প্রিয় মানুষ গুলো কখনোই পারফেক্ট হয় না

in আমার বাংলা ব্লগlast year

আজ - ১৮ ফাল্গুন | ১৪২৯ বঙ্গাব্দ | শুক্রবার | বসন্তকাল|



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন। আমার বাংলা ব্লগ কমিউনিটি এখন জনপ্রিয় কয়েকটি কমিউনিটির মধ্যে একটি। এটা ভাবতেই আমার অনেক বেশি ভালো লাগে,সেই সাথে আমি সত্যিই অনেক বেশি গর্বিত আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন সদস্য হয়ে।


আজ আমি আপনাদের মাঝে কিছু বাস্তব ধর্মী কথা উপস্থাপন করব। আসলে প্রিয় মানুষদের নিয়ে আমাদের অনেকের অনেক রকম ধারণা থাকে আমরা অনেকেই অনেক কিছু আশা করে থাকি তাদের থেকে, আমরা সবসময় একজন পারফেক্ট মানুষ খুঁজি কিন্তু আসলে কি পুরোপুরি পারফেক্ট মানুষ খুঁজে পাই..?? এ ব্যাপারে আমি আপনাদের মাঝে একটি পোস্ট শেয়ার করব।আশা করছি, আমার এই পোস্ট আপনাদের সবার ভালো লাগবে।



  • আমার বাংলা ব্লগ কমিউনিটি
  • প্রিয় মানুষ কখনো পারফেক্ট হয় না
  • আজ ১৮ ফাল্গুন, ১৪২৯ বঙ্গাব্দ
  • শুক্রবার


তো চলুন শুরু করা যাক...!



শুভ সন্ধ্যা সবাইকে.....!!


আমরা ব্যক্তি জীবনের সকলেই পারফেক্ট মানুষ খুঁজি সবসময়ই। আমরা কখনোই একজন অগোছালো মানুষকে পার্টনার করতে পছন্দ করি না বা রাজি হই না। হ্যাঁ হয়তোবা তাদের সঙ্গে আমরা বন্ধুত্ব করি তাদের সঙ্গে আমরা সময় কাটাই কিন্তু আমরা সবসময় একজন পারফেক্ট মানুষকেই খুঁজি। যে কিনা সকল দিক থেকেই পারফেক্ট যখন নিজের কাছে মনে হবে যে হ্যাঁ এই মানুষটা আমার জন্য সকল দিক থেকেই পারফেক্ট তখন আমরা তার সঙ্গে জীবনটা কাটানোর সিদ্ধান্ত নিয়ে। কিন্তু মানুষ সারা জীবন একরকম থাকে না মানুষ পরিবর্তন হয়, আর মানুষ পরিবর্তন হবে এটাই স্বাভাবিক কেউই চিরদিন একরকম থাকে না। মানুষ হিসেবে আমরা যেমন পরিবর্তন হই ঠিক তেমনি ভাবে আমাদের পারিপার্শ্বিক অবস্থার কারণে আমাদের আচরণ বদলে যায়, বদলে যায় আমাদের চলাফেরা, বদলে যায় আমাদের কথাবার্তা, বদলে যায় আমাদের রুচি। যেহেতু সকল কিছুই বদলে যায় পরিবেশের নিয়মে তাই পারফেক্ট হয়ে ওঠা অনেক বেশি কষ্টকর বা কষ্টসাধ্য এটাই আমার মনে হয়।

যখন আপনার কারো সঙ্গে খুব ভালো একটা সম্পর্ক হবে আপনারা দুজন দুজনার খুব কাছে আছেন দুজন দুজনকে ভালোবাসতে চাইছেন সারাটা জীবন একসঙ্গে থাকার কথা দিয়েছেন যদিও এখন পর্যন্ত আপনাদের বিয়ে হয়নি। এই বিয়ে হওয়ার আগ পর্যন্ত তার কাছ থেকে আপনার কোন তেমন চাওয়া বা পাওয়া থাকবে না। আপনি তখন তাকে শুধু এটাই বলতে থাকবেন তুমি আমি একসঙ্গে থাকলে আমাদের আর কিছুই লাগবে না। আমার মনে হয় এটা একটা মোহ, এটা অভ্যাস নয়। মোহ সারা জীবন থাকবে কিনা এটা কেউই বলতে পারেনা একটা না একটা সময় সেটা পরিবর্তন হয়েই যায়। এই বিয়ে হওয়ার আগ পর্যন্ত সময়টা মনে হবে আপনার প্রিয় মানুষ আপনার জন্য একদম পারফেক্ট।

nobody-is-perfect-4393573_1280.jpg

source

আপনি ঠিক যেমনটা চাইতেন এই মানুষটা ঠিক তেমনি, আপনার এটাও মনে হবে যে এর থেকে পারফেক্ট মানুষ হয়তো পৃথিবীতে আর একটাও নেই। যখন আপনি সেই প্রিয় মানুষটাকে একদম নিজের করে পেয়ে যাবেন তখন তার কাছ থেকে আপনার অনেক কিছু চাওয়ার থাকবে। যখনই আপনি অন্য কারো কাছ থেকে কিছু চাইবেন আর তখন যদি সেই জিনিসটা আপনি না পান তাহলে আপনার খুবই কষ্ট হবে। আপনি দুঃখ পাবেন, আপনি ভেঙে পড়বেন, সর্বোপরি আপনার খারাপ লাগবে এবং মনে হবে সে আপনার জন্য পারফেক্ট নয়।

তবে হ্যাঁ, কিছুটা সময়ের জন্য হয়তোবা আপনার মনে হয়েছিল এই মানুষটাই আপনার জন্য পারফেক্ট। এটাও মনে হয়েছিল যে এর থেকে পারফেক্ট মানুষ হয়তোবা আপনি আর কোথাও খুঁজে পাবেন না সময়ের ব্যবধানে আপনি আজ নিজেই বুঝতে পারছেন এই মানুষটা আপনার জন্য হয়তোবা পারফেক্ট ছিল না। আসলে সময় মানুষকে অনেক কিছু শিখিয়ে দেয় যেমনটা আজকে আপনি শিখেছেন।

যেমনটা আজ আপনি শিখেছেন, কয়েক বছর আগে যেই মানুষটাকে মনে হতো আপনার জন্য পারফেক্ট সময়ের ব্যবধানে আপনাকে আজ তাকেই পারফেক্ট মনে হচ্ছে না। আপনি সেই মানুষটার ভেতরে আগের মানুষটাকে খুঁজতে থাকবে কিন্তু পাবেন না। কেন পাবেন না বা কেন পাচ্ছেন না...?? এজন্যই আপনি তাকে পাচ্ছেন না কারণ, মানুষ সময়ের সাথে সাথে রং বদলায়।

যখন মানুষ বাস্তবতার সম্মুখীন হয় তখন মানুষ সবকিছু বুঝতে পারে সবকিছু অনুধাবন করতে পারে। এই বোঝা এবং অনুধাবন এই দুটো জিনিস দেখে মানুষ অনেক কিছু শেখে। যার কারণেই মানুষ সময়ের সাথে সাথে অন্য আরেক মানুষে পরিণত হয়। অতীত জীবনের সঙ্গে তাকে তুলনা করে কোন লাভ হবে না সবকিছুই নতুন নতুন মনে হবে।

perfect-459230_1280.webp

source

সত্যি বলতে পৃথিবীতে কেউই পারফেক্ট না। পৃথিবীতে কেউই একদম পুরোপুরি পারফেক্ট হয়ে আসে না সকলের মধ্যেই কিছু না কিছু কম থাকে। আপনার প্রিয় মানুষকে আপনার পারফেক্ট করে নিতে হবে আপনাকে তাকে সময় দিতে হবে তার পারিপার্শ্বিক অবস্থা আপনাকে বুঝতে হবে। সকল কিছু মিলিয়ে আপনি যখন সেই মানুষটার মন বুঝতে পারবেন তখন আপনার মনে হবে যে আসলে এ হয়তো বা পুরোপুরি পারফেক্ট না তবে সে পারফেক্ট হওয়ার চেষ্টা করছে। আসলে আমরা যদি একটা মানুষকে নিজের মতো করে ভালবাসতে পারি নিজের মতো করে রাখতে পারি তাহলে কখনোই মনে হয় না যে এই মানুষটা আমার জন্য পারফেক্ট না।

আসলে পারফেক্ট এই কথাটা ঠিক তেমনি,যেমনি একটা অন্ধকার ঘর আর সেই অন্ধকার ঘরের মধ্যে একটা কুচকুচে কালো বিড়াল যেটাকে আপনি অনেক খোঁজাখুঁজি করছেন। কিন্তু একটা সময় পর গিয়ে আপনি বুঝতে পারলেন যে আপনি যেই কালো বিড়ালটাকে অন্ধকার রুমের মধ্যে খোঁজাখুঁজি করছেন সেই বিড়ালটা এই রুমের মধ্যেই নেই।

পারফেক্ট আমার কাছে ঠিক তেমনি মনে হয়। আমরা পারফেক্ট খুঁজতে খুঁজতে এমন কিছু খুঁজি সেই মানুষটার মধ্যে যেই বৈশিষ্ট্য সেই মানুষটার মধ্যেই নেই। যেমনটা আমরা অন্ধকার রুমের মধ্যে কালো বিড়াল খুঁজি। আসলে আমরা যখন দুটো মানুষ একই ছাদের নিচে থাকি একই রুমে থাকি তখন সেই মানুষটার প্রতি আমাদের এক ধরনের মায়া কাজ করে এক ধরনের ভালবাসার সৃষ্টি হয়।

এই ভালোবাসাটা তৈরি হতে হয়তো বা বেশি সময় লাগে না কিন্তু সেই মানুষটা একদমই আপনার মনের মত হয়ে উঠতে পারে না সবার মাঝেই কিছু না কিছু কমতি থাকে। বিশেষ করে প্রিয় মানুষগুলোকে আমরা সবসময়ই পারফেক্ট হিসেবে কাছে পেতে চাই বা সামনে দেখতে চাই। এই প্রিয় মানুষগুলোর করা ছোট্ট ভুলগুলো আমরা মনে রাখি কিন্তু তার ভালো ভালো কাজগুলো আমরা খুব কমই মনে রাখি। যার কারনে আমাদেরকে মনে হয় এই মানুষটা আমার জন্য হয়তোবা পারফেক্ট না।

smile-3233682_1280.jpg

source

তবে দিনশেষে আমি এটা বিশ্বাস করি পৃথিবীতে কেউই পারফেক্ট হয়ে জন্মগ্রহণ করেনা। সবাই সবার নিজস্ব একটা সস্তা নিয়ে জন্মগ্রহণ করে এবং সবাই যে যার নিজের মতো। আমরা যখন যাকে ভালোবাসি তখন আমরা তাকে নিজের মতো করে পারফেক্ট হিসেবে দেখতেই পছন্দ করি। কিন্তু পৃথিবীতে কেউ পারফেক্ট না নিজের মতো করে পারফেক্ট হিসেবে গড়ে তুলতে হয়,তাহলেই না ভালোবাসা সুন্দর...!!

আপনি বুঝতে পারলেন যে আপনার প্রিয় মানুষটা হয়তোবা আপনার মনের মত পারফেক্ট না। আপনার মনের মত পারফেক্ট না হওয়ার কারণে আপনি তাকে ছেড়ে চলে গেলেন তাহলে কি সেটা কে ভালোবাসা বলে...?? এটাকে আমি ভালোবাসার নামে সংজ্ঞায়িত করতে চাই না। আমি এটাকে বলতে চাই লালসা যে লালসাটা কিছুদিন তার প্রতি ছিল যখন লালসাটা চলে হয়ে গিয়েছে, তখন আপনার ভালবাসা শেষ হয়ে গিয়েছে। আর এভাবে প্রিয় মানুষকে কখনোই আগলে রাখা যায় না। আপনাকে সবসময় একটা জিনিস বিশ্বাস করতে হবে প্রিয় মানুষ মানেই আপনার মনের মত না সে তার নিজের মত। সে কখনোই পুরোপুরি পারফেক্ট না।

আজ আর নয় এখানেই আমি আমার আজকের এই সংক্ষিপ্ত পোস্ট শেষ করছি। আশা করছি আমার আজকের এই পোস্ট আপনাদের খুবই ভালো লেগেছে। সকলেই ভাল থাকুন সুস্থ থাকুন এবং আমার বাংলা ব্লগ কমিউনিটি পরিবারের সঙ্গেই থাকুন। ধন্যবাদ সকলকে....!!


সমাপ্ত


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

বিবরণ
বিভাগসাধারণ লেখালেখি
বিষয়প্রিয় মানুষ গুলো কখনোই পারফেক্ট হয় না
পোস্টের কারিগর@jibon47
অবস্থান[সংযুক্তি]source


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 
 last year 

পৃথিবীতে কেউই একেবারে পারফেক্ট হয়ে আসে না। তার মধ্যে একটা না একটা ক্ষুত থাকবেই। হয়তো আমরা প্রথমে ভাবি যে এই মানুষটা একেবারে পারফেস্ট আমাদের জীবনসঙ্গী হিসেবে কিন্তু পরে যখন দুজন দুজনার একেবারেই কাছাকাছি থাকি তখন মনে হয়, না এ কখনো পারফেক্ট ছিল না। আপনি আজকে বেশ ভালোই একটি টপিক তুলে ধরেছেন এই পোষ্টের মাধ্যমে। ভীষণ ভালো লাগলো পড়ে।

 last year 

আসলেই পৃথিবীতে কেউই পারফেক্ট না এই পৃথিবীতে কেউ পারফেক্ট হয়ে আসে না কিন্তু আমরা যাদের সঙ্গে জড়িত হই তাদেরকে পারফেক্ট করে নিতে হয় বিশেষ করে জীবন সঙ্গী। ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 last year 

আজকের পোস্টের টাইটেল টা কিন্তু বেশ। আসলেই প্রিয় মানুষ কখনওই পারফেক্ট হয় না। একটা না একটা খুত রয়েই যায়। একেবারে নিখুঁত মানুষ পাওয়া কিন্তু অনেক কষ্টের ব্যাপার। আর কেউ নিঁখুতভাবে দুনিয়াতে আসেও না । তবুও আমরা পারফেক্ট মানুষই খোঁজে বেড়াই।

 last year 

একদম নিখুঁত মানুষ কখনোই পাওয়া যায় না সবার মধ্যেই খুদ থাকবে। এত এত খুদ মানুষ থাকার পরও আমরা সব সময় একজন পারফেক্ট মানুষকেই খুঁজি কিন্তু যে মানুষটা কোথাও নেই। মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

পৃথিবীতে আসার সময় কোন মানুষ পারফেক্ট হয়ে আসে না। যেমন আপনার প্রিয় মানুষটি সবকিছু পারফেক্ট হবে না। তার নিজস্ব একটি চল চালন থাকবে। তাই বলে এই নয় তাকে ছেড়ে চলে যেতে হবে। আপনি খুব মূল্যবান একটি পোষ্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর পোস্টে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

সবার নিজের মধ্যে এক সত্তা থাকে সেই সত্তা নিয়ে এসে বেড়ে ওঠে কিন্তু অনেকের সঙ্গে হয়তোবা সেটা মেলে না যার কারণে আমরা বলি সে আমার জন্য পারফেক্ট না আসলে পৃথিবীতে কেউই কারো জন্য পারফেক্ট হয় না।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69849.38
ETH 3709.01
USDT 1.00
SBD 3.73