কবিতা: হারানো ভালোবাসা |[benificiary ১০% @shy-fox]|

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ২৩ জৈষ্ঠ্য | ১৪২৯ বঙ্গাব্দ | সোমবার | গ্রীষ্মকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে একটি কবিতা হারানো ভালোবাসা উপস্থাপন করবো। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • কবিতা
  • আজ ২৩ জৈষ্ঠ্য, ১৪২৯ বঙ্গাব্দ
  • সোমবার


তো চলুন শুরু করা যাক...!


love-699480_640.jpg

source

শুভ রাত্রি সবাইকে.....!!



আচ্ছা বলুনতো কবিতা পড়তে কার না ভালো লাগে....?? কবিতা পড়তে কবিতা শুনতে এবং কবিতা লিখতে অনেকেরই হয়তো অনেক বেশি ভালো লাগে। ঠিক তেমনি ভাবে আমি মাঝে মাঝে কবিতা লিখে থাকি সেই সাথে যখন খুবই একাকিত্বের সঙ্গে সময় কাটায় তখন নিজের লেখা কবিতা গুলো পড়তে থাকি। কিছু কিছু কবিতা আছে যা আমাদের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত, কিছু কিছু কবিতা আমাদের মনের ভেতরে লুকিয়ে থাকা কথাগুলো প্রকাশ পায়। কিছু কিছু কবিতা আমাদের হৃদয়টা কে প্রশস্ত করে তোলে। ঠিক তেমনি ভাবে কিছু কিছু কবিতা আমাদের হৃদয়ে ভালোবাসার দোলা দিয়ে ভালোবাসার পূর্ণতা এনে দেয়। আমি মনে করি কবিতার মাধ্যমে মানুষের মনের ভাষা যতটা সহজ ভাবে প্রকাশ করা যায়,অন্য কোনো মাধ্যমে অবলম্বন করে সেটা প্রকাশ করা যায় না। যদিও আমি কবি নই তবে কবি হওয়ার চেষ্টা করছি মাত্র। খুব শীঘ্রই আমি কবি হয়ে যাব এই আশা রাখি।

আমাদের সকলের জীবনের প্রিয় মানুষ থাকে। প্রিয় মানুষগুলো আমাদের জীবনের একটা সময় হুট করে চলে আসে। হুট করে চলে এসেছে তারা আমাদের জীবনটাকে রাঙিয়ে দেয়। মনে হয় এটাই যেন পৃথিবীর সবথেকে সুন্দর মুহূর্ত, এর থেকে সুন্দর মুহূর্ত হয়তো পৃথিবীতে আর হতে পারে না। কিন্তু এই মানুষগুলো আমাদের জীবনে বেশিদিন থাকে না বা থাকতে চায় না। একটা সময় করে তারা চলে যাওয়ার জন্য বায়না ধরে,আবার চলেও যায়। কিন্তু অনেকেই আবার এই চলে যাওয়াটা মন থেকে মেনে নিতে পারে না। মেনে নিতে পারে না এটা ভেবে যে, তাকে ছাড়া কখনো পৃথিবীতে বেঁচে থাকতে হবে এটা সে কখনো কল্পনাও করেনি। সময়ের ব্যবধানে প্রিয় মানুষটিকে হারিয়ে অপরপাশের ব্যাক্তি একাকিত্বের সাথে দিন পার করে প্রতিনিয়ত। এভাবেই দিন পার হতে হতে একটা সময় যেয়ে সে পাথরের মত শক্ত হয়ে যায়। চাইলেও কেউ আর তাকে ভেঙে ফেলতে পারেনা। তখন সে মনে মনে এটা ভাবে আমাকে ভেঙ্গে ফেলা এত সহজ নয়। আমাকে ভেঙ্গে ফেলতে হলে আমার মত আরেকটা আমি কে লাগবে। প্রিয় মানুষটিকে হারানোর দুঃখ কষ্ট কতটা কষ্টের সেটা আমি যদিও তেমন একটা বুঝি নাই, তবে আশেপাশের মানুষের চাপা কান্না দেখে কিছুটা অনুভব করতে পারি। তাই আপনাদের মাঝে একটি কবিতা শেয়ার করলাম। জানিনা কতটুকু লিখতে পেরেছি, তবে চেষ্টা করেছি সুন্দরভাবে কবিতাটি লেখার জন্য।



কবিতা

কবিতার নামঃ--হারানো ভালোবাসা



আচ্ছা...!!তুমিই কি সেই জন...?
যার চোখের গভীরতায় আমি হারিয়েছিলাম।
তুমিই কি সেই জন...?
যার চোখের পাপড়ি ছিলো ঝাউপাতা মতো।
তুমিই কি সেই জন...?
যার চুলের গন্ধে আমি দিশেহারা হতাম।
তুমিই কি সেই জন...?
যাকে একটি পলক দেখার জন্য আমার চোখ সারা-বিকেল অস্থির হয়ে থাকতো।
জানো তো,আমি আজ সেই তুমিটাকে খুঁজে পাই না।
খুঁজে পাই না সেই মায়া ভরা হাসি,অপরূপ চাহনি।
অবশেষে আমি হারিয়ে ফেললাম তোমায়।
তুমি নিজের সাথে কিছুই নিলে না,আর আমাকে দিয়ে গেলে এক আকাশ বিষাদের মতো দুঃখ,কষ্ট,যন্ত্রণা।
ভালোবাসা মানুষকে অসহায় করে দেয়,
অনেকটা অসহায়ের মতো বলেছিলাম,আর ক'টা দিন থেকে যাও নাহ....!!
কিন্তু তুমি..!!তুমি তারাহুরো দেখালে,
অবশেষে ছেড়ে যাওয়ার বায়না ধরলে।
বুঝে গিয়েছিলাম অন্য কারো চোখের মায়ায় তুমি আবদ্ধ,
আমার এই বিষাদময় চোখ আর ভাঙা হৃদয় তোমার আর পছন্দ হচ্ছে না।
ফিরে এসেছি তোমার হৃদয় থেকে,
হারিয়ে ফেলেছি আমার সেই তুমিটাকে।
অবশেষে আমি.....!!!
আমি এক উন্মাদ।
বিচ্ছেদ যদি এতো ভয়ংকর হয়,তাহলে শিরোনাম কেন এতো সুন্দর ছিল....?


সমাপ্ত


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

বিবরণ
বিভাগকবিতা
বিষয়হারানো ভালোবাসা
কবিতার কারিগর@jibon47
অবস্থান[সংযুক্তি]source

Sort:  
 2 years ago 

যাকে একটি পলক দেখার জন্য আমার চোখ সারা-বিকেল অস্থির হয়ে থাকতো।
জানো তো,আমি আজ সেই তুমিটাকে খুঁজে পাই না।

আপনি খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন ভাই আপনার কবিতাটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সব সময় আপনি আমাকে অনুপ্রেরণা দিয়ে পাশে থাকেন এরকম করোনা প্রতিনিয়ত পেলে চেষ্টা করব কবিতা লেখার জন্য। সুন্দর অনুপ্রেরণার মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করার জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা রইল আপনার প্রতি।

 2 years ago 

সবসময় সাপোর্ট করে পাশে থাকার জন্য ধন্যবাদ

 2 years ago 

জি ভাই কবিতা পড়তে আমার খুব ভালো লাগে। আর আমি অনেক আগে মাঝে মাঝে কবিতা লিখতাম ভালো লাগতো, কিন্তু এখন কবিতা লেখার সময় হয়ে ওঠে না। আপনি খুবই ভালো কবিতা লিখেন। আর আপনি ঠিক বলেছেন যে আসলে কবিতার মাধ্যমে মনের কিছু অনুভূতি প্রকাশ করা যায়। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর কবিতা আমাদের উপহার পাওয়া যায়

 2 years ago 

চাইলে আপনিও বাসায় চেষ্টা করতে পারেন কবিতা লেখার জন্য কারণ কবিতার মাধ্যমে একজন মানুষ তার মনের কথাগুলো মানুষের মাঝে প্রকাশ করতে পারে। ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য

 2 years ago 

জানো তো,আমি আজ সেই তুমিটাকে খুঁজে পাই না।
খুঁজে পাই না সেই মায়া ভরা হাসি,অপরূপ চাহনি।
অবশেষে আমি হারিয়ে ফেললাম তোমায়।

আপনি আজ আমাদের মাঝে অনেক সুন্দর একটি কবিতা উপহার দিয়েছেন। কবিতা পড়তে আমার কাছে খুবই ভালো লাগে। এই ধরনের কবিতা গুলো আসলে আমাদের ভেতরের আবেগগুলো প্রকাশ করিয়ে দেয়। ধন্যবাদ কবিতাটি শেয়ার করার জন্য।

 2 years ago 

বরাবরই আমি আবেগ প্রবন কবিতা লিখতে এবং শুনতে অনেক বেশি পছন্দ করি বিশেষ করে প্রেমময় কবিতাগুলো আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে আর সেই ভাললাগা থেকেই আমি কবিতা লেখার চেষ্টা করি। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জ্বি ভাই আপনি ঠিক বলেছেন কবিতার মাধ্যমে মানুষের তার মনের ভাব ফুটিয়ে তুলতে পারে। সেটা হোক ভালোবাসার বা হোক ঘৃণার। আপনি খুব সুন্দর করে হারানো ভালোবাসার কবিতাটি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আমি সবসময় চেষ্টা করি আপনাদের মাঝে সুন্দর সুন্দর কবিতা শেয়ার করার জন্য কবিতা এমন একটা জিনিস যেটা দিয়ে আমরা খুব সহজেই মানুষের মনের কথাগুলো বুঝতে পারি এবং জানতে পারি। সাপোর্ট করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হারানো ভালোবাসা কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো যেটার ব্যাখ্যা স্বরূপ উপস্থাপন খুবই সুন্দর ছিল আপনি অনেক সুন্দর কবিতা লিখতে পারেন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

যদিও আমি তেমন ভাল কবিতা লিখতে পারি না তবে চেষ্টা করি সুন্দর কবিতা লিখি আপনাদের মাঝে প্রতিনিয়ত শেয়ার করে মন জয় করার জন্য। আপনার মন্তব্য শুনে আমি অনুপ্রাণিত গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হারানো ভালোবাসা নিয়ে আপনি খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া। কবিতাটিতে আপনি আপনার মনের অনুভূতি এবং কষ্টগুলোকে খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। আসলে ভালোবাসার মানুষটি কাছে থাকলে পৃথিবীটা খুবই রঙিন মনে হয়, জীবনটা অনেক সুন্দর লাগে কিন্তু ভালোবাসার মানুষ হারিয়ে গেলে জীবনটা সত্যিই নিঃস্ব হয়ে যায়। অনেক সুন্দর একটি কবিতা লিখছেন আপনি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কথার সঙ্গে আমি একমত পোষণ করছি ভালোবাসার মানুষটির কাছে থাকলে পৃথিবী রঙিন মনে হয় মনে হয় পৃথিবীর সকল স্বর্গীয় সুখ তার মধ্যে নিহিত কিন্তু যখন সেই মানুষটি হারিয়ে যায় তখন মনে হয় পৃথিবীটা তার কাছে শুধুমাত্র একটি বোঝা ছাড়া আর কিছুই না।

 2 years ago 
 2 years ago 

আচ্ছা...!!তুমিই কি সেই জন...?
যার চোখের গভীরতায় আমি হারিয়েছিলাম।
তুমিই কি সেই জন...?
যার চোখের পাপড়ি ছিলো ঝাউপাতা মতো।

ভাই কী কবিতা শুনালেন। আবেগ চলে আসছে মনে। এমন প্রশ্ন করে প্রিয়জনের কাছে নিজের ভালবাসা প্রকাশ করার বিষয়টি অনেক ভাল লেগেছে আমার কাছে। ফ্যান হয়ে গেলাম দাদা। নেক্সট কবিতার অপেক্ষায় রইলাম।

 2 years ago 

আমার এই কবিতা শুনে আপনার মনে আবেগ চলে এসেছে এটা জেনে সত্যি অনেক বেশী ভাল লাগল তার মানে আমি বুঝতে পারলাম আমার কবিতাটি কারো হৃদয় ছুঁয়েছে। হৃদয় ছোঁয়া কবিতাটি আপনাদের কাছে ভালো লেগেছে এটা জেনে ভালো লাগছে ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার ভালবাসার কবিতা গুলো পড়ে আমি নিজেই প্রেমে হারিয়ে যাই। আপনি দারুন কবিতা লিখেন।

 2 years ago 

কবিতার মাঝেই মানুষ প্রেমে হারিয়ে যায় আর প্রেমে হারিয়ে যায় বিচ্ছেদের মাধ্যমে। এরকম ছোট্ট একটি মন্তব্য করার মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32