কয়েকটি ফুলের ফটোগ্রাফি নিয়ে একটি অ্যালবাম || 🦊[benificiary ১০% @shy-fox]🦊

in আমার বাংলা ব্লগ3 years ago

আজ - ০৫ অগ্রহায়ণ | ১৪২৮ বঙ্গাব্দ | শনিবার | হেমন্তকাল|



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের ভালো বিভিন্ন ধরণের আলোকচিত্রের ফটোগ্রাফি সম্পর্কে উপস্থাপন করবো। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • কয়েকটি ফুলের ফটোগ্রাফি
  • আজ ০৫ অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
  • শনিবার

চলুন শুরু করা যাক


শুভ রাত্রি সবাইকে.....!!


ফুলকে ভালোবাসো না এমন মানুষ হয়তো পৃথিবীতে খুব কমই আছে, এমন মানুষ হয়তো পৃথিবীতে খুঁজে পাওয়া যাবে না যে ফুলকে ভালো না বেসে থাকতে পারে। আমরা সবাই ফুল কে ভালবাসি ফুলের প্রতি আমাদের আলাদা একটা মায়া মমতা কাজ করে। এটা অন্য কোন জিনিসের প্রতি খুব কম সংখ্যকই আমাদের কাজ করে। ফুল ভালোবাসার প্রতীক হিসেবে বিবেচনা করা হয়। আর এই পৃথিবীতে সবথেকে মধুর সম্পর্ক হচ্ছে ভালোবাসা, আর ভালোবাসা শুরুটা কিন্তু ফুল দিয়েই হয়। সুতরাং এজন্যই হয়তো আমরা ফুলের প্রতি এতটা গুরুত্ব দিই। যার জন্য ফুলের স্থান সব সময়ই আমরা উপরের রাখি তাই আজ আমি আপনাদের মাঝে কয়েকটি ফুলের বর্ণনা তুলে ধরতে চাই।



ফোটোগ্রাফি 📸নং:- ০১

IMG20211119100319-01.jpeg

ছবিঃ- কচুরিপানার ফুল

Device:realme 6i

এটা একটি কচুরিপানার ফুল বর্ষা মৌসুম শেষ হয়েছে। বর্ষা মৌসুম শেষ হওয়ার সাথে সাথে নদীতে পানি শুকিয়ে গেছে নদীর পানি শুকানোর ফলে কিছু কিছু জায়গায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। আর এই জলাবদ্ধতার কারণে কিছু কিছু জায়গায় কচুরিপানা জমে থাকে কয়েক মাস পরে যখন এই কচুরিপানা গাছগুলো বড় হয়। তখন এই গাছের মাঝখান থেকে একটি চিকন কান্ড বের হয় আর এই কান্ড কয়েকদিন পরে একটি নীল রঙের ফুলে রূপান্তরিত হয়। যাকে আমরা কচুরিপানার ফুল হিসেবে বিবেচনা করে থাকে। সকাল সন্ধ্যা নদীর ঘাটে গিয়ে এই কচুরিপানার ফুল গুলো দেখতে অসম্ভব সুন্দর লাগে। আমি মাঝে মাঝেই নদীর ঘাটে যায় শুধুমাত্র এই কচুরিপানার ফুল দেখার জন্য।

ফোটোগ্রাফি 📸নং:- ০২

IMG20211030105357-01.jpeg

IMG20211030105418-01.jpeg

ছবিঃ-লাল জবা

Device:realme 6i

এই দুটি হচ্ছে লাল জবা। জবা ফুল বিশেষ করে মেয়েদের কাছে খুবই পছন্দের, কারণ মেয়েরা এই ফুল তাদের খোঁপায় গুঁজে রাখে জবা ফুল অনেক দিক থেকে আমাদের উপকারে আসে। শরীরের নানা ধরনের রোগ প্রতিরোধ ক্ষমতা এবং অনেক প্রতিষেধক হিসেবে এই জবা ফুল ব্যবহার করা হয় এই জবাফুল টি আমি আমাদের গ্রামের একটি রাস্তার পাশ থেকে তুলেছিলাম। এখানে একটি গাছে অনেক জবাফুল ধরতে দেখা যায় ছোট বাচ্চারা এখান থেকে জবা ফুল নিয়ে ফুলের মালা তৈরি করে থাকেন। জবা ফুলের টকটকে লাল বর্ণ টা আমাকে খুবই আকৃষ্ট করে।

ফোটোগ্রাফি 📸নং:- ০৩

IMG20210609181731-01.jpeg

ছবিঃ-ঝিঙে ফুল

Device:realme 6i

এটি একটি ঝিঙে ফুল ঝিঙে ফুল ছবি। আমি আমার বাসার পাশে থেকে তুলেছিলাম। আমার আম্মু কিছুদিন আগে ঝিঙে গাছ লাগিয়ে ছিল কিন্তু বৃষ্টির কারণে সেটা অনেকদিন পর চারাগাছের ধারণ করেছিল। এখন অবশ্য অনেক বড় হয়ে গিয়েছে, সেইসাথে গাছে অনেক সাজ এসেছে কিছুদিনের মধ্যেই ভেঙে ধরবে বলে আশা রাখি। আমি বিকেল বেলা ঝিঙের গাছ দেখতে যাই। এবং সেখানে গিয়ে ঝিঙে ফুলের কয়েকটি ফটোগ্রাফি করি ঝিঙে ফুলগুলো কিন্তু দেখতে বেশ ভালই লাগে বিশেষ করে ঝিঙে ফুলের ভেতরের অংশে যে ছোট ছোট পাপরি দেখা যায় সেগুলো আবার কাছে অসম্ভব সুন্দর লাগে।

ফোটোগ্রাফি 📸নং:- ০৪

IMG20210720134825-01.jpeg

IMG20210720134838-01.jpeg

ছবিঃ-অজানা একটি ফুল

Device:realme 6i

এটা একটি অজানা ফুল এই ফুলের নাম আমি যদিও জানি না তবে এই ফুলটি আমার কাছে খুবই ভালো লেগেছে কারণ এই ফুলের আকৃতি টা আমাকে মুগ্ধ করেছে আমি কিছুদিন আগে আমার এক ছোট ভাইকে নিয়ে একটি জায়গায় ঘুরতে গিয়েছিলাম ঘুরাঘুরি শেষ করে ফিরে আসার পথে রাস্তার পাশে আমি এই ফলটি দেখতে পাই আমি তৎক্ষণাৎ এই ফুলের কয়েকটি ছবি তুলি ফুলগাছটি আমার কাছে বেশ ভালই লাগে লেগেছে রক্তবর্ণের এই ফুল গাছটার জন্য চারদিকের পরিবেশ টা অসম্ভব সুন্দর দেখাচ্ছিল।

ফোটোগ্রাফি 📸নং:- ০৫

IMG20211030104829-01.jpeg

IMG20211030104657-01.jpeg

ছবিঃ-সাদা জবা

Device:realme 6i

সাদা জবা আমার সবথেকে প্রিয় একটি ফুল কারণ লাল জবা তো অনেকেই পছন্দ করে সাদা জবা ও যে মানুষ পছন্দ করে না তা কিন্তু নয় তবে আমার কাছে লাল জবার থেকে সাদা জবা অনেক বেশি সুন্দর লাগে আমার গ্রামের পাশে একটি মসজিদ আছে মসজিদের সামনে একটি গাছে অনেকগুলো সাদা জবা দেখা যায় আমি মাঝে মাঝেই ওই মসজিদে নামাজ আদায় করার জন্য যাই নামাজ শেষ করে আমি এই সাদা জবার কিছু ফটোগ্রাফি করেছিলাম এখন এটা আপনাদের মাঝে শেয়ার করলাম

ফোটোগ্রাফি 📸নং:- ০৬

IMG20210804205742-01.jpeg

ছবিঃ-গোলাপ

Device:realme 6i

গোলাপ ফুল পছন্দ করে না এমন ব্যক্তি হয়তো খুঁজে পাওয়া দুষ্কর গোলাপ ফুল এমন একটি ফুল যে ফুল সবাই পছন্দ করে বিশেষ করে আমার কাছে গোলাপ ফুলটি খুবই পছন্দের এই ফুলটি আমি একটি বৃষ্টি ভেজা রাতে একটি বাগান থেকে ফটো তুলেছিলাম বৃষ্টির ফোটা পড়ে গোলাপ টি দেখতে অসম্ভব সুন্দর লাগছে

আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

ছবির বিবরণ
বিভাগফটোগ্রাফি
ডিভাইজRealme 6i
বিষয়কয়েকটি ফুলের ফটোগ্রাফি
ছবির কারিগর@jibon47
ছবির অবস্থান[Source](দেওয়া আছে)

আমার পরিচয়


1630010060468-01.jpeg

আমি জীবন মাহমুদ। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউট এর মেকানিক্যাল ডিপার্টমেন্টের সপ্তম পর্বের অধ্যায়ন রত আছি। আমি ছবি আঁকতে এবং ফটোগ্রাফি করতে ও মাঝে মাঝে গুন গুন করে গান গাইতে খুবই ভালোবাসি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমাইট প্লাটফর্মে কাজ করতে।



logo.gif


Sort:  
 3 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো আসলেই খুব সুন্দর হয়েছে। ফটোগ্রাফি আমার খুব প্রিয়। সাদা জবা টি আমার খুব প্রিয় একটি ফুল। আমি নিজেও এ ফুলের ফটোগ্রাফি করেছিলাম। খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাই

 3 years ago 

আরে বাহহ ভাই আজকাল মানুষ দেখছি দারুন ফটোগ্রাফি শুরু করেছে।উপর মহলের আদেশ নাকি।দারুন হয়েছে ভাই আমার খুবই ভালো লেগেছে প্রতিটা চিত্রই পারফেক্ট ক্লিল হয়েছে।উপস্থাপন ও বেশ দারুন করেছেন।শুভ কামনা

 3 years ago 

হুম উপর মহলের আদেশ😄😄

 3 years ago 

🙏🙃🙃🙃

 3 years ago 

খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। সাদা জবা আমার খুবই পছন্দের ফুল। জবা ফুলের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর লেগেছে আমার কাছে। অজানা ফুলটি আমার কাছে খুব সুন্দর লেগেছে। ফুলটি আমি এই প্রথম দেখলাম। আসলেই অনেক সুন্দর। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

সুন্দর ভাবে মন্তব্য করার জন্যে আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনার ছবি তোলার প্রতিটি সাবজেক্ট অত্যন্ত সুন্দর কিন্তু লাইটিং টা আরেকটু ভালো হলে ভালো হতো। কোথাও মনে হচ্ছে একটু বেশি লাইট আর কোথাও একটু ছায়া। সবমিলিয়ে দারুন লাগলো আপনার ফটোগ্রাফি

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

কচুরিপানার ফুল অনেক দেখেছি গ্রামে। কিন্তু আপনার ছবিতে দেখার পরে কেমন জানি একটা অন্যরকম ফিল হয়েছে ভাই। মানি এক কথায় অসাধারন। আসলে কিছু জিনিস কাছ থেকে অনেক দেখি তাই সেগুলার সুন্দর্য আমরা বুঝতে পারি না। সব মিলিয়ে অসাধারন ছিল আপনার প্রতিটা ফুলের ছবি ।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই

 3 years ago 

বাহ,খুবই সুন্দর ভাবে ক্যামেরাবন্দি করেছেন প্রতিটি ছবি।এছাড়া দারুণ উপস্থাপনা করেছেন ।কচুরিপানা ফুল আমার কাছে খুবই ভালো লাগে।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ দিদি

বাহ ভাইয়া প্রতিটা ফুলের ফটোগ্রাফি গুলো অনেক ভাল ছিল। ৬টি ফুলের ফটোগ্রাফি দিয়ে অনেক সুন্দর একটা অ্যালবাম তৈরি করেছেন আপনি। প্রতিটা ফুল সম্পর্কে অনেক সুন্দর বর্ণনা করেছেন। ধন্যবাদ সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য

বিশেষ করে আপনার ফটোগ্রাফি গুলো দারুন ছিলো ভাইয়া,অসাধারন ছিলো কালার গ্রেডিং। সাথে অনেক কিছু জানতেও পারলাম। আপনার পোস্ট আমার বরাবরই ভালো লাগে। তাই আশা রাখতে বাধ্য হচ্ছি সামনে আরও এমন ভালোলাগার কিছু দেখতে চাই হিহিহি। অনেক অনেক শুভ কামনা রইলো ভাই আপনার জন্য।

 3 years ago 

ইনশাআল্লাহ, ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য

অসাধারণ ফটোগ্রাফি করেছেন প্রতিটা ছবিই ফাটাফাটি। বিশেষ করে লাল জবাফুল এবং কচুরিপানার ফুলটি অসাধারণ হয়েছে।

 3 years ago 

ধন্যবাদ ভাই মন্তব্য প্রকাশ করার জন্য

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলা অসাধারণ। আমার কাছে জবা ফুলের ফটোগ্রাফি টা সবচেয়ে বেশি ভালো লেগেছে।

 3 years ago 

মন্তব্য করার জন্যে আপনাকে অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57344.91
ETH 3100.39
USDT 1.00
SBD 2.42