একটি বৃষ্টির দিনে তিক্ত অভিজ্ঞতা |[benificiary ১০% @shy-fox]|

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ২৭ বৈশাখ | ১৪২৯ বঙ্গাব্দ | মঙ্গলবার | গ্রীষ্মকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে হঠাৎ করেই বৃষ্টির কবলে পরার পরে তিক্ত এক অভিজ্ঞতার গল্প শেয়ার করবো। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • বৃষ্টির দিনে এক তিক্ত অভিজ্ঞতা
  • আজ ২৭ বৈশাখ, ১৪২৯ বঙ্গাব্দ
  • মঙ্গলবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ বিকেল সবাইকে.....!!




Picsart_22-05-10_13-44-16-176.jpg

বৃষ্টির দিনের তিক্ত অভিজ্ঞতা

বৃষ্টিতে মানেই যেন এক অন্যরকম অনুভূতি। তবে এই অনুভূতিটা কখনো কখনো আমাদের কষ্টের কারণ হয়ে দাঁড়ায়। এমনিতে বৃষ্টির দিন আমার কাছে অনেক বেশি ভালো লাগে কিন্তু বাহিরে কোথাও ঘুরতে গেলে যখন বৃষ্টি হয় তখন নিজের কাছে মোটেও ভালো লাগে না। কেমন যেন এক অস্বস্তিকর মনে হয় নিজের কাছে। যেহেতু ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পড়া শেষ তাই এখন চলে যেতে হবে কুষ্টিয়া শহর ছেড়ে অন্যত্র কোন শহরে। যেহেতু আমি মেসে থাকতাম তাই আমার বই খাতা গুলো সব মেস ছিল। ঈদের মধ্যে বাসায় এসেছিলাম। ঈদের মধ্যে তড়িঘড়ি করে বাসায় চলে আসার কারণে ম্যাচ থেকে কিছুই নিয়ে আসতে পারিনি। যেহেতু কুষ্টিয়া শহর ছেড়ে চলে যেতে হবে তাই ভেবেছিলাম একদিন এসে সবকিছু নিয়ে যাব। আমি গতকাল রাতেই ভেবেছিলাম যে সকাল বেলা ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে খাওয়া দাওয়া শেষ করে মেসের উদ্দেশ্যে রওনা করব। যেমন ভাবা ঠিক তেমনি। গতকাল রাতে আমি রানী দাস অটো ভেন ঠিক করে রেখেছিলাম যে আমার সঙ্গে গতকাল কুষ্টিয়া যেতে হবে। সকালবেলা ঘুম থেকে উঠে দেখি চারিদিকে সূর্য্যের আলো ঝলমল করছে। সূর্যের এরকম ঝলমল আলো দেখে নিজের কাছে খুবই ভালো লাগছিল ভেবেছিলে আমি দিনটা অনেক ভাল যাবে। অনেকটা সময় অতিবাহিত করার পর অবশেষে আমি রওনা করি শহরের উদ্দেশ্যে। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস কিছুটা পথ অতিক্রম করার পর এই আকাশে মেঘের ঘনঘটা। চারিদিকে অন্ধকার হয়ে আসছিল। যদিও কখন সকাল দশটা বেজে ছিল কিন্তু এতটাই অন্ধকার ছিল মনে হয়েছিল যে সন্ধ্যা হয়ে গিয়েছে। আমরা আর কোন কিছুর পরোয়া না করে আস্তে আস্তে সামনের দিকে অগ্রসর হচ্ছিল। অনেকটা পথ যাওয়ার পরে আস্তে আস্তে গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হয়ে গেল তবুও আমরা থান ছিলাম না। হঠাৎ আকাশে বিদ্যুৎ চমকালো। বিদ্যুৎ চমকানোর আওয়াজ শুনে আমার খুবই ভয় হচ্ছিল।

IMG20220510105314.jpg

IMG20220510124714.jpg

IMG20220510124729.jpg

Location
Device :realme 6i
আকাশে প্রচণ্ড মেঘ করেছে

বাসা থেকে যখন রওনা হয়েছেন তখন কিন্তু এরকম মেঘ আকাশে মোটেও ছিল না। কিন্তু সময় অতিবাহিত হবার সাথে সাথে আবহাওয়া পরিবর্তন হয়ে গিয়েছিল। আচ্ছা এখন আপনারাই বলুন এরকম মেঘ দেখলে কার না ভয় লাগছে...?
তো যাই হোক হঠাৎ একটা সময় প্রচণ্ড বেগে বৃষ্টি শুরু হয়ে গেল। আমরা তড়িঘড়ি করে একটা দোকানে আশ্রয় নিলাম। যদিও দোকানটা ছিল অনেক ছোট তবে সেই দোকানের পাশে আর অন্য কোন দোকান ছিল না যার কারণে আমরা অনেক মানুষ সেখানে গিয়ে আশ্রয় নিই। জি না আমরা দোকানে গিয়ে আশ্রয় নিলাম ঠিক তখনই মুষলধারায় বৃষ্টি পড়া শুরু করল। কোন কিছু চিন্তা না করেই আমরা দোকানের ভেতরে গিয়ে বসে পড়লাম। যদিও দোকানটা ছিল একটা চায়ের দোকান। তবে তখন চা তৈরি করছিল না দোকানি। বৃষ্টির দিনে বাহিরে থাকার একটা মজা আছে আর সেই মজা তো তখনই লাগে যখন বৃষ্টির সাথে এক কাপ রং চা হয়। রং চা থাকলে বৃষ্টিটা খুবই চমৎকার ভাবে উপভোগ করতাম। কিন্তু আফসোস...!!

IMG20220510092720.jpg

IMG20220510092732.jpg

IMG20220510092751.jpg

Location
Device :realme 6i
বৃষ্টি বিলাস

এই জায়গাটিতে আমরা প্রায় দেড় ঘন্টার মত বসে ছিলাম। তবুও যেন বৃষ্টি শেষ হচ্ছিল না খুবই খারাপ লাগছিল। অনেকটা সময় বসে থাকার পরে মন স্থির করলাম এখানে মনে হয় আজকে সারাদিন বসেই থাকতে হবে ম্যাচে আর যাওয়া হবে না। আমরা প্রায় দুই ঘণ্টার মত বসে ছিলাম। হঠাৎ করে বৃষ্টি থেমে গেল। আমরা আবার রওনা করলাম ম্যাচের উদ্দেশ্যে। বৃষ্টি চলে যাওয়াতে সূর্য মামা উঠলো আকাশে। ঝলমলে রোদ ফুটে উঠল চারিদিকে বৃষ্টির পরে সেই প্রাকৃতিক দৃশ্য দেখতে এতটা মনমুগ্ধকর লাগছিল যে আমি অবাক দৃষ্টিতে তাকিয়ে ছিলাম আকাশের দিকে।

IMG20220510105621.jpg

IMG_20220510_160128.jpg

IMG_20220510_160147.jpg

Location
Device :realme 6i
বৃষ্টির শেষে আকাশ

আচ্ছা এখন আপনারাই বলুন এরকম আকাশ দেখতে কার না ভালো লাগে আমি তো মনে করি এরকম আকাশ দেখতে সকলেরই অনেক বেশি ভালো লাগে। সকলের মত আমারও ঠিক একই অবস্থা আমি অটোতে করে যাচ্ছিলাম আর একদৃষ্টিতে আকাশের পানে চেয়ে ছিলাম। এরকম করতে করতে আমরা একটা সময় যে ম্যাচে পৌঁছাই। মেসে যে আমার সকল কিছু গুছিয়ে নিয়ে দ্রুত বাসার উদ্দেশ্যে রওনা করি। ভাগ্যের নির্মম পরিহাস এমনই ছিল। যেই না মাত্র মেস থেকে বের হয়েছি ঠিক তখনই শুরু হয়ে গেল বৃষ্টি। বৃষ্টি যেন আমাদের সাথে খেলায় মেতেছে আমরা যখনই বাহিরে যাই ঠিক তখনই বৃষ্টি শুরু হয়ে যায়। তারপরেও আমরা সকল কিছু উপেক্ষা করে সামনের দিকে অগ্রসর হয়ে ছিলাম যেহেতু বাসায় পৌঁছাতে হবে। অনেক দূরে চলে আসার পরে যখন খুবই জোরে জোরে বৃষ্টি শুরু হল তখন আমরা আবার একটি দোকানে গিয়ে আশ্রয় নিই। এই দোকান টা কোন দোকানের থেকে একটু বড় ছিল তার পরেও আমরা বৃষ্টির মধ্যে আসছিলাম বিধায় ভিজে গিয়েছিলাম প্রায়।

IMG20220510131911.jpg

IMG20220510131916.jpg

Location
Device :realme 6i
দ্বিতীয়বারের মতো বৃষ্টি

দ্বিতীয়বারের মতো আমরা আবার বৃষ্টির কবলে পড়ে যাই কি যে খারাপ লাগছিল সেটা বলে বোঝাতে পারবো না। আবার আমরা সেই দোকানে প্রায় আধা ঘন্টার মত বসে ছিলাম মনে হচ্ছিল যেন আজকে আর বাড়ি যেতে পারব না। অনেকটা সময় বসে থাকার পরে বৃষ্টি কিছুটা থেমে গিয়েছে আমরা ঠিক তখনই আবার আমাদের যাত্রা পথে রওনা করলাম। এভাবেই বৃষ্টির সঙ্গে খেলা খেলি করে আমরা একটার সময় বাসায় পৌছাইলাম। আজকের দিনটা আমার কাছে একদম অন্যদিনের থেকে একটু আলাদা কেটেছে। পুরোটা সময় জুড়ে এক অজানা ভয় কাজ করছিল মনের মধ্যে। শেষমেষ বাড়িতে এসে পৌঁছেছি এটাই আলহামদুলিল্লাহ। বাড়িতে পৌঁছানোর পর ভাবলাম যে আজকে আপনাদের সঙ্গে এই গল্পটা শেয়ার করা যাক। গোসল খাওয়া-দাওয়া শেষ করে‌ আমি পোস্ট লেখা শুরু করি। যাই হোক আজকের মত এখানেই আমি আমার বৃষ্টির দিনের তিক্ত অভিজ্ঞতার গল্প শেষ করলাম। আজ আর নয় আবার দেখা হবে নতুন কোন পোস্ট এর নতুন ভাবে নতুন রূপে। ততক্ষণ পর্যন্ত যে যার জায়গা থেকে ভাল থাকুন সুস্থ থাকুন পরিবারের সাথেই থাকুন, সেইসাথে প্রিয় মানুষটিকে হ্যাপি রাখার চেষ্টা করুন সবসময়। ধন্যবাদ সকলকে.....!!



আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

ছবির বিবরণ
বিভাগতিক্ত অভিজ্ঞতা ।
ডিভাইজRealme 6i
বিষয়বৃষ্টির দিনের গল্প
কারিগর@jibon47
অবস্থান[সংযুক্তি](ছবির নিচে দেওয়া আছে)

Sort:  
 2 years ago 

এই বৃষ্টি ভেজা দিনে ভালো অভিজ্ঞতা অর্জন করেছেন দেখছি আপনি। বিশেষ করে ফটোগ্রাফি করল কিন্তু অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বৃষ্টির দিনের সেদিনের সেই অভিজ্ঞতা টা সত্যিই অনেক কষ্টদায়ক ছিল যা বলে বোঝাতে পারবো না।

 2 years ago 

আসলেই ঠিক বলেছেন,মাঝে মাঝে বৃষ্টি তিক্ততার কারন হয়ে দাড়ায়।তবে আপনি কিন্তু ছবিগুলো তোলেছেন যে বেশ সুন্দর ছিলো। বিশেষ করে আকাশের ছবিটা। ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

আমার এই বৃষ্টির দিনের আকাশের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে আমি আনন্দিত ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য

 2 years ago 

বৃষ্টিতে মানেই যেন এক অন্যরকম অনুভূতি। তবে এই অনুভূতিটা কখনো কখনো আমাদের কষ্টের কারণ হয়ে দাঁড়ায়।

ভাইয়া,আপনি একদম ঠিক কথা লিখেছেন বৃষ্টি মানেই এক অন্যরকম অনুভুতি। তবে সব সময় এই অনুভূতিটা কাজ করেনা কারন কোথাও যদি যাওয়ার চিন্তা-ভাবনা থাকে তখন যদি বৃষ্টি হয় তাহলে কিন্তু মন একদম খারাপ হয়ে যায়। ভাইয়া,বৃষ্টির দিন টা আমার খুব ভালো লাগে।মেঘলা আকাশ দেখতে খুব ভালো লাগে আমার।তবে এই বৃষ্টির কারণে আপনার অনেকটা তিক্ত অভিজ্ঞতা হয়েছে বুঝতে পেরেছি😊 যাইহোক ভাইয়া,আপনার গন্তব্য আপনি ঠিকঠাক ভাবে পৌঁছাতে পেরেছেন শুনে সত্যি অনেক খুশি হয়েছি। ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।।

 2 years ago 

বৃষ্টির দিনে কোথাও ঘুরতে যেতে কিছুতেই মন চায় না তার পরেও যখন বেশি থাকে না তখন যদি বের হওয়া যায় আর ঠিক তখন যদি বৃষ্টি হয় তাহলে কেমন লাগে আপনি বলুন, এরকম একটা জিনিস ছিল আমার সেদিনের খুব খারাপ লেগেছিল

 2 years ago 

আমার কাছে সবকিছুই ভালো লাগে তবে অতিরিক্ত কোনো কিছুই আমার ভালো লাগে না।তবে এই বৃষ্টির দিনে সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়ে নিম্ন আয়ের মানুষেরা।যাইহোক সবার দিন ভালো কাটুক এই কামনা।

 2 years ago 

আপনার কথার সঙ্গে আমি একমত পোষণ করছি অতিরিক্ত সত্যিই কোন কিছু ভাল নাই। মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আসলে ভাই আপনি একদম ঠিক বলেছেন বৃষ্টির দিন আমাদের ভালো লাগলে ও। যখন আমরা বাহিরে বের হই তখন কিন্তু খুবই খারাপ একটা পরিস্থিতির সঙ্গে আমাদের পড়তে হয়। তবে আপনার লেখাটি আমার বেশ ভাল লেগেছে অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বৃষ্টির দিন সকলের কাছেই অনেক বেশি ভালো লাগে তবে এই বৃষ্টিটা যদি ভোগান্তির কারণ হয় তাহলে সেটা আর মোটেও ভালো লাগে না। মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

বৃষ্টির সময়টা আমার খুবই পছন্দ। তবে আপনি যে অবস্থায় বৃষ্টির ভিতর পড়েছেন এমন অবস্থা হলে যে করোরই মেজাজ খারাপ হয়ে যাবে । বাইরে কোথাও গিয়ে বৃষ্টিতে আটকে থাকতে মোটেও ভালো লাগে না । সেটা যদি আবার হয় কোনো কাজ নিয়ে যাওয়া তাহলে তো কথাই নেই । বৃষ্টির দিন টা ঘরে বসে উপভোগ করতেই ভালো লাগে । কিন্তু বাইরে কাজ থাকলে তখন আর বৃষ্টি মোটেই উপভোগের বিষয় থাকে না । সুন্দর করে গুছিয়ে লিখেছেন । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

জি ভাই একমত পোষণ করছি বৃষ্টির দিন সত্যিই অনেক বেশি ভালো লাগে তবে ঘরে বসে সেটা উপভোগ করতে অনেক বেশি আনন্দ লাগে। বাইরে বের হওয়ার সময় বৃষ্টি হলে সত্যিই খুব খারাপ লাগে।

 2 years ago 

একটি বৃষ্টির দিনের তিক্ততার গল্প পড়ে অনেক ভালো লাগলো। আসলে বৃষ্টি আল্লাহর একটি রহমত যেটা মানুষের জন্য অনেক উপকারী। যেটার জন্য অনেকে অপেক্ষায় থাকে বিশেষ করে কৃষক সমাজের জন্য খুবই উপকারী ।ভালো লাগলো আপনার পোষ্টটি পড়ে।

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা রইল

 2 years ago 

আপনি বৃষ্টির দিন সম্পর্কে অভিজ্ঞতা প্রকাশ করেছেন। আসলে সময় অসময়ে বৃষ্টি খুবই বিরক্ত বোধ হয়। বৃষ্টিতো প্রাকৃতিক নিয়মে হয় তাই আমাদের কোন কিছু করার থাকে না। আপনার বৃষ্টির দিনের ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। দেখে খুব ভালো লাগলো। এতো অসাধারণ পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

বৃষ্টির দিনে ভোগান্তির সাথে সাথে কিছু সুন্দর মুহূর্ত উপভোগ করেছিলাম আর সেই সুন্দর মুহূর্ত গুলো আপনাদের মাঝে শুধুমাত্র শেয়ার করেছি। আপনার ভালো লেগেছে জেনে আনন্দ পেলাম।

 2 years ago 

আজকের দিন টা বৃষ্টির চিত্র দেখতে দেখতে পার হয়ে গিয়েছে আর সেই সৌন্দর্যের কিছুটা অংশ আপনি ক্যামেরাবন্দি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। মেঘলা আকাশের ছবিটা অনেক সুন্দর হয়েছে ভাইয়া।

 2 years ago 

বৃষ্টির দিনের সুন্দর মুহূর্ত আমি মুঠোফোনে ধারণ করেছিলাম আর সেগুলো আপনাদের মাঝে শেয়ার করলাম আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ।ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

সত্যি বলেছেন ভাই কোনো কাজে বের হলে যদি বৃষ্টির বাঁধায় পড়ি তখন সেটা বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়। একবার না দুবার বৃষ্টির কবলে পড়েছেন। তবে আপনার জায়গাই আমি হলে এই পরিবেশটার মজা নিতাম। বৃষ্টির আগের মেঘলা আকাশ বৃষ্টির সময়ের দৃশ‍্য এবং বৃষ্টির পরে হাইওয়ের উপর নীল আকাশ সবমিলিয়ে অসাধারণ ফটোগ্রাফি। সবমিলিয়ে আমি কিন্তু আপনার পোস্টের ফটোগ্রাফি গুলো উপভোগ করেছি।

 2 years ago 

আমি ওদের সেই পরিবেশটা মজা নেই নি তা কিন্তু নয় আমিও অনেক চমৎকারভাবে পরিবেশটা উপভোগ করেছি নিজের মত করে। আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60023.73
ETH 3191.15
USDT 1.00
SBD 2.45