কবিতা:- মেঘলা দিনের সূর্য |[benificiary ১০% @shy-fox]|

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ০৯ শ্রাবণ | ১৪২৯ বঙ্গাব্দ | রবিবার | বর্ষাকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে একটি কবিতা মেঘলা দিনের সূর্য উপস্থাপন করবো। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • কবিতা
  • আজ ০৯ শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
  • রবিবার


তো চলুন শুরু করা যাক...!


sunset-1651426_640.webp

source

শুভ রাত্রি সবাইকে.....!!



আচ্ছা বলুনতো কবিতা পড়তে কার না ভালো লাগে....?? কবিতা পড়তে কবিতা শুনতে এবং কবিতা লিখতে অনেকেরই হয়তো অনেক বেশি ভালো লাগে। ঠিক তেমনি ভাবে আমি মাঝে মাঝে কবিতা লিখে থাকি সেই সাথে যখন খুবই একাকিত্বের সঙ্গে সময় কাটায় তখন নিজের লেখা কবিতা গুলো পড়তে থাকি। কিছু কিছু কবিতা আছে যা আমাদের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত, কিছু কিছু কবিতা আমাদের মনের ভেতরে লুকিয়ে থাকা কথাগুলো প্রকাশ পায়। কিছু কিছু কবিতা আমাদের হৃদয়টা কে প্রশস্ত করে তোলে। ঠিক তেমনি ভাবে কিছু কিছু কবিতা আমাদের হৃদয়ে ভালোবাসার দোলা দিয়ে ভালোবাসার পূর্ণতা এনে দেয়। আমি মনে করি কবিতার মাধ্যমে মানুষের মনের ভাষা যতটা সহজ ভাবে প্রকাশ করা যায়,অন্য কোনো মাধ্যমে অবলম্বন করে সেটা প্রকাশ করা যায় না। যদিও আমি কবি নই তবে কবি হওয়ার চেষ্টা করছি মাত্র। খুব শীঘ্রই আমি কবি হয়ে যাব এই আশা রাখি।



কবিতা

কবিতার নামঃ------মেঘলা দিনের সূর্য



মেঘলা দিনের সূর্য হাসে আকাশের ওই নিড়ে,
চোখ মেলে তাকালে ডুবে যায় ভিড়ে।
মেঘলা আকাশ অন্ধকার,নেই কোন আলো,
মাঝে মাঝে সূর্য দেখে মন হয়ে যায় ভালো।
মন যখন ভালো হয় আকাশের পানে চাই,
সূর্যের সাথে আপন মনে রাণী কথা কয়।
জানালা খুলে পূব আকাশে চেয়ে চেয়ে থাকি,
সূর্যের দেখা পাবো বলে প্রহর গুনতে থাকি।
যদিও সূর্য দেবে না দেখা এটাও বটে জানি,
একটু খানি আলো পাবো এই মিনতি করি।
দিন শেষে বিকেল হয় দেখা নেই তার,
হঠাৎ দেখি আকাশ ফেটে সূর্য কথা হয়।
লাল আভায় রক্তাক্ত বর্ণে ফুলে ফেঁপে ওঠে,
মনে হয় যাকে পাবে তাকেই গিলে খাবে।
সন্ধ্যে বেলায় সূর্য ডুবে দেখা নাই তার,
পরের দিনে অপেক্ষায় থাকি দেখা কি পাবো আর...?
রাত্রিবেলা ঘুমের ঘরে সূর্য আসে হৃদয় পানে,
চোখ মেলে চেয়ে দেখি শুয়ে আছি আপন মনে।
মেঘলা দিনে সূর্য যদি দেখতে তোমরা চাও,
তোমার হৃদয় মাঝে বন্ধু আমায় ঠাই দাও।


সমাপ্ত


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

বিবরণ
বিভাগকবিতা
বিষয়মেঘলা দিনের সূর্য
কবিতার কারিগর@jibon47
অবস্থান[সংযুক্তি]source

Sort:  
 2 years ago 

ধন্যবাদ আপনার স্বল্প সংখ্যক সাপোর্ট দিয়ে সব সময় পাশে থাকার জন্য।

 2 years ago 

মেঘলা দিনের সূর্য নিয়ে দারুন কবিতা লিখেছেন ।সত্যিই অনেক সুন্দর কবিতা লিখতে পারেন এর আগেও আপনার লেখা কবিতা গুলো পড়েছি এর কবিতার ছন্দ গুলো বেশ সুন্দর ছিল।

 2 years ago 

যদিও আমি তেমন একটা লিখতে পারি না তবে সব সময় চেষ্টা করি প্রতি সপ্তাহে আপনাদের মাঝে সুন্দর কবিতা উপহার দেওয়ার জন্য সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 2 years ago 

মেঘলা আকাশ অন্ধকার,নেই কোন আলো,
মাঝে মাঝে সূর্য দেখে মন হয়ে যায় ভালো।

আপনার কবিতার লাইনগুলো আমার বাস্তব জীবনের পছন্দের সাথে মিলে গিয়েছে। দারুন লিখেছেন ভাইয়া আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

বরাবরই আমি চেষ্টা করি বাস্তব জীবনের কিছু বিষয় নিয়ে আপনাদের মাঝে কবিতা শেয়ার করার জন্য কারণ কবিতা মানেই বাস্তবিক বিষয় মানুষের সামনে উপস্থাপন করা আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

খুবই অসাধারণভাবে লিখেছেন আপনার **কবিতা:- মেঘলা দিনের সূর্য ** চমৎকার হয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ শুভেচ্ছা রইল এভাবেই সবসময় পাশে থাকবেন আশা করি।

 2 years ago 

দারুন লিখেছেন আপনার কবিতা:- মেঘলা দিনের সূর্য আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনুপ্রণা দেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে শুভেচ্ছা রইল

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50