আলুর চপ তৈরির রেসিপি ||🦊 ১০% বেনিফিশিয়ারি🦊 @shy-fox 🦊||

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ৩০ চৈত্র | ১৪২৮ বঙ্গাব্দ | বুধবার| বসন্তকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে আলুর চপ তৈরির রেসিপি উপস্থাপন করবো । আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • আলুর চপ তৈরির
  • আজ ৩০ চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ
  • বুধবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ দুপুর সবাইকে.....!!



এখন রমজান মাস আর এই রমজান মাসে প্রায় প্রতিটি বাসায়ই আলুর চপ তৈরি করা হয়। এ রমজান মাসের বাইরে ও আমরা আলুর চপ খেয়ে থাকি তবে বাসায় খুব কমই খাওয়া হয়,বেশিরভাগ সময়ই দোকান থেকে কিনে খাওয়া হয়। দোকানের আলুর চপ গুলো আমার কাছে অনেক বেশি সুস্বাধু লাগে। তাদের বানানো চপ সুস্বাদু লাগার কারণ হচ্ছে তারা এই চপ বানাতে খুবই পারদর্শী, বাসায় প্রথম প্রথম তেমন একটা স্বাদ লাগে না কিন্তু দিন শেষ হবার সাথে সাথে বাসার চপ গুলো খেতেও অনেক বেশি সুস্বাধু লাগে। এইতো কয়েকদিন আগে বাসায় গিয়েছিলাম। সত্যি বলতে আমি একজন ভোজন প্রেমী মানুষ, খাওয়া-দাওয়া করতে প্রচণ্ড রকমের ভালোবাসি। আর আমাদের বাসার সবাই আমাকে খাওয়াতে কেন জানি খুব বেশি আগ্রহ প্রকাশ করে। আমিও ঠিক তেমনি খাওয়া-দাওয়া বিষয়ের না করতেই পারি না। যখন যেটা পাই পেট পুরে খাই যতক্ষণ পর্যন্ত তৃপ্তি না আসে ততক্ষণ পর্যন্তই খাই। যাই হোক আজকে আমি আপনাদের মাঝে আলুর চপ তৈরির রেসিপি শেয়ার করতে চলেছি। তাহলে চলুন বেশি কথা না বাড়িয়ে রান্না শুরু করি।



Picsart_22-04-13_12-33-23-078.jpg

মজাদার আলুর চপ রেসিপি


প্রয়োজনীয় উপকরণাদি


  • বেসন
  • আলু
  • মরিচের গুঁড়া
  • তেল
  • লবণ
  • হলুদের গুঁড়া
  • ডিম


ধাপঃ-০১

IMG20220410164658-01.jpeg

IMG20220410164701-01.jpeg

প্রথম আলু সেদ্ধ করে নিতে হবে। আলু যখন সেদ্ধ হয়ে যাবে তখন ঠান্ডা করে নিতে হবে। তারপরে আলু দুই হাত দিয়ে ভর্তা করে নিয়ে পরিমাণ মত লবণ ও মরিচের গুঁড়ো ছিটিয়ে দিতে হবে।

ধাপঃ-০২

IMG20220410164721-01.jpeg

উপকরণাদি সঠিক মাত্রা যোগ করার পরে, এবার উপকরণ গুলোর সাথে আলু ভর্তা করে একত্রে মিশিয়ে দিতে হবে।

ধাপঃ-০৩

IMG20220410164808-01.jpeg

IMG20220410164928-01.jpeg

এবার একটি পাত্রে পরিমাণমত বেসন নিতে হবে, তারপরে পরিমাণ অনুযায়ী লবণ মরিচের গুঁড়া ও হলুদের গুঁড়া একত্রে ছিটিয়ে দিতে হবে। এক্ষেত্রে হলুদের গুঁড়া এবং মরিচের গুঁড়া পরিমাণ সঠিকমাত্রায় রেখে দিতে হবে।

ধাপঃ-০৪

IMG20220410164953-01.jpeg

এবার পরিমাণমতো পানি নিতে হবে। তবে অবশ্যই খেয়াল রাখতে হবে পানির পরিমাণ যেন বেশি না হয়ে যায়। পানি পরিমান বেশী হয়ে গেলে উপকরণাদি গুলো আবার নতুন করে যোগ করতে হবে।

ধাপঃ-০৫

IMG20220410165150-01.jpeg

এবার একটি চামচ দিয়ে সকল উপকরণাদি একত্রে নারানারি করতে হবে। এমনভাবে নারানারি করতে হবে যেন প্রতিটি উপকরণ এর সাথে বেসন খুবই চমৎকার ভাবে মিশে যায়।

ধাপঃ-০৬

IMG20220410165224-01.jpeg

আপনারা চাইলে ডিম যোগ করতে পারেন তবে যদি ডিম যোগ করতে না চান তাহলেও কোন সমস্যা নেই। আমার এই রেসিপিতে স্বাদের একটু ভিন্নতা আনার জন্য ডিম যোগ করে দিয়েছি।


ধাপঃ-০৭

IMG20220410165115-01.jpeg

এবার কড়াইয়ে উপর পরিমান মত তেল ঢেলে নিতে হবে, সেই সাথে তাপ বৃদ্ধি করতে হবে। যখন তেলে বুদবুদ চলে আসবে তখন বুঝে নিতে হবে তেল সঠিক মাত্রায় গরম হয়ে গিয়েছে।

ধাপঃ-০৮

IMG20220410165523-01.jpeg

IMG20220410165529-01.jpeg

এবার আলু হাতের আঙুলের সাহায্যে গোল করে দিতে হবে। তারপরে বেসন এর মধ্যে ডুবিয়ে বেসন সহ আলুর চাক কড়াই এর ওপর ছেড়ে দিতে হবে।

ধাপঃ-০৯

IMG20220410165939-01.jpeg

IMG20220410170048-01.jpeg

IMG20220410170052-01.jpeg

যখন আলুর চপ এর একপাশ সঠিক মাত্রায় ভাজি হয়ে যাবে তখন একটি চামচের সাহায্যে উল্টিয়ে দিতে হবে যেন অপর আরেকটি পাশ চমৎকারভাবে ভাজি হয়ে যায়। এভাবে কিছুক্ষণ এরকম প্রক্রিয়া চলমান রাখতে হবে তাহলে আলুর চপ খুবই সুন্দরভাবে ভাজি হয়ে যাবে, যখন মুচমুচে হয়ে যাবে তখন চুলা থেকে আলুর এই চপ নামিয়ে ফেলতে হবে।

পরিবেশন

IMG20220410170154-01.jpeg

ডিম ব্যবহার করার কারণে এই আলুর চপ রেসিপি অনেক বেশি সুস্বাধু হয়েছিল। চাইলে আপনারাও এরকমভাবে আলুর চপ রেসিপি বাসায় তৈরি করে খেতে পারেন, আমরা সকলে মিলে এই রেসিপিটি তৃপ্তি সহকারে উপভোগ করেছিলাম। মজাদার এবং লোভনীয় ছিল।
আজ আর নয় এখানেই আমি আমার আলুর চপ রেসিপি তৈরীর প্রক্রিয়া টি শেষ করছি। আবার দেখা হবে কোন এক নতুন পোস্টে নতুন ভাবে নতুন রূপে। ততক্ষণ পর্যন্ত সবাই সুস্থ থাকুন ভালো থাকুন যে যার জায়গা থেকে সবসময় প্রিয় মানুষকে হ্যাপি রাখার চেষ্টা করুন। ধন্যবাদ সকলকে.......!!



আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

বিবরণ
বিভাগমজাদার রেসিপি ।
ডিভাইজRealme 6i
বিষয়আলুর চপ তৈরির রেসিপি
ছবির কারিগর@jibon47
ছবির অবস্থানসংযুক্তি

Sort:  
 2 years ago 

খুবই সুন্দর ভাবে দক্ষতার সাথে ধাপে ধাপে আপনি আলুর চপ তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

ওয়াও ঘরোয়া পদ্ধতিতে খুব সুন্দর করে আলুর চপ রেসিপি তৈরি করেছেন যেটা খুবই মুখরোচক খাবার শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্যে আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

গরম গরম আলুর চপ খেতে আমি খুবই পছন্দ করি ভাইয়া। বিশেষ করে ইদানীং ইফতারের সময় রোজ আলুর চপ খাওয়া হয়, আর আমি অনেক গুলো চপ একবারেই সাবার করে দেই। যাইহোক আপনার তৈরি করা আলুর চপ গুলো খুবই লোভনীয় লাগছে। খুবই গোসালো ভাবে পুরো রেসিপি টি আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সত্যি বলতে এই ধরনের চপ গরম গরম খেতে অনেক বেশি সুস্বাদু হয়ে থাকে। ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

আলুর চপ পছন্দ করে না এমন মানুষ কমই রয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার রেসিপি টা দেখে। শুরু থেকে আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কথার সঙ্গে আমি একমত, এ ধরনের চপ পছন্দ করে না এমন মানুষ খুব কমই আছে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ইফতারের খুব মজাদার আইটেম আলুর চপ। আলুর চপ ছাড়া তো ইফতারি ভাবাই যায় না। খুব সুন্দর করে ধাপে ধাপে রেসিপিটি উপস্থাপন করেছেন ভাইয়া। ধন্যবাদ আপনাকে এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমিও সেটাই ভাবি ইফতারিতে আলুর চপ না থাকলে ইফতার যেন জমে না। ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 2 years ago 

রমজান মাসে আলুর চপ অনেক বেশি চলে। আলুর চপের ভক্তের অভাব নাই। আলুর চপ না থাকলে ইফতারিতে মনে হয় কি যেনো একটা নাই। এমন লাগে। আপনার আলুর চপ তৈরির পদ্ধতি অসাধারণ লেগেছে। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আলুর চপ না থাকলে ইফতারিতে কি যেন নেই আপনার এই কথার সঙ্গে আমি পুরোপুরি একমত পোষণ করছি। মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

আলুর চপ খেতে আমার কাছে ভালই লাগে। আপনি আপনি খুব সহজে আমাদের মাঝে মজাদার আলুর চপ রেসিপি শেয়ার করেছেন। আপনার তৈরি করার পদ্ধতি খুব ভাল লেগেছে ধন্যবাদ।

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও আপনি খুব সুন্দর করে আলুর চপ রেসিপি তৈরি করেছেন ।যেটা খেতে অনেক সুস্বাদু হবে ।এই ধরনের খাবার খেতে আমি খুবই পছন্দ করি ।এটা মুখরোচক খাবার শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য

 2 years ago 

ব্যক্তিগতভাবে আলুরর চপ আমার অনেক পছন্দের, আপনি অনেক সুন্দর ভাবে আলুর চপের রেসিপি তৈরি করে। দেখালেন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

অনেক সুস্বাদু এবং মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন ভাই। আলুর চপ খেতে আমি খুব ভালোবাসি। আপনি বাসায় স্বাস্থ্যসম্মত উপায়ে আলুর চপ তৈরি করেছেন। রেসিপি রান্না করার পদ্ধতিগুলো ধাপ আকারে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56442.36
ETH 2405.22
USDT 1.00
SBD 2.32