আলু দিয়ে মুরগির মাংস ভুনার রেসিপি ||🦊 ১০% বেনিফিশিয়ারি🦊 @shy-fox 🦊||

in আমার বাংলা ব্লগ3 years ago

আজ - ২৬ মাঘ | ১৪২৮ বঙ্গাব্দ | বুধবার | শীতকালে |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে আলু দিয়ে বয়লার মুরগির মাংস ভুনার অনেক মজাদার একটি রেসিপি সম্পর্কে উপস্থাপন করবো । আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • মুরগির মাংস ভুনার রেসিপি
  • আজ ২৬ মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
  • বুধবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ বিকেল সবাইকে.....!!



Picsart_22-02-06_11-44-10-859.jpg

মজাদার রেসিপি

প্রয়োজনীয় উপকরণাদি

IMG20220206102231-01.jpeg

  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুড়া
  • তেল
  • লবণ
  • মরিচের গুড়া
  • জিরা
  • ধুনের গুড়া

ধাপঃ-০১

IMG20220206102314-01.jpeg

IMG20220206104151-01.jpeg

প্রথমে মুরগির মাংস গুলো অনেক সুন্দর ভাবে কেটে পরিষ্কার পানি দ্বারা ধুয়ে নিয়েছি। তারপর একটি পাত্রে রেখে কিছুটা লবণ দিয়ে মাখিয়ে কিছু সময় রেখে দিয়েছিলাম।

ধাপঃ-০২

IMG20220206103117-01.jpeg

এরপরে পেঁয়াজ মরিচ এবং রসুন এই তিনটি উপকরণ একত্রে পাটায় বেটে খুবই মসৃন ভাবে একটি পাত্রে রেখেছি।

ধাপঃ-০৩

IMG20220206104122-01.jpeg

এবার উপকরণগুলোর উপরে পেঁয়াজ কুচি কুচি করে কেটে রেখে দিয়েছি

ধাপঃ-০৪

IMG20220206105636-01.jpeg

এবার আলু গুলো কুচি কুচি করে কেঁটে নিয়েছি সেই সাথে পরিস্কার পানি দ্বার ধুয়ে নিয়েছি

ধাপঃ-০৫

IMG20220206104926-01.jpeg

এবার কড়াইয়ের উপরে সামান্য তেল দিয়ে কড়াইয়ে উপরে পেঁয়াজ মরিচ ও রসুন বাটা দিয়েছি সেই সাথে একটু মরিচের এর
গুড়া যোগ করে দিয়েছি।

ধাপঃ-০৬

IMG20220206104858-01.jpeg

মরিচের গুড়ো যোগ করার পরে সামান্য একটু হলুদেে গুড়ো যোগ করে দিয়েছি।

ধাপঃ-০৭

IMG20220206104847-01.jpeg

এবার লবণ দিয়ে দিলাম। খেয়াল রাখতে হবে লবণের এর পরিমাণ যেন বেশি না হয়ে যায়।

ধাপঃ-০৮

IMG20220206104829-01.jpeg

এবার সকল উপকরণ গুলো একটা চামচ দিয়ে সুন্দর ভাবে নাড়ানাড়ি করতে হবে। এমন ভাবে নাড়ানাড়ি করতে হবে যেন সকল উপকরণ একত্রে মিশে যায়

ধাপঃ-০৯

IMG20220206105601-01.jpeg

এবার মাংস গুলো উপকরণ গুলোর উপর দিয়ে একটু নাড়তে হবে। যেন মাংস গুলো মিশে যায়।

ধাপঃ-১০

IMG20220206105753-01.jpeg

এর পরে মাংসের সাথে আলু গুলো যোগ করে দিতে হবে এবং ভালোভাবে নাড়ানাড়ি করতে হবে।

ধাপঃ-১১

IMG20220206105822-01.jpeg

IMG20220206110218-01.jpeg

এর পরে কিছু পানি দিয়ে দিয়ে অনেক টা সময় ধরে নাড়ানাড়ি করতে হবে যেন মাংস এবং আলু সিদ্ধ হয়ে যায়।

ধাপঃ--১২

IMG20220206110337-01.jpeg

এর পরে একটু স্বাদ গ্রহন করতে হবে। লবণ এবং ঝাল এর পরিমাণ ঠিক থাকলে রেসিপি টা চুলা থেকে নামিয়ে ফেলতে হবে।

পরিবেশন

IMG_20220209_092436.jpg

এভাবেই তৈরি হয়ে গেলো আলু দিয়ে সুস্বাদু মুরগির মাংসের ঝোল রেসিপি। খুবই সুস্বাদু লেগেছিল আমার কাছে।

চাইলে আপনারাও বাসায় এরকমভাবে আলু এবং মিষ্টি কুমড়া দিয়ে ধনিয়াপাতা মিক্স করে সিলভার কাপ মাছ রান্না করতে পারেন। খুব মজাদার এবং সুস্বাদু মিষ্টি রেসিপি। আমার কাছে এ ধরনের রেসিপি খেতে খুবই সুস্বাদু লাগে।

Sort:  

আমার পছন্দের একটি তরকারি ভাই। শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। উপস্থাপনা পারফেক্ট ছিল। পড়তে পড়তেই খিদে বেড়ে গেল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই

 3 years ago 
আলু দিয়ে মুরগির মাংসের অনেক সুন্দর রেসিপি আপনি উপস্থাপন করেছেন ভাইয়া। দেখে তো আমার জিভে জল চলে আসলো। মুরগির মাংস আমার অনেক পছন্দের। আপনার জন্য শুভকামনা রইল।
 3 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

আলু দিয়ে মুরগির মাংস ভুনা আমার খুবই পছন্দের একটি খাবার। আপনি দারুন ভাবে এই মজার রেসিপি তৈরি করেছেন ভাইয়া।মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 3 years ago 

ধন্যবাদ আপু

 3 years ago 

মুরগির মাংস আমার অনেক পছন্দের একটি রেসিপি।

আমি এটি খেতে খুবই ভালোবাসি। আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় হয়েছে। কালারটা লালচে হয়ে দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। রেসিপিটি দেখে লোভ লেগে গেলো।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

মুরগির মাংস কিন্তু আলু দিয়ে রান্না করলে খেতে বেশি ভালো লাগে। আপনি খুব সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। আমাদের ঘরে তো শুধু মুরগির মাংস রান্না করা যাবেনা আলু সাথে দিতেই হবে। এজন্য আপনার রেসিপিটি ও আমার কাছে ভালো লেগেছে। খুব সুন্দর ভাবে রেসিপিটি উপস্থাপন করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

ওয়াও ভাইয়া, খুবই সুস্বাদু একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন।মুরগির মাংস খেতে খুবই ভালো লাগে। আপনার রেসিপিটি দেখে সত্যিই আমার জিভে জল এসে যাচ্ছে। কালার টা খুবই লোভনীয় লাগছে। ভাইয়া, মুরগির মাংস আপনি বাটা মসলা দিয়ে রান্না করেছেন তাহলে অনেক স্বাদ হয়েছে। বাটা মসলা যেকোনো রেসিপির স্বাদ বাড়ায়।অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এতো সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আলু দিয়ে মুরগির মাংস রান্না করলে আবার কাছে খুবই ভালো লাগে ।আপনার রেসিপিটি খুবই লোভনীয় লাগছে ।পর্যাক্রমে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

মুরগীর মাংস রান্নায় যদি আলু ব্যবহার করা হয় তাহলে তো তা খেতে বেশ ভালোই লাগে। আর আপনার রেসিপিটি দেখে আমার খুবই ভালো লাগলো,এই রান্নায় তো আমি মুরগির সাথের আলুটাই বেশি খাই।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনি খুব সুন্দর করে আলু দিয়ে মুরগির মাংস রান্না করেছেন। আপনার রন্ধন প্রণালী খুবই অসাধারণ ছিল।দেখে খেতে খুব ইচ্ছে করতেছে নিশ্চয় অনেক মজাদার এবং সুস্বাদু হয়েছে। রান্নার কালারটা খুবই ভালো। এত সুন্দর রেসিপি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই ভালো থাকবেন ভাই।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনি সত্যিই একটি খুব সুস্বাদু খাবার তৈরি করেছেন, আমি যখন এই রেসিপিটি দেখেছিলাম তখন আমি ক্ষুধার্ত হয়ে গিয়েছিলাম এবং সত্যিই এটি চেষ্টা করতে চেয়েছিলাম, একটি খুব সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্যে

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58954.91
ETH 2508.61
USDT 1.00
SBD 2.45