বন্ধুদের সঙ্গে ঘুরাঘুরির কিছু সুন্দর মুহুর্ত ||🦊 ১০% বেনিফিশিয়ারি🦊 @shy-fox 🦊||

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ২১ ফাল্গুন | ১৪২৮ বঙ্গাব্দ | রবিবার| বসন্তকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে বন্ধুদের সাথে কাটানো কিছু সুন্দর মুহুর্ত সম্পর্কে উপস্থাপন করবো । আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • সুন্দর মুহূর্ত
  • আজ ২১ ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ
  • রবিবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ দুপুর সবাইকে.....!!



Picsart_22-03-06_10-05-52-537.jpg


ঘুরাঘুরির কিছু সুন্দর মুহূর্ত


আমি প্রথমে আপনাদেরকে বলেছিলাম যে আমি মূলত ঘুরাঘুরি প্রেমী একজন মানুষ। ঘুরাঘুরি করতে ভীষণরকম ভালোবাসি। যদিও এখন অনেকটাই ব্যস্ত হয়ে পড়েছি তবুও সময় পেলে ছুটে যাই ঘুরাঘুরি করতে। বিশেষ করে মেসে থাকলে তেমন একটা ঘুরাঘুরি করা হয় না। কারণ মেসে থাকলে আমি সবসময় চেষ্টা করি রুমের মধ্যে থাকার জন্য। কারণ শহরের এই যানজট আর গাড়ির শব্দ আমাকে ভীষণ রকম ভাবে পীড়া দেয়। আমি যখন থেকে মেসে থাকা শুরু করেছি তখন থেকেই আমার এই অভ্যেস তেমন একটা প্রয়োজন ছাড়া বাইরে যেতে ইচ্ছে করে না। তবে মাঝেমধ্যে সপ্তাহে এক থেকে দু'বার মেসে বড় ভাই এবং ছোট ভাইদের সঙ্গে ঘুরতে যাওয়া হয় তবে সেটা বেশি দূরে নয়। এই মনে করুন যে মেসের আশেপাশে কোথাও ঘুরতে যাই সন্ধ্যা হওয়ার আগেই মেসে চলে আসি। কিন্তু মেস থেকে যখন বাসায় যাই তখন ভীষণ রকম ভাবে ঘুরাঘুরি করি। কেন জানি বাসায় গেলে ঘুরাঘুরি করতে খুবই ভালো লাগে। শহরে চার দেয়ালের মাঝে বন্দী থেকে যখন নিজ এলাকার সতেজ হাওয়া পাই তখন মনটা ভিতর অন্যরকম এক ভালো লাগা কাজ করে, আর এই ভালোলাগা থেকেই শুরু হয় অন্যরকম এক ভালোবাসার অনুভূতি। এই ভালবাসার উষ্ণ অনুভুতি টা কাউকে বলে বোঝানো যাবে না বা বর্ণনা করা যাবে না। মেস থেকে বাসায় গেলে, বাসায় থাকা হয় খুবই কম সব সময় বাসার বাইরে বেশি থাকা হয়। শুধুমাত্র খাওয়া-দাওয়া ঘুম আর গোসল এই তিনটার সময় বাসায় আমাকে পাওয়া যায়, এই তিনটি সময় ব্যতীত কখনোই বাসায় থাকি না। সব সময় ফোনের উপর ফোন আসতেই থাকে। আর আমি নিজের ইচ্ছেমত যখন খুশি এখানে সেখানে যেতে পারি এ নিয়ে বাসা থেকে আব্বু আম্মু তেমন একটা চাপ দেয় না। কিন্তু এরকম বেশিদিন হয়নি এইতো বছর কয়েক আগে ও বাসা থেকে তেমন একটা বের হতে পারতাম না। আব্বু আম্মু কোথাও যাইতে বা ঘুরতে দিতে চাইত না। সব সময় বাসার মধ্যেই থাকতে হতো কিন্তু এখন আর তেমনটা নেই, সময়ের সাথে সাথে সবকিছু যেন পরিবর্তন হয়ে গিয়েছে। নিজের ইচ্ছে মত চলি যা খুশি তাই করি, এ নিয়ে আব্বু-আম্মুর তেমন কোনো কথা আর বলতে হয় না। রাত বে রাত, বাসার বাইরে থাকি অনেক রাত পর্যন্ত বাসায় থাকিনা তবুও আব্বু আম্মুর যেন কোন কথাই নেই। হ্যাঁ মাঝে মাঝে আব্বু ফোন দিয়ে জিজ্ঞেস করে কোথায় আছি কি করছি তবে সেই আগের মতো এখন আর রুমের মধ্যে আটকে রাখতে চায় না। এইতো কিছুদিন আগে বাসায় গিয়েছিলাম। এলাকার বড় ভাইদের সঙ্গে অনেক ঘুরাঘুরি করেছি অনেক মজা করেছি। তাদের সঙ্গে কাটানো প্রতিটা মুহূর্ত আমার কাছে খুবই ভালো লাগে মনে হয় তাদের সঙ্গে সব সময় এরকম ভাবে কাটাতে পারলে হয়তো মনের মধ্যে জমে থাকার দুঃখ কষ্টগুলো নিমিষেই শেষ হয়ে যায়।
যাই হোক, যেহেতু ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পড়া প্রায় শেষের দিকে তাই আমাদের কলেজের কিছু বন্ধুরা বলল বেশ কিছুদিন হল ঘুরাঘুরি হয় না । তাই সকলে মিলে সিদ্ধান্ত নিলাম যে একদিন আমরা সবাই ঘুরতে বের হব। যেমন কথা ঠিক তেমনি কাজ আমরা একটা দিন সামনে রেখে ঘুরাঘুরির জন্য সবাই মন স্থির করি। কিন্তু কোথায় ঘুরতে যাব সেটাই ভেবে পাচ্ছিলাম না। অনেক জল্পনা কল্পনা করার পরে আমরা ভাবলাম যে কুষ্টিয়া রেনউইক বাধ একটা দিন আমরা অতিবাহিত করব, যেহেতু আমরা ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং করছি ট্রেনিং তাদের পাশেই তাই সেখানেই কিছুটা সময় অতিবাহিত করব। ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং শেষ করে আমরা রেনউইক বাধ এর মধ্যে প্রবেশ করলাম।

IMG_20220110_190238.jpg

আমরা সকলে

সেদিনের সেই দিনটা ছিল বন্ধুদের সঙ্গে উপভোগ করার এক সুন্দর একটি দিন। চারিদিকে সূর্যের আলোয় ঝিকমিক করছে। আমরা ঠিক দুপুরের সময় ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং শেষ করে রেনউইক বাধ এর পার্কের প্রবেশ করি। এই রেনউইক বাধ এর পার্কে প্রবেশ করার সময় প্রবেশপথেই অনেক সুন্দর সুন্দর কৃত্তিম অনেক কিছুই তৈরি করে রাখা হয়েছে। এখন আমি আপনাদের মাঝে সে সকল কিছু কৃত্তিম জিনিস উপস্থাপন করবে, আশা করছি আপনাদের সকলের অনেক ভালো লাগবে।

IMG20220109115956.jpg

এটি একটি পরী

পার্কের প্রবেশ পথেই ঢুকলেই সামনে এরকম দু'পাশে দুটি পরী দেখতে পাবেন। এই পরী দেখতে খুবই সুন্দর দেখায় বিশেষ করে সন্ধ্যেবেলায়। সন্ধ্যেবেলায় এই পরী দেখতে সুন্দর দেখায় কারণ এই পরীর শরীরের সঙ্গে অনেক ধরনের লাইটিং করা আছে, সন্ধের সময় সেই লাইটিং এর কারণে পরীর দুটি দেখতে অপরুপ সুন্দর দেখায়।

IMG20220109120113.jpg

শাপলা ফুল

এই পার্কের সৌন্দর্য বৃদ্ধি করার জন্য পার্ক এর ঠিক মাঝখানে এরকম একটি শাপলা ফুল তৈরি করা হয়েছে। যেহেতু আমরা দুপুর টাইমে পার্কে প্রবেশ করেছিলাম তাই এই শাপলা ফুলের চারিদিকের কৃত্তিম পানি বন্ধ করে দেওয়া হয়েছিল। কিন্তু বিকেল সময়ে যখন এই শাপলা ফুলের চারিদিকে পানি ছিটানো হয় তখন এই শাপলা ফুলটি দেখতে অসম্ভব সুন্দর দেখায়, মনে হয় যেন একটি পুকুরের মাঝে শাপলা ফুলটি ফুটে রয়েছে।
আপনারা লক্ষ্য করলে দেখতে পাবেন যে শাপলা ফুলের চারিদিকে কৃত্তিম পানি তৈরি করার মতো ব্যবস্থা করা হয়েছে। যেহেতু দুপুর সময়ে পার্কে তেমন মানুষজন যাওয়া আসা করে না তাই শাপলা ফুলের চারদিকের পানির ব্যবস্থা বন্ধ করে দেওয়া হয়েছিল।

পার্কের বর্ণনা

এই পার্কটি বেশি দিন হল তৈরি করা হয়নি, তবে খুব অল্প সময়ের মধ্যেই এটি খুবই সুন্দর ভাবে চারিদিকে সাজানো হয়েছে। এই পার্কের ভেতরে আপনি প্রবেশ করলেই দেখতে পাবেন অনেক বড় বড় আম গাছ কাঁঠাল গাছ অনেক প্রজাতির গাছ এই পার্কের মধ্যে বিদ্যমান। সেইসাথে কৃত্তিমভাবে অনেক ধরনের অনেক কিছু তৈরি করা হয়েছে। এই যেমন ধরুন ছোট ছোট বাচ্চাদের বিনোদন দেওয়ার জন্য তৈরি করা হয়েছে দোলনা, হাতি, বসে থাকার জন্য অনেকগুলো ছোট ছোট ঘর। তবে সব থেকে সুন্দর দৃশ্য এই পার্কের মধ্যে বিদ্যমান সেটা হচ্ছে পার্কের সামনেই প্রবাহমান পদ্মা নদীর উপশাখা। বিকেল সমূহে পার্কের পাশে বসেই আপনি দেখতে পারবেন পদ্মা নদী। এই পদ্মা নদীতে কত রকম নৌকা চলছে সেইসাথে মাঝিরা মাছ ধরছে। অপরূপ সৌন্দর্য বিকেল সময়টাতে এই পার্কের মধ্যে দেখা যায়। যদি কখনো আপনাদের সময় হয় তাহলে অবশ্যই এই পার্কটি ঘুরে পরিদর্শন করবেন খুবই ভাল লাগবে। অনেক মানুষজন এখানে এসে সুন্দর সময় অতিবাহিত করে থাকে। আমরাও মাঝে মাঝে কোথাও ঘুরতে যাওয়ার জন্য মন অস্থির হলে এখানেই চলে আসি শুধুমাত্র নদীর পাশে বসে পদ্মা নদীর হাওয়া খাওয়ার জন্য।
তো চলুন এখন আপনাদেরকে দেখাই যাদের সঙ্গে ঘুরতে গিয়েছিলাম তাদের সঙ্গে কাটানো কিছু সুন্দর মুহূর্ত।

IMG20220109122211.jpg

IMG20220109122221.jpg

IMG20220109124813.jpg

IMG_20220110_190238.jpg

বন্ধুগুলো

আপনারা সবাই জানেন যে বন্ধু ছাড়া জীবন অচল। আপনি কখনোই একা একা থাকতে পারবেন না আপনি যেখানেই থাকুন না কেন যে অবস্থাতেই থাকুন না কেন আপনার বন্ধু খুব দরকার। বন্ধু না থাকলে আপনি একাকিত্বের অথৈই সাগরে ডুবে মরবেন। আমি মনে করি বন্ধু মানেই সুখে থাকার মূলমন্ত্র। আপনি যদি সুখে থাকতে চান বা কিছুটা মুহূর্ত যদি ভালো থাকতে চান তাহলে আপনার এমন কয়েকজন বন্ধু দরকার তাদের সংস্পর্শে থাকলে আপনি ভালো থাকবেন। পৃথিবীতে সকল সম্পর্কের মধ্যে বন্ধুত্বের সম্পর্কটা সকল কিছুর উর্ধে। বন্ধুদের সঙ্গে সেদিনের এই কাটানো দিন টা আমার কাছে স্মরণীয় হয়ে থাকবে। সবার সঙ্গে অনেক সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত পড়েছিলাম সেই সাথে সবাই মিলে অনেক সুন্দর ভাবে এনজয় করেছিলাম। এইরকম মুহূর্ত খুব কম সময়ই কাটিয়েছি। যাইহোক, হয়তোবা এটাই বন্ধুদের সঙ্গে কাটানো শেষ একটি স্মৃতি হয়ে থাকবে চাইলেও আর কখনো এভাবে এক সঙ্গে সকলে মিলে সময় কাটাতে বা আড্ডা দিতে পারব না।



বিভিন্ন রকম কিছু


IMG20220109124517.jpg

IMG20220109124654.jpg

IMG_20220306_150432.jpg

সবথেকে সুন্দর মুহূর্ত ছিল হচ্ছে এই ছবিগুলোর দৃশ্য। আমরা যেদিন পার্কের ভেতরে ঘুরতে গিয়েছিলাম সেদিন ছিল কুষ্টিয়া অনলাইন উদ্যোক্তার পরিবারের একটি মেহেদী উৎসব। তো আমরা পার্কের ভিতরে যাওয়ার পরে তারা আমাদেরকে ডেকে ডেকে বলছিল আপনারা এখানে এসে ফ্রি তে হাতে মেহেদি লাগাতে পারবেন। কথাটা শুনে আমরা কজন সেখানে ভিড় জমাই। তারপরে আমরা সেখানে গিয়ে জানতে চাই যে আজ তাদের অনলাইন উদ্যোক্তার পক্ষ থেকে মেহেদী উৎসব করা হয়েছে সুতরাং আপনারা ইচ্ছা করলে এখান থেকে ফ্রি ভাবে হাতে মেহেদি লাগাতে পারবেন। কথাটা শুনে আমার এক বন্ধু নিজের ইচ্ছাতে গিয়েই হাতে মেহেদি করছিল। যদিও আমরা সেখানে যে কয়জন ঘুরতে গিয়েছিলাম প্রায় সবাই হাতে মেহেদি লাগিয়ে ছিল, একমাত্র আমি সহ আমার দুই বন্ধু হাতে মেহেদি লাগাই নি। কেন জানি খুব ছোটবেলা থেকেই আমার এসব একদমই পছন্দ না। তাদের সঙ্গে অনেক রকম গল্পগুজব সেই সাথে অনেক সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছিলাম। আমরাও তাদের পেয়ে অনেক খুশি ছিলাম সেই সাথে তারাও আমাদের এ অনেক আনন্দিত হচ্ছিল। প্রায় দেড় থেকে দুই ঘণ্টা আড্ডা দেওয়ার পরে আমরা সবাই মন স্থির করি এখন আর এখানে থাকবো না বাসার উদ্দেশ্যে রওনা করব। যেই ভাবা সেই কাজ আমরা খুব দ্রুতই সেখান থেকে বের হয়ে আসি এবং যে যার মতো দেশের উদ্দেশ্যে রওনা হয়। এভাবেই বন্ধুদের সঙ্গে একটি সুন্দর মুহূর্ত কাটিয়েছিলাম। এইরকম সুন্দর মুহূর্ত বারবার ফিরে পেতে চাই। যাইহোক এখানেই আমি আমার পোস্ট শেষ করছি, জানিনা কতটুকু গুছিয়ে লিখতে পেরেছি তবে আমি চেষ্টা করেছি সুন্দরভাবে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। ভুল ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। সকলে ভাল থাকবেন সুস্থ থাকবেন এই দোয়াই করি। আল্লাহাফেজ...!! ধন্যবাদ সকলকে।

আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

ছবির বিবরণ
বিভাগঘুরাঘুরি
ডিভাইজRealme 6i
বিষয়বন্ধুদের সঙ্গে ঘুরাঘুরির কিছু সুন্দর মুহুর্ত
ছবির কারিগর@jibon47
ছবির অবস্থানSource

আমার পরিচয়


1630010060468-01.jpeg

আমি জীবন মাহমুদ। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউট এর মেকানিক্যাল ডিপার্টমেন্টের সপ্তম পর্বের অধ্যায়ন রত আছি। আমি ছবি আঁকতে এবং ফটোগ্রাফি করতে ও মাঝে মাঝে গুন গুন করে গান গাইতে খুবই ভালোবাসি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমাইট প্লাটফর্মে কাজ করতে।



logo.gif


Sort:  
 2 years ago 

আপনাদের ঘুরাঘুরির পোস্টটা দেখে খুব ভালো লেগেছে। আপনারা সবাই খুব সুন্দর একটি মুহূর্ত কাটে আছেন। বিশেষ করে পরীর ফটোগ্রাফি টা আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। আপনাদের মুহূর্তটা আমাদের শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

আপনি কখনোই একা একা থাকতে পারবেন না আপনি যেখানেই থাকুন না কেন যে অবস্থাতেই থাকুন না কেন আপনার বন্ধু খুব দরকার

এ কথাটা একদম ঠিক বলেছেন ভাই আমাদের সবারই বন্ধু খুবই প্রয়োজন। একজন শ্রেষ্ঠ বন্ধু জীবনের অনেক বড় একটা অংশ। করুনার পরিস্থিতি আগে বন্ধুদের সঙ্গে অনেক আড্ডা দিতাম তবে এখন আর তেমন একটা হয়ে ওঠে না যাইহোক আপনার পোস্টটি দেখে অনেক ভালো লাগলো ভাই ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাই

 2 years ago (edited)

ভাইয়া সুন্দর একটি সময় কাটিয়েছে বন্ধুদের সাথে তার কিছু কথা আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার পোস্টটি পড়ে আমার খুব ভালো লাগলো। ব্যস্ত থাকার কারণে ও বন্ধুদের সাথে মাঝে মধ্যে একটু ঘুরাঘুরি বেশ ভালো লাগে। আমিও ঘুরাঘুরি করতে বেশি পছন্দ করি। রেনউইক বাধ পার্ক টি বেশ সুন্দর। অনেক সুন্দর একটি পরিবেশ। সব মিলিয়ে আপনার পোস্টে অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

বন্ধুদের সঙ্গে ঘুরাঘুরি সম্পর্কে সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন তো আপনি। বন্ধুদের সাথে সময় কাটাতে অনেক ভালো লাগে। আপনি সুন্দর একটি মুহুর্ত পার করেছেন বন্ধুদের সাথে। ধন্যবাদ আপনাকে আপনার আনন্দময় মুহূর্তটি আমাদের সাথে শেয়ার করার জন‍্য। শুভেচ্ছা রইল আপনার জন‍্য

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আসলে ঘুরাঘুরি করতে আমারও অনেক ভালো লাগে।আর যদি হয় বন্ধুদের সাথে তাহলে ঠেকায় কে😉😉।বন্ধু ছাড়া জীবন অচল।আর কাউকে কোন কথা শেয়ার করতে না পারলেও বন্ধুদের সাথে অনায়েসে শেয়ার করা যায়। যাই হোক পার্ক টা সুন্দর ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

ঘুরে বেড়াতে আমারও ভীষণ ভালো লাগে। আর তাই আমিও বিভিন্ন সময়ে বিভিন্ন জায়গায় গিয়ে ভ্রমন করে আসি। আপনি আপনার এলাকার বড় ভাইদের সাথে পার্কে গিয়ে খুব আনন্দঘন মুহূর্ত কাটিয়েছেন তা আপনার পোষ্টের ছবিগুলো দেখেই বোঝা যাচ্ছে। মাঝে মাঝে বন্ধুদের সাথে ঘোরাঘুরি করে মনের ভাবগুলো ব্যক্ত করে তাদের সাথে নিজের সুখ-দুঃখের কথা শেয়ার করে অনেক আনন্দ পাওয়া যায়। আপনার জন্য দোয়া করছি, যেন সব সময় এই বন্ধুদের সাথে সুমধুর সম্পর্কে জড়িয়ে থাকেন সারা জীবন। আপনি ও আপনার বন্ধুদের জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ঘোরাঘুরি করতে আমারও খুবই ভালো লাগে। মাঝে মাঝেই সময় পেলে ঘুরতে বেরিয়ে যাই। আর এই ঘুরাঘুরির সময় যদি প্রানের বন্ধু গুলো পাশে থাকে কি যে ভালো লাগে বলে বুঝানোর মতো না। আপনার অনুভূতি দেখেই বোঝা যাচ্ছে আপনি কতটা উপভোগ করেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

 2 years ago 

বন্ধু মানেই হচ্ছে মজা মাস্তি আনন্দ নিজে নিজের মত করে উপভোগ করার মত একটা সময়। আসলে সত্যি কথা বলতে কি আমরা প্রতিটা মানুষই সবাই সবার জন্য এবং সবাই সবার সাথে কাঁধ মিলিয়ে চলে সেখানে আনন্দের সীমা থাকে না। অসাধারণ ছিল আপনার বন্ধুদের নিয়ে ঘোরাঘুরি এবং ফটোগ্রাফি গুলো। ফ্রিতে মেহেদি লাগানো সত্যিই অসাধারণ ছিল মুহূর্তগুলো, আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

আসলে বন্ধুদের সাথে ঘুরতে আমার খুবই ভালো লাগে। একটা ভালো বন্ধু জীবনের অনেক বড় একটি পাওয়া। আমাদের চলার পথে বন্ধুর গুরুত্ব অপরিসীম। আপনি অনেক সুন্দর একটি মুহূর্ত আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার পোস্টটি আমার খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67646.69
ETH 3790.48
USDT 1.00
SBD 3.50