মানুষ কতটা নির্বোধ এবং নির্দয়

in আমার বাংলা ব্লগ6 months ago

আজ--১২ মাঘ | ১৪৩০ বঙ্গাব্দ | শুক্রবার | শীতকাল|



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে শেয়ার করব যে একটা মানুষ কতটা নির্বোধ এবং কতটা নির্দয় হলে এরকম অমানবিক কাজ করতে পারে। এই ব্যাপারটা নিয়েই আমি আপনাদের মাঝে নতুন একটা পোস্ট নিয়ে হাজির হয়েছি,আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • প্রিয় কমিউনিটি,আমার বাংলা ব্লগ
  • মানুষ কতটা নির্বোধ এবং নির্দয়
  • আজ-১২ মাঘ, ১৪৩০ বঙ্গাব্দ
  • শুক্রবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ দুপুর সবাইকে......!!


আমি আপনাদেরকে আগেই একটা কথা বলে রাখি যে, রাজনীতি আমার অনেক বেশি পছন্দের রাজনীতি করতে আমি অনেক বেশি ভালোবাসি তবে এরকম অসুস্থ রাজনীতি আমি একদমই পছন্দ করি না। যেই রাজনীতিতে মানুষের কল্যাণ বয়ে নিয়ে আসে না যেই রাজনীতিতে মানুষ মারা যায় যেই রাজনীতিতে মানুষ ভয়ে থাকে সেই রাজনীতি আমার মোটেও পছন্দ না। নাগরিক হিসেবে দেশে বেঁচে থাকার অধিকার আমার আছে কিন্তু কোন রকম দোষ বা অন্যায় না করেই যখন মানুষের মৃত্যু হয়ে যায় তখন একজন নাগরিক হিসেবে এটা মেনে নেওয়াটা আমার জন্য খুবই দুঃখের সাথে সাথে অনেক কষ্টেরও বটে। বর্তমান সময়ের লক্ষ্য করলে দেখা যায় যে এক এক দল অন্য দলের মানুষদের কোনভাবেই দেখতে পারেনা বা তাদের কথা সহ্য করতে পারে না। কিভাবে অপরদলের মানুষের পতন ঘটানো যায় কিভাবে তাদেরকে নিচে নামানো যায় টেনে হিচড়ে মাটির সাথে মিশিয়ে দেওয়া যায় এরকম অসুস্থ রাজনীতি বর্তমান সময়ে মানুষ করছে।এই রাজনীতি কি কখনো মানুষের জন্য কল্যাণকর হবে বলে আপনি মনে করেন..??

একজন নাগরিক হিসেবে যেমন সুষ্ঠুভাবে বেঁচে থাকার অধিকার সকলেরই রয়েছে, ঠিক তেমনিভাবে অন্যায় ভাবে কারো উপর জুলুম করে প্রাণ নেওয়ার অধিকার নিশ্চয়ই কারো নেই। তারপরও কেন এই মৃত্যু..?? মানুষ হিসেবে যখন একজন অন্যের উপর করে এবং মানুষকে মৃত্যুর দিকে নিয়ে যায় তখন সেই মানুষটা কি আসলেই মানুষ থাকে..?? আমি মনে করি সেই মানুষটা সেই সময়টুকুর জন্য হয়তোবা মানুষ থাকে না হয়তো বা সে পশু হয়ে যায়। একটা পশু যখন অন্য আরেকটা পশুর উপর আক্রমণ করে তখন কিন্তু সে নিজে বাঁচার জন্যই আক্রমণ করে আর এখানে লক্ষ্য করলে দেখবেন যে একজন মানুষ আর একজন মানুষকে আক্রমণ করছে, শুধুমাত্র কিছু রাজনৈতিক কারণে। মানুষ হিসেবে আমাদের কাছ থেকে এরকম আচরণ কতটুকু যৌক্তিক বলে আপনি মনে করেন...??

কিছুদিন আগে হয়তোবা আপনারা শুনেছিলেন যে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে দুর্বৃত্তরা আগুন ধরিয়ে দিয়েছিল। এই ব্যাপারটা দেশের মধ্যে আলোড়ন সৃষ্টি করেছিল কারণ বাসে আগুন দেওয়া শুনেছি কিন্তু ট্রেনে আগুন দেওয়ার আমরা সচরাচর খুব একটা শুনি না তবে সেবার ট্রেনে আগুন দেবার কথা শুনে রীতিমতো অবাক হয়েছিলাম। যেই মানুষগুলো ট্রেনে আগুন দিয়েছে সেই মানুষগুলোকে আপনি কি মানুষ বলে আখ্যায়িত করতে চান..?? মানুষের মস্তিষ্ক কতটুকু বিকৃতি হলে সে এরকম একটা কাজ করতে পারে। একটা ট্রেনের মধ্যে কি কম সংখ্যক মানুষ থাকে..?? সেখানে অনেক শ্রেণীর মানুষ থাকে বৃদ্ধ শিশু নারী পুরুষ, এই শ্রেণীর মানুষগুলোর কামরায় আগুন দিয়েছে তারা কোন বুদ্ধিতে..?? মানুষ এতটা নির্দয় এতটা নির্বোধ এতটা মূর্খতা কিভাবে করতে পারে..!!

ai-generated-8189402_1280.png

source

আমি মনে করি বর্তমান সময়ে মানুষের মধ্যে ভালোলাগা ভালোবাসা খুব একটা বেশি নেই। এই যে দুর্বৃদ্ধরা ট্রেনে আগুন ধরিয়ে দিল হতে পারতো সেই ট্রেনের মধ্যে তার আপনজন রয়েছে, হতে পারত তার পরিবারের কেউ একজন এই ট্রেনের মধ্যে রয়েছে, তো যেই ব্যক্তিটা আগুন ধরিয়ে দিল পরবর্তীতে সে যদি জানতে পারে যে তার প্রিয়জন ট্রেনের মধ্যে আগুনে পুড়ে ছাই হয়ে গিয়েছে তখন সেই ব্যক্তিটার কেমন লাগবে। সেকি নিজেকে আদেও ক্ষমা করতে পারবে..?? যদিও আমি এটা বিশ্বাস করি যে যারা ট্রেনে আগুন ধরিয়ে দিয়েছিল তারা আগে অনেকটাই শিওর হয়ে নিয়েছে যে ট্রেনের মধ্যে তার আপনজন কেউ নেই। আপনজন নাইবা থাকুক একজন মানুষ কিভাবে এরকম একটা কাজ করতে পারে। হতে পারে যে তখন নির্বাচনের সময় এরকম কাজ হওয়াটা স্বাভাবিক তবে চলন্ত ট্রেনে আগুন দেওয়াটা নিশ্চয়ই কোন স্বাভাবিক বা সুস্থ মস্তিষ্কের মানুষের কাজ নয়। এটা হতে পারে কোন অসুস্থ মস্তিষ্কের মানুষের অথবা বিকৃত মস্তিষ্কের মানুষের আবার হতে পারে রাজনৈতিক দলের প্রভাব।

যেই রাজনীতিতে মানুষের জীবন চলে যায় মানুষ সুস্থ ভাবে বেঁচে থাকতে পারে না মানুষ নিজের মনের কথাগুলো মানুষের সামনে বলতে পারেনা সেই রকম রাজনীতি আমার দরকার নেই। সেরকম রাজনীতি করার থেকে না করাটাই শ্রেয় বলে আমি মনে করি। মানুষ কিসের এত অহংকার দেখায় মানুষ কিসের এত শক্তি দেখায়, সৃষ্টিকর্তার কাছে তার এই শক্তি অহংকার কোন কিছুর মূল্য নেই। এবার দেখেছিলাম একজন ব্যক্তি ট্রেনের জানালার পাশে দাঁড়িয়ে আগুনে পুড়ে ছাই হয়ে যাচ্ছে তাকে অনেক চেষ্টা করা হয়েছে ট্রেন থেকে নামানোর কিন্তু সে ট্রেন থেকে নামেনি। নিউজের মাধ্যমে জানতে পারলাম যে তার স্ত্রী এবং সন্তান আগুনে পুড়ে গিয়েছে সে কি নিয়ে বেঁচে থাকবে এটা ভেবেই সে আর ট্রেন থেকে নামেনি, নিজেও পুড়ে ছাই হয়ে গিয়েছে।

fire-2593636_1280.jpg

source

এখন কথা হচ্ছে যে এই যে মানুষটা পুড়ে ছাই হয়ে যাচ্ছে আর সাংবাদিক সহ পাশে থাকা কিছু মানুষ সেটা ভিডিও করছে, ভিডিও করে নেট দুনিয়ায় ছড়িয়ে দিচ্ছে এতে কার উপকার টা বেশি হচ্ছে..?? যেই মানুষগুলো মারা গেল এই মানুষগুলোর দায়ভার কে নেবে। এই মানুষগুলোর পরিবার কিভাবে চলবে এটা কি কোন রাজনৈতিক দল নিজের মাথার উপর দোষ নেবে..?? আমি মনে করি রাজনীতিকে ঘিরে সাধারণ জনগণের যত কষ্ট হয় তার বিন্দুমাত্র কষ্ট কোন রাজনৈতিক নেতার হয় না, যত রকম সমস্যার সম্মুখীন হয় সাধারণ জনগণ যদিও এই জনগণের ভোটেই তারা নির্বাচিত হয়।

শেষ পর্যন্ত আমি একটা কথাই বলতে চাই যে আপনার রাজনীতির কারণে যেন সাধারণ জনগণের কোন ক্ষতি না হয় এই ব্যাপারটা আগে নিশ্চিত করুন। আপনার রাজনীতির কারণে জানো কোন পরিবারের হাসিমাখা মুখ কান্নায় পরিণত না হয়। আপনার রাজনীতির কারণে জানো সাধারণ জনগণ রাস্তায় চলাচল করতে ভয় না পায়। সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণ যাকে বেচে নেবে সেই জয় যুক্ত হবে এখানে মারামারি কাটাকাটি এসবের কোন মানেই আমি দেখি না। যাইহোক আমি খুবই ক্ষুদ্র একজন মানুষ তারপরেও কিছু কথা আপনাদের মাঝে শেয়ার করলাম আমার নিজের রাগ এবং অভিমান থেকে আশা করি সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

এটাই ছিল আমার আজকের পোস্ট আশা করছি আমার এই পোস্ট আপনাদের সকলের কাছে অনেক বেশি ভালো লেগেছে। আজার নয় এখানেই শেষ করছি, সকলেই ভালো থাকুন সুস্থ থাকুন এবং আমার বাংলা ব্লগ কমিউনিটি পরিবারের সঙ্গেই থাকুন। ধন্যবাদ সকলকে..!!



সমাপ্ত


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আশা করছি আপনাদের কাছে আমার এই পোস্ট খুবই ভালো লেগেছে। আমার এই পোস্ট পরে সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করবেন বলে আশা রাখি। আপনার সুন্দর মন্তব্যই আমার কাজ করার অনুপ্রেরণা

বিবরণ
বিভাগজেনারেল রাইটিং
বিষয়মানুষ কতটা নির্বোধ এবং নির্দয়
পোস্ট এর কারিগর@jibon47
অবস্থান[সংযুক্তি]source


এটাই আমি..!!

IMG-20231204-WA0004-02.jpeg

আমি জীবন মাহমুদ, আমার ইউজার নেম @jibon47। আমি মাতৃভাষা এবং মাতৃভূমিকে অনেক বেশি ভালোবাসি। আব্বু আম্মু আর ছোট বোনকে নিয়েই আমার পরিবার। এই তিনজন মানুষকে কেন্দ্র করেই আমার পৃথিবী।একসাথে সবাইকে খুশি করা তো সম্ভব নয়, তারপরও আমি চেষ্টা করি পরিবারের সবাইকে খুশি রাখার। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে।আমি বর্তমানে সোনারগাঁও ইউনিভার্সিটিতে মেকানিক্যাল ডিপার্টমেন্ট থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং লেখাপড়া করছি। আমি গান গাইতে, কবিতা লিখতে, এবং ভাই ব্রাদারের সঙ্গে ঘোরাঘুরি করতে অনেক বেশি ভালোবাসি। সত্যি বলতে আমি প্রচন্ড রকমের অভিমানী, হতে পারে এটা আমার একটা বদ অভ্যাস। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব,"আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, পরিশ্রম সফলতার চাবিকাঠি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@jibon47



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

বেনাপোল এক্সপ্রেসে আগুন দেওয়া নিয়ে আমিও একটা পোস্ট শেয়ার করেছিলাম ভাই আপনিও আজকে সেই পোস্ট শেয়ার করেছেন দেখে বেশ ভালো লাগলো। যেসব মানুষ এরকম পাশবিক কাজ করেছে তারা মানুষ নামের কলঙ্ক। অসংখ্য ধন্যবাদ ভাই আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60841.72
ETH 2603.92
USDT 1.00
SBD 2.56