কবিতা:- শূন্যতা |[benificiary ১০% @shy-fox]|

in আমার বাংলা ব্লগ3 years ago

আজ - ০৫ চৈত্র | ১৪২৮ বঙ্গাব্দ | শনিবার | বসন্তকাল|



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে একটি কবিতা উপস্থাপন করবো ।কবিতার নামঃ- শূন্যতা আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • কবিতা
  • আজ ০৫ চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ
  • শনিবার


আচ্ছা বলুনতো কবিতা পড়তে কার না ভালো লাগে....?? কবিতা পড়তে কবিতা শুনতে এবং কবিতা লিখতে অনেকেরই হয়তো অনেক বেশি ভালো লাগে। ঠিক তেমনি ভাবে আমি মাঝে মাঝে কবিতা লিখে থাকি সেই সাথে যখন খুবই একাকিত্বের সঙ্গে সময় কাটায় তখন নিজের লেখা কবিতা গুলো পড়তে থাকি। কিছু কিছু কবিতা আছে যা আমাদের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত, কিছু কিছু কবিতা আমাদের মনের ভেতরে লুকিয়ে থাকা কথাগুলো প্রকাশ পায়। কিছু কিছু কবিতা আমাদের হৃদয়টা কে প্রশস্ত করে তোলে। ঠিক তেমনি ভাবে কিছু কিছু কবিতা আমাদের হৃদয়ে ভালোবাসার দোলা দিয়ে ভালোবাসার পূর্ণতা এনে দেয়।
যদিও আমি কোন লেখক নই। তবে আমি আপনাদের মাঝে মাঝে মাঝেই এখন আমার লেখা কিছু কবিতা প্রতিনিয়ত ও শেয়ার করে যাচ্ছি। এই প্রতিটা কবিতা আমার হৃদয়ের কথা। যে কথাগুলো কখনোই আমি কাউকে বলতে পারব না হয়তো বা বলতে পারব কিন্তু অপর পাশের মানুষ হয়তো বুঝতে পারবে না। আর না বোঝাটাই স্বাভাবিক। এই বোঝাবুঝি আর না বোঝার মাঝেই ভালবাসাটা অনেক গভীর,যার গভীরতা মাপার মত কোন যন্ত্র এই পৃথিবীতে নেই। শুধুমাত্র আকাশ এবং রাতের তারা জানে ভালোবাসাটা কতটা গভীর। কারো মুগ্ধতায় আটকানো ভালোবাসা কখনোই কমে না সবসময় বাড়তেই থাকে।

তো চলুন শুরু করা যাক...!


শুভ দুপুর সবাইকে.....!!



sad-674809_640.webp

Source

কবিতা

শূন্যতা



রাগিনী,শুনতে পাচ্ছো তুমি...?এই যে আমি বলছি
আচ্ছা তুমি কি আমার মনে কথা বোঝ...?
নোনা জলে চোখে পানি লেগে থাকা কান্নার বোঝ...?
তুমি কি বোঝ,হৃদয়ে জমে থাকা ব্যাথা...?
তুমি কি বোঝ,নির্ঘুম রাত জাগার কষ্ট...?
তুমি কি বোঝ,কাউকে একটু খানি দেখতে চাওয়ার আকাঙ্ক্ষা কতোটুকু...?
তুমি কি বোঝ,নীল আকাশের শূণ্যতা..?
তুমি কি বোঝ,চাঁদনী রাতে একা থাকার ব্যর্থতা..?
তুমি কি সেই কষ্ট-টা বোঝ...
যে নামের মানুষকে কখনোই ধরতে পারবো না,ছুঁতে পারবো না,তবুও দিনের পর দিন মাসের পর মাস ভালোবেসেই চলেছি....!!

ভালোবাসা কি সত্যিই অসহায় তোমার কাছে...?
অসহায়ত্ব আমাকে তিলে তিলে পুড়িয়ে নিঃশেষ করছে প্রতিটা দিন,প্রতিটা মুহূর্ত।
তোমার ভালোবাসায় প্রহর গুনী,রাত্রি জাগি,তন্দ্রাহীন চোখ
চাঁদের সাথে কই যে কথা তোমায় নিয়ে রোজ।
ভালোবাসায় রাঙিয়ে দিবো তোমার নয়ন খানি,
তোমার ভালোবাসা পেলে ধন্য হবো আমি


সমাপ্ত


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

বিবরণ
বিভাগকবিতা
বিষয়শূন্যতা
কবিতার কারিগর@jibon47
অবস্থান[সংযুক্তি]source

Sort:  
 3 years ago 

আসলে কবিতা বিষয়টি এমনেই মনের ভিতরে লুকিয়ে থাকা অব্যাক্ত কথা গুলোকে প্রকাশ করার এক অনন্য মাধ্যম। সুন্দর ভাবে প্রকাশ করেছেন আপনি এবং আপনার ভেতরের কথাগুলো খুব সুন্দর সাজিয়ে তুলে ধরেছেন কবিতার মাধ্যমে। সাধুবাদ জানাই আপনার এই ধরনের চিন্তাভাবনা কে

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্যে

 3 years ago 

ভাইয়া, কবিতা পড়তে সবারই ভালো লাগে।আমি কবিতা পড়তে খুবই পছন্দ করি এবং মাঝেমধ্যে লিখতেও পছন্দ করি।ভাইয়া, আপনার লেখা কবিতাটি সত্যিই আমার খুব ভালো লেগেছে। কবিতায় আপনার মনের শূন্যতা কবিতার মাধ্যমে ফুটিয়ে তুলেছেন।ভাইয়া, প্রতিটি মানুষই চায় তার ভালোবাসার মানুষটিকে কাছে পেতে।যাইহোক ভাইয়া আপনার লেখা কবিতা পুরোটাই আমার খুব ভালো লেগেছে তবে কবিতার এই অংশটি সত্যিই আমার খুব ভালো লেগেছে

যে নামের মানুষকে কখনোই ধরতে পারবো না,ছুঁতে পারবো না,তবুও দিনের পর দিন মাসের পর মাস ভালোবেসেই চলেছি....!!

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আমার লেখা কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে আমার খুবই ভালো লাগলো। আপনি খুবই চমৎকার ভাবে মন্তব্য করেছেন, ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনি খুবই সুন্দর একটি মনমুগ্ধকর কবিতা লিখেছেন ভাই। আপনার কবিতাটা খুবই ভালো লাগছে। প্রতিটি লাইনে পড়েছি আর অনেক বেশি ভালো লেগেছে। এখানে অনেক না পাওয়ার কথা রয়েছে। ধন্যবাদ আপনাকে এই সুন্দর কবিতাটা লিখে আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

জ্বী ভাইয়া আমি শুধুমাত্র চেষ্টা করেছি আমার মনের কথাগুলো কবিতার মাধ্যমে প্রকাশ করার । ধন্যবাদ আপনাকে মন্তব্য এর জন্য

 3 years ago 

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া ।আসলে আমাদের জীবনে সবারই শূন্যতা এক সময় আসবে। আপনার প্রিয় মানুষটির শূন্যতা আপনার কবিতার মাধ্যমে প্রকাশ করেছেন ।এত সুন্দর একটি কবিতা লেখার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

যদিও আমি কবিতা খুব কম বুঝি। তবে আপনার কবিতাটা আমার ভালো লেগেছে। কবিতাটা পড়ে বুঝতে পারলাম যে আপনি আপনার নিজের মনের ভাব প্রকাশ করেছেন। নিজের মনের ভাব প্রকাশ করার জন্য শূন্যতার অভাব রয়েছে আপনার। অসাধারণ লিখেছেন আপনি। এরকম সুন্দর একটি নিজের বাস্তবধর্মী কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

মাঝে মাঝে আপনাদের মাঝে এরকম বাস্তবধর্মী কবিতা শেয়ার করতে আমার খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য

 3 years ago 
 3 years ago 

ভাই দারুণ একটি কবিতা লিখেছেন। কাউকে না পাওয়ার আকাঙ্খা,কামনা এবং বাসনা আমাদের মনের শূন্যতা বাড়িয়ে দেয়।সেই বিষয়টি আপনি আপনার কবিতায় খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন।কবিতাটি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

কাউকে না পাওয়ার আকাঙ্ক্ষা সত্যিই খুবই কষ্টদায়ক যেটা আপনি বুঝতে পেরেছেন হয়তোবা আমার এই কবিতার মাধ্যমে। মন্তব্য করার জন্য ধন্যবাদ

 3 years ago 

অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন ভাই।আপনার লেখা কবিতাটি পড়ে অনেক ভালো লেগেছে।কবিতার প্রতিটি লাইনের ছন্দ খুব সুন্দর ভাবে মিলিয়েছেন।এত সুন্দর একটি কবিতা আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

শুধুমাত্র চেষ্টা করেছি কবিতাটি আপনাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য

 3 years ago 

তুমি কি বোঝ,নির্ঘুম রাত জাগার কষ্ট...?
তুমি কি বোঝ,কাউকে একটু খানি দেখতে চাওয়ার আকাঙ্ক্ষা কতোটুকু...?
তুমি কি বোঝ,নীল আকাশের শূণ্যতা..?
তুমি কি বোঝ,চাঁদনী রাতে একা থাকার ব্যর্থতা..?

কবিতার এই অংশটুকু পড়ে মুগ্ধ হয়ে গেছি ।আপনি এত প্রফেশনালভাবে কবিতা লিখতে পারেন এটা সত্যিই অনেক প্রশংসার একটা বিষয়। ধন্যবাদ ভাইয়া আপনাকে চমৎকার এই কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

যদিও আমি কোন লেখক নই তবে লেখালেখি করার চেষ্টা করি মাত্র। আপনার মন্তব্য আমার কাছে অনেক ভাল লেগেছে ধন্যবাদ আপনাকে

মনের গভীরে পুষে রাখা কথাগুলো সহজেই কবিতায় ফুটে তুললেন। পূরণ হোক জীবনের শূন্যতা, এই কামনায়।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62816.09
ETH 2466.13
USDT 1.00
SBD 2.64