🌿🌿আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-২০🌿🌿|| প্রকৃতির অপরুপ সৌন্দর্য🌺

in আমার বাংলা ব্লগ7 months ago

আজ--২৬ পৌষ | ১৪৩০ বঙ্গাব্দ | বুধবার | শীতকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন। আমার বাংলা ব্লগ কমিউনিটি এখন জনপ্রিয় কয়েকটি কমিউনিটির মধ্যে একটি। এটা ভাবতেই আমার অনেক বেশি ভালো লাগে,সেই সাথে আমি সত্যিই অনেক বেশি গর্বিত আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন সদস্য হয়ে।


আজ আমি আপনাদের মাঝে আমার নিজ হাতে করা কিছু সুন্দর ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। আশা করছি আমার এই ফটোগ্রাফি গুলো আপনাদের সবার ভালো লাগবে।



  • আমার বাংলা ব্লগ কমিউনিটি
  • সুন্দর ফটোগ্রাফি
  • আজ-২৬ পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  • বুধবার


তো চলুন শুরু করা যাক...!



শুভ সকাল সবাইকে.....!!


বর্তমান সময়ের ফটোগ্রাফি করাটা যেন সকলের নেশা হয়ে গিয়েছে। কমিউনিটিতে এখন প্রায় সকলেই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করছে যে ফটোগ্রাফি গুলো সত্যি অনেক বেশি সুন্দর এবং মনোমুগ্ধকর হয়। আমিও প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সুন্দর সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে নিজের ক্রিয়েটিভিটি কে তুলে ধরার। যদিও তেমন একটা ভালো ফটোগ্রাফি করে না তবে প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সুন্দর ফটোগ্রাফি করার। আমি আজকে আপনাদের মাঝে যে ফটোগ্রাফি গুলো শেয়ার করবো সেই ফটোগ্রাফি গুলো মূলত বিভিন্ন জায়গা থেকে আমি তুলেছিলাম। বিভিন্ন সময়ে বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন রকমের ফটোগ্রাফি করতে আমার অনেক বেশি ভালো লাগে। প্রতিনিয়ত আমি চেষ্টা করে যাব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার।

যাইহোক অনেকদিন পরে আপনাদের মাঝে আমি ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়েছি। চেষ্টা করেছি প্রতিটি ফটোগ্রাফি দারুন ভাবে ক্যাপচার করার আশা করছি আপনাদের সকলের অনেক বেশি ভালো লাগবে।



ফটোগ্রাফি--০১


IMG20240107094704-01.jpeg

বেগুন ফুলের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

আপনারা হয়তোবা অনেকেই জানেন যে আমি সবসময়ই যেকোনো ধরনের ফুলের ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালোবাসি। ফুলের ফটোগ্রাফি করার মাঝে আমি অন্যরকম এক ভালোলাগা বা ভালোবাসা খুঁজে পাই আর এই ভালোবাসাটা আমি অন্য কোথাও পাই না, যদিও ফুলের সঙ্গে আমি প্রকৃতিকে কখনোই পার্থক্য করতে চাই না কারণ প্রকৃতি সবসময়ই অনেক বেশি সুন্দর। বেগুন ফুলের এই ফটোগ্রাফিটি আমি কিছুদিন আগেই কোন এক বাগান থেকে করেছিলাম। সব সময় আমি চেষ্টা করি ফটোগ্রাফি করার তাই সামনে যদি ফটোগ্রাফি করার মত কোন কিছু পাই তাহলে কখনোই সেখান থেকে ফিরে আসে না। বেগুন ফুলের এই ফটোগ্রাফি দেখে আমি অনেকগুলো ফটোগ্রাফি করেছিলাম তার মধ্যে থেকে একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম।

ফটোগ্রাফি--০২


IMG20240109163152-01.jpeg

করলা ফুলের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

ফুলের কথা বলতে গেলেই আর একটা ফুল এখন মাঠে প্রচুর পরিমাণে দেখা যায় সেটা হচ্ছে করোলা ফুল। এখন মাঠে প্রচুর করলা চাষ করে আর প্রতিটি করলা গাছে এখন এরকম ফুলের সাজ এসেছে। মৌমাছি এ ফুল থেকে ও ফুলে ঘোরাঘুরি করছে দৃশ্যটা দেখতে বরাবরই অনেক বেশি সুন্দর লাগে। কিছুদিন আগে আমি মাঠ ভ্রমণ করতে গিয়ে এরকম ভাবেই করলা ফুলের কিছু ফটোগ্রাফি করেছিলাম। দেখেছিলাম যে বড় একটা জমি আর সেই জমির প্রায় অর্ধেক জায়গাতে করোলা চাষ করা হয়েছে, আর সেই করলা গাছে এরকম ছোট ছোট ফুলের সৌন্দর্য পরিলক্ষিত করতে পেরেছিলাম। এরকম ফুলের দৃশ্য দেখতে কার না ভালো লাগে আপনারাই বলুন..!! আর হয়তো বা কিছুদিন পরেই এই ফুল থেকে করলার সৃষ্টি হবে।

ফটোগ্রাফি--০৩


IMG20240109140451-01.jpeg

নদীতে নৌকা চলার ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

ছোটবেলায় দেখতাম যে পালতোলা নৌকা স্রোতের বিপরীতে বাতাসের গতি ধরে সামনের দিকে এগিয়ে যাচ্ছে এই দৃশ্যটা দেখতে বরাবরই অনেক বেশি সুন্দর লাগতো। যদিও বর্তমান সময়ে এরকম দৃশ্য খুব একটা বেশি দেখা যায় না প্রায় প্রত্যেকটা নৌকাতেই মেশিন সেট করা হয়েছে যার কারণে তারা ইঞ্জিন শক্তিকে কাজে লাগিয়ে খুব দ্রুতই সামনের দিকে অগ্রসর হতে পারে এখন আর সেই আগের মত পালতোলা নৌকা নদীতে খুব একটা বেশি দেখা যায় না। সেদিন পদ্মার মোহনায় ঘুরতে গিয়ে দেখেছিলাম দুজন লোক বাঁশ দিয়ে নৌকা সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে হয়তো বা তাদের ইঞ্জিনের তেল শেষ হয়ে গিয়েছিল তবে দৃশ্যটা বেশ ভালই লেগেছিল আমার কাছে। এরকম দৃশ্যও এখন সচরাচর খুব একটা বেশি দেখা যায় না।

ফটোগ্রাফি--০৪


IMG20240107091704-01.jpeg

শিশির ভেজা ঘাস এর ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

এখন শীতের সময় শীতের সময় ঘাসের উপর শিশির পড়বে এটাই স্বাভাবিক। লক্ষ্য করলে দেখবেন যে গভীর রাতে টিনের চালের উপর টপটপ করে শিশির পড়ছে আর চারিদিকে যখন নিস্তব্ধ হয়ে যায় তখন এই শিশির এর টপ টপ শব্দটা অনুভব করতে কেমন লাগে। আজকে রাত্রে যখন শুয়ে ছিলাম তখনই এরকম একটা অনুভূতি নিজের মধ্যে কাজ করছিল টিনের চালের উপর টপ টপ শব্দের শিশির পড়ছে সেই সাথে চারিদিকে কনকনে শীত বেশ ভালই লাগছিল। সকালবেলা ঘুম থেকে উঠেই কিছুটা মাঠের দিকে ঘুরতে গিয়েছিলাম ফটোগ্রাফির উদ্দেশ্যে দেখেছিলাম ঘাসের উপর প্রচুর শিশির পড়েছে মনে হচ্ছে এক একটা শিশির মুক্ত দানা। আপনারা লক্ষ্য করলে দেখবেন যে কিছুটা রোদ্র উঠেছে আর রৌদ্র থাকার কারণে শিশির গুলো জ্বলজ্বল করছে।

ফটোগ্রাফি--০৫


IMG20240103130003-01.jpeg

মটরশুটি ফুলের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

বর্তমান সময়ে কৃষকেরা তাদের মাঠে মটরশুটি এর পরে খেসারি সহ অনেক ফসল চাষ করে তবে শীতের মৌসুমে বেশিরভাগ সময়েই মটরশুঁটি দেখা যায়। অন্যান্য কোন সময় মটরশুটি খুব একটা বেশি দেখা যায় না শীতে শুরুতে কৃষকেরা মাঠে মটরশুটি বপন করে শীত শেষ হবার আগেই তারা মটরশুঁটি ঘরে তোলে। মটরশুটি হওয়ার আগে গাছের সঙ্গে ছোট্ট একটা ফুলের সৃষ্টি হয় আর সেই ফুল থেকেই মূলত মটরশুটি তৈরি হয়। মটরশুঁটি এই ফুল যখন প্রত্যেকটা গাছের সঙ্গে ধরে থাকে তখন সেই দৃশ্যটা একসাথে দেখতে অনেক বেশি ভালো লাগে আপনারা যারা এরকম দৃশ্য দেখেছেন একমাত্র তারাই বুঝতে পারবেন যে আসলে দৃশ্যটা কতটা সুন্দর। এরকম একটা ফটোগ্রাফি আমি সেদিন মাঠে গিয়ে করেছিলাম আমার কাছে বেশ ভালো লেগেছিল।

ফটোগ্রাফি--০৬


IMG20240103132740-01.jpeg

ধনিয়া গাছের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

কিছুদিন আগে আমি আমাদের নিজেদের জমি পরিদর্শন করতে গিয়েছিলাম আমি সবসময় আমাদের জমি পরিদর্শন করতে মাঠে যাই। মূলত এটা আমার ভালো লাগা থেকেই আমি করে থাকি নিজেকে একটু ভালো রাখার জন্য আমি অনেক কিছুই করি আর মাঠ ভ্রমণটা আমার কাছে ভালো লাগার মধ্যে অন্যরকম এক ভালো লাগা। এবার আমাদের জমিতে ধনিয়া চাষ করা হয়েছে আমি জমির কাছে গিয়ে দেখেছিলাম ভালোই ধুনিয়া ধরেছে আমি ফোনটা একদম নিচের দিকে নিয়ে ফটোগ্রাফিটি করেছিলাম, লক্ষ করলেই আপনারা সেটা বুঝতে পারবেন। তবে এই ফটোগ্রাফিটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। এক একটা পাতা আলাদা আলাদা করে দেখা যাচ্ছে যার কারণে এই ফটোগ্রাফিটি আমার কাছে অনেক বেশি সুন্দর লেগেছে, আশা করছি আপনাদের ও ভালো লাগবে।

ফটোগ্রাফি--০৭


IMG20240107093136-01.jpeg

সরিষা গাছের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

সরিষা গাছের কথা আর নতুন করে কি বলবো বর্তমান সময়ের কৃষকেরা তাদের জমিতে সরিষার চাষ করছে চারদিকে শুধু হলুদ আর হলুদ মনে হচ্ছে যেন পুরো মাঠ হলুদের ছেয়ে গিয়েছে। বিশেষ করে বড় একটা সরিষা জমির সামনে গিয়ে দীর্ঘ এক নিঃশ্বাস নিয়ে আবার যখন সেই নিঃশ্বাসটা ছেড়ে দেওয়া হয় তখনই আপনারা বুঝতে পারবেন যে আসলে সরিষা জমির সামনে গিয়ে আপনার কতটা ভালো লেগেছিল। কেমন যেন একটা সুঘ্রাণ আপনি অনুভব করতে পারবেন আর এই সুঘ্রাণটা সম্পূর্ণ ভিন্ন অন্য কোথাও গেলে আপনি এটা পাবেন না। সেদিন আমি এমনই এক সুঘ্রাণ পেয়েছিলাম সরিষা গাছগুলো একদম টাটকা এবং সতেজ ছিল আর এতটা সুগন্ধি ছিল যে বলে আপনাদেরকে বোঝাতে পারবো না।



সমাপ্ত


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আশা করছি আপনাদের কাছে আমার এই পোস্ট খুবই ভালো লেগেছে। আমার এই পোস্ট পরে সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করবেন বলে আশা রাখি। আপনার সুন্দর মন্তব্যই আমার কাজ করার অনুপ্রেরণা

বিবরণ
বিভাগফটোগ্রাফি
বিষয়আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-২০
পোস্ট এর কারিগর@jibon47
অবস্থান[সংযুক্তি]source

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 7 months ago 

প্রকৃতির অপরুপ সৌন্দর্য উপভোগ করতে সবাই পছন্দ করেন। আমিও একজন প্রকৃতি প্রেমি মানুষ। বেগুন ফুলের ফটোগ্রাফি এবং করলা ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম । সরিষা ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর করে তুলেছেন ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনার ফটোগ্রাফিগুলোর দিক থেকে তো আমি চোখই সরাতে পারছি না। এরকম অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করার মাধ্যমে আপনি আপনার ফটোগ্রাফির দক্ষতাকে খুব ভালোভাবে ফুটিয়ে তুলছেন। সবগুলো ফটোগ্রাফি একটি থেকে একটি অসাধারণ হয়েছে। এর মধ্যে আপনি যে করলা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন সেটি আমি অনেকদিন পরে দেখেছি৷

 7 months ago 

আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারেন৷ প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে।নদীতে নৌকা চলার ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে। এত সুন্দর কিছু ফটোগ্রাফি এবং তার সাথে বর্ণনা আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 7 months ago 

চমৎকার সব ফটোগ্রাফি নিয়ে আজকে আপনি আমাদের মাঝে উপস্থিত হয়েছেন ভাইজান। বেশ ভালো লেগেছে আপনার এই বেস্ট ফটোগ্রাফি গুলো দেখতে পেরে। যেখানে খুব সুন্দর করে আপনি অনেকগুলো ফটোগ্রাফি করেছেন এবং এ ব্লগের মাঝে শেয়ার করেছেন। আর এরই মধ্য দিয়ে সুন্দর একটি ব্লগ তৈরি করেছেন।

 7 months ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্যের এত সুন্দর কিছু ফটোগ্রাফি দেখে কোন রকমে চোখ ফেরাতে পারছিলাম না। সত্যি আপনার ফটোগ্রাফি গুলোর প্রশংসা যতই করবো না কেন ততই কম হবে। কারণ আপনার করা প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর ছিল। কোন ফটোগ্রাফি টা রেখে কোনটা বেশি দেখব এবং কোনটার প্রশংসা বেশি করব, এটাই তো বুঝতে পারতেছি না। আপনি এত সুন্দর ফটোগ্রাফি করেন যে মুগ্ধ হওয়ার মতো। একেবারে মনটা জুড়িয়ে গেল ভাই, আপনার করা সবগুলো ফটোগ্রাফি দেখে।

 7 months ago 

আপনি কিন্তু বরাবরের মতোই দারুন ফটোগ্রাফি করতে পারেন। বেগুন ফুলের ফটোগ্রাফি টা দুর্দান্ত ছিল এবং সব থেকে ভালো লাগলো করলা ফুলের ফটোগ্রাফিটা। আপনি প্রতিটি ফটোগ্রাফির সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন।নদীতে নৌকা চলার ফটোগ্রাফিটা দুর্দান্ত ছিল। শিশির ভেজা ঘাসগুলি অসাধারণ ছিল।

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 7 months ago 

অনেক সুন্দর সুন্দর দৃশ্যের চমৎকার কিছু ফটোগ্রাফি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা নদীর মাঝে নৌকার ফটোগ্রাফিটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। একই সাথে শিশির ভেজা ঘাসগুলোর ফটোগ্রাফি দেখতে অসাধারণ সুন্দর লাগছে। সত্যিই চমৎকার একটি ফটোগ্রাফির পোস্ট শেয়ার করেছেন আপনি।

Posted using SteemPro Mobile

 7 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আসলে এই ফটোগ্রাফি যদি সুন্দর করে ধারণ করা যায় তাহলে সেগুলো দেখতে খুবই সুন্দর লাগে। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে ধনিয়া পাতার ফটোগ্রাফি এবং সরিষার তেলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61159.70
ETH 2631.81
USDT 1.00
SBD 2.63