নদীর পারে কাটানো কিছু মুহূর্ত || 🦊[benificiary ১০% @shy-fox]🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ০১ শ্রাবণ| ১৪২৯ বঙ্গাব্দ | শনিবার | বর্ষাকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে নদীর পারে কাটানো কিছু সুন্দর মুহূর্ত উপস্থাপন করতে চলেছি। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • নদীর পারে সুন্দর মুহূর্ত
  • আজ ০১ লা শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
  • শনিবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ রাত্রি সবাইকে.....!!



আমরা সচরাচর সকলেই ঘোরাঘুরি করতে অনেক বেশি ভালোবাসি। ঘুরাঘুরি পছন্দ করে না এরকম মানুষ খুব কমই আছে তবে আমার কাছে মনে হয় ঘুরাঘুরি একটু বেশিই ভালো লাগে। আর সেই ঘোরাঘুরিটা যদি বন্ধু অথবা বড় ভাইদের সঙ্গে হয় তাহলে তো আর কোন কথাই নেই। আমি সচরাচর বড় ভাইদের সঙ্গে ঘোরাঘুরি করতে অনেক বেশি পছন্দ করি তাই সময় হলে বা কখনো ঘোরাঘুরি করার সুযোগ যদি হয় মোটেও হাতছাড়া করি না। তাই সেদিন অনেকদিন বাদে একটু সময় হয়েছিল ঘুরাঘুরি করার, হাতছাড়া করিনি চলে গিয়েছিলাম নদীর পাড়ে সুন্দর মুহূর্ত অতিবাহিত করার জন্য।

Picsart_22-07-16_14-22-00-071.jpg

নদীর পারে কাটানো কিছু সুন্দর মুহূর্তের ফটোগ্রাফি।



এইতো ঈদ উল আযহা শেষ হয়েছে কয়েকদিন আগে। যেহেতু ঈদুল আযহা ছিল সেহেতু এলাকার সকল বড় ভাই ব্রাদার এবং বন্ধুরা বাসায় এসেছে ঈদ উদযাপন করতে। আমরা মুসলিম আর এই মুসলিম জাতির জন্য বছরের দুইটি দিন অনেক গুরুত্বপূর্ণ এবং অনেক আনন্দের সেই দিন দুইটা হচ্ছে ঈদুল ফিতর এবং ঈদুল আযহা। এই দুটি দিনে মানুষ যেখানেই থাকুক না কেন ঈদ সামনে রেখে সকলেই বাসায় চলে আসে। কারণ পরিবারের সকলের সঙ্গে ঈদ উদযাপন করতে সকলেরই অনেক বেশি ভালো লাগে সত্যি বলতে ছোটবেলায় ঈদ সামনে রেখে অনেক রকম জল্পনা কল্পনা থাকতো। কিন্তু বড় হবার সাথে সাথে এখন সেই আগের মত আর ঈদ উদযাপন করা হয় না। তবে ছোটবেলায় যখন আমরা মেহেদী নেওয়ায় অনেক বেশি আগ্রহ প্রকাশ করতাম এখন তেমন একটা মেহেদী নিতে মন চায় না তবে ছোটবেলা থেকে এখন ঘোরাঘুরি টা একটু বেশি হয় এলাকার ভাই ব্রাদার এবং বন্ধুদের সাথে। ছোটবেলায় কিন্তু তেমন একটা ঘুরাঘুরি করার সুযোগ হয়ে ওঠেনি কারণ ছোটবেলায় আব্বু আম্মু চার দেয়ালের মাঝেই বন্দি করে রাখতে চাই তো সবসময় যার কারণে ছোটবেলায় তেমন একটা আনন্দ উপভোগ করতে পারেনি। যেহেতু এখন লেখাপড়ার কারণে বাসার বাহিরে থাকতে হয় তাই অনেকদিন পর পর বাসায় আসতে হয়। ঈদ উপলক্ষে বাসায় এসেছিলাম আবার হয়তো কিছুদিন পরে নিজ গন্তব্যস্থলে চলে যেতে হবে।আর ঈদ উপলক্ষে প্রায় সবাই বাসায় এসেছে সকলের সঙ্গে অনেক চমৎকার মুহূর্ত অতিবাহিত হচ্ছে দেখা হচ্ছে খাওয়া-দাওয়া হচ্ছে সব মিলে যেন এক অন্যরকম অনুভূতি এই অনুভূতি বলে শেষ করা যাবে না। কিছু কিছু অনুভূতি আছে বা কিছু কিছু মুহূর্ত আছে যেগুলো সত্যিই অনেক বেশি রোমাঞ্চকর হয়। আমার প্রায় প্রতিদিন সকালবেলা বাজারে যেতেই হবে এটা একটা অভ্যাসে পরিণত হয়ে গিয়েছে। সকালের খাওয়া-দাওয়া শেষ করে ফ্রেস হয়ে বাজারের উদ্দেশ্যে রওনা করেছিলাম।

IMG20220710153638.jpg

IMG20220710153959.jpg

location
Device :realme 6i
ফটোঃ-সকালের আকাশ

সেদিনের সেই আকাশটা ছিল অনেকটা নীল এবং সাদা মেঘের ফেলা দেখতেই খুবই চমৎকার দেখাচ্ছিল সত্যি বলতে সকালবেলায় সেদিন প্রচন্ড গরম শুরু হয়ে গিয়েছিল। যদিও বাজারে যেতে মন চাইছিল না তবে প্রতিদিনের অভ্যাস কি আর বদলানো যায় আপনারাই বলুন...?? অনেকটা মনের বিরুদ্ধে বাজারের উদ্দেশ্যে রওনা করেছিলাম গরমে ঘেমে একদম একাকার হয়ে গিয়েছে তবুও উদ্দেশ্য একটাই বাজারে পৌঁছাতে হবে। শুধুমাত্র আমি যে সকালবেলা বাজারে যাই তা কিন্তু নয় আমরা কয়েকজন প্রায় প্রতিদিন সকালেই বাজারের উদ্দেশ্যে রওনা করি এবং বাজারে গিয়ে অনেক সময় অতিবাহিত করি। যাই হোক একটা সময় পরে বাজারে পৌছালাম আমি বাজারে গিয়ে দেখি সকলেই প্রায় বাজারে চলে গিয়েছে। এই গরমের মধ্যে টং দোকানে বসে এক কাপ চা খেয়ে একত্রে বসে গল্প করছিলাম। সকলের প্রায় একই অবস্থা ঘেমে টি-শার্ট ভিজে গিয়েছে। সকলের মুখে যেন এক অবসাদ কোথাও এক ফোঁটা বাতাস ছিল না সবাই শুধু বাতাসের খোঁজাখুঁজির জন্য এদিকে ওদিকে একটু ছোটাছুটি করছিল। হঠাৎ মনে হল যেহেতু আমরা সাতজন ছিলাম আর মোটরবাইক ছিল তিনটা। তাই আমরা হঠাৎ করেই সিদ্ধান্ত নেই আমরা নদীর পাড়ে ঘুরতে যাব। আমাদের এদিকে আবার পদ্মা নদীর শাখা কিছু নদী আছে এই নদীর পাড়ে অনেক চমৎকার কিছু মুহূর্ত অতিবাহিত করা যায়। সেখানে পার্ক সিস্টেম চালু আছে। কোথায় যাব এটা ভাবতে ভাবতেই আমরা মোটর বাইক নিয়ে চলে যাই আমলাবাড়ি নামক একটি জায়গায়। এই জায়গাটা আমার অনেক বেশি পছন্দের কারণ এখানে খুব কাছ থেকে নদী দেখা যায় এবং নদীর পাশে অনেক বড় একটি শালবাগান আছে যার কারণে তেমন একটা রৌদ্র পোহাতে হয় না। শালবাগান থেকে খুবই ভালোভাবে নদী দেখা যায়। আমরা মোটরবাইক নিয়ে সেখানে চলে যাই আমলাবাড়ী শালবাগানে যেতে আমাদের 10 থেকে 15 মিনিট সময় লেগেছিল।

IMG20220714120753.jpg

IMG20220714120702.jpg

IMG20220714120618.jpg

location
Device :realme 6i
ফটোঃ-নদী ও আকাশ

আমরা প্রচন্ড রৌদ্রের মধ্যে বাইক চালিয়ে নদীর পাড়ে গিয়ে পৌঁছেছিলাম খুবই ঘেমে গিয়েছিলাম। কিন্তু অবাক করা বিষয় হচ্ছে আমরা নদীর পাড়ে পৌঁছাতেই আমাদের গা একদম ঠান্ডা হয়ে গেল কারণ নদী থেকে শ,শ শব্দে বাতাস বেয়ে আসছিল। কি দারুন সেই অনুভূতি সত্যিই বলে বোঝাতে পারবো না। নদীর পাড়ে গিয়ে আমাদের সকলের মনে যেন আনন্দের ঝড় উঠেছে। সবাই মনে মনে এটাই ভাবছিলাম যে আরো কয়েক ঘন্টা আগে এখানে আসা উচিত ছিল তাহলে হয়তো আরো বেশি ভালো লাগতো। সেখানে বসে থাকার জন্য ইট পাথরের তৈরি কয়েকটি বেঞ্চ তৈরি করে রাখা হয়েছে চাইলে যে কেউ সেখানে বসে থাকতে পারে যতক্ষণ ইচ্ছা। আমরা সেখানে গিয়ে বসেছিলাম যেহেতু প্রচন্ড গরমে আমাদের শরীর থেকে প্রচন্ড ঘাম বেরিয়েছে। সেতো আমরা কোকাকোলা স্প্রাইট এগুলো এনে শরীরের তৃষ্ণা মেটাচ্ছিলাম। তবে আমার কাছে কোকাকোলা স্প্রাইট এগুলোর থেকে মেরিন্ডা সব থেকে বেশি ভালো লাগে। নদীর পাড়ের দৃশ্যটি আমার কাছে খুবই ভালো লেগেছিল। নীল আকাশ সাথে সাদা মেঘের ভেলা আর সেই সাথে নদীর পানি দুইয়ে মিলে যেন এক সুন্দর মনোরম দৃশ্য।

IMG20220714120659.jpg

IMG20220714120618.jpg

IMG20220714120550.jpg

IMG20220714120601.jpg

location
Device :realme 6i
ফটোঃ-নদী ও আকাশ

সেদিনের সেই দিনটা সত্যিই আমার কাছে এতটা বেশি ভালো লেগেছিল যে বলে বোঝাতে পারবো না অনেকদিন বাদে ভাই ব্রাদারের সঙ্গে এরকম সুন্দর মুহূর্ত অতিবাহিত করতে পেরে সত্যিই খুবই খুশি লাগছিল। যেহেতু অনেকদিন হলো তাদের সঙ্গে এরকম সুন্দর মুহূর্ত অতিবাহিত করা হয় না তাই অনেকদিন বাদে এরকম সুন্দর মুহূর্ত অতিবাহিত করতে পেরে সকলেই অনেক বেশি খুশি ছিল। প্রচন্ড বাতাস থাকার কারণে আমি একটা জায়গায় যে গাছের সাথে হেলান দিয়ে বসে পরি। আমি গুনগুনিয়ে গান বলতে থাকি গান বলতে বলতে আমি কখন যে ঘুমিয়ে পড়েছিলাম বুঝতেই পারিনি। কতটা সময় ঘুমিয়েছি মনে নেই তবে ঘুম থেকে উঠে দেখি আমি সেখানেই বসে আছি আর অন্যরা সবাই যে যার মত বসে গল্প করছে। মনে মনে ভাবছিলাম যে আমি যদি ঘুম থেকে না উঠতাম তাহলে হয়তো ওরা আমাকে না নিয়ে বাসায় চলে যেত। যাই হোক সেখানে বসে চমৎকার মুহূর্ত অতিবাহিতার পাশাপাশি নদীতে নৌকা চলার কিছু সুন্দর মুহূর্ত দেখেছিলাম।

IMG20220710153657.jpg

location
Device :realme 6i
ফটোঃ-গাছের পাতা ভেদ করে সূর্যের আলো

যেহেতু দুপুর হয়ে গিয়েছিল সে তো আবার বাসায় পৌঁছাতে হবে এরকম একটা চিন্তা ভাবনা ছিল। তাই আমরা সকলে সেখান থেকে প্রায় দুপুর দুটোর সময় বাসার উদ্দেশ্যে রওনা করেছিলাম। প্রচন্ড রৌদ্র থাকার কারণে যেতে ইচ্ছে করছিল না তবুও মনের বিরুদ্ধে সেখান থেকে রওনা করলাম। তবে আমরা এরকম সুন্দর মুহূর্ত দেখে আবার সেই দিনই সন্ধ্যেবেলায় সেখানে ঘুরতে গিয়েছিলাম। সন্ধ্যেবেলার দৃশ্যটি আরো বেশি ভালো ছিল সময় করে আবার একদিন সন্ধ্যেবেলার মুহূর্ত আপনাদের মাঝে তুলে ধরব। সন্ধ্যেবেলার সেই সুন্দর মুহূর্তটা আমার কাছে আরো বেশি রোমাঞ্চকর লেগেছিল যেটা সত্যিই অসাধারণ এবং মনমুগ্ধকর। এখানেই আমি আমার নদীর পাড়ে কাটানো কিছু সুন্দর মুহূর্তের গল্প শেষ করছি। আবার হয়তো দেখা হবে নতুন কোন পোস্টে নতুন ভাবে নতুন রূপে নতুন কোন গল্প নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষণ পর্যন্ত সবাই সুস্থ থাকুন ভালো থাকুন এবং পরিবারের সাথেই থাকুন,ধন্যবাদ সকলকে....!!



আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

ছবির বিবরণ
বিভাগসুন্দর মুহূর্ত
ডিভাইজRealme 6i
বিষয়নদীর পারে কাটানো কিছু সুন্দর মুহূর্ত
ছবির কারিগর@jibon47
ছবির অবস্থান[সংযুক্তি](দেওয়া আছে)

Sort:  
 2 years ago 

সবসময় সাপোর্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলেই ছোট বেলা ঈদে অন্যরকম একটা আনন্দ কাজ করতো।বড় হওয়ার পর এখন তেমন আনন্দ কাজ করে না।যাই হোক ছবিগুলা বেশ সুন্দর তোলেছেন।সত্যিই অসাধারণ। ধন্যবাদ

 2 years ago 

ছোটবেলায় সত্যিই অনেক বেশি আনন্দ করতাম বড় হবার সাথে সাথে সেই দিনগুলো হারিয়ে গিয়েছে এখন আর আগের মতো তেমন একটা ফিলিংস খুঁজে পাই না গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে এরকম ছোট নদীর পাশে সময় কাটাতে বেশ চমৎকার লাগে। মাঝে মাঝে আমরা মোটর বাইক নিয়ে দূরে কোথাও চলে যাই যেখানে ছোট নদী রয়েছে। সেখানে বসে অনেক মজার সময় কাটাই। ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফির সাথে নিজের অনুভূতিগুলো ও শেয়ার করার জন্য

 2 years ago 

আমি মাঝে মাঝে চেষ্টা করি নদীর পারে সময় কাটাতে বিশেষ করে বিকেল সময়টাতে বিকেল সময়টাতে নদীর পাড়ে অনেক রোমাঞ্চকর একটি দৃশ্য দেখা যায় সূর্য ডোবার আগ মুহূর্ত পর্যন্ত।

 2 years ago 

সত্যি বলতে সেই দৃশ্যটি আমার ও অনেক ভালো লাগে

নদীর পাড়ে ঘুরতে আমার অনেক ভালো লাগে।
বিশেষ করে নৌকা দিয়ে ঘুরতে আমার আরো ভালো লাগে। আপনারা ফটো গুলো তোলা অনেক ভালো হয়েছে। নদীর পাড়ে মনোরম দৃশ্য দেখে সতিই খুব ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে নদীর পাড়ে ঘুরতে যাওয়া মুহূর্ত গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

আমরা প্রায় প্রতিদিনই নৌকাতে ঘোরাঘুরি করি কিন্তু এবার নদীতে তেমন একটা পানি নেই যার কারণে নৌকাতে ঘুরাঘুরি তেমন একটা করতে পারেনি তবে একদিন গিয়েছিলাম নৌকাতে ঘোরাঘুরি করতে খুবই সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছিলাম ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

নদীর পাড়ে ঘুরতে যাওয়ার মজাই আলাদা । নদীর পাশে থাকতে আমার বেশ ভালো লাগে। আপনি নদীর পাড়ে বেড়াতে গিয়ে চমৎকার ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখতে অসাধারণ লাগছে। আপনাকে ধন্যবাদ এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা অবিরাম।

 2 years ago 

নদীর পাড়ে ঘুরতে গিয়ে আমি সবসময় চেষ্টা করি ফটোগ্রাফি করার জন্য কারণ নদীর পাড়ের ফটোগ্রাফি গুলো অনেক বেশি সুন্দর হয় সেটা আমি সবসময় জানি তাই আমি প্রতিনিয়ত চেষ্টা করি সুন্দর সুন্দর ফটোগ্রাফি করার জন্য মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

বড় ভাইদের সাথে নদীর পারে আপনি খুব সুন্দর সবাই অতিক্রম করেছেন। ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। বাতাসের কারণে সমুদ্রের শব্দ আমি শুনেছি বেশ ভালো লাগে। কিন্তু নদীর কখনো শুনিনি তবে মনে হচ্ছে এমন সুন্দর মনোরম পরিবেশে সময় কাটাতে খুবই ভালো লাগবে । ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু মুহূর্ত শেয়ার করার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

নদীর পাড় থেকে ভেসে আসা বাতাসের শব্দ সেই সাথে নদীর ঢেউ ২ এমিলে সত্যিই অনেক বেশি রোমাঞ্চকর হয় খুবই চমৎকার মুহূর্ত কাটাই মাঝে মাঝে নদীর পাড়ে গিয়ে আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

নদীর পাড়ে সুন্দর সময় অতিবাহিত করে খুব সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার ফটোগ্রাফি গুলা দেখে একদম মুগ্ধ হয়ে গেছে নীল আকাশ সাদা মেঘের ভেলা এক কথায় অসাধারণ

 2 years ago 

নদীর পারে সুন্দর ফটোগ্রাফি দেখে আপনি মুগ্ধ হয়েছেন এটা জেনে আমি খুবই আনন্দিত বিশেষ করে সাদা মেঘের ভেলা এই দৃশ্যটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিল সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

নদীর পাড়ে এইরকম সুন্দরতম দৃশ্য উপভোগ করতে কেনা পছন্দ করে। আমিও খুবই পছন্দ করি যেটা আপনি উপভোগ করেছেন। তার সাথে দারুণ ফটোগ্রাফি করেছেন আমার কাছে অনেক ভালো লাগলো।

 2 years ago 

নদীর পাড়ে সময় কাটাতে সকলেই অনেক বেশি ভালো বাসে এটা আমি বিশ্বাস করি। নদীর পারে আমি মাঝে মাঝে গিয়ে সুন্দর সময় অতিবাহিত করি সকলের সঙ্গে এত চমৎকার একটি মন্তব্য করার মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি নদীর পাড়ে কাটানো মুহুর্তের অনেক সুন্দর বর্ণনা দিয়েছেন। সাথে অনেক সুন্দর ফটোগ্রাফি আমাদের উপহার দিয়েছেন। আপনার সবগুলো ফটোগ্রাফ আমার অনেক পছন্দ হয়েছে। ভালো থাকবেন ভাই।

 2 years ago 

সুন্দর একটি মন্তব্য করেছেন ভাই আপনার মন্তব্য দেখে আমি মুগ্ধ এত চমৎকার একটি মন্তব্য করার মাধ্যমে আমাকে সাপোর্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা রইল আপনার প্রতি সুস্থ থাকুন এই দোয়া করি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68394.30
ETH 2644.71
USDT 1.00
SBD 2.69