🌿🌿আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-০৬ 🌿🌿|| প্রকৃতির অপরুপ সৌন্দর্য🌺

in আমার বাংলা ব্লগlast year

আজ - ১৪ আষাঢ় | ১৪৩০ বঙ্গাব্দ | বুধবার | বর্ষাকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন। আমার বাংলা ব্লগ কমিউনিটি এখন জনপ্রিয় কয়েকটি কমিউনিটির মধ্যে একটি। এটা ভাবতেই আমার অনেক বেশি ভালো লাগে,সেই সাথে আমি সত্যিই অনেক বেশি গর্বিত আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন সদস্য হয়ে।


আজ আমি আপনাদের মাঝে আমার নিজ হাতে করা কিছু সুন্দর ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। আশা করছি আমার এই ফটোগ্রাফি গুলো আপনাদের সবার ভালো লাগবে।



  • আমার বাংলা ব্লগ কমিউনিটি
  • সুন্দর ফটোগ্রাফি
  • আজ ১৪ আষাঢ়, ১৪৩০ বঙ্গাব্দ
  • বুধবার


তো চলুন শুরু করা যাক...!



শুভ দুপুর সবাইকে.....!!


বর্তমান সময়ের ফটোগ্রাফি করাটা যেন সকলের নেশা হয়ে গিয়েছে। কমিউনিটিতে এখন প্রায় সকলেই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করছে যে ফটোগ্রাফি গুলো সত্যি অনেক বেশি সুন্দর এবং মনোমুগ্ধকর হয়। আমিও প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সুন্দর সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে নিজের ক্রিয়েটিভিটি কে তুলে ধরার। যদিও তেমন একটা ভালো ফটোগ্রাফি করে না তবে প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সুন্দর ফটোগ্রাফি করার। আমি আজকে আপনাদের মাঝে যে ফটোগ্রাফি গুলো শেয়ার করবো সেই ফটোগ্রাফি গুলো মূলত বিভিন্ন জায়গা থেকে আমি তুলেছিলাম। বিভিন্ন সময়ে বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন রকমের ফটোগ্রাফি করতে আমার অনেক বেশি ভালো লাগে। প্রতিনিয়ত আমি চেষ্টা করে যাব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার।

যাইহোক অনেকদিন পরে আপনাদের মাঝে আমি ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়েছি। চেষ্টা করেছি প্রতিটি ফটোগ্রাফি দারুন ভাবে ক্যাপচার করার আশা করছি আপনাদের সকলের অনেক বেশি ভালো লাগবে।



ফটোগ্রাফি--০১


IMG20230621122254-01.jpeg

পেঁপে ফুলের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

পেঁপে খেতে আমরা সকলেই অনেক বেশি ভালোবাসি। ব্যক্তিগতভাবে পেঁপে আমার কাছে বরাবরই অনেক বেশি সুস্বাদু লাগে যদিও আমাদের নিজেদের পেঁপে গাছ নেই তবে বাজার থেকে মাঝে মাঝেই পেতে কিনে নিয়ে আসা হয়। কিছুদিন আগে আমি আমাদের বাসার পাশে রাস্তা দিয়ে হাঁটাহাঁটি করছিলাম হঠাৎ রাস্তার পাশেই একটা জীবন্ত সবুজ পেঁপে গাছ দেখতে পেলাম তেমন একটা বেশি বড় ছিল না। ছোট একটা পেঁপে গাছ কিন্তু সেই পেপে গাছটা অনেক বেশি সবুজ ছিল দেখেই মনে হচ্ছিল এখনও শিশু। পেঁপে গাছের কাছে গিয়ে আমি কিছু ফটোগ্রাফি করেছিলাম মূলত পেঁপে ধরার আগে পেঁপে গাছে যেই ছোট্ট ফুলের সৃষ্টি হয় সেই ফুলের ফটোগ্রাফি আমি আপনাদের মাঝে তুলে ধরেছি। আশা করছি এই ফটোগ্রাফি আপনাদের সকলের কাছে অনেক বেশি ভালো লেগেছে।

ফটোগ্রাফি--০২


IMG20230624175300-01.jpeg

IMG20230624175320-01.jpeg

আঞ্চলিক ভাষায় ফটকা ফুলের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

মাঝে মাঝেই মাঠ ভ্রমণ করতে দেওয়া হয় মাঠ ভ্রমণ করতে আমার অনেক বেশি ভালো লাগে। যদিও একা একা ভ্রমণের মাঝে তেমন কোন আনন্দ নেই সব সময় ভাই ব্রাদারের সঙ্গেই মাঠ ভ্রমণ করতে যাই। মাছ ভ্রমণ করলে এই গাছ চোখের সামনে পড়লেই ছোটবেলার স্মৃতি মনে পড়ে, কারণ ছোটবেলায় এই গাছ থেকে ফটকা তুলে নিয়ে হাতের উপর জোরে আঘাত করতাম যখনই জোরে আঘাত করতাম তখন একটা শব্দ হতো ওই শব্দটা শুনতে খুবই ভালো লাগতো। কিছুদিন আগেই মাঠ ভ্রমণ করতে গিয়েছিলাম এবং সেখানে গিয়ে এই গাছ দেখেছিলাম। ছোট অবস্থায় এই ফটকাগুলো অনেক বেশি সবুজ থাকে কিন্তু যখন একটু বড় হয়ে যায় তখন লালচে বর্ণ ধারণ করে। আর যখন লালচে বর্ণ ধারণ করে তখন দেখতে আরো বেশি সুন্দর দেখায়।

ফটোগ্রাফি--০৩


IMG20230501083628-01.jpeg

ঘোড়ার গাড়ির ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

যদিও বর্তমান সময় ঘোড়ার গাড়ি দেখা যায় না। বেশিরভাগ সময়ই এখন আমাদের এলাকায় মহিষের গাড়ি বিদ্যমান রয়েছে। সচরাচর তেমন একটা ঘোড়ার গাড়ি দেখা যায় না। সেদিন হঠাৎ করেই মাঠে ঘুরতে গিয়েছিলাম সকলে মিলে, সকলে মিলে মাঠে ঘুরতে গিয়ে দেখেছিলাম এরকম ঘোড়ার গাড়ি প্রচণ্ড রকমের বৃষ্টি হয়েছিল গতরাতে যার কারণে রাস্তাঘাটে অনেক বেশি কাদা জমে রয়েছিল। আগের মানুষ যেমন মহিষের গাড়ি ব্যবহার করে মাঠ থেকে ফসল বাসায় নিয়ে আসতো ঠিক তেমনি ভাবে এখন কিছু কিছু মানুষ ঘোড়ার গাড়ি ব্যবহার করে মাঠ থেকে ফসল বাসায় নিয়ে আসে এ ব্যাপারটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। যদিও মহিষের মত ঘোড়া তত বেশি ফসল গাড়িতে করে নিয়ে আসতে পারে না। এ দৃশ্যটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিল সেদিন।

ফটোগ্রাফি--০৪


IMG20230622145743-01.jpeg

IMG20230622145830-01.jpeg

তিল ফুলের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

এই ফটোগ্রাফিটি আমি যখন করেছিলাম তখন প্রায় সকল জমিতেই তিল কাটার মৌসুম শেষ হয়ে গিয়েছিল। আপনারা সকলেই হয়তোবা জানেন যে যখন কৃষক মাঠে তিল বপন করে আর যখন সেই তিলে ফুল হয় তখন মৌমাছির আনাগোনা দেখা যায় সেই জমিতে। তিলের ফুলের ফটোগ্রাফি বরাবরই আমার কাছে অনেক বেশি ভালো লাগে কারণ সবুজ গাছের মাথার উপরে ধবধবে সাদা রঙের এই ফুল দেখতে অনেক বেশি সুন্দর দেখায়। আর সেই ধবধবে সাদা ফুলের উপর যখন মৌমাছি বসে থাকে তখন সেই দৃশ্যটা আরো বেশি সুন্দর মনে হয় আমার কাছে। সেদিন এই ফটোগ্রাফিটি যখন আমি করেছিলাম তখন দেখেছিলাম কৃষক মাঠ থেকে প্রায় তিল কেটে ফেলেছে, গুটিকয়েক গাছ রয়েছে যেগুলোর সঙ্গে এখনো মৌমাছি লেগে আছে। দৃশ্যটা অনেক বেশি রোমাঞ্চকর ছিল।

ফটোগ্রাফি--০৫


IMG20230614173326-01.jpeg

সজনে ফুলের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

সজনে ফুল দেখতে অনেক বেশি সুন্দর দেখায় কারণ সাদা রংয়ের এই সজনে ফুল দেখতে আসলেই অনেক বেশি সুন্দর কেননা সবুজের মাঝখানে এই ফুলের জন্ম। আমি ঢাকা মোহাম্মদপুরে যেই বাসায় থাকি সেই বাসার ছাদে আমি খুব কম সময়ে উঠেছিলাম সচরাচর তেমন একটা উঠিনি বললেই চলে যেহেতু সেটা ছিল একটা ফ্যামিলি বাসা। আমরা কয়েকজন মাত্র সেই ফ্যামিলির বাসায় ব্যাচেলার হিসেবে থাকি এ ব্যাপারটা আমার কাছে অনেক বেশি ভালো লাগে। হঠাৎ করে বাসার ছাদে উঠেছিলাম একটু বাতাস খাওয়ার জন্য সেখানে গিয়ে দেখি এরকম সুন্দর একটি দৃশ্য যেটা দেখে আমি আর ক্যামেরাবন্দি না করে থাকতে পারিনি। তাই আপনাদের মাঝে ফটোগ্রাফি করে শেয়ার করলাম আশা করছি এই ফটোগ্রাফি দেখে আপনারা মুগ্ধ হবেন।

ফটোগ্রাফি--০৬


IMG20230501083200-01.jpeg

IMG20230501083214-01.jpeg

বৃষ্টির ফোঁটার ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

বৃষ্টির ফোটার ফটোগ্রাফি করতে আমরা সকলেই অনেক বেশি পছন্দ করি কারণ, এই বৃষ্টির ফোঁটা যখন জমে থাকে তখন দৃশ্যটা দেখতে অনেক বেশি সুন্দর দেখায়। ঠিক তেমনিভাবে ধান গাছের পাতার উপর যখন এই বৃষ্টির ফোঁটা জমে থাকে এরকম দৃশ্য দেখে ফটোগ্রাফি না করে কি আর থাকা যায় আপনারাই বলুন..? এরকম দৃশ্য দেখে আমি নিজেকে মোটেও কন্ট্রোলে রাখতে পারিনি তাই ফটোগ্রাফি করেছিলাম। যদিও এরকম অনেকগুলো ফটোগ্রাফি আমি করেছিলাম কিন্তু সেগুলোর মধ্যে বেস্ট ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম আর কিছু ফটোগ্রাফি আছে হয়তোবা অন্য কোন পোস্টে আবার তুলে ধরব। আমার এই ফটোগ্রাফি আশাকরি আপনাদের সকলের কাছে খুবই ভালো লেগেছে।

ফটোগ্রাফি--০৭


IMG20230624181646.jpg

নদী এবং মেঘের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

নদী এবং মেঘের দৃশ্য দেখতে পছন্দ করে না এরকম মানুষ খুব কমই আছে। সেদিন হঠাৎ করে এই সকলে মিলে রওনা দিয়েছিলাম পদ্মা নদীর শাখায় কিন্তু যখন আমরা সেই পদ্মা নদীর শাখায় প্রবেশ করি ঠিক তখনই চারিদিক থেকে মেঘের ঘনঘটা দেখা যায়। ভেবেছিলাম প্রচন্ড রকমের বৃষ্টি হবে কারণ এতটা মেঘ এর আগে কখনোই দেখা যায়নি। এর উপর আবার দাঁড়িয়ে আছি নদীর পাড়ে ব্যাপারটা ভাবতেই খুবই ভয় লাগছিল কারণ এই সময় যদি বৃষ্টি হয় তাহলে ভিজে যাওয়া ছাড়া আর কোন উপায় নেই। কিন্তু সেদিনের মতো বৃষ্টি আর হয় নি। কিন্তু নদীর শেষ ভাগে কালো কুচকুচে মেঘ দেখে সকলের মনে কিছুটা সময়ের জন্য ভয় ধরে গিয়েছিল। সত্যি বলতে সেই মুহূর্তটা অনেক বেশি সুন্দর ছিল বাতাসে চারিদিকে একদম মাতোয়ারা করে তুলেছিল। এরকম সুন্দর মুহূর্ত কাটাতে বারবার মন চায়।



আজ আর নয় এখানেই আমি আমার আজকের সংক্ষিপ্ত পোস্ট শেষ করছি আশা করছি আমার এই পোস্ট আপনাদের খুবই ভালো লেগেছে। সকলেই ভালো থাকুন সুস্থ থাকুন এবং আমার বাংলা ব্লগ কমিউনিটি পরিবারের সঙ্গেই থাকুন। ধন্যবাদ সকলকে...!!


সমাপ্ত


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

বিবরণ
বিভাগফটোগ্রাফি
বিষয়আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব--০৬
পোস্টের কারিগর@jibon47
অবস্থান[সংযুক্তি]source


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

প্রকৃতির অপরুপ সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো সব সময়ই দেখতে ভীষণ ভালো লাগে। অনেক দিন পরে ফোটকা ফুল দেখতে পেলাম। আপনার পোস্ট ভিজিট করে ছোট বেলায় স্মৃতি মনে পড়ে গেলো। ছোটবেলায় ফোটকা নিয়ে অনেক খেলতাম ভালো ছিলো সময় গুলো।

 last year 

অনেকদিন পরে ফটকা ফুলের ফটোগ্রাফি দেখে আপনার ছোটবেলার কথা মনে পড়ে গিয়েছে জেনে খুবই ভালো লাগলো। মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

ফটোগ্রাফি পোস্ট দেখলেই আমি থমকে দাঁড়িয়ে যাই অনেকগুলো সৌন্দর্য একসাথে উপভোগ করার জন্য।
আপনি অসাধারণ ফটোগ্রাফি দেখিয়েছেন আমাদের প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই ভালো লাগলো বিশেষ করে নদী পেঁপে ফুল ফটকা। তবে এই ফটকা ছোটবেলায় কিন্তু ফটকা অনেক খেয়েছি।😁😁

 last year 

ফটকা ফুলের ফটোগ্রাফি দেখে দেখছি অনেকেরই ছোটবেলার কথা মনে পড়ে গিয়েছে খুবই চমৎকার একটি মন্তব্য করেছেন পড়ে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে

 last year 

ফটকা ফুল আমি এর আগে কখনো দেখিনি। হাতে নিয়ে জোরে আঘাত করলে অনেক শব্দ হয় এর জন্যই কি এর নাম ফটকা ফুল 🤔??
তবে এটি দেখতে খুবই সুন্দর। ঘোড়ার গাড়ির ফটোগ্রাফি টাও খুব সুন্দর হয়েছে। চাষের কাজে ঘোড়া ব্যবহার করা হয় এটা আমি এর আগে কখনো দেখিনি। তিল ফুলের ফটোগ্রাফি টাও খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

হয়তোবা এজন্যই এই ফুলের নাম ফটকা ফুল ছোটবেলায় এই ফুলকে আমরা ফটকা ফুল বলেই চিনি। আমার ফটোগ্রাফি পোস্ট আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ।

 last year 

আজ আপনি আমাদের মাঝে বেস্ট কিছু ফটোগ্রাফি নিয়ে উপস্থিত হয়েছেন যে ফটোগ্রাফি গুলো আমার অনেক ভালো লেগেছে। বিশেষ করে এই পোস্টে লক্ষ্য করে দেখেছি বিভিন্ন প্রকার ফটোগ্রাফি উপস্থাপন করেছেন যেখানে ফুলের ফটোগ্রাফি একজন গাড়োয়ানের ফটোগ্রাফি পাশাপাশি আরও অনেক কিছু। খুবই সুন্দর ছিল প্রত্যেকটা ফটোগ্রাফি

 last year 

আমি চেষ্টা করেছি বিভিন্ন ধরনের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার। বিভিন্ন ধরনের ফটোগ্রাফি শেয়ার করতে আমার খুবই ভালো লাগে। মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

রেনডম কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলার মধ্যে থেকে ঘোড়ার গাড়ির ফটোগ্রাফি এবং ফটকা ফলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 last year 

ঘোড়ার গাড়ির ফটোগ্রাফি টা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিল যখন আমি এই ফটোগ্রাফি করেছিলাম তখন অনেকটা সময় নিয়েই করেছিলাম। মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই অসাধারণ হয়েছে। ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগে বিশেষ করে বৃষ্টির ফোঁটা দেখে খুবই ভালো লাগলো। অনেকদিন পর ঘোড়ার গাড়ি দেখলাম। তাছাড়া অন্যান্য ফটোগ্রাফি বেশি দুর্দান্ত হয়েছে। আসলে ফটোগ্রাফি সুন্দর দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এত চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

যদিও সচরাচর এখন তেমন একটা ঘোড়ার গাড়ি দেখা যায় না তবে মাঠ ভ্রমণ করলে মাঝে মাঝে দু একটা চোখে পড়ে দেখতে খুবই ভালো লাগে। মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার বেস্ট কয়েকটি ফটোগ্রাফি। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে আমার কাছে বেশ ভালো লেগেছে। সব থেকে বেশি ভালো লেগেছে সজনে ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

সজনে ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে বিশেষ করে বিকেলবেলা সেদিনের সেই মুহূর্তটা আমার কাছে অসাধারণ ছিল। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্য গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। এই সুন্দর দৃশ্যগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। আমার দেখে খুবই ভালো লাগলো।

 last year 

খুবই চমৎকার একটি মন্তব্য করেছেন আসলেই প্রকৃতির সৌন্দর্য দেখে যে কেউ মুগ্ধ হয়ে যায়। মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62255.52
ETH 2449.42
USDT 1.00
SBD 2.63