কোভিট-১৯ এর মধ্যে প্রাকটিক্যাল পরিক্ষা

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আজ - ১ শ্রাবণ| ১৪২৮ বঙ্গাব্দ | শুক্রবার| বর্ষাকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।

আজ আমি আপনাদের মাঝে করোনাকালীন আমার প্রাকটিক্যাল পরিক্ষা এবং ভাইবা পরিক্ষা সম্পর্কে উপস্থাপন করবো।

চলুন শুরু করা যাক


প্যাকটিক্যাল পরিক্ষা অনেক আগেই শেষ হওয়ার কথা ছিল কিন্তু আফসোস কোভিট-১৯ এর কারনে আমাদের সবার পরিক্ষা বন্ধ হয়ে যায়। পড়ালেখা আর আগের মতো প্রায় কেউই ধরে রাখতে পারি নাই। বেশ কিছু বছর যাবত স্কুল-কলেজ এক কথায় সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ছিল তার ওপর আবার লকডাউন এর কথা তে বলাই চলে। হঠাৎ লকডাউন বন্ধ থাকার কারনে আমাদের পরিক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়। পালাক্রমে আমরাও পরিক্ষা দিতে আমাদের কলেজে উপস্থিত হয়েছি



IMG20210716092222.jpg

IMG20210716092103.jpg

ছবিঃ পরিক্ষার আগের মুহূর্ত

আমাদের পরিক্ষা শুরু হওয়ার কথা ছিল ১০ টা থেকে কিন্তু সবাই ৯ঃ০০ সময় আমাদের কলেজে উপস্থিত হয়েছি কারন কতোদিন বন্ধু-বান্ধবিদের সাথে দেখা নাই সবাই ব্যাকুল হয়ে ছিলাম কখন কলেজে যাবো আর কখন সবার সাথে দেখা হবে। অবশেষে আমাদের সেই আনন্দের মুহুর্তে টা হলে আসে পরিক্ষার আগে আমরা সবাই বেশ কিছুক্ষণ গল্পগুজব ও আড্ডা দিই এতে সবার মনের মধ্যে থাকা চাপা কষ্ট গুলো অনেকটাই কমে গেছে এখন মন প্রাণ সবই ঠান্ডা সবাই সবাইকে দেখতে পেয়ে খুবই খুশি ছিলাম। অবশেষে ক্লাসে স্যার প্রবেম করে খাতা নিয়ে। আর আমরা সবাই চুপ থেকে প্রস্তুত নেই প্রাকটিক্যাল পরিক্ষার জন্যে।

IMG20210716094518.jpg

ছবিঃ খাতা দেওয়ার পর্ব শেষ

IMG20210716104353.jpg

ছবিঃ লেখালেখি নিয়ে সবাই ব্যাস্ত

আমাদের পরিক্ষার প্রশ্ন পত্রঃ

IMG_20210716_124521.jpg

ছবিঃ ইঞ্জিন মডেলের সাহায্য ফোর স্টোক ডিজেল সাইকেল পর্যবেক্ষণ


এই পরিক্ষা টি স্যার আমাদের ক্লাস চলা সময় খুবই ভালোভাবে মেশিন ও যন্ত্রপাতি দ্বারা খুবই সুন্দর ভাবে দেখিয়েছিল। আমরা খুবই ভালোভাবে এটা বুঝেছিলাম। যেহেতু পরিক্ষা টি অনেক আগে করা ছিল তাই আমাদের তেমন কোন সমস্যা হয় নি সবাই খুবই ভালোভাবে পরিক্ষা টি সমাপ্ত করতে পেরেছে।


পরিক্ষা চলাকালীন কিছু মুহুর্তঃ


IMG-20210716-WA0024-01.jpeg

IMG-20210716-WA0031-01.jpeg

ছবিঃ প্রাকটিক্যাল লেখা শেষ

IMG_20210716_105759-01.jpeg

এ ভাবেই আমরা আমাদের প্রাকটিক্যাল লিখিত পরিক্ষা শেষ করেছিলাম।


পরিক্ষা শেষে বন্ধুদের সাথে আড্ডার মুহুর্ত

খুব ছোট বেলা থেকে আমাদের সবার কাছে সব থেকে বেশি আনন্দদায়ক মুহুর্ত হলো পরিক্ষা শেষ মুহুর্ত বা শেষ দিন। পরিক্ষা শেষ দিন মানেই আর কোন লেখাপড়া নেই আর বই সামনে রেখে লেখাপড়া করতে হবে না। ঠিক তেমনই ভাবে আজও সেই মুহুর্ত জীবনের প্রতিটি পাতায় পাতায় স্বরণীয় হয়ে রয়েছে। পরিক্ষা শেষ আমরা সবাই আমাদের কলেজের মাঠে বসে অসেক গল্প করেছি অনেক আড্ডা দিয়েছি আবার কবে দেখা হবে জানিনা তবে আজকের দিনটা আমাদের সবার কাছে স্বরণীয় হয়ে থাকবে স্মৃতির পাতায়।

IMG20210716093028.jpg

IMG20210716093041.jpg

ছবিঃ পরিক্ষা শেষ হয়েছে


ক্যাম্পাসের পেয়ারা খাওয়াঃ


আমাদের ক্যাম্পাসে অনেক ফলের গাছ আছে তার মধ্যে পেয়ারা অন্যতম। এবছর গাছে অনেক পেয়ারা এ ধরেছে। আমরা পরিক্ষা শেষ সবাই স্যারের অনুমতি নিয়ে পেয়ারা খেয়েছি পেয়রা স্বাস্থ্যের জন্যে খুবই ভালো এবং পেয়ারাতে প্রচুর পরিমানে ক্যালরি থাকে যা রোগ-প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে এবং হার গঠনে ব্যাপার ভুমিকা পালন করে।

IMG20210716110809.jpg

IMG20210716110820.jpg

IMG20210716110731.jpg

অবশেষে আমাদের পেয়ারা খাওয়া পালা শেষ হলো। যেহেতু পরিক্ষা শেষ আর কোন কাজ নেই তাই আমাদের আবার বাড়ি ফিরে যেতে হবে। সবাই সবার বিদাই জানিয়ে বাড়ি ফেড়ার উদ্দেশ্য রওনা হলাম।



আমার পোস্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোস্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে এই প্লাটফর্মটি থেকে অনুপ্রাণিত করবেন
Sort:  
 3 years ago 

ধন্যবাদ আপনার মূহূর্ত আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। নিরাপদে থাকুন, সুস্থ থাকুন।

 3 years ago 

আপনিও সুস্থ থাকুন নিরাপদে থাকুন

 3 years ago 

সুন্দর পোস্ট

 3 years ago 

Dhonnobad

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 64058.80
ETH 3150.15
USDT 1.00
SBD 3.99