🌿🌿আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-২৭🌿🌿|| প্রকৃতির অপরুপ সৌন্দর্য🌺

in আমার বাংলা ব্লগ2 months ago

আজ--১৩ চৈত্র | ১৪৩০ বঙ্গাব্দ | বুধবার | বসন্তকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন। আমার বাংলা ব্লগ কমিউনিটি এখন জনপ্রিয় কয়েকটি কমিউনিটির মধ্যে একটি। এটা ভাবতেই আমার অনেক বেশি ভালো লাগে,সেই সাথে আমি সত্যিই অনেক বেশি গর্বিত আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন সদস্য হয়ে।


আজ আমি আপনাদের মাঝে আমার নিজ হাতে করা কিছু সুন্দর ফটোগ্রাফি শেয়ার করব। যদিও এখন পর্যন্ত খুব একটা ভালো ফটোগ্রাফি করতে পারি না তবে প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সুন্দর ফটোগ্রাফি করার। আশা করছি আমার এই ফটোগ্রাফি গুলো আপনাদের সবার ভালো লাগবে।



  • আমার বাংলা ব্লগ কমিউনিটি
  • সুন্দর ফটোগ্রাফি
  • আজ-১৩ চৈত্র , ১৪৩০ বঙ্গাব্দ
  • বুধবার


তো চলুন শুরু করা যাক...!



শুভ দুপুর সবাইকে.....!!


বর্তমান সময়ের ফটোগ্রাফি করাটা যেন সকলের নেশা হয়ে গিয়েছে। কমিউনিটিতে এখন প্রায় সকলেই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করছে যে ফটোগ্রাফি গুলো সত্যি অনেক বেশি সুন্দর এবং মনোমুগ্ধকর হয়। আমিও প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সুন্দর সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে নিজের ক্রিয়েটিভিটি কে তুলে ধরার। যদিও তেমন একটা ভালো ফটোগ্রাফি করে না তবে প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সুন্দর ফটোগ্রাফি করার। আমি আজকে আপনাদের মাঝে যে ফটোগ্রাফি গুলো শেয়ার করবো সেই ফটোগ্রাফি গুলো মূলত বিভিন্ন জায়গা থেকে আমি তুলেছিলাম। বিভিন্ন সময়ে বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন রকমের ফটোগ্রাফি করতে আমার অনেক বেশি ভালো লাগে। প্রতিনিয়ত আমি চেষ্টা করে যাব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার।

সত্যি বলতে আমি সবসময়ই প্রকৃতির ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালোবাসি, বলতে পারেন আমি একজন প্রকৃতিপ্রেমী মানুষ সময় পেলেই চলে যাই প্রকৃতির সান্নিধ্যে। আর প্রকৃতি যে কতটা সুন্দর সেটা প্রকৃতির সান্নিধ্যে না গেলে কেউ কখনো বুঝতে পারে না, সব মিলিয়ে আমি চেষ্টা করেছি প্রতিটি ফটোগ্রাফি দারুন ভাবে ক্যাপচার করার,আশা করছি আপনাদের সকলের অনেক বেশি ভালো লাগবে।



ফটোগ্রাফি--০১


IMG20230705185204-01.jpeg

ইটভাটার ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

সত্যি বলতে প্রকৃতি যে কতটা সুন্দর সেটা মাঠ ভ্রমণ করলেই বোঝা যায়। আমাদের এলাকাতে দুটো ইটভাটা রয়েছে আর এই দুটো ইটভাটাতেই আমরা মাঝে মাঝে বিকেল বেলা ঘুরতে যাই। ইটভাটা গুলো যদিও নতুন তারপরেও এত সুন্দরভাবে সবকিছু পরিপাটি করে সাজানো যে বিকেলবেলা এই ইটভাটার সামনে গিয়ে টং দোকান থেকে চা খেতে অনেক বেশি ভালো লাগে। যেদিন আমরা ইটভাটা দেখতে গিয়েছিলাম সেদিন প্রকৃতিটা অনেকটাই মেঘলা ছিল মাঝে মাঝেই আকাশে মেঘ দেখা যাচ্ছিল তবে বৃষ্টির নাম মাত্র নেই। এরকম একটা দিনে ইটভাটার সামনে গিয়ে দারুন একটা মুহূর্ত অতিবাহিত করেছিলাম। তবে আমরা যেদিন ইটভাটা দেখতে গিয়েছিলাম তার দু একদিন আগে প্রচুর বৃষ্টি হয়েছিল যার কারণেই প্রকৃতিটা একটু মেঘলা মেঘলা।

ফটোগ্রাফি--০২


IMG20230623095347-01.jpeg

নীল আকাশ এবং প্রকৃতির ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

নীল আকাশ দেখতে পছন্দ করে না এইরকম মানুষ খুব কমই আছে, নীল আকাশের মাঝে যখন সাদা রঙের ভেলা এদিকে ওদিকে উড়ে বেড়ায় এই দৃশ্যটা দেখতে অনেক বেশি ভালো লাগে। আর আমি মনে করি যে গ্রামগঞ্জে এরকম দৃশ্য মাঝে মাঝেই পরিলক্ষিত করা যায়। শহর অঞ্চলের যে খুব একটা বেশি পরিলক্ষিত করা যায় না তা কিন্তু নয় তবে শহর অঞ্চলের প্রকৃতি এবং গ্রাম অঞ্চলের প্রকৃতির মাঝে আকাশ-পাতাল তফাৎ রয়েছে। আপনি যদি গ্রামের প্রকৃতি পরিবেশ দেখেন তাহলে আপনার মনটা অনেকটাই শান্ত এবং শীতল হয়ে যাবে তবে শহরের বুকে এরকম প্রকৃতিক দৃশ্য দেখাটা খুবই বিরল। গ্রাম অঞ্চল যেমন সবুজ গাছপালা দিয়ে ঢাকা থাকে শহর অঞ্চল কিন্তু সবুজ গাছপালা দিয়ে ঢাকা থাকে না, শহর অঞ্চলে ইট পাথর দিয়েই প্রকৃতিটাকে ঢেকে রাখা হয়।

ফটোগ্রাফি--০৩


IMG20230621190335-01.jpeg

নদীতে জাল ফেলার ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

নদী থেকে তো আমরা অনেকেই বড়শি দিয়ে মাছ ধরেছি, আপনারা কি কখনো নদী থেকে এরকম ভাবে জাল ফেলে মাছ ধরেছেন..?? সত্যি বলতে আমি এরকম ভাবে কখনোই নদী থেকে জাল ফেলে মাছ ধরিনি তবে বড়শি দিয়ে অনেকবার ধরা হয়েছে। অনেকদিন আগে এলাকার পাশেই ছোট্ট একটা নদীতে ঘুরতে গিয়েছিলাম বিকেল বেলা। তখন বর্ষা মৌসুম শুরু হয়ে গিয়েছিল আর নদীতে পানি আসছিল যার কারণে প্রচন্ড স্রোত ছিল। আর এই স্রোতের সাথে সাথে মাছ ভেসে আসছিল তখন দেখেছিলাম যে গ্রামগঞ্জের মানুষেরা এরকম জাল নিয়ে নদী থেকে মাছ ধরছে। সন্ধ্যা লাগার আগ মুহূর্তে তাদের মাছ ধরার দৃশ্য দেখেছিলাম বেশ ভালই লেগেছিল। কিছু কিছু জেলে অনেক মাছ ধরে ছিল যেটা দেখে রীতিমতো অবাক হয়েছিলাম।

ফটোগ্রাফি--০৪


IMG20230614172334-01.jpeg

পেয়ারা পাতার ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

প্রকৃতির অবাক সৌন্দর্যের মাঝে গাছের লতাপাতা অন্যতম। ছোট্ট একটা পাদার মাঝেও প্রকৃতি লুকিয়ে থাকে কিন্তু আমরা অনেকেই আছি যারা এই লুকায়িত প্রকৃতিটাকে কখনোই দেখতে পাই না। সত্যি বলতে যারা প্রকৃতি প্রেমী মানুষ যারা প্রকৃতির সান্নিধ্যে থাকতে অনেক বেশি ভালোবাসে এবং পছন্দ করে সেই মানুষগুলো প্রকৃতির ক্ষুদ্র ক্ষুদ্র জিনিস গুলো প্রকৃতি থেকে বের করে নিয়ে আসে এবং সেই ক্ষুদ্র ক্ষুদ্র জিনিসগুলো দ্বারা উপভোগ করার চেষ্টা করে। সত্যি বলতে প্রকৃতিকে খুব কাছ থেকে উপলব্ধি করতে আমার অনেক বেশি ভালো লাগে, আমি মাঝে মাঝেই চেষ্টা করি প্রকৃতির অতল গহবরে হারিয়ে যাওয়ার জন্য। আর যখন প্রকৃতির অতল গহবরে হারিয়ে যাই তখন নিজেকে উজাড় করে দিতে মন চায়।

ফটোগ্রাফি--০৫


IMG20230705175350-01.jpeg

করমচা ফলের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

এই ফলটাকে এক এক এলাকাতে এক এক নামে পরিচিত, তারপরেও আমাদের এলাকাতে এই ফলটার নাম করমচা। ছোটবেলায় যখন স্কুলে যেতাম তখন স্কুলের পাশে ছোট্ট একটা করমচার গাছ ছিল। মাঝে মাঝে এই ক্লাস ফাঁকি দিয়ে চলে যেতাম সেই গাছের কাছে এবং সেখান থেকে করমচা পেরে খেতাম। ‌ যদিও গাছের মালিক কখনোই স্বেচ্ছায় আমাদেরকে খেতে দিত না আমরা সেগুলো পেরে নিয়ে দৌড় দিয়ে সেখান থেকে চলে যেতাম। এই ফলটা দেখলেই আমার ছোটবেলার এই কথাগুলো মনে পড়ে যায়। তবে এই ফলটা কিন্তু অনেক সুস্বাদু কাঁচা অবস্থায় কিছুটা টক লাগলেও যখন পেকে যায় তখন ভেতরে রক্তাক্ত বর্ণ ধারণ করে তখন বেশ ভালই লাগে। আপনারা যারা এই ফল খেয়েছেন একমাত্র তারাই বুঝতে পারবেন যে কতটা সুস্বাদু।

ফটোগ্রাফি--০৬


IMG20230621123025-01.jpeg

কুমড়ো ফুলের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

ফুলের ফটোগ্রাফি করতে পছন্দ করে না এরকম মানুষ খুব কমই আছে হোক সেটা গোলাপ কিংবা কুমড়া ফুল। আপনারা হয়তোবা অনেকেই জানেন যে যখন কুমড়ো বিচি মাটিতে লাগানো হয় তখন গাছ থেকে আপনা আপনি কিন্তু কুমড়ো ধরে না। কুমড়ো ধরার আগে গাছের সাথে ছোট্ট একটা ফুলের জন্ম হয় আর সেই ফুল থেকেই মূলত কুমড়ো তৈরি হয়। কুমড়ো ফুল টা দেখতে অনেকটাই হলুদ আর এই হলুদ ফুলটা থেকে কাঁচা এবং সবুজ একটা কুমড়োর সৃষ্টি হয়। অনেকদিন আগে মাঠে গিয়ে কুমড়ো ফুলের এই ফটোগ্রাফিটি করেছিলাম বেশ ভালই লেগেছিল।

ফটোগ্রাফি--০৭


IMG20240324195758.jpg

রাতের আকাশের চাঁদ এর ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

রাতের আকাশে যদি চাঁদ দেখা যায় তাহলে সেই আকাশটা দেখতে অন্যান্য রাতের আকাশের থেকে কিছুটা ভিন্ন দেখায়। আকাশে যদি চাঁদের দেখা না পাওয়া যায় তাহলে আকাশটাকে কেমন জানি খালি খালি লাগে। যাই হোক আকাশে যখন পূর্ণিমার চাঁদ ওঠে তখন চাঁদের আলোয় চারিদিক আলোকিত হয়ে যায় আর এই আলোকিত বিষয়টা দেখতে অনেক বেশি ভালো লাগে। সামনে ঈদ আর ঈদ উপলক্ষে আপনারা সকলেই জানেন যে আকাশের নতুন চাঁদ ওঠে আর এই চাঁদের আলোটা খুব একটা বেশি প্রতিফলন ঘটে না তারপরেও কেন জানি এই চাঁদ সকলের নজর করে। রাতের বেলা দেখেছিলাম যে বড় একটা বিল্ডিং এর লাইটের পাশে চাঁদের আলো, বিল্ডিং এর লাইটের আলোর সাথে তাদের আলোর দৃশ্যটা অনেক বেশি সুন্দর লাগছিল।



সমাপ্ত


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আশা করছি আপনাদের কাছে আমার এই পোস্ট খুবই ভালো লেগেছে। আমার এই পোস্ট পরে সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করবেন বলে আশা রাখি। আপনার সুন্দর মন্তব্যই আমার কাজ করার অনুপ্রেরণা

বিবরণ
বিভাগফটোগ্রাফি
বিষয়আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-২৭
পোস্ট এর কারিগর@jibon47
অবস্থান[সংযুক্তি]source


এটাই আমি..!!

IMG-20231204-WA0004-02.jpeg

আমি জীবন মাহমুদ, আমার ইউজার নেম @jibon47। আমি মাতৃভাষা এবং মাতৃভূমিকে অনেক বেশি ভালোবাসি। আব্বু আম্মু আর ছোট বোনকে নিয়েই আমার পরিবার। এই তিনজন মানুষকে কেন্দ্র করেই আমার পৃথিবী।একসাথে সবাইকে খুশি করা তো সম্ভব নয়, তারপরও আমি চেষ্টা করি পরিবারের সবাইকে খুশি রাখার। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে।আমি বর্তমানে সোনারগাঁও ইউনিভার্সিটিতে মেকানিক্যাল ডিপার্টমেন্ট থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং লেখাপড়া করছি। আমি গান গাইতে, কবিতা লিখতে, এবং ভাই ব্রাদারের সঙ্গে ঘোরাঘুরি করতে অনেক বেশি ভালোবাসি। সত্যি বলতে আমি প্রচন্ড রকমের অভিমানী, হতে পারে এটা আমার একটা বদ অভ্যাস। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব,"আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, পরিশ্রম সফলতার চাবিকাঠি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@jibon47



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 months ago 

আপনি তো দেখছি ফটোগ্রাফি করাতে মাস্টার। এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেছেন যে প্রশংসা না করে থাকতে পারছি না, আমার প্রাকৃতিক দৃশ্যের ওই ফটোগ্রাফিটি সবচেয়ে বেশি ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

যদিও আমি খুব একটা ভালো ফটোগ্রাফি করতে পারি না তবে আপনার মন্তব্যটি পড়ে নিজের কাছে অনেক বেশি ভালো লাগবে। আমি সব সময় চেষ্টা করি ফটোগ্রাফি গুলো দারুন ভাবে ক্যাপচার করার, ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 months ago 

আপনি তো দেখছি চমৎকার ফুলের ফটোগ্রাফি ধারণ করে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। আপনার ফটোগ্রাফি গুলো দেখে বেশ ভালো লেগেছে আমার। করমচার ফটোটা আরো সুন্দর ছিল। অনেকদিন পর এই ফলটা দেখতে পারলাম।

 2 months ago 

করমচা এই ফটোটা আমি কোথা থেকে করেছিলাম সেটা আমার মনে নেই তবে, এই করমচা ফল খেতে কিন্তু অনেক বেশি সুস্বাদু লাগে। অনেকদিন হলো এই ফলটা খাওয়া হয় না আপনার কাছে এই ফলের ফটোগ্রাফি ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 months ago 

প্রকৃতির অপরুপ সৌন্দর্য উপভোগ করতে ভীষণ ভালোবাসি। আপনার ফটোগ্রাফি দেখার অপেক্ষায় থাকি ভাই। নদীতে জাল দিয়ে মাছ ধরার দৃশ্য দেখে ভীষণ খুশি হলাম। আসলে অনেক দিন এধরনের দৃশ্য দেখা হয় না। রাতের আকাশে চাঁদ দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। চমৎকার ফটোগ্রাফি গুলো দেখার সুযোগ করে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাই।

 2 months ago 

এটা জেনে খুবই ভালো লাগলো যে আপনি আমার ফটোগ্রাফি দেখতে অনেক বেশি অপেক্ষায় থাকেন, নদীর জলে মাছ ধরার দৃশ্যটা আমার কাছে অনেক বেশি ভালো লাগছিল এরকম দৃশ্য খুব কাছ থেকে সেদিন উপভোগ করেছিলাম। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 2 months ago 

আপনি ঠিক বলছেন ভাই ফটোগ্রাফি এখন সবার নেশা হয়েছে। কারন আমার বাংলা ব্লগে সবাই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপহার দেন।ঠিক আপনিও আজকে সুন্দর ফটোগ্রাফি উপহার দিয়েছেন। আপনার তোলা সব গুলো ফটোগ্রাফি দারুণ হয়েছে ভাই। ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি পোস্ট টি শেয়ার করার জন্য।

 2 months ago 

ব্যক্তিগতভাবে আমার এটাই মনে হয় যে আমার বাংলা ব্লগ কমিউনিটি পরিবারের সদস্যরা যতটা সুন্দর ফটোগ্রাফি করে সেটা হয়তোবা অন্য কোন কমিউনিটি সদস্য পারে না। সকলের ফটোগ্রাফি দেখে আমিও ফটোগ্রাফি করার চেষ্টা করি, মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 months ago 

আপনার করা ফটোগ্রাফি গুলো বেশ ভাল ছিল। খুব সুন্দর বর্ণনার মাধ্যমে তুলে ধরেছেন দেখে আরো বেশি ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য ভালো থাকবেন।

 2 months ago 

আমি সব সময় চেষ্টা করি সুন্দর ফটোগ্রাফি করার পাশাপাশি চমৎকার বর্ণনা করার। বর্ণনা করলে ফটোগ্রাফি দেখতে আরো বেশি সুন্দর দেখায়। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 months ago 

খুবই সুন্দর সুন্দর দৃশ্যের ফটোগ্রাফি করেছেন। দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। বিশেষ করে ইটভাটার ফটোগ্রাফিটি আর নদীতে মাছ ধরার এই দৃশ্যটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 2 months ago 

আমি সব সময় চেষ্টা করি ইউনিক ধরনের ফটোগ্রাফি সেই সাথে প্রকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরার। ইটভাটা এবং নদীতে মাছ ধরার ফটোগ্রাফি টা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম, মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 2 months ago 

আপনি ঠিক বলছেন এখন প্রায় সবাই ভালোই ফটোগ্রাফি করতে পারেন। তবে আপনাদের ফটোগ্রাফির তুলনা হয় না এত সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো সংগ্রহ করেন। কে বলেছে ভালো ফটোগ্রাফি করতে পারেন না। আপনাদের প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো এত সুন্দর হয়। বিভিন্ন ক্যাটাগরির ফটোগ্রাফি গুলো শেয়ার করলেন আপনি। অনেক ভালো লেগেছে আপনার প্রতিটি ফটোগ্রাফি দেখে।

 2 months ago 

যদিও আমি আগে খুব একটা ভালো ফটোগ্রাফি করতে পারতাম না, তবে বর্তমান সময়ে সকলের সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখে কিছুটা ধারণা নিয়ে এখন ফটোগ্রাফি করার চেষ্টা করি। আমি সব সময় চেষ্টা করি বিভিন্ন ক্যাটাগরির ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরার। ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 2 months ago 

নদীতে জাল ফেলার ফটোগ্রাফি দেখতে অনেক বেশি সুন্দর লাগছে। আসলে এ ধরনের ফটোগ্রাফি গুলো যতই দেখি ততই দেখতে আরো ভালো লাগে। যাহোক আপনার তোলা সব কয়টি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। অনেক সুন্দর একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

এটা জেনে খুবই ভালো লাগলো যে নদীতে জাল ফেলার ফটোগ্রাফি টা আপনার কাছে ভালো লেগেছে, নদীতে জল খেলে এরকম মাছ কয়েকবার ধরেছি তবে যতবারই ধরেছি নিজের কাছে অন্যরকম অনুভূতি পেয়েছি। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 67033.58
ETH 3521.90
USDT 1.00
SBD 3.20