কয়েকটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি এ্যালবাম || 🦊[benificiary ১০% @shy-fox]🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ১১ জৈষ্ঠ্যমাস| ১৪২৯ বঙ্গাব্দ | বুধবার | গ্রীষ্মকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে কিছু রেনডম ফটোগ্রাফি উপস্থাপন করবো । আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • রেনডম ফটোগ্রাফি
  • আজ ১১ জৈষ্ঠ্য, ১৪২৯ বঙ্গাব্দ
  • বুধবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ বিকেল সবাইকে.....!!




আমরা সচরাচর সবাই ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি। আমাদের সবার ফটোগ্রাফির মধ্যেই বেশিরভাগ ক্ষেত্রে আমরা প্রাকৃতিক ফটোগ্রাফি গুলো অনেক বেশি করে থাকি। কারণ এই প্রকৃতির মাঝে অপরূপ সৌন্দর্য বিদ্যমান থাকে। বাংলার এই প্রাকৃতিক দৃশ্য দেখতে দেখতে অনেক কবি সাহিত্যিক চোখ না জড়ানো অনেক রকম কবিতা ছন্দ উপন্যাস লিখেছেন। তারই ধারাবাহিকতা বজায় রেখে আমরা অনেকেই প্রাকৃতিক জগতের প্রেমে পড়ে যাই। এই প্রেম এমন প্রেম যে যত দেখি ততই ভালো লাগে। যদি কারো মন খারাপ থাকে তাহলে কেউ যদি তার মনের গহীন গহবর থেকে প্রাকৃতিক এই সৌন্দর্য উপভোগ করতে পারে তাহলে, অবশ্যই তার মন ভালো হয়ে যাবে। আমি মাঝে মাঝেই প্রকৃতির এই অপরূপ সৌন্দর্যের প্রেমে পড়ে যাই, তাই মাঝে মাঝে কিছু প্রাকৃতিক এই সৌন্দর্যের স্মৃতি আমার ফোনের মাধ্যমে ধারণ করে রাখে। যখনই মন খারাপ হয় তখন এই প্রাকৃতিক ছবিগুলো দেখে আমি নতুন রূপে প্রাকৃতিক দৃশ্যের প্রেমে মজে যাই। আজ আমি আপনাদের মাঝে সেই রকম কিছু প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি উপস্থাপন করব। যা সত্যিই প্রেমময়ী।


ফটোগ্রাফিঃ-০১

IMG20220512134851-01.jpeg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed

এটা একটি কচুরিপানার ফুল। কচুরিপানার ফুল দেখতে অনেক চমৎকার দেখায় আর এই কচুরিপানার ফুল তখনই আরো বেশি সুন্দর দেখায় যখন বৃষ্টির ফোঁটা সেই ফুলের উপর জমে থাকে। এইতো কয়েকদিন আগে মাঠে গিয়েছিলাম প্রচন্ড বৃষ্টি পড়েছিল আমি একটি গাছের নিচে অনেকক্ষণ যাবৎ বসে ছিলাম। যখন বৃষ্টিতে কিছুটা চলে গিয়েছিল তখন আমি হাটতে হাটতে বাসার উদ্দেশ্যে রওনা করি। বাসার উদ্দেশ্যে রওনা করার সময় আমি রাস্তার পাশে এরকম একটা জলাবদ্ধ জায়গায় কচুরিপানার ফুল দেখতে পাই। বৃষ্টির ফোটা পরার কারনে কচুরিপানার এরকম ফুল দেখতে খুবই চমৎকার দেখাচ্ছিলো যেটা দেখে আমি সত্যিই মুগ্ধ হয়েছিলাম। তাই কিছু ফটোগ্রাফি করেছিলাম এর আগেও আমি আপনাদের মাঝে এরকম ফটোগ্রাফি শেয়ার করেছিলাম। আজ আরেকটি শেয়ার করলাম আশা করি আপনাদের অনেক বেশি ভালো লেগেছে।

ফটোগ্রাফিঃ-০২

IMG20220522110333-01.jpeg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed

এইতো কয়েকদিন আগে কুষ্টিয়া থেকে গাজীপুরের উদ্দেশ্যে রওনা করেছিলাম ম্যাচ ঠিক করার জন্য। আপনারা এটা জানেন যে আমার ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শেষ হয়ে গিয়েছে কুষ্টিয়া পলিটেকনিক থেকে আমি চার বছরের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্স শেষ করেছি। যেহেতু কুষ্টিয়াতে লেখাপড়া শেষ এখন আমাকে যেতে হবে ঢাকাতে তাই ঢাকা থাকতে হলে একটা ম্যাচ অবশ্যই দরকার। তাই আমি পাটুরিয়া ঘাট থেকে ফ্রিতে পড়ে গাজীপুর চৌরাস্তার উদ্দেশ্যে রওনা করি। যখন আমি ফেরিতে উঠিয়ে তখন দেখি যে প্রচন্ড রোদের মধ্যে এক ব্যবসায়ী কিছু ডাব নিয়ে বসে আছে। ফেরির মধ্যে তার বেচাকেনা অনেক বেশি ভালো হচ্ছে কারণ প্রচন্ড রৌদ্র থাকার কারণে মানুষ ডাবের ঠান্ডা পানি খাচ্ছে অনেক বেশি। তাই আমি একটি ডাব খেয়েছিলাম এবং কয়েকটি ফটোগ্রাফি করেছিলাম।

ফটোগ্রাফিঃ-০৩

IMG20220523104623-01.jpeg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed

এটা মূলত আমি গাজীপুর চৌরাস্তা থেকে এই ফটোগ্রাফি ঠিক করেছিলাম। আপনারা যারা ঢাকার উদ্দেশ্যে রওনা করেছেন তারা হয়তো গাজীপুর চৌরাস্তায় নেমে এরকম একটি দৃশ্য দেখতে পেয়েছেন । গাজীপুর চৌরাস্তায় গিয়ে বাস থেকে নামলেই আপনি পর্ব দেখে দেখতে পাবেন মুক্তিযুদ্ধে শহীদের স্মরণে এরকম একটি ভাস্কর্য তৈরি করে রাখা হয়েছে। এটি মূলত মুক্তিযুদ্ধ ভিত্তিক একটি ভাস্কর্য হাতে অস্ত্র নিয়ে দাঁড়িয়ে রয়েছে। আমি যখনই ফটোগ্রাফি টি করেছিলাম তখন অনেক বেশি রোদ্র ছিল যার কারণে খুবই চমৎকার দেখাচ্ছিল সেই ভাস্কর্যটি। এরকম দৃশ্য দেখে সত্যিই আমার অনেক বেশি ভালো লেগেছিল।

ফটোগ্রাফিঃ-০৪

IMG20220510105342-01.jpeg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed

কিছুক্ষণ আগেই বৃষ্টি শেষ হলো বৃষ্টির পরে আকাশের দৃশ্যটি অনেক চমৎকার দেখা যাচ্ছিল। আকাশ যে পুরোটা নিল এটা আমরা এই ফটোগ্রাফি দেখলেই বুঝতে পারি যদিও আমরা সচরাচর বেশিরভাগ সময়ই আকাশকে সাদা দেখি। কিন্তু বৃষ্টির পরে পরিবেশটা একদম অন্যরকম ছিল। বৃষ্টির পরে আমি রাস্তা দিয়ে হাটাহাটি করছিলাম রাস্তা দিয়ে হাটাহাটি করার সময় আমি আকাশের দিকে তাকিয়ে অপরূপ সৌন্দর্য দেখে অবাক দৃষ্টিতে তাকিয়ে ছিলাম আকাশের দিকে। বৃষ্টির পরে আকাশ যে এত সুন্দর আমি এর আগে কখনোই দেখেনি। আর এরকম সুন্দর দেশের ফটোগ্রাফি না করলে নিজের কাছে কি ভালো লাগে আপনারাই বলুন...?? আমি মনে করি শুধুমাত্র আমিনা যে কেউই আমার জায়গা থাকলে আকাশের এই সুন্দর ফটোগ্রাফি না করে থাকতে পারত না। এরকম দৃশ্য দেখতে সত্যিই অনেক বেশি ভালো লাগে।

ফটোগ্রাফিঃ-০৫

IMG20220512123020-01.jpeg

IMG20220512123102-01.jpeg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed

এটা হচ্ছে একটি শামুক। যদিও এই শামুক এখন প্রায় মৃত। বর্ষা মৌসুম শেষ হবার সাথে সাথেই কৃষকদের জমি থেকে পানি সরে যায়। যখন সেই পানি নেমে যায় তখন সেই পানির সাথে সাথে যদি সামনে না যায় তাহলে যে শামুকগুলো নামতে পারে না সেগুলো আর বেশি দিন বেঁচে থাকতে পারে না। কারণ শামুক বেঁচে থাকতে হলে অবশ্যই পানির প্রয়োজন পানি ছাড়া শামুক বড়জোর দু থেকে তিন দিন বেঁচে থাকতে পারে। যেহেতু অনেকদিন আগে বর্ষার পানি জমি থেকে নেমে গিয়েছে সেহেতু এই শামুক এর বেঁচে থাকার কোন প্রশ্নই আসে না। মাঠ ঘুরতে গিয়ে আমি ঘাসের উপর এরকম বেশ কয়েকটি শামুক দেখতে পেয়েছিলাম। এরকম শামুক দেখে আমি কিছু ফটোগ্রাফি করেছিলাম এবং আপনাদের মাঝে সেই ফটোগ্রাফি শেয়ার করলাম, আশা করি আপনাদের অনেক বেশি ভালো লেগেছে।

ফটোগ্রাফিঃ-০৬

IMG20220512134844-01.jpeg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed

একই দিনে আমি যখন মাঠ থেকে বাড়ি ফিরছিলাম তখন আমি রাস্তার পাশে জলাবদ্ধ জমিতে কিছু কচুরিপানা দেখেছিলাম। সেই কচুরিপানার সাথে কিছু শ্যামাঘাস দেখতে পেয়েছিলাম। শ্যামা ঘাস গুলো দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে না কারণ বৃষ্টির শেষ হবার পরে শ্যামা ঘাসের পাতার সাথে বৃষ্টির ফোঁটা জমেছিল। এরকম অপরূপ দৃশ্য দেখে নিজেকে আর স্থির রাখতে পারেনি। কচুরিপানার সাথে শ্যামা ঘাসের এরকম চমৎকার ফটোগ্রাফি দেখে আমি পকেট থেকে মুঠোফোনটা বের করে কয়েকটি ফটোগ্রাফি করেছিলাম। সেই ফটোগ্রাফি গুলোই আমি আপনাদের মাঝে তুলে ধরলাম। সকলের কাছে ভালো লেগেছে এই আশা ব্যক্ত করছি।



আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

ছবির বিবরণ
বিভাগফটোগ্রাফি
ডিভাইজRealme 6i
বিষয়কয়েকটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি এ্যালবাম
ছবির কারিগর@jibon47
ছবির অবস্থান[সংযুক্তি](দেওয়া আছে)

Sort:  
 2 years ago 

দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনার ফটো গুলো দেখে আসলে আমি মুগ্ধ। অনেক সুন্দর করে আপনি ফটোগ্রাফি করেন। সেটা কিন্তু বলতেই হবে শুভকামনা রইল আপনার জন্য এভাবেই সামনে এগিয়ে যান ভাই।

 2 years ago 

আমার এই ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়েছেন এটা জেনে সত্যিই অনেক বেশি ভালো লাগলো অন্তত আপনাকে মুগ্ধ করতে পেরেছি এটাই আমার সার্থকতা এভাবে আস্তে আস্তে একটা সময় সকলেই মুগ্ধ হবে এই আশা ব্যক্ত করি।

 2 years ago 

বাহ ভাই আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। কচুরিপানার ফুল আমার কাছে খুবই ভালো লাগে দেখতে। আপনার ফটোগ্রাফি তেও কচুরিপানার ফুল খুব সুন্দর লাগছে। গমের শীষের ছবি তুলেছেন যা দেখতে সত্যি অসাধারণ লাগছে আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটো গুলো আমাদের কাছে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

কচুরিপানার ফুল সকলের কাছেই অনেক বেশি ভালো লাগে ব্যক্তিগতভাবে কচুরিপানার ফুল আমার কাছে অনেক বেশি ভালো লাগে বিশেষ করে কচুরিপনার কলার কম্বিনেশন টা অনেক বেশি সুন্দর হয়ে থাকে অন্যান্য ফলের তুলনায়।

 2 years ago 

ভাইয়া আপনার ছবিগুলো কথা বলছিলো। আপনি অসাধারণ ফটোগ্রাফি করেছেন ছবিগুলো খুবই ভালো লেগেছে। এবং এত সুন্দর ফটোগ্রাফি, খুব সুন্দর করে বিশ্লেষণ করেছেন। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমি শুধুমাত্র চেষ্টা করেছি সুন্দর ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য আপনি অনেক চমৎকার একটি মন্তব্য করেছেন যেটা দেখে আমি সত্যিই অনুপ্রাণিত হয়েছি। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আমিতো মুগ্ধ হয়ে গেলাম আপনার ফটোগ্রাফি গুলো দেখে। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই অসাধারণ ছিল। বিশেষ করে এক নাম্বার ফটোগ্রাফি 4 নাম্বার ফটোগ্রাফি ও 6 নাম্বার ফটোগ্রাফি এই তিনটি ফটোগ্রাফি ভীষণ ভালো লাগলো দেখে। খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরেছেন। আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার এই ফটোগ্রাফি টি আপনার কাছে অনেক বেশি ভালো লেগেছে এটা জেনে আমি অনেক আনন্দিত বিশেষ করে আমার এই ফটোগ্রাফি গুলোর মধ্যে তিনটি ফটো আপনার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

প্রাকৃতিক সৌন্দর্যকে নিয়ে আপনার আজকের এই লেখাগুলো পড়ে আমার খুবই ভালো লেগেছে। সত্যি ভাইয়া আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। সাথে উপস্থাপনা খুব সুন্দর ছিল। নাকি অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমি সব সময় প্রকৃতির প্রেমে পড়ি কারন প্রকৃতির মাঝে নিজেকে হারিয়ে ফেলতে অনেক বেশি ভালো লাগে প্রকৃতির এই রূপ লাবণ্য দেখে আমি প্রতিনিয়ত মুগ্ধ হই। ফটোগ্রাফির প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া, কেউ যদি প্রাকৃতিক সৌন্দর্য দেখতে চায় তাহলে তাকে মনের গহীন থেকে অনুভব করতে হলে, তাহলে সে প্রাকৃতিক আসল সৌন্দর্য উপভোগ করতে পারবে, আর মুহূর্তেই তার মন ঠিক হয়ে যাবে, যাইহোক আপনার প্রতিটি রেনডম ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে ভাইয়া, আমি এর আগেও দেখেছি আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারেন, আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া এভাবেই আমাদের সুন্দর সুন্দর ফটোগ্রাফি উপহার দিয়েন।

 2 years ago 

পৃথিবীতে এমন অনেক মানুষ আছে যারা প্রকৃতি সৌন্দর্য উপভোগ করতে পারে না এই প্রকৃতির সৌন্দর্য উপভোগ না করতে পারার কারণ হলো তারা মনের গহীন থেকে সেটা কখনোই উপভোগ করার চেষ্টা করে না। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা রইল

 2 years ago 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে
আমার কাছে খুবই ভাল লেগেছে। আপনার প্রতিটি ফটোগ্রাফি ভালো হয়েছে তবে সব থেকে বেশি ভালো লেগেছে শামুকের খোলস ফটোগ্রাফি ।ফটোগ্রাফির সাথে সাথে আপনি খুব সুন্দর ভাবে আপনার মনের অনুভূতি গুলো ও প্রাসঙ্গিক বিভিন্ন বিষয়গুলো তুলে ধরেছেন যা আপনার ফটোকপি প্রাণবন্ত করেছে। এত সুন্দর একটি ফটোগ্রাফিক পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

শামুকের এই খোলস ফটোগ্রাফি আমি আমাদের জমি দেখতে গিয়ে সেখান থেকে তুলেছিলাম এ ধরনের ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লাগে। প্রতিনিয়তঃ চেষ্টা করে যাচ্ছি আপনাদের মাঝে সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে শেয়ার করার জন্য আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক খুশী হলাম ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন, প্রকৃতির ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর লাগে।আপনার কচুরির পানার ফুল গুলো খুব সুন্দর। ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

আমরা অনেকেই অনেক ধরনের ফটোগ্রাফি করে থাকি তবে আমি মনে করি প্রকৃতির ফটোগ্রাফির মত সুন্দর ফটোগ্রাফি আর কোথাও হতে পারে না তাই সবসময় চেষ্টা করে প্রকৃতির ফটোগ্রাফি করার জন্য। গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই সবগুলো ছবি পারফেক্ট ছিলো। এর মধ্যে আমার কাছে লাস্টের ছবিটা বেশি ইউনিক লেগেছে। আপনার ফটোগ্রাফি দেখেই বুঝা যাচ্ছে আপনি ফটোগ্রাফিতে কতটা দক্ষ। ভালোবাসা নিয়েন ভাই।

 2 years ago 

যদিও আমি তেমন ভাল ফটোগ্রাফার নয় তবে আমি চেষ্টা করি আপনাদের মাঝে প্রতিনিয়ত সুন্দর সুন্দর ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য আমার এই ফটোগ্রাফিক পোষ্টের মধ্যে শেষের ছবিটা আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে খুবই খুশি হলাম। ধন্যবাদ মন্তব্যের জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74