মাঝে মাঝে পাগলামির দরকার আছে [benificiary ১০% @shy-fox]|

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ২৭ মাঘ| ১৪২৯ বঙ্গাব্দ | শুক্রবার | শীতকাল|



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে কিছু গল্প শেয়ার করব আসলে গল্প বলতে ব্যাচেলরদের জীবন যেভাবে চলে যায় সেই বিষয় নিয়ে একটি পোস্ট আপনাদের মাঝে হাজির করব। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • প্রিয় কমিউনিটি আমার বাংলা ব্লগ
  • হঠাৎ করে রাত জাগার পাগলামি
  • আজ ২৭ মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  • শুক্রবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ বিকেল সবাইকে......!!


আচ্ছা বলুন তো বন্ধুদের সঙ্গে সময় কাটাতে কে না পছন্দ করে...?? আমি তো মনে করি বন্ধুদের সঙ্গে সময় কাটাতে সকলেই অনেক বেশি পছন্দ করে কারণ বন্ধুদের সঙ্গে কাটানো প্রতিটি মুহূর্ত অনেক বেশি রঙিন এবং অন্যান্য মুহূর্তের থেকে অনেক বেশি রোমাঞ্চকর হয়। বন্ধুত্বটা যে শুধুমাত্র যুবক বয়সেই হয় তা কিন্তু নয় এমন অনেক বন্ধুত্ব আছে যে বন্ধুত্বটা একদম বৃদ্ধ বয়স অবধি থেকে যায় আর এই বন্ধুত্বটা যেন কখনোই শেষ হয় না। শুধুমাত্র বন্ধু বললে হয়তো বা ভুল হবে আমাদের আশেপাশে এমন অনেক বড় ভাই আছে যারা কিনা সব সময় বন্ধুদের মতই পাশে থাকে বন্ধুদের মতই আড্ডা দেওয়ার মুহূর্তে তাদের সাথে সুন্দর মুহূর্ত অতিবাহিত হয় বরাবরই।

আসল কথা তারা কখনো বুঝতেই দেয় না যে তারা আমাদের বড় ভাই তারা সবসময়ই একদম বন্ধুদের মতই আমাদের সঙ্গে মিশে থাকে। আমরা বন্ধুদের সঙ্গে যেরকম কথা বলি কোন কিছু জানা-অজানা বিষয় নিয়ে ঠিক তেমনি ভাবে বড় ভাইদের সঙ্গেও এমন কিছু মুহূর্ত থাকে যেটা হয়তোবা বন্ধুদের থেকেও অনেক বেশি হয়। এরকম বড় ভাই পাওয়া সত্যিই অনেক বেশি ভাগ্যের ব্যাপার। তাছাড়া বড় হোক বা ছোট আমরা সবসময়ই মনের মিল খুঁজে পাওয়া যায় এমন কাউকেই সবসময়ই খুজে থাকি। এমন কাউকে খুঁজি যারা আমাদের মনকে বুঝবে মনের ভেতরের গহীন কথাগুলো না বলার আগেই বোঝা যাবে এরকম মানুষ সবসময়ই অনেক বেশি স্পেশাল হয়।

Picsart_23-02-09_22-30-26-341.jpg

এই তো কিছুদিন আগে বন্ধুদের বাসায় গিয়েছিলাম যদিও এখন পর্যন্ত তাদের বাসাতেই আছি কারণ আমি এখন পর্যন্ত নতুন কোন বাসা খুঁজে পাইনি। এখানে কয়েকজন বন্ধুসহ কিছু বড় ভাই রয়েছে যে বড় ভাইদের সঙ্গে আমি কুষ্টিয়াতে পড়া কালীন সময়ে একই বাসায় থাকতাম। এখানে এসে রীতিমত অবাক হয়ে গিয়েছিলাম যে কারণ এখানে বন্ধুদের পাশাপাশি কিছু বড় ভাই রয়েছে যাদের সঙ্গে অনেক আগে থেকেই পরিচিত। প্রথম যেদিন এলাম সেদিন বড় ভাইদের সঙ্গে বাসা খুজতে গিয়েছিলাম কিন্তু বাসা খুজে পাইনি যার কারণে এদের বাসাতেই থেকে গিয়েছি এখন পর্যন্ত বাসা নেওয়ার তেমন একটা সিদ্ধান্ত নেই নি। খুবই সুন্দর মুহূর্ত অতিবাহিত করছি প্রতিদিনই এই তো কিছুদিন আগে বিকেল বেলা ঘুরতে গিয়েছিলাম সকলে মিলে একত্রে। যদিও খুব একটা দূরে যাওয়া হয়নি বাসার আশেপাশেই ঘোরাঘুরি করা হয়েছে মূলত আমাদের উদ্দেশ্য ছিল নতুন একটি বাসার খোঁজে। কিন্তু আফসোস অনেক খোঁজাখুঁজির পরেও কোন বাসা খুঁজে পেলাম না যার কারণে আমরা সবাই সন্ধ্যার পরে বাসায় প্রবেশ করলাম এসে দেখি বাসায় কেউ নেই এমনকি যেই আন্টি রান্না করতে আসিস সে আসেনি।

যেহেতু আন্টি আসেনি সেহেতু আমাদের সকলকে একত্রে করে এখন রান্না করতে হবে। ‌ রান্নার কথা বলাতেই আমি বললাম আমি তেমন একটা রান্না করতে পারি না আপনারা রান্না করুন আমি আপনাদেরকে সাহায্য করবো। যেমন ভাবনা তেমনি কাজ অবশেষে রান্না করা শুরু করে দিলাম রান্না শেষ হতে হতে প্রায় রাত্রি সাড়ে নয়টা বেজে গেল অবশেষে রাত্রির খাবার খেয়ে সকলে মিলে করিডোরে বসে আড্ডা দিতে থাকলাম। সে কি গল্প অনেক ধরনের গল্প করলাম অনেক রাত পর্যন্ত প্রায় গল্প করতে করতে কখন যে রাত্রি একটা বেজে গেছে বুঝতেই পারিনি। কিন্তু আমাদের মনে হচ্ছে এইমাত্র গল্প করা শুরু করলাম আমি শুধু বলছিলাম আসুন ঘুমিয়ে পড়ি অনেক রাত হয়েছে কিন্তু কেউ ঘুমাতে চাচ্ছিল না বলছিল মাত্র গল্প করা শুরু করলাম এত ঘুমালে হবে...?? তাদের কথা শুনে আমি আর কোন কথা না বলে তাদের সঙ্গে গল্প করা শুরু করলাম এদিকে গল্প করতে করতে প্রায় রাত্রি সাড়ে তিনটা বেজে গিয়েছে তখন আমার চোখে হালকা ঘুম ধরেছে।

IMG20220910202933-01.jpeg

IMG20220910202857-01.jpeg

যেহেতু কেউ ঘুমাবে না বলে সিদ্ধান্ত নিয়েছে তাই আমি আমার ফোনটা হাতে নিয়ে একটু বাহিরে চলে যাই আর রাত্রিবেলা চাঁদনী রাতের কিছু ফটোগ্রাফি করার জন্য। ফোনটা হাতে নিয়ে আমি বাহিরে গিয়ে চাঁদনী রাতের কিছু ফটোগ্রাফি করি ফটোগ্রাফি করতে আমার ২০ থেকে ২৫ মিনিট সময় লেগেছিল আমি এত রাত্রে বাহিরে গিয়েছিলাম তবে আমার একটুও ভয় লাগছিল না। ফটোগ্রাফি করে আমি বাসায় প্রবেশ করে দেখি যে এখনো তারা গল্প করেই যাচ্ছে তখন প্রায় চারটা বেজে গিয়েছে। এরপরে দেখি দুজন ঘুমিয়ে পড়েছে আর দুজন এখনো গল্প করেই যাচ্ছে আমি আবার তাদের সঙ্গে যুক্ত হলাম গল্প করার জন্য। এরপরে আমি বললাম যেহেতু রাত্রি শেষ হয়ে যাচ্ছে সেহেতু আর ঘুমানোর দরকার নেই একদম সকাল বেলা ঘুম থেকে উঠে একটু হাটাহাটি করে সকাল সাড়ে সাতটায় ঘুমাতে যাব। সকলে আমার কথায় একমত পোষণ করলো এবং আবার নতুন করে গল্প শুরু করলাম।

গল্প করতে করতে আমি ভুত এফএম শুনছিলাম ভুত এফএম শুনতে শুনতে একটা সময় অনেক বেশি বোরিং লাগছিল যার কারণে ল্যাপটপে সিনেমা দেখছিলাম। ‌ এরপরে একটা সময় মসজিদ থেকে মোয়াজ্জিনের আজানের শব্দ শুনতে পাই তখন আমি সিনেমা বন্ধ করে অজু করে নামাজ পড়ে অপেক্ষা করছিলাম যে কখন একটু আলোর দেখা পাব আর রুম থেকে বের হয়ে হাটাহাটি করব। এরপরে আমরা তিনজন একটু আলো দেখার সাথে সাথে রুম থেকে বের হয়ে গেলাম সকালের এই বাতাস যখন শরীরে এসে লাগছিল তখন নিজের মধ্যে এক অন্যরকম ভালো লাগা কাজ করছিল যেটা হয়তোবা আমি আপনাদেরকে বলে বোঝাতে পারবো না।

খুব সকালবেলা ঘুম থেকে উঠে হাঁটাহাঁটি করলে সত্যিই শরীর ও মন অনেক বেশি ভালো থাকে যদিও আমাদের ক্ষেত্রে এখন তেমন একটা সকালবেলা হাটাহাটি করার এখন পর্যন্ত অভ্যাস হয়ে ওঠেনি। যখন সকালবেলা হাটাহাটি করার উদ্দেশ্যে বের হয়েছিলাম তখন দেখি রাস্তার পাশে একটি দোকান মাত্র খুলেছে মূলত সেটা ছিল একটি চায়ের দোকান এবং বিস্কিট অন্যান্য অনেক সামগ্রী ছিল কিন্তু সকালবেলা হাটাহাটি করার আগে এক কাপ চা খেলে নিজের কাছে এক অন্যরকম ভালো লাগা কাজ করে। তাই আমরা তিনজন বসে পড়লাম সেই চায়ের দোকানে। যদিও তখন হালকা হালকা শীত পড়ছিল আর এই হালকা শীতে চায়ের কাপে চুমুক দিতে কারেনা ভালো লাগে আপনারাই বলুন...!!

IMG_20230209_222852.jpg

IMG_20230209_222915.jpg

চায়ের দোকানে বসে খুব সকালবেলা চায়ের কাপে চমক দিয়ে নিজের কাছে এক অন্যরকম ভালো লাগা কাজ করছিল পাশেই দেখেই দুটো কুকুর শুয়ে আছে। আমার বন্ধু দোকান থেকে দুইটা রুটি নিয়ে সেই কুকুরগুলোকে ছিড়ে ছিড়ে খাওয়াচ্ছিল। সেখানে বসে কিছুটা সময় চাপান করে আবার আমরা তিনজন হাঁটাহাঁটি শুরু করি এবার আমরা চলে যাই মেইন রাস্তায় যেখানে খুব সকালবেলা বাস চলছিল সেই সাথে গাড়িগুলোর তেমন একটা ভিড় নেই বললেই চলে। যেহেতু গাড়ির তেমন একটা ভিড় নেই সেহেতু রাস্তায় হাঁটাহাঁটি করতে তেমন একটা সমস্যা হবে না এই ভেবে রাস্তার পাশ দিয়ে ফুটপাত দিয়ে হেঁটে হেঁটে অনেক দূরে চলে গিয়েছিলাম।

IMG20230130064338.jpg

IMG20230130064349.jpg

IMG20230130064828.jpg

IMG20230130064344.jpg

এরপরে আমরা রাস্তা দিয়ে অনেকটা পথ হাঁটাহাঁটি করে অনেক দূরে চলে গিয়েছিলাম তারপরে আমি বললাম যে বেশি দূরে যাওয়ার দরকার নেই আমরা চলো বাসায় ফিরে যাই। বাসায় ফিরে যখন যা ছিলাম তখন রাস্তার পাশের ছোট ছোট হোটেল গুলো মাত্রই খুলেছে এখন পর্যন্ত তেমন কোন কিছু রান্না করা শুরু হয়নি আমি বললাম সকাল সকাল পরোটা আর ডাল খেতে খুব একটা খারাপ লাগবে না। আমার কথা শুনে তারা বলল ঠিক আছে তাহলে পরোটা আর ডাল খেয়ে যাই সকালের নাস্তা করাটা হয়ে গেল, খাওয়া দাওয়া নিয়ে আর তেমন একটা চাপ থাকলো না ঘুম থেকে যখন ইচ্ছে তখন করতে পারব সমস্যা হবে না। যেমন ভাবা তেমনি কাজ আমরা ছোট একটি হোটেলের মধ্যে যে পরোটা আর ডাল নিয়ে অনেকটা সময় বসে থেকে সেই খাবারগুলো খেয়েছিলাম যদিও আমার কাছে ডাল তেমন একটা ভালো লাগেনি।

IMG20230130065834.jpg

IMG20230130065839.jpg

IMG20230130065841.jpg

এরপরে আমরা তাড়াতাড়ি করে খাবারটুকু শেষ করে বাসায় চলে আসলাম একটা ছোট্ট শর্টকাট রাস্তা দিয়ে। বাসায় এসে দেখি এখন পর্যন্ত কেউ ঘুম থেকে ওঠেনি আমরা চুপি চুপি বাসায় প্রবেশ করে যে যার রুমের মধ্যে চলে গেলাম। রুমের মধ্যে গিয়ে যদিও তখন তেমন একটা ঘুম আসছিল না ফোন টিপাটিপি করছিলাম তারপরে হঠাৎ কখন যে ঘুমিয়ে গিয়েছে বুঝতেই পারিনি।

এটাই ছিল আমাদের পাগলামি মূলত সেদিনের সেই রাত্রিকালীন পাগলামিটা খুবই ভালো লেগেছিল। হঠাৎ করেই এরকম নির্ঘুম একটি রাত কাটাতে পেরে পরের দিন দিনের বেলা ঘুমিয়ে ঘুমিয়ে দিন পার করেছি তবে মাঝে মাঝে আমি মনে করে এরকম পাগলামির দরকার আছে আর এরকম কয়েকজন পাগল বন্ধু এবং বড় ভাই যদি থাকে তাহলে তো আর কোন কথাই নেই। আশা করি আমার এই পোস্ট আপনাদের অনেক বেশি ভালো লেগেছে আসলে আমি শুধুমাত্র সেদিনের সেই মুহূর্তটা আপনাদের মাঝে চমৎকার ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। সকলেই ভালো থাকুন সুস্থ থাকুন এবং আমার বাংলা ব্লগ কমিউনিটি পরিবারের সঙ্গেই থাকুন। ধন্যবাদ সকলকে...!!


ছবির অবস্থান এখান থেকে নেয়া

সমাপ্ত


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আশা করছি আপনাদের কাছে আমার এই পোস্ট খুবই ভালো লেগেছে। আমার এই পোস্ট পরে সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করবেন বলে আশা রাখি। আপনার সুন্দর মন্তব্যই আমার কাজ করার অনুপ্রেরণা

বিবরণ
বিভাগহঠাৎ নির্ঘুম একটি রাত
বিষয়মাঝে মাঝে পাগলামির দরকার আছে
পোস্ট এর কারিগর@jibon47
অবস্থান[সংযুক্তি]source

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 years ago 

কিছু কিছু বন্ধুত্ব আছে অনেক গভীর। বয়সে বড় হলেও চলাফেরা কথাবার্তা বন্ধুত্ব হয়ে যায়। যেমনটি আপনাদের সাথে হলো। রাত্রিবেলা বসে গল্প করতে এমনিই অনেক ভালো লাগে। আর যদি সকালবেলা নামাজ পড়ে একটু হাটাহাটি করলে শরীরের জন্যই অনেক ভালো। দেখে বোঝা যাচ্ছে তিনজন মিলে খুব সুন্দর করে সকালবেলা নাস্তা খেয়েছেন। অনেক ভালই লাগলো আজকের পোস্টটি আপনার পড়ে।

 2 years ago 

মনের মত অথবা নিজেদের সাথে একদম বন্ধুত্বপূর্ণ সম্পর্কের মানুষগুলো যদি থাকে তাহলে সারা রাত কাটিয়ে দেয়া যায়, যেমনটা আপনাদের হয়েছে। আর আমাদের এরকম বন্ধুরা মিলে কত রাত নির্ঘুম ভাবে গল্প করে কাটিয়ে দিয়েছিলাম তা না বললেই নয়। যাই হোক আপনাদের তিনজনকেই তো দেখলাম বেশ ভালো সময় উপভোগ করেছেন। আর রাত্রিবেলা পূর্ণিমার চাঁদের আলোর ছবি দেখে খুব ভালো লাগলো। তাছাড়া সকালবেলা যদি আমরা খুব ভোরে উঠি এবং হাটাহাটি করি তাহলে আমাদের শরীর মন দুটোই ভালো থাকে। আর আমি তো বেশিরভাগ সময় সকাল সকাল উঠে ছাদে চলে যাই হালকা বাতাস খুব ভালই লাগে। তাছাড়া আপনার আজকের এই পোস্ট পড়ে বেশ উপভোগ করেছি।

 2 years ago 

আপনি একদম সত্য কথা বলেছেন সকালবেলা ঘুম থেকে উঠে হাঁটাহাঁটি করতে খুবই ভালো লাগে এবং সকালের বাতাসটা যখন গায়ে এসে লাগে তখন নিজের মধ্যে এক অন্যরকম ভালো লাগা কাজ করে যেটা বলে বোঝানো সম্ভব নয়। গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ খুব চমৎকার একটি ব্লগ উপহার দেওয়ার জন্য ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

বন্ধু থাকতে হলে কোন বয়সের প্রয়োজন হয় না। যেকোনো বয়সের মানুষ মনের মত হলে তাকে বন্ধু করতে কোন দ্বিধা নেই। আর তেমনি আপনি আপনার বন্ধু, তার পাশাপাশি বয়সে বড় ভাইদেরও বন্ধুর মতই ভাবেন। আপনাদের এই সম্পর্কগুলো খুবই মধুর মনে হচ্ছে। আর এই যে রাত জেগে আড্ডা দেয়ার বিষয়টা আমার অনেক বেশি ভালো লাগে। আর অনেক মিস করি এই আড্ডার সময় গুলো। কারণ আমরা যখন কাজিনরা একসাথে হতাম তখন আমরা সারারাত এভাবে গল্প করতে করতে করতেই কাটিয়ে দিতাম। তাও যেন আমাদের গল্প পুরাতো না। সারাদিন রাত এরকম নিজেরা একসাথে সময় কাটাতাম। তবে আপনার এই মুহূর্তটা সত্যিই বেশ ভালো লাগলো ভাইয়া।

 2 years ago 

বন্ধুত্বের কখনো কোন বয়স হয় না। বন্ধুত্ব এমন একটা সম্পর্ক যা মানুষকে ভালোর দিকে পরিচালিত করে। বন্ধুরা যদি পাশে থাকে তাহলে দিনরাত 24 ঘন্টা একসাথে সময় কাটানো যায় তখন ঘুম আসে না। আপনারাও দেখছি তেমনি রাতটি কাটিয়ে দিলেন। তিনজনে মিলে খুবই সুন্দর ভাবে একটি মুহূর্ত অতিবাহিত করলেন। যা দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। বন্ধুরা একসাথে থাকলে আর কিছু পাশে লাগে না। সম্পূর্ণটা পড়ে ভালোই লাগলো আমার কাছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 63122.96
ETH 2686.06
USDT 1.00
SBD 2.57