আলু ও কাঁচকলা দিয়ে গ্লাস কার্প মাছ রান্নার রেসিপি ||🦊 ১০% বেনিফিশিয়ারি🦊 @shy-fox 🦊||

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ১৮ চৈত্র | ১৪২৮ বঙ্গাব্দ | শুক্রবার | বসন্তকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে আলু ও কাঁচকলা দিয়ে গ্লাস কার্প মাছ রান্নার রেসিপি উপস্থাপন করবো । আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • মজাদার রেসিপি
  • আজ ১৬ চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ
  • শুক্রবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ বিকেল সবাইকে.....!!



বেশ কিছুদিন বাদে আমি এমন একটি রেসিপি খেলাম। সত্যি বলতে কাজ করলা আমার কাছে অনেক বেশি প্রিয় বিশেষ করে কাঁচ কলা ভর্তা আমার কাছে খুবই ভালো লাগে। সেইসাথে কাঁচকলা দিয়ে যেকোনো ধরনের মাছ রান্না করলে সেটা খেতে অনেক বেশি সুন্দর লাগে। বেশ অনেকদিন আগে আমি কাচ কলা দিয়ে সিলভার কাপ মাছ রান্না করে খেয়ে ছিলাম। কাঁচকলা দিয়ে সিলভার কাপ মাছ রান্না খেয়ে আমার কাছে অনেক বেশি সুন্দর লেগেছিল। তাই তরকারিতে একটু ভিন্ন স্বাদ নেওয়ার জন্য আমার আজকের এই আয়োজন। আলু ও কাঁচকলা দিয়ে মাছের রেসিপি রান্না করার আগেই আমি বুঝে গিয়েছিলাম যে রেসিপিটি খেতে অনেক বেশি সুস্বাদু হবে। সত্যি বলতে আমার ধারণা মিথ্যা ছিল না, এরকম রেসিপি আমার কাছে বরাবরই খেতে অনেক সুস্বাদু লাগবে। আপনাদের কাছেও এই ধরনের রেসিপি খুবই সুস্বাদু মনে হবে যদি আপনারা বাসায় কখনো চেষ্টা করে দেখেন। যাই হোক চলুন রান্নাটা শুরু করি।

Picsart_22-03-31_22-00-47-485.jpg


মজাদার রেসিপি


প্রয়োজনীয় উপকরণাদি

IMG_20220331_222849.jpg

  • পেঁয়াজ
  • মরিচ
  • তেল
  • লবণ
  • মরিচের গুড়া
  • হলুদের গুড়া
  • ধুনিয়া গুড়া

ধাপঃ-০১

IMG_20220331_165755.jpg

সর্বপ্রথমে কাঁচকলা আলু এই দুটি সবজির খুবই চমৎকার ভাবে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিয়েছি। খেয়াল রেখে ছিলাম যেন কাঁচকলা ও আলু সবজির সঙ্গে কোনো রকম ময়লা লেগে আছে কিনা সেদিকে লক্ষ্য রেখে ছিলাম।

ধাপঃ-০২

IMG_20220331_165819.jpg

এরপরে বাটা মাছ গুলো খুবই চমৎকার হবে কড়াই এর উপর তেল দিয়ে ভাজি করে নিয়েছিলাম। ভাজি মাছ রান্না করলে ক্ষেত্রে অনেক বেশি সুস্বাধু লাগে তাই একটু স্বাদ বাড়ানোর জন্য এই মাছগুলো খুবই চমৎকার ভাবে ভাগ করেছি।

ধাপঃ-০৩

IMG_20220331_165555.jpg

এরপরে কাঁচকলা ও আলু একটি পরিষ্কার করায় এর উপর ঢেলে দিয়েছি। সেইসাথে চুলায় হালকা তাপের রেখেছিলাম যেন কড়াই এর সঙ্গে সবজি লেগে না যায়।

ধাপঃ-০৪

IMG_20220331_165623.jpg

এরপরে পরিমান মত লবণ ও হলুদের গুঁড়া দিয়েছিলাম। তবে এই 2 টি উপকরণ দেওয়ার সময় খেয়াল রাখতে হবে যেন প্রয়োজনের থেকে বেশি না হয়ে যায়।

ধাপঃ-০৫

IMG20220331165648.jpg

লবণ ও হলুদের গুঁড়া যোগ করার পরে একটি চামচ দিয়ে নারানারি করেছিলাম যেন একত্রে মিশে যায়। একত্রে মিশন শেষ হয়ে গেলে এবার পরিমাণ মত মরিচের গুঁড়া ছিটিয়ে দিতে হবে।

ধাপঃ-০৬

IMG20220331165702.jpg

মরিচের গুঁড়া ছিটানো শেষ হয়ে গেলে এবার পূর্বের ন্যায় পরিমাণমতো ধনিয়া গুড়া দিতে হবে।

ধাপঃ-০৭

IMG_20220331_165838.jpg

এরপরে সকল উপকরণ গুলো একত্রে একটি চামচ দিয়ে নারানারি করতে হবে। এমন ভাবে নারানারি করতে হবে যেন প্রতিটি উপকরণ এর সাথে আলু ও কাঁচা কলা মিশে যায়।

ধাপঃ-০৮

IMG20220331170032-01.jpeg

IMG20220331170650-01.jpeg

এরপরে নিচ থেকে তাপ দিতে হবে। সেই সাথে হালকা পরিমাণে পানি মিশিয়ে দিতে হবে। অনেকটা সময় ধরে তাপ দিতে হবে যেন পানি শুকিয়ে যায় সেই সঙ্গে আলু ও কাঁচা কলা সেদ্ধ হয়ে যাবে। যখনই পানি শুকিয়ে যাবে তখন পরীক্ষা করতে হবে সবজি গুলো সঠিকভাবে সেদ্ধ হয়েছে কিনা...!!

ধাপঃ-০৯

IMG20220331171029-01.jpeg

এবার আলু কাঁচকলা সেদ্ধ হয়ে গেলে পরিমাণমতো পানি ঢেলে দিতে হবে।

ধাপঃ-১০

IMG20220331171117-01.jpeg

IMG20220331171546-01.jpeg

পানি ঢেলে দেওয়ার পরে এবার ভাজি করা মাছগুলো কড়াই এর উপর ছেড়ে দিতে হবে। সেইসাথে তাপ বৃদ্ধি করতে হবে।

ধাপঃ-১১

IMG20220331171839-01.jpeg

এরপরে কিছু সময় পরে পানিতে বুদবুদ আসবে। পানিতে বুদবুদ আসার পরে অনেক সময় তাপ দিয়ে পানি পরিমাণমতো শুকিয়ে নিতে হবে। এরপরে তরকারির স্বাদ গ্রহণ করতে হবে যদি লবণ এবং ঝাল এর পরিমাণ ঠিক থাকে তাহলে চুলা থেকে তরকারি নামিয়ে ফেলতে হবে।

পরিবেশন

IMG_20220331_180503.jpg

কাঁচকলা আলু দিয়ে মাছের এই রেসিপিটি খেতে অনেক বেশি সুস্বাদু হয়েছিল। খুবই মজা লেগেছিল আমার কাছে অনেক তৃপ্তি সহকারে আমরা সকলেই খেয়েছিলাম। চাইলে আপনারাও এরকম ভাবে কাঁচকলা ও আলু দিয়ে মাছ রান্না করে খেতে পারেন। খুবই মজাদার এবং সুস্বাদু একটি রেসিপি।



আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

বিবরণ
বিভাগমজাদার রেসিপি ।
ডিভাইজRealme 6i
বিষয়আলু ও কাঁচকলা দিয়ে গ্লাস কার্প মাছ রান্নার রেসিপি
ছবির কারিগর@jibon47
ছবির অবস্থানসংযুক্তি

Sort:  
 2 years ago 

আলু ও কাঁচকলা দিয়ে গ্লাস কার্প মাছের খুবই সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন আপনি। দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার এই রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে আমার অনেক ভালো লাগলো ভাইয়া। রেসিপিটি অনেক বেশি সু-স্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য

 2 years ago 

image.png


আলু দিয়ে গ্লাস কাপ মাছের রেসিপি অনেকবার খেয়েছি ভাই।তবে কলা দিয়ে কখনও খাওয়া হয়নি।আপনার রান্না করার রেসিপি এর ছবিগুলো দেখে খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর ভাবে রেসিপিটি রান্না করেছেন। রান্নার প্রক্রিয়া সুন্দর ভাবে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।


image.png

 2 years ago 

আপনি কাঁচকলা দিয়ে এরকম ভাবে রান্না করে একদিন খেয়ে দেখবেন। খুবই সুস্বাদু লাগে ,আপনি একবার খেলে তখন মনে হবে বারবার খাই। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

কাঁচা কলা আমার অনেক পছন্দের একটি রেসিপি ভাই। বেশিরভাগ সময় কাঁচা কলা ভেজে খাওয়া হয়। আপনি দেখছি মাছের সঙ্গে রান্না করেছেন। এই রেসিপিটাও খেতে বোধহয় ভালোই সুস্বাদু হবে। রেসিপি রান্না করার পদ্ধতি গুলো ধাপ আকারে খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যি বলতে কাঁচকলা আমারও অনেক বেশি পছন্দের। তবে এই কাঁচকলা ভর্তা আমার কাছে অনেক বেশি হয়। মাঝে মাঝে তরকারির মধ্যে কাঁচকলা দিলে খেতে খুবই সুস্বাদু লাগে। মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি অনেক লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ।আপনার মাছ রান্না দেখে মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছে। আপনি আপনার রান্নার পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনি একদম সত্য কথা বলেছেন আমার এই মাছ রান্নার রেসিপি অনেক বেশি সুস্বাদু হয়েছিল। আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ।

আলু ও কাঁচকলা দিয়ে গ্লাস কার্প মাছ রান্নার রেসিপি শেয়ার করেছেন ভাই। বাহ দেখে সত্যি খেতে ইচ্ছে করছে 😋😋। ভালোই মজা হয়েছে মনে হচ্ছে খেতে। আপনার উপস্থাপন ভলো ছিল এবং সাজানো গোছানো ছিল ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল ভাই। 💞💞

 2 years ago 

আলু দিয়ে যে কোন মাছ রান্না করলেই অনেক বেশি সুন্দর লাগে। এই রেসিপিটি আপনার কাছে ভাল লেগেছে এটা জেনে আমার খুবই ভালো লাগলো। মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

গ্লাস কাপ মাছ এমনিতেই দারুণ সুস্বাদু। কার উপরে আলো এবং কাঁচা কলা মাছের স্বাদ আরও বাড়িয়ে দিয়েছে নিঃসন্দেহে। খুবই ভাল লেগেছে আপনার রেসিপিটি। আশা করছি খেতেও দারুণ সুস্বাদু হবে। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর উদ্ভাবনী একটি রেসিপি আমাদের মাঝে উপহার দেয়ার জন্য।

 2 years ago 

কাঁচকলা দিয়ে যেকোনো ধরনের মাছ রান্না করলেই অনেক বেশি সুন্দর লাগে। চাইলে আপনিও এ ধরনের রেসিপি বাসায় তৈরি করতে পারেন। গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

রান্নার ধরনটি খুবই চমৎকার ছিল। খুব সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। যেকোনো ব্লগার কিংবা সাধারন পাবলিক খুব সহজে আপনার রান্না দেখে শিখে নিতে পারবে এই প্রসেস টি।

 2 years ago 

আমার এই রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে আমি অনেক আনন্দিত। এরকম রেসিপি খেতে সকলেই অনেক বেশি পছন্দ করে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

গ্লস কারফ মাছ আমআর খুবই পছন্দের বিষেশ করে এটার ভাজি খেতে মজা লাগে রান্নাও দারুন।খুব সুন্দর গুছিয়ে একটা রেসিপি করেছেন ভাই ধন্যবাদ সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপনি একদম সত্য বলেছেন মাছ ভাজা তেলে রান্না করলে খেতে অনেক বেশি সুস্বাদু লাগে। মাছ ভাজি আমার অনেক ফেভারিট। গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আলু কাঁচকলা দিয়ে গ্লাস কাপ মাছের রেসিপি টা দারুন ছিল। আপনি অনেক সুন্দর করে একটি তৈরি করেছেন।প্রতিটি ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন। প্রয়োজনীয় উপকরণগুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

উপকরণ গুলো সঠিক সময়ে ব্যবহার করার কারণে এই রেসিপিটি অনেক বেশি সুস্বাদু রোগ হয়েছিল। যেকোনো ধরনের রেসিপিতে উপকরণাদি সঠিক সময়ে ব্যবহার করলে স্বাদ কয়েকগুণ বেড়ে যায়।

 2 years ago 

আলু ও কাঁচকলা দিয়ে গ্লাস কার্প মাছ রান্নার রেসিপি দারুন হয়েছে ভাইয়া। কাঁচা কলা দিয়ে মাছ রান্না করলে খেতে খুবই ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে এই মজার রেসিপি তৈরি করেছেন। আপনার রান্নার প্রক্রিয়া দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। অনেক মজাদার রেসিপি তৈরি করে সকলের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আমরা সকলে এই রেসিপিটি খুবই তৃপ্তি সহকারে উপভোগ করেছিলাম, সত্যি বলতে অনেক সুস্বাদু হয়েছিল। গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 58139.39
ETH 2454.15
USDT 1.00
SBD 2.36