কয়েকটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি এ্যালবাম || 🦊[benificiary ১০% @shy-fox]🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ০১ আষাঢ় | ১৪২৯ বঙ্গাব্দ | বুধবার | গ্রীষ্মকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে কিছু রেনডম ফটোগ্রাফি উপস্থাপন করবো । আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • রেনডম ফটোগ্রাফি
  • আজ ০১ লা আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
  • বুধবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ দুপুর সবাইকে.....!!




আমরা সচরাচর সবাই ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি। আমাদের সবার ফটোগ্রাফির মধ্যেই বেশিরভাগ ক্ষেত্রে আমরা প্রাকৃতিক ফটোগ্রাফি গুলো অনেক বেশি করে থাকি। কারণ এই প্রকৃতির মাঝে অপরূপ সৌন্দর্য বিদ্যমান থাকে। বাংলার এই প্রাকৃতিক দৃশ্য দেখতে দেখতে অনেক কবি সাহিত্যিক চোখ না জড়ানো অনেক রকম কবিতা ছন্দ উপন্যাস লিখেছেন। তারই ধারাবাহিকতা বজায় রেখে আমরা অনেকেই প্রাকৃতিক জগতের প্রেমে পড়ে যাই। এই প্রেম এমন প্রেম যে যত দেখি ততই ভালো লাগে। যদি কারো মন খারাপ থাকে তাহলে কেউ যদি তার মনের গহীন গহবর থেকে প্রাকৃতিক এই সৌন্দর্য উপভোগ করতে পারে তাহলে, অবশ্যই তার মন ভালো হয়ে যাবে। আমি মাঝে মাঝেই প্রকৃতির এই অপরূপ সৌন্দর্যের প্রেমে পড়ে যাই, তাই মাঝে মাঝে কিছু প্রাকৃতিক এই সৌন্দর্যের স্মৃতি আমার ফোনের মাধ্যমে ধারণ করে রাখে। যখনই মন খারাপ হয় তখন এই প্রাকৃতিক ছবিগুলো দেখে আমি নতুন রূপে প্রাকৃতিক দৃশ্যের প্রেমে মজে যাই। আজ আমি আপনাদের মাঝে সেই রকম কিছু প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি উপস্থাপন করব। যা সত্যিই প্রেমময়ী।


ফটোগ্রাফিঃ-০১

IMG20220510110805-01.jpeg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed

এটা কুষ্টিয়া শহরের প্রাণকেন্দ্র নিশান মোড়ে অবস্থিত। কুষ্টিয়া শহর থেকে একটু পূর্বদিকে আসলে পরেই এরকম একটি ডাক হরকরা মানুষের তৈরি ভাস্কর্য দেখা যায়। এটি তৈরি করার পেছনে কিছু কারণ আছে। সেই কারণগুলো হচ্ছে আমাদের ভবিষ্যৎ প্রজন্ম যেন বুঝতে পারে যে যখন আদিমকালে তেমন মোবাইল ফোন টেলিগ্রাম যোগাযোগব্যবস্থা তেমন একটা ভাল ছিলনা তখন, এরকমভাবে পতিতা ইউনিয়ন অথবা মহল্লা থেকে একজনকে বাছাই করা হতো যে কিনা একজনের খবর অন্যজনের কাছে পৌঁছে দিত। যারা এরকম একজনের খবর অন্যজনের কাছে পৌঁছে দেয় তাদেরকে বলা হয় ডাক হওয়ার করা বা চিঠি আদান-প্রদান বাহক। প্রথমে আমি এটা যখন দেখেছিলাম সত্যিই আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিল কারণ এটা খুবই চমৎকার ভাবে তৈরি করা হয়েছে চার রাস্তার মাঝখানে। কদিন আগে আমি কুষ্টিয়া শহর ছেড়ে এসেছি কিন্তু কুষ্টিয়া শহর ছেড়ে আসার আগে আমি ঘোরাঘুরি করতে একটু শহরের দিকে গিয়েছিলাম। সেখানে গিয়ে আমি এই ফটো তুলেছিলাম সেটাই আমি আপনাদের মাঝে শেয়ার করলাম। আপনাদের সকলের কাছেই এটা ভালো লাগবে এই আশা ব্যক্ত করছি।

ফটোগ্রাফিঃ-০২

IMG20220510125447-01.jpeg

IMG20220510125615-01.jpeg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed

এই ছবিটি আমি গড়াই ব্রিজের উপর থেকে তুলেছিলাম। মাঝে মাঝে শহরের উদ্দেশ্যে রওনা করি কোন রকম কারণ ছাড়াই ।সত্যিবলতে ঘোরাঘুরি করতে অনেক বেশি ভালো লাগে। কিছুদিন আগে কুষ্টিয়া শহরে ঘুরাঘুরির উদ্দেশ্যে রওনা করেছিলাম কিন্তু যখন শহর থেকে বাসার উদ্দেশ্যে রওনা করি তখন প্রচণ্ড মেঘ লেগে ছিল আকাশে। একটা যাত্রী ছাউনিতে কিছুটা সময় অবস্থান করি প্রচন্ড বৃষ্টি শুরু হয়ে গিয়েছিল। বৃষ্টি শেষে গড়াই ব্রিজ এর উপর এসে গাড়ি থেকে নেমে প্রকৃতি উপভোগ করছিলাম। বৃষ্টি শেষে আকাশ দেখতে খুবই চমৎকার দেখায় নীল আকাশের মাঝে একাকী সময় কাটাতে অনেক বেশি ভালো লাগছিল। সেইসাথে নদী থেকে উঠে আসছিল এক সুন্দর বাতাস যেগুলো আমার মনকে প্রফুল্ল করছিল প্রতিনিয়ত। এরকম সুন্দর মুহূর্ত দেখে নিজেকে আর সামলাতে পারিনি নিজেকে উজার করে দিয়েছিলাম প্রকৃতির মাঝে। অনেকটা সময় অতিবাহিত করার পর বাসার উদ্দেশ্যে রওনা করেছিলাম। নদীর উপরে ব্রিজের মাঝখানে দাঁড়িয়ে প্রকৃতি উপভোগ করতে কার না ভালো লাগে সেটা আপনারাই বলুন...!! সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত করেছেন যেটা কখনো ভুলবার নয়।

ফটোগ্রাফিঃ-০৩

IMG20220512134951-01.jpeg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed

ব্যক্তিগতভাবে মাঠ ছেড়ে যাওয়া হয় কারণ, ছোটবেলা থেকেই মাঠ ঘুরাঘুরির অভ্যাসটা একটু বেশি । আর মাঠ ঘুরাঘুরির সময় ফোন কাছে সব সময় থাকে। কারণ আমি সবসময় চেষ্টা করি ফটোগ্রাফি করার জন্য আর মাঠে গেলে অনেক সুন্দর সুন্দর ফটো তোলা যায় এটা আমি জানি। সেদিন মাঠ ঘুরাঘুরি করতে গিয়েছিলাম কিন্তু যখন মাঠ ঘোরাঘুরি করছিলাম তখন আকাশে প্রচণ্ড মেঘ লেগে ছিল, যার কারণে প্রচুর বৃষ্টি হয়েছিল। বৃষ্টির মুহূর্তে আমি একটি গাছের নিচে অবস্থান করেছিলাম। যখন বাসার উদ্দেশ্যে রওনা করব তখন দেখি রাস্তার পাশে কচুরিপানার পাতার উপর বৃষ্টির ফোটা পড়ে পাতাটিকে অনেক আকর্ষণীয় করে তুলেছে। এরকম সুন্দর দৃশ্য দেখে নিজেকে আর সামলাতে পারেনি। তাই সেই কচুরিপানার পাতার কিছু ফটোগ্রাফি করেছিলাম সেগুলোর মধ্যে একটা আপনাদের মাঝে আজকে শেয়ার করলাম। আপনাদের সকলের কাছেই এই ফটোগ্রাফি কি ভালো লাগবে আশা করি।

ফটোগ্রাফিঃ-০৪

IMG20220510105723-01.jpeg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed

আকাশ দেখতে কার না ভালো লাগে আপনারাই বলুন...? ব্যক্তিগতভাবে আমার নীলাকাশ দেখতে অনেক বেশি ভালো লাগে আমি মাঝে মাঝেই চেষ্টা করি কোন একটি ফাঁকা জায়গায় গিয়ে এক দৃষ্টিতে আকাশের দিকে তাকিয়ে থাকতে। যখন প্রচন্ড মন খারাপ হয় তখন আমি খোলা আকাশের নিচে চলে যাই আর আকাশের দিকে তাকিয়ে থাকি ।এরকম ভাবে কিছুটা সময় আকাশের দিকে তাকিয়ে থাকলে অবশ্যই ভালো হবে। যদি আমার এই কথা বিশ্বাস না হয় তাহলে আপনারা একবার চেষ্টা করে দেখতে পারেন। কিছুদিন আগে অটোরিকশা করে শহরের উদ্দেশ্যে যাওয়ার সময় বৃষ্টির মধ্যে আটকা পড়ে ছিলাম। বৃষ্টি শেষে আকাশের দৃশ্য দেখে আমি সত্যিই রীতিমত অবাক হয়ে গিয়েছিলাম। বৃষ্টির পড়েছে আকাশ এত সুন্দর দেখায় সেটা আমার জানা ছিল না। পিচ ঢালাই রাস্তার উপরে আকাশের প্রতিচ্ছবি ফুটে উঠেছে যে প্রতিচ্ছবি দেখতে খুবই চমৎকার এবং আকর্ষণীয় লাগছিল আমার কাছে। এরকম সুন্দর মুহূর্ত সচরাচর তেমন একটা দেখা যায় না কিন্তু আমি দেখতে পেয়েছিলাম বলেই নিজেকে ভাগ্যবান বলে মনে করি।

ফটোগ্রাফিঃ-০৫

IMG20220613180054-01.jpeg

IMG20220613180011-01.jpeg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed

বর্তমান আমি দিয়ে মেসে আছি সেই মেসের ছাদে অনেকগুলো ফুলের গাছ রয়েছে। যদিও তেমন ফুল ফোটে নি তবে একটি গাছে কয়টি ফুল এসেছে সেটা হচ্ছে একটি গোলাপ ফুলের গাছ। সারাদিন রুমের মধ্যে বন্দি থাকি মাঝে মাঝে বাহিরে বের হই। তবে আমি প্রতিনিয়তই চেষ্টা করি বিকেলে সময়টা ছাদের উপর কাটানোর জন্য। কারণ বিকেল সময়টা আমার কাছে একটু ভিন্ন মনে হয় বিকেল সময়টাতে প্রকৃতির মাঝে সময় কাটাতে সবথেকে বেশি ভালো লাগে। যেহেতু ছাদে প্রচুর গাছ রয়েছে সে তো সময় কাটাতে অবশ্যই ভালো লাগবে সেটা হয়তো আপনারা বুঝতেই পারছেন। বিকেল বেলার সময় কাটানোর সময় আমি সবসময়ই কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। সেদিন আমি এই গোলাপ ফুলের কয়েকটি ফটোগ্রাফি করেছিলাম। যদিও ফুলগুলো এখন ছোট তবে কিছুদিনের মধ্যেই বড় হবে আশা করি। তুমি সবসময় চেষ্টা করি গোলাপ ফুল থেকে দূরে থাকার জন্য কারণ গোলাপ যতই সুন্দর হোক না কেন কাছে গেলে কাঁটা ফুটবেই।

ফটোগ্রাফিঃ-০৬

IMG_20220614_150917.jpg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed

সকালবেলার সূর্য দেখতে সকলেরই অনেক বেশি ভালো লাগে ব্যক্তিগতভাবে আমার কাছে সকালবেলার সূর্য কে একটু অন্যরকম মনে হয়। সেদিন খুব ভোরেই মাঠে গিয়েছিলাম সূর্য তখন পর্যন্ত ওঠেনি। যখন মাঠে গিয়ে পৌঁছায় তখন দেখি একটু একটু সূর্যের আলো দেখা যাচ্ছে, সেই সাথে পূর্বদিকে লাল আবার সৃষ্টি হয়েছে যেটা আকাশে বিস্তৃত দেখাচ্ছিলো। নীল আকাশের মাঝে ফুটন্ত এক রক্তাক্ত সূর্য দেখতে খুবই চমৎকার দেখাচ্ছিলো। এরকম সুন্দর মুহূর্ত দেখে নিজে কে আর কন্ট্রোল করতে পারিনি তাই পূর্ব আকাশে সকাল বেলার সূর্যের ফটোগ্রাফি করেছি। মাঝে মাঝে এরকম রেনডম ফটোগ্রাফি করতে সবারই অনেক বেশি ভালো লাগে। দুটো গাছের মাঝখান দিয়ে রক্তাক্ত সূর্য সেইসাথে নীলাকাশ সব মিলিয়ে যেন এক অন্যরকম অনুভূতি। সুন্দর ফটোগ্রাফি সাথে সকাল বেলার বাতাস সত্যিই মনে দোলা দিচ্ছিল। এরকম মুহূর্ত বারবার কাটাতে মন চায় কিন্তু আফসোস এখন আর এরকম মুহূর্ত তেমন একটা কাটাতে পারব না।

ফটোগ্রাফিঃ-০৭

IMG20220328181334-01.jpeg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed

কিছুদিন আগে ঘুরতে গিয়েছিলাম একটি পার্কে। আপনাদের আমি আগেই বলেছি ঘুরাঘুরি আমার নেশা বলতে পারেন। সবসময় চেষ্টা করি নতুন নতুন জায়গায় ঘোরাঘুরি করার জন্য সেই ধারাবাহিকতা বজায় রেখে কয়েকজন বন্ধুর সঙ্গে ঘোরাঘুরি করতে গিয়েছিলাম। যদিও পার্ক একদম নতুন তেমন কিছু এখনো তৈরি করা হয়নি তবে কয়েকটি ফুল গাছ লাগিয়ে রাখা হয়েছে। বিকেলবেলা ফুল গাছের মাঝে সময় কাটাতে অনেক বেশি ভালো লেগেছিল। ফুল গাছের মাঝে সময় কাটানোর পাশাপাশি কিছু সুন্দর সুন্দর মনমুগ্ধকর ফুলের ফটোগ্রাফিও করেছিলাম। এই ফুলটির নাম আমি জানিনা, এখন পর্যন্ত অজানা এই ফুলের নাম তবে এই অজানা ফুল দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছিল। ছোট্ট একটি গাছের সাথে অনেকগুলো ফুল ধরে রয়েছে দৃশ্যটি সত্যিই অনেক বেশি আকর্ষণীয় ছিল। সুন্দর সুন্দর ফুল সেই সাথে মৌমাছির শব্দ দুইয়ে মিলে রোমান্টিক এক মুহূর্ত ছিল সেদিন। ফুলের মাঝে সময় কাটাতে সকলেই অনেক বেশি স্বাচ্ছন্দ্যবোধ করে। সেই পার্কে ফুলের মাঝে আমরা প্রায় সন্ধ্যা অবধি সময় অতিবাহিত করে ছিলাম খুবই ভালো লেগেছিল।



আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

ছবির বিবরণ
বিভাগফটোগ্রাফি
ডিভাইজRealme 6i
বিষয়কয়েকটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি এ্যালবাম
ছবির কারিগর@jibon47
ছবির অবস্থান[সংযুক্তি](দেওয়া আছে)

Sort:  
 2 years ago 

প্রত্যেকটি ফটোগ্রাফি সত্যিই অসাধারণ হয়েছে। একদম প্রফেশনালদের মত ফটোগ্রাফি করেছেন। আমি তো দেখে মুগ্ধ হয়ে গেলাম। কোনটা রেখে কোনটা কথা বলব সেটাই বুঝতে পারছি না। সত্যিই অসাধারণ হয়েছে ফটোগ্রাফি গুলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল

 2 years ago 

একদম প্রফেশনালদের মত ফটোগ্রাফি করেছেন।

যদিও আমি প্রফেশনাল ফটোগ্রাফার নই তবে আমার এই ফটোগ্রাফি গুলো আপনার কাছে একদম প্রফেশনাল ফটোগ্রাফারের মতো মনে হয়েছে এটাই আমার সার্থকতা। ধন্যবাদ মন্তব্যের জন্য

 2 years ago 

সবসময় সাপোর্ট করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মুগ্ধ হয়ে গেলাম আপনার ফটোগ্রাফি দেখে। এত অসাধারণ ফটোগ্রাফি করতে পারেন আপনি আমার জানা ছিল না। খুব সুন্দর করে বর্ণনা করেছেন। বিশেষ করে শেষের ছবিটা আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

খুব সুন্দর করে বর্ণনা করেছেন

সবসময় চেষ্টা করি সুন্দর ফটোগ্রাফির পাশাপাশি সুন্দর বর্ণনা করতে যাতে করে আপনারা সহজেই বুঝতে পারেন মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি আজকে আপনি শেয়ার করেছেন, এবং তার সাথে সাথে খুব সুন্দর বর্ণনার মাধ্যমে আমাদের সাথে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি সবসময়ই চেষ্টা করি সুন্দরম ফটোগ্রাফির পাশাপাশি সুন্দর বর্ণনা দিতে যাতে করে আপনারা খুব সহজেই ফটোগ্রাফি সম্পর্কে বুঝতে পারেন। সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জাস্ট অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন বরাবরই আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে প্রথম নাম্বারের ফটোগ্রাফি টা কারন আমি ওই খানেই থাকি আমার চিরচেনা একটি জায়গা নিশান মোর। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বরাবরই আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে

আপনি বরাবরই আমার পোস্টে অনেক সুন্দর মন্তব্য করে যান আপনার মন্তব্যগুলো দেখে আমি অনুপ্রাণিত হই। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যি কথা বলতে কিছু ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে গড়াই ব্রিজ এবং সকালবেলার সূর্য দৃশ্যটি দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে। সেই সাথে আপনার উপস্থাপনা মাশাল্লাহ অনেক ভাল ছিল ভাই। খুব সুন্দর করে সবকিছু বর্ণনা তুলে ধরেছেন আপনি আমাদের সামনে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সত্যি কথা বলতে কিছু ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।

আমার এই ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়েছেন এটা জেনে খুব খুশি হলাম আপনাকে মুগ্ধ করতে পেরে আমি আনন্দিত ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার রেনডম ফটোগুলো দেখে সত্যি আমি খুব মুগ্ধ হলাম । আপনি চমৎকারভাবে অত্যান্ত দক্ষতার সহকারে ফটোগ্রাফি গুলো ক্যামেরাবন্দি করেছেন দেখে খুব ভালো লাগলো। এত অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

শুধুমাত্র চেষ্টা করেছি সুন্দর ফটোগ্রাফি করার জন্য মূল কথা হলো ফটোগ্রাফিক ক্যাপচার করতে পারলে ফটোগ্রাফির দেখতে খুবই ভালো দেখায়। গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। কচুরিপানার ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। এছাড়াও নীল আকাশের ফটোগ্রাফি দেখতে অনেক সুন্দর হয়েছে। দারুন সব ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

কচুরিপানার ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে

কচুরিপানার ফটোগ্রাফি টি আপনার কাছে ভাল লেগেছে এটা জেনে খুশি হলাম। এই ফটোগ্রাফি টি আমি বৃষ্টি পড়ার শেষে তুলেছিলাম। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

খুবই সুন্দর কিছু আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লাগলো দেখে আসলে আপনার ফটোগ্রাফি গুলা বরাবরই আমার খুব ভালো লাগে কোনটা রেখে কোনটা কে ভালো বলব বুঝতে পারছি না তবে গড়াই ব্রিজ এবং কুষ্টিয়া নিশান মোড়ের ফটোগ্রাফি বেস্ট হয়েছে

 2 years ago 

গড়াই ব্রিজ এবং কুষ্টিয়া নিশান মোড়ের ফটোগ্রাফি বেস্ট হয়েছে

এই দুটি ফটোগ্রাফি আমি কুষ্টিয়া তে ঘুরতে গিয়ে তুলেছিলাম কুষ্টিয়া ঘুরাঘুরি করার সময় এরকম ফটোগ্রাফি করতে আমার সবথেকে বেশি ভালো লাগে ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য

 2 years ago 

খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাই। আপনার ফটোগ্রাফি এবং সঠিক বর্ণনা সত্যিই অসাধারণ হয়েছে। বিশেষ করে দুই নাম্বার এবং এক নাম্বার ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে, শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি এবং সঠিক বর্ণনা সত্যিই অসাধারণ হয়েছে।

আপনি আমার এই ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়েছেন সেইসাথে অনেক সুন্দর একটি মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করেছেন। শুভেচ্ছা রইল আপনার প্রতি

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60164.54
ETH 2420.67
USDT 1.00
SBD 2.43