মাঝে যাই তখন নিজেকে বিলিয়ে দিতে ইচ্ছে হয় এবং প্রকৃতির সাথে নিঃশ্বাস তখন আমি প্রাণভরে নেই। অনেকদিন আগে মাঠ ভ্রমণ করতে গিয়ে নিজেদের করলা জমি দেখতে গিয়ে দেখেছিলাম যে এরকম করলা গাছে ছোট ছোট ফুল এসেছে।হলুদ রঙের এই ফুল গুলো দেখতে অনেক বেশি সুন্দর ছিল। করলা সবজি খেতে হয়তোবা আমরা অনেকেই খুব বেশি পছন্দ করি, তবে করলা তৈরি হওয়ার আগে এরকম যে একটা ফুলের সৃষ্টি হয় সেটা হয়তোবা আমরা অনেকেই জানি না।

ফটোগ্রাফি--০৩


IMG20230108163817-01.jpeg

পাতা ঝড়া গাছের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

আপনারা হয়তোবা অনেকেই জানেন যে শীতকালে গাছের পাতা ঝরে যায়। শীতকাল যখন শেষ হয় তার আগেই গাছে আবার ছোট ছোট পাতার জন্ম হয় এই ছোট ছোট পাতা যখন গাছে জন্ম নেয় তখন চারদিকের প্রকৃতিটা একদমই অন্যরকম মনে হয়। এই সময়টা তো মনে হয় প্রকৃতি সেজেছে তার নতুন রূপে চারদিকে শুধু সবুজ আর সবুজ। কচি পাতার আড়ালে মেঘকে অনেক বেশি সুন্দর দেখায়, এই দৃশ্যটা আপনারা তখনই পরিলক্ষিত করতে পারবেন যখন গাছে নতুন পাতার সৃষ্টি হয়। দৃশ্যটা আসলেই অনেক বেশি সুন্দর ছিল এরকম সুন্দর দৃশ্য দেখতে আমরা অনেকেই খুবই পছন্দ করি। তবে গাছের সৌন্দর্য তার পাতায় যদি গাছে পাতা না থাকে তাহলেই হয়তো বা গাছের সৌন্দর্য খুব একটা বেশি পরিলক্ষিত করা যায় না।

ফটোগ্রাফি--০৪


IMG20221128145309-01.jpeg

অচেনা ফুলের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

এটা একটা অচেনা ফুল, যদিও এই ফুলের নাম জানিনা তবে এই ফুলের সঙ্গে খুব ছোটবেলা থেকেই অনেক বেশি পরিচিত। ছোটবেলা থেকেই এই ফুলটা দেখে আসছি এই ফুল দেখলেই ছোটবেলার অনেক অনেক স্মৃতি মনে পড়ে যায়। আপনারা হয়তোবা অনেকেই ছোটবেলায় সহপাঠীদের সঙ্গে এমন খেলা খেলেছেন যে,ভাত রান্না তরকারি রান্না করা মানে ব্যাপারটা এমন ছিল যে আমরা চাচাতো ভাই বোন এরকম একটা খেলা খেলতাম যে, চাচাতো বোনেরা এই ফুল তুলে নিয়ে আসতো এটাকে তরকারি হিসেবে ব্যবহার করত আর মাটি দিয়ে কোন এক প্রক্রিয়ায় ভাত রান্না হতো সেগুলো আমরা এমনিতে এমনিতে খাওয়ার এক্টিং করতাম। আর এখন অব্দি এই ফুল দেখলে ছোটবেলার সেই স্মৃতি মনে পড়ে যায়।

ফটোগ্রাফি--০৫


IMG20221218164955-01.jpeg

বিকেলবেলার সূর্যের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

শেষ বিকেলের সূর্যের ফটোগ্রাফি করতে পছন্দ করে না এরকম মানুষ খুব কমই আছে। ব্যক্তিগতভাবে আমার এটাই মনে হয় যে শেষ বিকেলের সূর্যের ফটোগ্রাফি করার জন্য হয়তোবা অনেকেই অনেক বেশি মরিয়া হয়ে থাকে। বিশেষ করে যখন আমরা নদীর পাড়ে গিয়ে দাঁড়ায় তখন শেষ বিকেলের ফটোগ্রাফি করতে অনেক বেশি ব্যস্ত হয়ে পড়ি। কারণ শেষ বিকেলের সূর্য যখন পশ্চিম আকাশে অস্ত যায় ঠিক তখনই প্রকৃতিটা সাজে তার নিজস্ব একটা রূপ নিয়ে চারদিকে কেমন যেন একটা নীরবতা কাজ করে আর এই নীরবতার মাঝে সূর্যাস্ত যাওয়ার দৃশ্যটা দেখতে অনেক বেশি ভালো লাগে। এরকমই একটা মুহূর্ত অতিবাহিত করেছিলাম বেশ কয়েক মাস আগে যেটা এখন পর্যন্ত মনে আছে।

ফটোগ্রাফি--০৬


IMG20230322165335-01.jpeg

নদীতে মাছ ধরার ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

নদীতে মাছ ধরতে হয়তোবা আমরা অনেকেই অনেক বেশি পছন্দ করি। ব্যক্তিগতভাবে নদীতে বরশি দিয়ে মাছ ধরা আমার অনেক বেশি পছন্দের। কিন্তু অনেক বছর হল এরকম সুন্দর মুহূর্ত আর কাটানো হয় না তবে ছোটবেলায় বরশি দিয়ে নদীতে মাছ ধরতাম বেশ ভালো লাগতো। বরশি দিয়ে নদীতে মাছ ধরার যে কতটা ধৈর্যের একটা কাজ এটা হয়তো বা আপনারা অনেকেই জানেন। আমি মনে করি জাল দিয়ে মাছ ধরার থেকে বরশি দিয়ে মাছ ধরার মাঝে অন্যরকম ভালো লাগা কাজ করে কারণ প্রত্যেকটা মুহূর্তই কেমন যেন একটা অপেক্ষা কাজ করে। যদিও এই অপেক্ষা করাটা অনেকটাই কষ্টসাধ্য। তবে অপেক্ষা করার কোন এক পর্যায়ে এগিয়ে যখন বড়শির সাথে মাছ গেথে যায় সেই মুহূর্তটা একদমই ভিন্ন এবং অন্যরকম যা বলে কখনো বোঝানো যাবে না।

ফটোগ্রাফি--০৭


IMG20230324102350-01.jpeg

শ্যামা ঘাসের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

শ্যামা ঘাসের সঙ্গে আমরা অনেকেই অনেক বেশি পরিচিত। আপনারা অনেকেই হয়তোবা এই শ্যামা ঘাসের সঙ্গে খুব একটা বেশি পরিচিত নন তবে আমি খুব ছোটবেলা থেকেই এই শ্যামা ঘাসের সঙ্গে খুবই পরিচিত। ছোটবেলায় দেখতাম বর্ষা মৌসুমে আমার আব্বু মাঠ থেকে এই শ্যামা ঘাস কেটে নিয়ে আসতো সেই সাথে যখন মাঠে যেতাম তখন আমি নিজেও দেখতাম যে জমির মধ্যে এই শ্যামা ঘাস অনেকটাই বড় হয়ে গিয়েছে। যদিও শ্যামা ঘাস গরু-ছাগলের খাওয়ালে গরু ছাগল দ্রুত মোটা হয় আর এই ঘাস গরু-ছাগল অনেক বেশি পছন্দ করে। যার কারনে যখন মাঠ থেকে শ্যামা ঘাস কেটে নিয়ে এসে গরু ছাগলের দেওয়া হতো তারা নিমিষেই সেগুলো সাভার করে দিত এ থেকেই বুঝতাম যে এই ঘাস তাদের কতটা পছন্দের। অনেকদিন আগে মাঠ ভ্রমণ কালে এই শ্যামা ঘাসের উপরের অংশের ফটোগ্রাফি করেছিলাম। সেটাই আপনাদের মাঝে তুলে ধরলাম।



সমাপ্ত


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আশা করছি আপনাদের কাছে আমার এই পোস্ট খুবই ভালো লেগেছে। আমার এই পোস্ট পরে সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করবেন বলে আশা রাখি। আপনার সুন্দর মন্তব্যই আমার কাজ করার অনুপ্রেরণা

বিবরণ
বিভাগফটোগ্রাফি
বিষয়আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-২৬
পোস্ট এর কারিগর@jibon47
অবস্থান[সংযুক্তি]source


এটাই আমি..!!

IMG-20231204-WA0004-02.jpeg

আমি জীবন মাহমুদ, আমার ইউজার নেম @jibon47। আমি মাতৃভাষা এবং মাতৃভূমিকে অনেক বেশি ভালোবাসি। আব্বু আম্মু আর ছোট বোনকে নিয়েই আমার পরিবার। এই তিনজন মানুষকে কেন্দ্র করেই আমার পৃথিবী।একসাথে সবাইকে খুশি করা তো সম্ভব নয়, তারপরও আমি চেষ্টা করি পরিবারের সবাইকে খুশি রাখার। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে।আমি বর্তমানে সোনারগাঁও ইউনিভার্সিটিতে মেকানিক্যাল ডিপার্টমেন্ট থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং লেখাপড়া করছি। আমি গান গাইতে, কবিতা লিখতে, এবং ভাই ব্রাদারের সঙ্গে ঘোরাঘুরি করতে অনেক বেশি ভালোবাসি। সত্যি বলতে আমি প্রচন্ড রকমের অভিমানী, হতে পারে এটা আমার একটা বদ অভ্যাস। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব,"আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, পরিশ্রম সফলতার চাবিকাঠি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@jibon47



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 7 months ago 

আপনি আজ ফটোগ্রাফির মাধ্যমে প্রকৃতির অপরূপ সৌন্দর্য আমাদের মাঝে তুলে ধরেছেন। প্রকৃতি সবসময় আমার কাছে অনেক ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনি আমার এই ফটোগ্রাফিক পোস্ট দেখে খুশি হয়েছেন জেনে ভালো লাগলো। এরকম ফটোগ্রাফি দেখতে সকলেই অনেক বেশি ভালোবাসে, আমার এই ফটোগ্রাফিক পোস্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনি আজকে বেশ দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটা ফটোগ্রাফি ছিল ভালোলাগার মত। নদীতে মাছ ধরার দৃশ্যের ফটোগ্রাফিটা আমার কাছে বেশ ভালো লেগেছে। যাই হোক ধন্যবাদ ভাই আপনাকে এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

আমি চেষ্টা করে গিয়েছি আপনাদের মাঝে সুন্দর ফটোগ্রাফি করে সুন্দর বর্ণনার মাধ্যমে তুলে ধরেন আপনার কাছে ভালো লেগেছে এটাই আমার সার্থকতা। নদীতে মাছ ধরার এই দৃশ্যটা দেখতে সকলেরই অনেক বেশি ভালো লাগে আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমার বাংলা ব্লগের বদৌলতে আমরা এখন সবাই বেশ ভালো ছবি তুলতে পারি। আমি নিজেও ফটোগ্রাফি করতে ভীষণ পছন্দ করি। আপনার ছবি তোলার দক্ষতা বেশ ভালো। আমি আগেও আপনার তোলা বেশ কিছু ছবি দেখেছি। আজকের প্রতিটি ছবি চোখ ধাঁধানো সুন্দর ছিল, কোনটা ছেড়ে কোনটা ভালো বলবো বুঝতে পারছি না। যাই হোক এই অসাধারণ ছবিগুলো আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনি যে সুন্দর ফটোগ্রাফি করেন এটা আমরা সকলেই জানি কারন আপনার ফটোগুলো আমি মাঝে মাঝেই দেখি, খুবই দারুণভাবে আপনি ফটোগুলো ক্যাপচার করে থাকেন। আমার এই ফটোগ্রাফি পোস্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

জীবন ভাই আপনার তোলা সব কয়টি ফটোগ্রাফির মধ্যে নদীতে মাছ ধরার ফটোগ্রাফিটা আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে। আসলে নদীতে মাছ ধরে একটি বিশেষ শখের কাজ। বরশি দিয়ে মাছ ধরার মাঝে যে পরিমাণ অনাবিল আনন্দ রয়েছে সেটা ভাষায় বোঝানো সম্ভব নয়। সত্যিই চমৎকার একটি ফটোগ্রাফির পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আসলেই বড়শি দিয়ে নদীতে মাছ ধরার মাঝে রয়েছে এক অন্যরকম আনন্দ আর এই আনন্দটা ছোটবেলায় অনেক করেছি, যদিও বড় হওয়ার পর থেকে এই আনন্দ এখন আর করা হয় না তবে এরকম দৃশ্য মাঝে মাঝে দেখি নদীতে বেশ ভালো লাগে। মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

অসাধারণ কিছু ফুল ও দৃশ্য এর ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলা দেখতে অনেক সুন্দর লাগছে। অচেনা ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

অচেনা ফুলের ফটোগ্রাফিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম, বর্তমান সময়ে আসলেই সকলে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করে যাচ্ছে। আমিও চেষ্টা করে যাচ্ছি সুন্দর ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরার। ধন্যবাদ মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

সু স্বাগতম ভাই আপনাকে। আরও ভালো ভালো ফটোগ্রাফি দেখার অপেক্ষায় রইলাম।

 7 months ago 

আমাদের এই কমিউনিটিতে এখন কমবেশি সবাই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করে যেগুলো দেখতেও খুব ভালো লাগে। শ্যামা ঘাসের নাম এর আগে কখনো শুনিনি। আপনার এই ফটোগ্রাফি টি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। বাকি ফটোগ্রাফি গুলোও দারুন ছিল। পাতা শূন্য গাছের ফটোগ্রাফি টাও দারুন হয়েছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

এই শ্যামা ঘাসের সঙ্গে আমি খুব ছোটবেলা থেকেই পরিচিত। এই ঘাস বিশেষ করে বর্ষা মৌসুমে অনেক বড় হয়ে যায়, খুবই চমৎকার একটা মন্তব্য করেছেন পাতাশূন্য গাছের ফটোগ্রাফি টা আপনার কাছে দারুণ লেগেছে জেনে খুশি হলেন। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68195.23
ETH 2703.52
USDT 1.00
SBD 2.78