🌷🌼শখের ফটোগ্রাফি পর্ব-০২||বিভিন্ন ধরনের আলোকচিত্র ||১০% লাজুক খ্যাকের জন্য বরাদ্দ)

in আমার বাংলা ব্লগ3 years ago

আজ - ০১ কার্তিক | ১৪২৮ বঙ্গাব্দ | শনিবার| শরৎকাল|



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের ভালো বিভিন্ন ধরণের আলোকচিত্রের ফটোগ্রাফি সম্পর্কে উপস্থাপন করবো। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।


চলুন শুরু করা যাক


শুভ বিকেল সবাইকে....!!


প্রেমে আমরা অনেকে অনেক রকম ভাবে পরি। কিন্তু প্রকৃতির প্রেমে পরে এমন মানুষ হয়তো খুব কমই আছে। যারা একবার প্রকৃতির প্রেমে পরেছে তাদেরকে এই প্রেম থেকে রেব করে নিয়ে আসাটা খুবই কঠিন।

ফোটোগ্রাফি 📸নং:- ১


IMG20211014072134-01.jpeg

IMG20211014071719-01.jpeg

ছবিঃ- ধান গাছের উপর শিশির

Device:realme 6i

ফটোগ্রাফির বর্ণনা


সকাল সকাল ঘুম থেকে উঠা স্বাস্থ্যের জন্যে ভালে। এই কথা অনুযায়ী আমি সকালে ঘুম থেকে উঠে হাঁটতে বের হই।বেশ কিছুদিন স্কুলে যাওয়া হয় না তাই স্কুলে গিয়েছিলাম খুব সকালে। যেহেতু এখন শীত এর প্রভাব একটু একটু লক্ষ করা যায় তাই রাতে কুয়াশা ও পরে। স্কুলের পাশে একটা ধান ক্ষেত আছে। সকালের সূর্য তীর্যক ভাবে কিরণ দিচ্ছে, ঠিক তখন আমি ধানক্ষেত এর উপর থেকে কুয়াশা পরা শিশির বিন্দু কিছু ফটোগ্রাফি করেছিলাম।কুয়াশার বিন্দু গুলো আমার কাছে খুবই সুন্দর লেগেছে।

ফোটোগ্রাফি 📸নং:- ২


IMG20210520105109-01.jpeg

IMG20210716112256-01.jpeg

ছবিঃ- জবা এবং রঙিন পাতা ফুল

Device:realme 6i

ফটোগ্রাফির বর্ণনা


ফুলকে তো অনেকেই ভালোবাসে কিন্তু ফুলের প্রেমে ক'জনই বা পরে বলেন...?কথায় আছে, গাছের ফুল গাছেই সুন্দর হাতে মানায় না। গাছের ফুল গাছের ডালে যতটা সুন্দর দেখায়, গাছ থেকে ছিড়ে হাতে নিলে কিন্তু ফুলকে ততটা সুন্দর দেখায় না। এক একটা জিনিসের নিদিষ্ট একটা স্থান আছে নিদিষ্ট স্থান অনুযায়ী সে তার সৌন্দর্য প্রকাশ করে। কোন কিছুর সৌন্দর্য উপভোগ করতে হলে তার প্রেমে পরতে হয়, প্রেমহীন কোন কিছুর সৌন্দর্য উপভোগ করা যায় না।

ফোটোগ্রাফি 📸নং:- ৩


IMG20210830112017-01.jpeg

ছবিঃ- মেঘের রাজ্য

Device:realme 6i

ফটোগ্রাফির বর্ণনা


প্রকৃতি কতোই সুন্দর তাই নাহ্...?প্রকৃতি কতো টা সুন্দর হতে পারে সেটা আপনাকে দেখতে হলে যেতে হবে,বান্দরবান এর নীলগিরি নীলাচলে। সেখানে মেঘ ভেসে বেড়ায় তার নিজের মতো করে। মেঘ আপনাকে নিয়ে যাবে তার নিজের রাজ্যে।মেঘের রাজ্যে গিয়ে তখন আপনার মনে হবে আপনি এই মেঘের রাজ্যের বাদশা। অপরূপ এক সৌন্দর্য হাত ছানি দিয়ে ডাকে এসো এসো আমার সৌন্দর্য উপভোগ করো সেই সাথে তোমার কঠিন এবং পাষাণ হৃদয়টা-কে নরম এবং সতেজ করে তলো।

ফোটোগ্রাফি 📸নং:- ৪


IMG20210813184248-01.jpeg

ছবিঃ- শিশু যখন নৌকার মাঝি

Device:realme 6i

ফটোগ্রাফির বর্ণনা


পরিবারের কথা চিন্তা করে অনেক শিশু লেখাপড়া বাদ দিয়ে আবার অনেকেই লেখাপড়ার পাশাপাশি পরিবারের দায়িত্ব নিজ কাঁধে তুলে নেয়। তেমনই ভাবে এই নৌকার মাঝি তার পরিবারকে স্বচ্ছল রাখার জন্য এই উপার্জন এর পথটা বেঁছে নিয়েছে। সে মানুষকে তার নৌকা করে নদীর এপার থেকে ওপার ঘুড়িয়ে দেখায়, এর ফলে তার যে অর্থ উপার্জন হয় তা দিয়ে তার সংসার এর তিন বেলা খাবার জোগায়।

ফোটোগ্রাফি 📸নং:- ৫


IMG20210825215135-01.jpeg

IMG20210716205843-02.jpeg

ছবিঃ- বৃষ্টির রাতে চা

Device:realme 6i

ফটোগ্রাফির বর্ণনা


রাতের বেলা বৃষ্টি মানেই এক অন্য রকম অনুভুতি। আর এই বৃষ্টির সময় যদি এক কাপ চা হয়, তাহলে তাহলে তো আর কোন কথাই থাকে না। বাহির থেকে রুমে আসার পথে শুরু হয়ে গেলো বৃষ্টি, একটা টং দোকানে গিয়ে আশ্রয় নিই। তখন দু-কাপ চা-এর সাথে বৃষ্টি-টা খুব উপভোগ করেছিলাম। বৃষ্টির এক একটা ফোঁটা আমার কাছে মুক্তোর দানার মতো মনে হচ্ছিল।

ফোটোগ্রাফি 📸নং:- ৬


IMG_20211016_120729.jpg

ছবিঃ- স্টেশনের দৃশ্য

Device:realme 6i

ফটোগ্রাফির বর্ণনা


দূর দূরান্তে চলাচলের জন্য আমরা ট্রেন ভ্রমনকে বেঁছে নেই। এটা কুষ্টিয়া কোর্ট স্টেশন। একটু আগেও এই স্টেশনে অনেক মানুষের ভিড় ছিল। এই কিছুক্ষণ আগে ট্রেন এসে পৌঁছেছে। স্টেশন প্রায় ফাঁকা, সবাই যে যার মতো ট্রেনে উঠেছে। হয়তো চলে যাবে যে যার গন্তব্য স্থলে।

ফোটোগ্রাফি 📸নং:- ৭


IMG20210827181830-01.jpeg

ছবিঃ-শেষ বিকেলের দৃশ্য

Device:realme 6i

ফটোগ্রাফির বর্ণনা


সূর্য টা পশ্চিম আকাশে প্রায় ডুবে গেছে। আকাশের শেষ ভাগ রক্তাক্ত বর্ণ ধারন করেছে। শেষ বিকেলের সূর্য থেকেও আমরা কিন্তু আমাদের জীবনের একটা বাস্তব কিছু শিক্ষা নিতে পারি সেটা হলো প্রস্থান করা মানেই কিন্তু চিরোতরে চলে যাওয়া না, আবার ফিরবো কোন এক সকাল বেলা পূর্ব আকাশে। সোনালী বর্ণ ধারন করে।

ফোটোগ্রাফি 📸নং:- ৮


IMG20210816162519-02.jpeg

ছবিঃ-বৃষ্টির ফোঁটা

Device:realme 6i

ফটোগ্রাফির বর্ণনা


মাত্র বৃষ্টি শেষ হয়েছে। বৃষ্টির পরে গাছপালা অপরূপ সৌন্দর্য ধারন করে। সব কিছু নতুন নতুন লাগে। ছবিতে যে পাতা দেখতে পাচ্ছেন তা একটি পুইশাক এর পাতা। বৃষ্টি শেষ হওয়ার পরে আমি এই ছবিটা তুলেছিলাম। পাতার উপরে বৃষ্টির ছোট ছোট বিন্দু দেখতে আসলেই অনেক সুন্দর দেখাচ্ছে।



আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

আমার পরিচয়


1630010060468-01.jpeg

আমি জীবন মাহমুদ। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউট এর মেকানিক্যাল ডিপার্টমেন্টের সপ্তম পর্বের অধ্যায়ন রত আছি। আমি ছবি আঁকতে এবং ফটোগ্রাফি করতে ও মাঝে মাঝে গুন গুন করে গান গাইতে খুবই ভালোবাসি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমাইট প্লাটফর্মে কাজ করতে।



logo.gif


Sort:  
 3 years ago 

অসাধারণ ফটোগ্রাফি করেছেন ভাই।সবগুলো ছবিই আমার কাছে ভালো লেগেছে। তবে প্রথম ছবিটি বেশি ভালো লেগেছে।আপনার পোস্টের উপস্থাপনা সুন্দর করে দিয়েছেন।শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ গারদাশ🥰

 3 years ago 

এইভাল্লা গারদাশ

 3 years ago 

ভাই প্রতিটা ছবি এক কথায় অসাধারন ছিল। ১,৩,৪,৭ এই কয়েকটা ফটো ভাই পুরাই জোশ হইছে। অনেক অনেক ভালোবাসা রইল ,পরের পর্বের অপেক্ষায় রইল ভাই।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই

 3 years ago 

অসাধারণ অসাধারণ অসাধারণ অসাধারণ,,, কিছু বলার নেই। প্রথম ছবিটা জাস্ট গ্রেড।আমি অবাক আপনার ফটোগ্রাফি দেখে। মন কেরে নেয়ার মত ছবি তুলেছেন আপনি।

অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার প্রথম ৪ শব্দ শুনে আমি হাসতে হাসতে শেষ। ধন্যবাদ আপনাকে

 3 years ago 

প্রকৃতির লীলাময় রূপ রস যেনো আমাদের মুক্ত হস্তে সৌন্দর্য ও ভালোবাসা দান করে। সত্যিই অপূর্ব প্রকৃতির ছবিগুলিবাংলাদেশকে প্রকৃতির সুরম্য লিলানিকেতন বললে ভুল হবে না। আপনার প্রকৃতির ছবি গুলিতে সেই গুলো ফুটে উঠেছে। অনেক ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ দাদা

আপনার সকল ছবি এবং এর বর্ণনা অসাধারণ হয়েছে।বর্ণনার মাধ্যমে ছবিগুলোর প্রতিচ্ছবি আরো সুন্দরভাবে ফুটে উঠেছে।ফটোগ্রাফি স্টাইলও কিন্তু আপনার চমৎকার বিশেষ করে নীলগিরি নীলাচলে মেঘ ভেসে বেড়ানোর ছবিটি আমার কাছে দারুণ লেগেছে।শুভকামনা রইলো ভাইয়া আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই

 3 years ago 

প্রতিটা ছবি অসাধারণ হয়েছে। বিশেষ করে ১,৫,৭নাম্বার ছবিগুলো মনোমুগ্ধকর। ৫ নাম্বার ছবিতে বৃষ্টির সাথে চা ব্যাপারটা খুব মজার। এমনি যখন আমি পোস্ট পড়তেছি তখন ও বৃষ্টি হচ্ছে শুধু চা টা নেই।

 3 years ago 

ধন্যবাদ এম্মে🥰🥰

 3 years ago 

আপনি অসাধারণ ফটোগ্রাফি করেছেন। আপনি প্রত্যেকটি ছবিই খুব সুন্দর করে করে ক্লিক করেছেন। বিশেষ করে ১ম, ২য় ফটো আমার কাছে সব চেয়ে বেশি ভালো লেগেছে।

 3 years ago 

আপনাকে ধন্যবাদ

 3 years ago 

১,৫ আর ৮ নাম্বার ছবি আমার কাছে সবচেয়ে ভালো লাগছে । অসাধারণ ক্যাপচার ছিল । প্রথম ছবিটার টাইমিং অনেক সুন্দর ছিল।

 3 years ago 

জ্বী ভাই,আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে 🥰

 3 years ago (edited)

ওয়াও জাস্ট ওয়াও। চোখ সরানো যাচ্ছে না। এত সুন্দর ফটোগ্রাফি অনেকদিন পর এই চোখে পড়ল। আপনার এই কাজের জন্য অনেক উৎসাহ রইল এবং শুভকামনা রইল। এভাবে সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করে যান। আর বারবার আমাদের মুগ্ধ করেন।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

প্রত‍্যেকটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। তবে কুষ্টিয়া কোর্ট স্টেশনের ছবিটি এবং বৃষ্টির মধ্যে বাইক এই দুইটা ছবি আমার কাছে খুব ভালো লেগেছে। খুব ভালো ফটোগ্রাফি। চালিয়ে যান।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66670.04
ETH 3497.56
USDT 1.00
SBD 2.71