কবিতা: আমি প্রেমিক |[benificiary ১০% @shy-fox]|

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ২০ চৈত্র | ১৪২৮ বঙ্গাব্দ | রবিবার | বসন্তকাল|



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে একটি কবিতা উপস্থাপন করবো ।কবিতার নামঃ- আমি প্রেমিক আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • কবিতা
  • আজ ২০ চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ
  • রবিবার


আচ্ছা বলুনতো কবিতা পড়তে কার না ভালো লাগে....?? কবিতা পড়তে কবিতা শুনতে এবং কবিতা লিখতে অনেকেরই হয়তো অনেক বেশি ভালো লাগে। ঠিক তেমনি ভাবে আমি মাঝে মাঝে কবিতা লিখে থাকি সেই সাথে যখন খুবই একাকিত্বের সঙ্গে সময় কাটায় তখন নিজের লেখা কবিতা গুলো পড়তে থাকি। কিছু কিছু কবিতা আছে যা আমাদের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত, কিছু কিছু কবিতা আমাদের মনের ভেতরে লুকিয়ে থাকা কথাগুলো প্রকাশ পায়। কিছু কিছু কবিতা আমাদের হৃদয়টা কে প্রশস্ত করে তোলে। ঠিক তেমনি ভাবে কিছু কিছু কবিতা আমাদের হৃদয়ে ভালোবাসার দোলা দিয়ে ভালোবাসার পূর্ণতা এনে দেয়।
আমরা সচরাচর প্রকৃতিকে অনেক বেশি ভালোবাসি। আর এই ভালোবাসাটা হঠাৎ করেই তৈরি হয় না, আর যে কেউ ইচ্ছে করলেই প্রকৃতির প্রেমে পড়তে পারে না। একমাত্র সেই মানুষগুলোই প্রকৃতির প্রেমে পড়ে যারা ভেতর থেকে একা, তাদের মনের কথাগুলো খুলে বলার মত হয়তো স্পেশাল কেউ নেই। যখনই তাদের মনের মধ্যে কোন কথা নিহিত হয় তখন তারা সেই কথাগুলো প্রকৃতির সাথে ভাগাভাগি করে নেয়। এভাবে কথা বলতে বলতে একটা সময় তারা প্রকৃতির প্রেমে পড়ে যে প্রেম কখনো শেষ হবার নয়। প্রকৃতির সাথে প্রেম শেষ করতে চাইলে নতুন করে আবার প্রকৃতির প্রেমে পড়ে যাই। সবুজ ক্ষেতের পাশে দাঁড়িয়ে বিস্তৃর্ণ জোড়া মাঠ, নদীর পাড়ে দাড়িয়ে অজস্র পানির ফোটা এগুলোর প্রেমে যে কেউ পরতে পারে না। এগুলোর প্রেমে পড়তে হলে যাই একটা সতেজ নিঃশ্বাস একটা সতেজ মন। আপনার যদি সঠিক নিঃশ্বাস এবং সতেজ মন থাকে তাহলে আপনি প্রকৃতির প্রেমে পড়তে পারবেন। যে প্রেম থেকে যাবে হাজার হাজার বছর।



তো চলুন শুরু করা যাক...!


শুভ বিকেল সবাইকে.....!!



garden-19830_640.webp

source


কবিতা

কবিতার নামঃ-আমি প্রেমিক

তুমি সুন্দর, তাই চেয়ে থাকি।
তুমি সুন্দর, তাই প্রাণ ভরে তোমায় দেখি।
তুমি সুন্দর, তাই হৃদয় মাঝে তোমায় আঁকি।
তুমি বিস্তৃত,তাই অনুভব করি।
তুমি সুন্দর,তাই বারবার তোমার কাছেই ফিরে আসি।
তোমার সৌন্দর্যের লীলার মুগ্ধ করেছো আমায়,
তাইতো আমি বার বার হারিয়ে ফিরে আসি তোমায় ডানায়।
সবুজের সমারোহ তুমি,সবুজে বসবাস।
কখনো তুমি হওনা রঙিন,কখনো হওনা লাল।
প্রকৃতির এই মুগ্ধতা আঁটকে গেছি আমি,
চাইলেও আর ফেরা হবে না ধরে রেখেছো তুমি।
মন খারাপের সময় আমি তোমার কাছে যাই,
ফিরিয়ে দাও না কখনো আমায়,রেখেছো তোমার নায়।
তোমার রূপে পাগল হয়ে,চেয়ে চেয়ে থাকি,
ভেবনা তুমি কখনো আমায়,আমি অপরাধী।
গ্রীষ্মকালে সাজো তুমি নতুন একটা সাজে,
চৈত্র মাসে তুমি হারাও প্রকৃতির ওই মাঝে।
হে প্রকৃতি,তোমার কোলে দিও আমায় ঠাই,
তোমাকে খুজতে গিয়ে আমি অজানাতে হারাই।


সমাপ্ত


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

বিবরণ
বিভাগকবিতা
বিষয়আমি প্রেমিক
কবিতার কারিগর@jibon47
অবস্থান[সংযুক্তি]source

Sort:  
 2 years ago 

আপনি দারুন একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন ।আপনার কবিতা আমার ভালো লেগেছে। কবিতার প্রতিটা লাইন ভালোবাসাময় আপনি আপনার প্রিয় মানুষের জন্য আপনি মনে ছবি আঁকেন তার দিকে চেয়ে থাকে বিষয়টি অসাধারণ। এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু এটা একটি প্রকৃতি প্রেমী কবিতা ছিল। আমি এই কবিতাটি প্রকৃতিকে লক্ষ্য করে দেখেছিলাম। যাই হোক ধন্যবাদ

 2 years ago 

প্রেমিকের প্রাণের অকুল আবেদন, আপনি আপনার প্রেমের কবিতার মাধ্যমে তুলে ধরেছেন। আপনার কবিতাটি খুবই সুন্দর হয়েছে এবং প্রেমিকের চাওয়া-পাওয়া সবকিছু ষোলআনা বরাবর ছিল একই কবিতার মধ্যে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

ধন্যবাদ

 2 years ago 

আপনার তৈরি করা কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো ভাইয়া । আপনি অনেক সুন্দর হবে কবিতাটির একটি লাইন অপরটির সঙ্গে নিবিড়ভাবে জড়িয়ে দিয়েছেন । আশা করি পরবর্তীতে আরো সুন্দর সুন্দর কবিতা নিয়ে আমাদের সাথে শেয়ার করবেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ।

প্রকৃতিকে ভালবেসে
কবিতায় দিলেন লিখে,
প্রতি চরনে চরনে
রুপ রং তার গাহিলেন মনশুখে।

সুন্দর ছিল সাবলীল ছিল
ভাল ছিল লেখার গাথুনী,
সুন্দর করে সবাই বুঝবে
যাহা বলতে চান আপনি।

 2 years ago 

আপনি কবিতার ছন্দে আপনার মনের মধ্যে লুকিয়ে থাকা মন্তব্যটি আমাদের মাঝে প্রকাশ করেছেন যেটা দেখে সত্যিই আমার অনেক বেশি ভালো লেগেছে ভাইয়া। ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

ভাইয়া আমার মনে হয় আপনিও ভিতর থেকে অনেক একা😁
যাইহোক ভাইয়া আপনার কবিতাটা কিন্তু অনেক সুন্দর হয়েছে ছন্দে ছন্দে মিলানো তাই পড়তেও অনেক ভালো লেগেছে। আশা করি পরবর্তীতে এমন সুন্দর সুন্দর কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করবেন ভাইয়া। ধন্যবাদ

 2 years ago 

ভেতর থেকে অনেক একা, এটা যেমন সত্য ঠিক তেমনি ভাবে আমি একা থাকতে অনেক বেশি পছন্দ করি। একা মানুষকে কেউ কখনো কষ্ট দিতে পারে না। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে মনের গভীর থেকে কবিতার লাইনগুলো লিখেছেন। কবিতার প্রতিটা লাইন ভালোবাসার ছোঁয়া পরিপূর্ণ। এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমার এই কবিতাটি আপনার কাছে ভাল লেগেছে এটা জেনে আমি অনেক আনন্দিত। আপনার গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

তুমি সুন্দর, তাই চেয়ে থাকি।
তুমি সুন্দর, তাই প্রাণ ভরে তোমায় দেখি

আসলে সে কিন্তু খালি সুন্দর না ভাই আমরাও সুন্দর,আর মনুষ্য জাতি সুন্দর,প্রতিটি সৃষ্টিয় সুন্দর।আমাদের দিকেও একটু তাকিয়ে😁।

দারুন ছিলো ভাই আপনার কবিতা। খুবই ভালো কবিতা লিখছেন আজকাল। আসলে মনে প্রেমের হাওয়া বইলে এরকম সুন্দর সুন্দর কবিতা লেখা সম্ভব 🥰। শুভেচ্ছা রইল ভাই এগিয়ে যেতে।

 2 years ago 

হাহাহা, ভাইয়া আপনি যেটা ভেবেছেন তেমনটা না। পৃথিবীতে সকলেই সুন্দর মানুষের মাঝে কোন ভেদাভেদ নেই, আমি ভেদাভেদ করিনা। তবে এটা একটি প্রকৃতিপ্রেমী কবিতা ছিল। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ভাই সাবধান যে কবিতা লিখেছেন এই কবিতার খোঁজ যেন কোনো মেয়ে না পায়। এই কবিতা পড়লেই কিন্তু মেয়েরা আপনার প্রেমে পড়ে যাবে। মনের মাধুরী দিয়ে, ছন্দের মিল রেখে এত সুন্দর একটি কবিতা আমাদেরকে উপহার দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago (edited)

আপনারা সকলেই আমার কবিতাটি পড়ে কি বুঝতে পেরেছেন সেটা আমার বোধগম্য নয়। তবে আমার এই কবিতাটি কোন মানুষকে উদ্দেশ্য করে লেখা না, এটা ছিল একটি প্রকৃতির প্রেম কবিতা।

 2 years ago 

বাহ অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন। বিশেষ করে কবিতার নাম কি আমার কাছে বেশ ভালো লেগেছে। বিশেষ করে কবিতার ছন্দ গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর ভাবে কবিতা লিখতে পারেন। আমাদের মাঝে এত সুন্দর একটি কবিতা নিয়ে আসার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.026
BTC 54691.22
ETH 2323.26
USDT 1.00
SBD 2.12