🌿🌿আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-২২🌿🌿|| প্রকৃতির অপরুপ সৌন্দর্য🌺

in আমার বাংলা ব্লগ4 months ago

আজ--১৫ ফাল্গুন | ১৪৩০ বঙ্গাব্দ | বুধবার | বসন্তকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন। আমার বাংলা ব্লগ কমিউনিটি এখন জনপ্রিয় কয়েকটি কমিউনিটির মধ্যে একটি। এটা ভাবতেই আমার অনেক বেশি ভালো লাগে,সেই সাথে আমি সত্যিই অনেক বেশি গর্বিত আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন সদস্য হয়ে।


আজ আমি আপনাদের মাঝে আমার নিজ হাতে করা কিছু সুন্দর ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। আশা করছি আমার এই ফটোগ্রাফি গুলো আপনাদের সবার ভালো লাগবে।



  • আমার বাংলা ব্লগ কমিউনিটি
  • সুন্দর ফটোগ্রাফি
  • আজ-১৫ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  • বুধবার


তো চলুন শুরু করা যাক...!



শুভ দুপুর সবাইকে.....!!


বর্তমান সময়ের ফটোগ্রাফি করাটা যেন সকলের নেশা হয়ে গিয়েছে। কমিউনিটিতে এখন প্রায় সকলেই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করছে যে ফটোগ্রাফি গুলো সত্যি অনেক বেশি সুন্দর এবং মনোমুগ্ধকর হয়। আমিও প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সুন্দর সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে নিজের ক্রিয়েটিভিটি কে তুলে ধরার। যদিও তেমন একটা ভালো ফটোগ্রাফি করে না তবে প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সুন্দর ফটোগ্রাফি করার। আমি আজকে আপনাদের মাঝে যে ফটোগ্রাফি গুলো শেয়ার করবো সেই ফটোগ্রাফি গুলো মূলত বিভিন্ন জায়গা থেকে আমি তুলেছিলাম। বিভিন্ন সময়ে বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন রকমের ফটোগ্রাফি করতে আমার অনেক বেশি ভালো লাগে। প্রতিনিয়ত আমি চেষ্টা করে যাব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার।

যাইহোক অনেকদিন পরে আপনাদের মাঝে আমি ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়েছি। চেষ্টা করেছি প্রতিটি ফটোগ্রাফি দারুন ভাবে ক্যাপচার করার আশা করছি আপনাদের সকলের অনেক বেশি ভালো লাগবে।



ফটোগ্রাফি--০১


IMG20221222170118-01.jpeg

সরিষা ফুলের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

সরিষা ফুলের সঙ্গে আমরা সকলেই অনেক রকম ভাবেই পরিচিত এই সরিষা ফুল দেখতে আসলেই অনেক কিছু সুন্দর দেখায় যদিও বর্তমান সময়ে মাঠে সরিষার গাছ তেমন একটা দেখা যায় না। শীতের সময় কৃষকেরা মাঠের শৈশব বপন করে আর কয়েক মাসের মধ্যে সরিষাদ আছে এরকম সুন্দর ফুলের সৃষ্টি হয় আর এই ফুল থেকেই মূলত তৈরি হয় সরিষা। সরিষা ফুলের উপর যখন মৌমাছি বসে এ ফুল থেকে ও ফুলে মধু আহরণ করে বেড়ায় এই দৃশ্যটা দেখতে আসলেই সবথেকে বেশি সুন্দর। এই দৃশ্যটা একমাত্র তাই উপলব্ধি করতে পারবেন যারা এরকম দৃশ্য খুব কাছ থেকে দেখেছেন। অনেকদিন আগে মাঠ ভ্রমণ করতে গিয়ে এই সরিষার গাছের ফটোগ্রাফিটি করেছিলাম বেশ কিছুদিন যাবৎ ফটোগ্রাফিটি শেয়ার করা হয়নি তাই আপনাদের মাঝে ফটোগ্রাফিটি তুলে ধরলাম।

ফটোগ্রাফি--০২


IMG20221227153108-01.jpeg

শ্যামা ঘাসের ফুলের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

শ্যামা ঘাস দেখতে করাকরি অনেক বেশি সুন্দর। ছোটবেলা থেকেই আমরা এই শ্যামা ঘাসের সঙ্গে অনেক বেশি পরিচিত কিন্তু শ্যামা ঘাসের উপর যে ফুলের সৃষ্টি হয় এই ফুলটার সঙ্গে হয়তোবা আমরা অনেকেই খুব একটা ভালোভাবে পরিচিত নয়। এই শ্যামা ঘাস যখন বড় হয় তখন এর মাঝখান দিয়ে একটা কর্ন বের হয় আর সেই কর্ণ থেকেই তৈরি হয় এরকম একটা ফুলের। এই ফুলটা দেখতে অনেকটা গম গাছের মতো গম গাছ যেমন উপরের দিকে কিছুটা উলের মত দেখায় ঠিক তেমনিভাবে এই শ্যামা ঘাসের উপরের অংশটা দেখতে একই রকম। তবে প্রথম অবস্থায় দেখে কেউ বুঝতে পারবে না যে এটা আসলে শ্যামা ঘাস নাকি গম গাছ।

ফটোগ্রাফি--০৩


IMG20221227153255-01.jpeg

অচেনা ফুলের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

কিছু কিছু ফুল আছে যে ফুলগুলো খুবই অচেনা তারপরেও দেখতে অনেক বেশি সুন্দর দেখায়। সত্যি বলতে আমি ফুল সম্পর্কে খুব একটা ধারণা রাখি না আর এমন অনেক ফুল আছে যে ফুলগুলো সম্পর্কে আমি জানিনা এমনকি তার নাম সম্পর্কেও আমি খুব একটা বেশি জানি না। উপরে আপনারা যে ফুলটা দেখতে পাচ্ছেন এই ফুলটার নাম আমি জানিনা কিন্তু এই ফুলটা আমার নিজের কাছে অনেক ভালো লেগেছে। এই ফুলটা চারিদিকে সবুজ আর মাঝের অংশটুকু ধবধবে সাদা যার কারনে দেখতে আরো বেশি সুন্দর দেখায়। কিছু কিছু ফুল আছে যে ফুলগুলো যত্ন না করলেও এরা প্রকৃতির সান্নিধ্যে থাকার কারণে এগুলো আপনাকে বড় হয়, ভারতের সৌন্দর্যতা আসলে বর্ণনা করা যায় না।

ফটোগ্রাফি--০৪


IMG20221227152750-01.jpeg

ঢেঁড়স ফুলের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

এটা একটি ঢেঁড়স ফুলের ফটোগ্রাফি, ঢেঁড়স ফুলের সঙ্গে আপনারা সকলেই অনেক বেশি পরিচিত। আপনারা সকলেই জানেন যে ঢেঁড়স আমরা অনেক রকম ভাবেই খেয়ে থাকি কিন্তু এই ঢেরস তৈরীর আগে যে ঢেঁড়স আছে এরকম একটা ফুলের সৃষ্টি হয় এটা হয়তোবা অনেকেই জানেন না আবার হয়তোবা অনেকেই জানেন। ঢেঁড়স সবজিটা গাছের সঙ্গে ধরার আগে এরকম ছোট একটা ফুলের সৃষ্টি হয় এই ফুলটার রং আসলেই অন্যান্য ফুলের থেকে একটু আলাদা দেখতে সুন্দর। লক্ষ করলে আপনারা দেখতেই পাবেন যে ভেতর থেকে অনেকগুলো প্যাঁচানো ফুলের পাপড়ির সমন্বয় এই ঢেঁড়স ফুলের তৈরি।

ফটোগ্রাফি--০৫


IMG20221209131406-01.jpeg

অচেনা ফুলের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

এই ফুলটা সম্পর্কে অনেকেরই হয়তোবা অনেক ভালো ধারণা আছে তবে আমার খুব একটা ভালো ধারণা নেই। ধারণা না থাকার পরেও এই ফুলটা আমার অনেক বেশি পছন্দের এবং এই ফুলটা দেখতে অনেকটা রক্তাক্ত বর্ণের। রক্তাক্ত এই ফুলটা যখন ছোট হয় তখন একটু অন্যরকম দেখায় কিন্তু যখন এটা সম্পূর্ণভাবে ফুটে যায় তখন এর ফুটন্ত দৃশ্যটা আসলেই অনেক বেশি সুন্দর। এই ফুলটির ছবি আমি আমাদের মসজিদের পাশ থেকে তুলেছিলাম মসজিদের সৌন্দর্য বৃদ্ধি করার জন্য ছোট একটা বাগান তৈরি করা হয়েছে সেই বাগানেই এরকম সুন্দর সুন্দর ফুলের দৃশ্য দেখা যায়। মসজিদে সেই বাগানে আরো অনেক রকমের ফুলের গাছ রয়েছে আমি পরবর্তীতে চেষ্টা করব আপনাদের মাঝে প্রত্যেকটা গাছের ফুলের ছবি শেয়ার করা।

ফটোগ্রাফি--০৬


IMG20221128152310-01.jpeg

ইটের ভাটার ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

আপনারা হয়তোবা অনেকেই জানেন যে আমরা ভাই ব্রাদার মাঝে মাঝে বিকেল বেলা নদীর সাইডে ঘুরতে যাই। আর আমাদের এলাকায় নদীর সাইডে অনেক বড় বড় দুটো ইটভাটা রয়েছে এই ইটভাটা গুলো বিকেলবেলা আমরা ভ্রমণ করতে যাই মূলত ইটভাটার পাশে গিয়ে আমরা কিরকম ভাবে তৈরি হচ্ছে সেই ব্যাপারটা সকলেই পর্যবেক্ষণ করি। মূলত এই ইট ভাটায় যাওয়ার আরো একটা কারণ রয়েছে এখানে ছোট্ট একটা চায়ের দোকান রয়েছে আর এখানকার চা অনেক বেশি সুস্বাদু অন্যান্য জায়গা থেকে যার কারণেই আমরা মাঝে মাঝে ইট ভাটার ওখানে যাই চা খেতে আর দারুন দারুন কিছু ফটোগ্রাফি করি মাঝে মাঝে। সেরকমভাবেই ইটভাটার এই ফটোগ্রাফিটি আমি আপনাদের মাঝে তুলে ধরলাম দেখতেই পাচ্ছেন দুটো ইনভার্টার মাছ দিয়ে কি চমৎকার ভাবে ধোঁয়া উঠে যাচ্ছে।

ফটোগ্রাফি--০৭


IMG20221218165105-01.jpeg

শেষ বিকেলের সূর্যের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

আপনারা অনেকেই শেষ বিকেলে সূর্যের ফটোগ্রাফি দেখতে অনেক বেশি পছন্দ করেন আর শেষ বিকেলের সূর্যটা যে কতটা সুন্দর সেটা একমাত্র মাঠে গিয়েই আপনারা অনেকেই শেষ বিকেলে সূর্যের ফটোগ্রাফি দেখতে অনেক বেশি পছন্দ করেন আর শেষ বিকেলের সূর্যটা যে কতটা সুন্দর সেটা একমাত্র মাঠে গিয়েই ভালোভাবে পরিলক্ষিত করা যায়। শেষ বিকেলের সুতো আমাদের এটা জানিয়ে দেয় যে শেষটা অনেক বেশি সুন্দর হয়। শেষ বিকেলের সূর্য যখন পশ্চিম আকাশে চলে যায় তখন সূর্যটা রক্তাক্ত বর্ণ ধারণ করে আর এই রোগটা তো বর্ণটা দেখতে অনেকটাই সুন্দর দেখায় সূর্য পশ্চিম আকাশে হেলে পড়ে তখন পশ্চিম আকাশটা অনেক বেশি রক্তাক্ত হয়ে যায়। আর তখনকার পরিবেশটা একটু হালকা শীতল এবং অনেক বেশি আরামদায়ক মনে হয়।



সমাপ্ত


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আশা করছি আপনাদের কাছে আমার এই পোস্ট খুবই ভালো লেগেছে। আমার এই পোস্ট পরে সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করবেন বলে আশা রাখি। আপনার সুন্দর মন্তব্যই আমার কাজ করার অনুপ্রেরণা

বিবরণ
বিভাগফটোগ্রাফি
বিষয়আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-২২
পোস্ট এর কারিগর@jibon47
অবস্থান[সংযুক্তি]source


এটাই আমি..!!

IMG-20231204-WA0004-02.jpeg

আমি জীবন মাহমুদ, আমার ইউজার নেম @jibon47। আমি মাতৃভাষা এবং মাতৃভূমিকে অনেক বেশি ভালোবাসি। আব্বু আম্মু আর ছোট বোনকে নিয়েই আমার পরিবার। এই তিনজন মানুষকে কেন্দ্র করেই আমার পৃথিবী।একসাথে সবাইকে খুশি করা তো সম্ভব নয়, তারপরও আমি চেষ্টা করি পরিবারের সবাইকে খুশি রাখার। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে।আমি বর্তমানে সোনারগাঁও ইউনিভার্সিটিতে মেকানিক্যাল ডিপার্টমেন্ট থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং লেখাপড়া করছি। আমি গান গাইতে, কবিতা লিখতে, এবং ভাই ব্রাদারের সঙ্গে ঘোরাঘুরি করতে অনেক বেশি ভালোবাসি। সত্যি বলতে আমি প্রচন্ড রকমের অভিমানী, হতে পারে এটা আমার একটা বদ অভ্যাস। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব,"আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, পরিশ্রম সফলতার চাবিকাঠি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@jibon47



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 4 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো আসলেই অনেক বেস্ট ছিল। আমার কাছে সব থেকে শষ্য ক্ষেতের ফটোগ্রাফিটা বেশি ভালো লেগেছে। শস্য খেতের ফটোগ্রাফিটা দেখে মনে হচ্ছে এখনই যেয়ে শস্য খেতে ঘুরে আসি। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

আমার এই ফটোগ্রাফি পোস্ট এর মাঝে শস্য ক্ষেতের ফটোগ্রাফি টা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। এরকম ফটোগ্রাফি দেখলে আসলেই ঘুরতে মন চায়। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন।প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। সেই সাথে বর্ণনা খুব সুন্দরভাবে প্রকাশ করেছেন। অনেক ধন্যবাদ এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

আমি চেষ্টা করেছি সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে চমৎকার বর্ণনা তুলে ধরার। আপনার কাছে আমার ফটোগ্রাফি সেই সাথে সুন্দর বর্ণনা ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ৷ আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো ৷ প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে অসম্ভব সুন্দর হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে এতো সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমার করা এই ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। আসলে আমি চেষ্টা করেছি আপনাদের মাঝে আমার বেস্ট ফটোগ্রাফি তুলে ধরার। এরকম প্রকৃতির ফটোগ্রাফি করতে সকলেই অনেক বেশি ভালোবাসে। ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

বাহ দারুন দারুন ফটোগ্রাফি শেয়ার করেছেন আজকে। আপনার প্রতিটি ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে। সরিষা ফুলের ফটোগ্রাফি টা অনেক বেশি ভালো লেগেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনি যেহেতু বলছেন আমার এই ফটোগ্রাফি গুলো সুন্দর হয়েছে তার মনে আসলেই সুন্দর হয়েছে বলে আমি মনে করি। আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করেন আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মাঝে মাঝে মুগ্ধ হয়ে যাই। গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

অচেনা ফুলের ফটোগ্রাফিটি দেখে মুগ্ধ হয়ে গেলাম। বেশ সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। ঢেড়শ ফুল আমার কাছে ভীষণ ভালো লাগে। সব মিলিয়ে ফটোগ্রাফি পোস্ট দারুন ছিলো ধন্যবাদ আপনাকে ভাই।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ঢেড়স ফুল আমার কাছেও অনেক বেশি ভালো লাগে মাঠে গিয়ে সেদিন অনেকগুলো ঢেড়স ফুলের ফটোগ্রাফি করেছিলাম। সেগুলোর মধ্যে থেকেই একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরেছি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। মন্তব্যের জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ৷ আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো ৷ প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে অসম্ভব সুন্দর হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে এতো সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 4 months ago 

ভিন্ন ভিন্ন ধরনের বনফুল এবং প্রাকৃতিক দৃশ্যের দারুন ফটোগ্রাফি করেছেন। বিভিন্ন সময় বিভিন্ন রকম সেই সৌন্দর্য আমরা উপভোগ করতে পছন্দ করি। আমার কাছে প্রাকৃতিক দেশের ফটোগ্রাফি করতে খুবই ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর ছিল।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনার কাছে প্রকৃতির ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালো লাগে জেনে খুশি হলাম। আমিও প্রকৃতির ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালবাসি সেই ভালোবাসা বা ভালোলাগা থেকেই এই ফটোগ্রাফি গুলো করা। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

খুবই সুন্দর কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনি এতটা সুন্দর ভাবে ফটোগ্রাফি ধারণ করতে পারেন যা দেখে প্রত্যেকেরই ভালো লাগবে। আপনি শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে আমার কাছে অচেনা ফুলের ফটোগ্রাফি এবং সরিষা ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 4 months ago 

আমি মনে করি অনেকটা সময় এবং ধৈর্য নিয়ে যদি ফটোগ্রাফি করা যায় তাহলে ফটোগ্রাফি গুলা আসলেই সুন্দর হবে। আমি চেষ্টা করেছিলাম নির্দিষ্ট একটা জায়গায় ফোকাস নিয়ে ফটোগ্রাফি করার। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করলেন। আপনার শেয়ার করা বেস্ট ফটোগ্রাফির প্রতিটি ফটোগ্রাফি ভীষণ ভালো লেগেছে। বিশেষ করে সরিষা ফুলের ফটোগ্রাফি অসাধারণ সুন্দর ছিল। এছাড়াও অন্যান্য দৃশ্য গুলো খুবই ভালো লেগেছে দেখে। অনেক ধন্যবাদ আপনাকে বেস্ট ফটোগ্রাফি পর্ব শেয়ার করার জন্য।

 4 months ago 

ফটোগ্রাফি করতে সত্যিই আমার অনেক ভালো লাগে, আপনার কাছে আমার এই ফটোগ্রাফি ভালো লেগেছে জেনে খুশি হলাম আপনিও মাঝে মাঝে অনেক সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করে থাকেন। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.028
BTC 55938.98
ETH 2932.42
USDT 1.00
SBD 2.21