কবিতা: সন্ধ্যা তাঁরা |[benificiary ১০% @shy-fox]|

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ১০ বৈশাখ | ১৪২৯ বঙ্গাব্দ | শনিবার | বসন্তকাল|



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে একটি কবিতা উপস্থাপন করবো ।কবিতার নামঃ- সন্ধ্যা তাঁরা আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • কবিতা(সন্ধ্যাতাঁরা)
  • আজ ১০ বৈশাখ, ১৪২৯ বঙ্গাব্দ
  • শনিবার


আচ্ছা বলুনতো কবিতা পড়তে কার না ভালো লাগে....?? কবিতা পড়তে কবিতা শুনতে এবং কবিতা লিখতে অনেকেরই হয়তো অনেক বেশি ভালো লাগে। ঠিক তেমনি ভাবে আমি মাঝে মাঝে কবিতা লিখে থাকি সেই সাথে যখন খুবই একাকিত্বের সঙ্গে সময় কাটায় তখন নিজের লেখা কবিতা গুলো পড়তে থাকি। কিছু কিছু কবিতা আছে যা আমাদের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত, কিছু কিছু কবিতা আমাদের মনের ভেতরে লুকিয়ে থাকা কথাগুলো প্রকাশ পায়। কিছু কিছু কবিতা আমাদের হৃদয়টা কে প্রশস্ত করে তোলে। ঠিক তেমনি ভাবে কিছু কিছু কবিতা আমাদের হৃদয়ে ভালোবাসার দোলা দিয়ে ভালোবাসার পূর্ণতা এনে দেয়।
সন্ধ্যা রাতে আমরা অনেকেই পশ্চিমাকাশে সন্ধ্যাতারা দেখতে পাই। এই সন্ধ্যাতারাটা কে আমরা অনেকেই অনেক নামে ডেকে থাকি। তবে সচরাচর আমরা যে নাম ইউজ করে থাকে সেটা হচ্ছে শুকতারা। সন্ধ্যারাতে এই সন্ধ্যাতারা কে উপেক্ষা করে আমরা অনেকেই অনেক রকম ভাবে মনের গল্প শেয়ার করে থাকি তার সাথে। অনেকেই অনেকের না বলা কথা গুলো এই সন্ধ্যাতারা সঙ্গে শেয়ার করে তার হৃদয় কে হালকা করি। সন্ধ্যা তারা যেমন টিপটিপ করে জ্বলতে থাকে, ঠিক তেমনি ভাবেই মানুষ হয়তো কোন এক সময় দুঃখের কথা কারও সঙ্গে শেয়ার করতে না পেরে জ্বলজ্বল করে নিজের ভেতরটাকে আগুনের কুন্ডলী বানিয়ে ফেলে। দূরের ঐ সন্ধ্যাতারা সঙ্গে অনেকেই অনেক রকম গল্প শেয়ার করে থাকে। ঠিক তেমনি ভাবে আমিও যখন পশ্চিমাকাশে সন্ধ্যাতারা দেখতে পাই নিজের না বলা কথাগুলো তার সঙ্গে শেয়ার করি। গতকাল সন্ধ্যায় পশ্চিমাকাশে আমি এরকম একটি সন্ধ্যাতারা দেখেছিলাম। সন্ধ্যাতারা টি দেখার সাথে সাথে আমি তখন একটি কবিতা লিখতে বসেছিলাম ফোনের কিপ্যাডে। এখন আমি আপনাদের মাঝে সেই কবিতাটি শেয়ার করতে চলেছি। তাহলে চলুন আর বেশি কথা না বাড়িয়ে আপনাদের মাঝে কবিতাটি শেয়ার করি।



তো চলুন শুরু করা যাক...!


শুভ বিকেল সবাইকে.....!!



north-star-2869817_640.jpg

source


কবিতা

কবিতার নামঃ-সন্ধ্যাতাঁরা



ও দূরের ওই সন্ধ্যা তাঁরা,
তুমি কি সে ভাবেই জ্বলো যেমন ভাবে আমি জ্বলি
অবশ্য তোমার আর আমার জ্বলার মধ্যে রয়েছে অনেক দূরত্ব।
তুমি জ্বলো সুখের খোঁজে,আনন্দ পেয়ে,
আর আমি,আমি জ্বলি কোন এক দুঃখ,কষ্ট,অবহেলায় নিদারুণ যন্ত্রণায়।
তোমার বসবাস ওই দূরের আকাশে,
সন্ধ্যায় তুমি জাগ্রত হও,সন্ধ্যা-ই ডুবে যাও,
আমার আর তেমার মাঝে কিন্তু এই এক দারুন পার্থক্য রয়েছে,
আমি কিন্তু হারাই না,তোমার পানে চেয়ে থাকি অপলক দৃষ্টিতে।
তুমি আমাকে দেখতে দেখতে কেন ওই দূরের আকাশে মিলিয়ে যাও...!!
বলো না....!!
দুজনেই তো দুজনের দিকে চেয়ে থাকি,
তাহলে কেন এই অবহেলা...??
তুমি ও কি তার মতোই,যাকে খুব বেশি ভালোবাসলে হারিয়ে যায়....??
যদি আমি জানতাম তুমিও তার মতোই,
তাহলে সত্যি বলছি,তোমার পানে চেয়ে চেয়ে তোমাকে আমার দেখতাম না,
তোমাকে কখনোই সন্ধ্যা রাতে খুঁজতাম না,খুঁজতাম না,খুঁজতাম না।


সমাপ্ত


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

বিবরণ
বিভাগকবিতা
বিষয়সন্ধ্যাতাঁরা
কবিতার কারিগর@jibon47
অবস্থান[সংযুক্তি]source

Sort:  
 2 years ago 

ওয়াও ভাই আসলেই কিছু মানুষ আমাদের জীবনে আসে ঠিক সন্ধ্যা তারার মতো সকাল হলে হারিয়ে যায়।আর পাওয়া যায়না।দারুন লিখেছেন কবিতা খানি সুন্দর হয়েছে।

 2 years ago 

আপনি একদম সত্য কথা বলেছেন কিছু মানুষ আমাদের জীবনের সন্ধ্যাতারার মতোই আসে আবার এই সন্ধ্যাতারার মতোই হারিয়ে যায়।

 2 years ago 
 2 years ago 

আসলে ভাই আমাদের যখন মন খারাপ থাকে তখন আমরা ঐ দূর আকাশের তারাদের সাথে কথা বলে মনকে হালকা করি। আপনার এই কথাগুলো আমার খুবই ভালো লেগেছে। আর কবিতাটা সত্যি অসাধারণ। আপনি কবিতা খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার কবিতা পড়ে ভালো লাগলো।

 2 years ago 

মন খারাপ থাকলে আকাশের তারা সঙ্গে অথবা চাঁদের সঙ্গে কথা বললে মন কিছুটা হলেও হালকা হয়। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

কবিতা পড়তে ভালোই লাগে। কারণ কবিতার মধ্যে একটি মানুষের আবেগ অনুভূতি প্রকাশ পায়।

দুজনেই তো দুজনের দিকে চেয়ে থাকি,
তাহলে কেন এই অবহেলা...??
তুমি ও কি তার মতোই,যাকে খুব বেশি ভালোবাসলে হারিয়ে যায়....??

কবিতার লাইনগুলো পড়ে বুঝতে পেরেছি আপনি কাউকে ভালোবাসার আকুতি প্রকাশ পেয়েছে। সনধ্যা তারার জ্বলার সাথে নিজের জ্বলার আকুতি।ধন্যবাদ কবিতা টি উপহার দেয়ার জন্য।

 2 years ago 

কবিতা মানেই ভালোবাসা আর ভালোবাসা মানেই আবেগ অনুভূতি। আমি চেষ্টা করেছি সন্ধ্যাতারা সঙ্গে আমার আবেগ শেয়ার করার। মন্তব্যের জন্য ধন্যবাদ

অবশ্য তোমার আর আমার জ্বলার মধ্যে রয়েছে অনেক দূরত্ব।

আপনি যে আবেগ দিয়ে কবিতা লিখেছেন !!আপনার কবিতাটি পড়ে আমিও আবেগি হলাম।আসলে সঠিক বলেছেন দুইজন দু'রকম হলে সমস্যায় হয়। আপনার আবেগ মাখা কবিতার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার এই কবিতাটি পড়ে আপনি আবেগি হয়েছেন এটা জেনে খুবই ভালো লাগবে। দুজন দুরকম হলে সমস্যা হবেই এটা চিরন্তন সত্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার কবিতা টি আমার ভীষণ ভালো লেগেছে। কবিতা টি পড়ে আমার খুবই ভালো লেগেছে। চাঁদ দেখতে অনেক সুন্দর। আপনার এই কবিতা শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য মঙ্গল কামনা করি।

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

বাহ সন্ধ্যা তারার সাথে আপনার এই কথোপকথোন চমৎকার ভাবে কবিতায় ফুটিয়ে তুলেছেন। অনেক ভাল লিখেন আপনি। লেখার ধরনও অনেক ইউনিক। আরও কবিতা পেতে চাই জীবন ভাই। ভালবাসা রইল

 2 years ago 

আমি মাঝে মাঝেই আকাশের চাঁদ তারা এদের সঙ্গে সময় কাটায় গভীর রাতে অনেক বেশি ভালো লাগে। মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

তুমি আমাকে দেখতে দেখতে কেন ওই দূরের আকাশে মিলিয়ে যাও...!!
বলো না....!!

ভাও আপনি অসাধারণ কবিতা লিখেছেন৷ আসলেই ভাই মানুষের কষ্টগুলো কারো সাথে শেয়ার করতে না পারলে সন্ধ্যা তারার মতোই কষ্টগুলো বুকের ভেতর জ্বলতে থাকে।

 2 years ago 

কষ্টের কথাগুলো যখন অন্য কারও সঙ্গে শেয়ার করা যায় না তখন সেই সন্ধ্যাতারার মতোই বুকের মধ্যে জ্বলজ্বল করে এটা চিরন্তন সত্য। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনি ঠিক বলেছেন ভাই কবিতার মাধ্যমে আমাদের হৃদয়ে অনেক অব্যক্ত কথাই প্রকাশ পায়। তবে কবিতার মাধ্যমে এই অব্যক্ত কথাগুলো লেখা কঠিন। যেটা আমি তেমন পারিনা। চেষ্টা করলে আশা করি পারবো। আপনার কবিতাটি কিন্তু ভালো ছিল। দূরের ঐ তারার মাঝে আপনার অনুভূতি খুব সুন্দর করে কবিতায় তুলে ধরেছেন

 2 years ago 

কবিতা আমিও আগে তেমন লিখতে পারতাম না আস্তে আস্তে চর্চা করতে করতে এখন মোটামুটি একটু লিখতে পারি তবে ভালো ভাবে এখনো পারিনা। আপনি চেষ্টা করুন আপনিও পারবেন শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32