আলু,ফুলকপি এবং পালংশাক দিয়ে সিলভার কাপ মাছের রেসিপি ||🦊 ১০% বেনিফিশিয়ারি🦊 @shy-fox 🦊||

in আমার বাংলা ব্লগ3 years ago

আজ - ১৬ অগ্রহায়ণ| ১৪২৮ বঙ্গাব্দ | বুধবার | হেমন্তকাল|



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে আলু,ফুলকপি এবং পালংশাক দিয়ে সিলভার কাপ মাছ রান্নার রেসিপি সম্পর্কে উপস্থাপন করবো । আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • আলু,ফুলকপি এবং পালংশাক দিয়ে সিলভার কাপ মাছের রেসিপি
  • আজ ১৬ অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
  • বুধবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ রাত্রি সবাইকে.....!!


" সিলভার কাপ মাছ রান্নার রেসিপি "



IMG20211129112749-01.jpeg



" প্রয়োজনীয় উপকরণাদি "



  • মরিচ
  • পেঁয়াজ
  • রসুন
  • হলুদ গুড়া
  • লবণ
  • মসলাগুঁড়া
  • জিরা বাটা
  • মরিচের গুড়া


ধাপঃ-০১

IMG_20211129_102034.jpg

প্রথমে মাছ গুলো খুবই সুন্দর ভাবে ধুয়ে নিতে হবে। সুন্দর ভাবে পরিস্কার করার জন্য লবণ দিয়ে ধুতে হবে।

ধাপঃ-০২

IMG20211129105248-01.jpeg

এবার মাছ গুলো হলুদ দিয়ে নাড়তে হবে।এমন ভাবে নাড়তে হবে যেন মাছের সাথে সুন্দর ভাবে লেগে যায়।

ধাপঃ-০৩

IMG20211129105544-01.jpeg

IMG20211129110544-01.jpeg

এবার মাছ গুলো কড়াইয়ের উপর তেল দিয়ে সুন্দর ভাবে ভেজে নিতে হবে।

ধাপঃ-০৪

IMG20211129105204-01.jpeg

IMG20211129111805-01-01.jpeg

এবার পালংশাক গুলো সুন্দর ভাবে কেঁটে নিতে হবে, কেঁটে নেওয়া শেষ হলে পানি দ্বারা সুন্দর ভাবে পরিস্কার ভাবে ধুয়ে নিতে হবে।

ধাপঃ-০৫

IMG20211129105143-01.jpeg

IMG20211129110946-01.jpeg

অনুরূপভাবে,ফুলকপি ও আলু ভালো ভাবে কেঁটে নিতে হবে এবং পরিস্কার পানি দ্বারা ধুয়ে নিতে হবে।

ধাপঃ-০৬

IMG20211129111053-01.jpeg

এবার,ফুলকপি ও আলু কাড়াইয়ের মধ্যে দিয়ে, ফুলকপি ও আলুর উপর ধুনের গুড়া ও মরিচের গুড়া ছিটিয়ে দিতে হবে।

ধাপঃ-০৭

IMG20211129111507-01.jpeg

IMG20211129111507-02.jpeg

এবার,কিছুটা পানি দিয়ে কড়াইয়ের নিচে তাপ দিতে হবে। এবং একটি চামচ দিয়ে সুন্দর ভাবে নাড়ানাড়ি করতে হবে।

ধাপঃ-০৮

IMG20211129112617-01.jpeg

এবার,তরকারির মধ্যে কিছুটা পানি দিয়ে পানির উপরে পালংশাক ছিটিয়ে দিই।পালংশাক ছিটিয়ে দিয়ে, চকচ দিয়ে সে গুলো পানির নিচে ডুবিয়ে দিতে হবে।

ধাপঃ-০৯

IMG20211129113018-01.jpeg

এবার,তরকারির মধ্যে মাছ গুলো জায়গায় জায়গায় ছিটিয়ে দিই।

ধাপঃ-১০

IMG20211129114502-01-01.jpeg

IMG20211129114502-01.jpeg

এবার কিছুক্ষণ তাপ দিতে হবে। অনেকক্ষণ পরে পানিতে বুদবুদ আসবে। পানিতে বুদবুদ আসলে, তরকারির স্বাদ গ্রহন করতে হবে। স্বাদ গ্রহন শেষ হলে, আবার একটু তাপ দিয়ে কড়াই চুলা থেকে নামিয়ে ফেলতে হবে।

এভাবেই আমার,ফুলকপি, আলু ও পালংশাক দিয়ে সিলভার কাপ মাছের রেসিপি রান্না শেষ হলো।

আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন


আমার পরিচয়


1630010060468-01.jpeg

আমি জীবন মাহমুদ। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউট এর মেকানিক্যাল ডিপার্টমেন্টের সপ্তম পর্বের অধ্যায়ন রত আছি। আমি ছবি আঁকতে এবং ফটোগ্রাফি করতে ও মাঝে মাঝে গুন গুন করে গান গাইতে খুবই ভালোবাসি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমাইট প্লাটফর্মে কাজ করতে।



logo.gif


Sort:  

ধাপে ধাপে দারুণ দেখিয়েছেন। সুন্দর ছিল।

 3 years ago 

ধন্যবাদ ভাই 💓💓

 3 years ago 

ভাই আপনি অসাধারণ একটা রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ফুলকপি আলু পুঁইশাক সাথে সিলভার কার্প মাছ দিয়ে রেসিপি তৈরি করেছেন। রেসিপিটি খুবই ভাল লেগেছে। তবে আমি সিলভার কাপ মাছ খাই না। এবং এটা সম্পর্কে আমার আইডিয়া নাই। তবে আপনার রেসিপি দেখে মনে হচ্ছে ভালই হবে। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

সুন্দর ভাবে মন্তব্য করার জন্যে আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

বাহ ভাইয়া। আজকে আপনি আমাদের মাঝে আলু,ফুলকপি এবং পালংশাক দিয়ে সিলভার কাপ মাছের রেসিপি অনেক সুন্দর ভাবে রান্না করেছেন ভাইয়া। আমার খুবই ভালো লেগেছে প্রয়োজনীয় উপকরণগুলো দারুণভাবে দিয়েছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন।

 3 years ago 

হুম অনেক সুস্বাদু হয়েছিল,ধন্যবাদ ভাই

 3 years ago 

আপনি যা দেখান তা দেখে আমি খুব মুগ্ধ হয়েছি মনে হচ্ছে খাবারটি খুব ভাল। শেয়ার করার জন্য ধন্যবাদ বন্ধু

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই

 3 years ago 

আপনাকে স্বাগতম ভাই

 3 years ago 

পালং শাক দিয়ে মাছের রেসিপি আমার কাছে একদম নতুন লেগেছে। সুস্বাদু এবং স্বাস্থ্যকর রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই

 3 years ago 

পালং শাক এবং মাছ আমার খুব পছন্দের একটি রেসিপি।আপনার রেসিপির ছবিগুলো অনেক সুন্দর হয়েছে।ধাপে ধাপে খুব সুন্দরভাবে রেসিপির পোস্টটি উপস্থাপন করেছেন।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

পালংশাক আমার অনেক প্রিয়,ধন্যবাদ আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনার রেসিপিটি আমার কাছে খুবই ইউনিক লেগেছে।কেননা আলু ফুলকপি দিয়ে অনেক তরকারি রান্না খেয়েছি ।কিন্তু এর সঙ্গে পালং শাক দিয়ে কখনো খাওয়া হয়নি। আপনার কাছ থেকে নতুন একটি রেসিপি শিখে নিলাম ।আপনার রেসিপিটি নিশ্চয়ই খুবই সুস্বাদু হয়েছে ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

দারুন ভাবে মন্তব্য করার জন্যে আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

অনেক শাক ও সবজির সমন্বয়ে তৈরি তরকারীটি খেতে নিশ্চয়ই অনেক মজার হয়েছে।তাছাড়া এটি খুবই শরীরের জন্য উপকারী ও পুষ্টিগুণ সমৃদ্ধ।সুন্দর হয়েছে রেসিপিটা ও মাছ ভাজিটি ও।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

জ্বী আপু,অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

ভাইয়া একসাথে তো অনেক রকমের সবজি আলু ফুলকপ, পালংশাক এবং সিলভার কাপ মাছ দেখেই মন ভরে গেলো। খেতেও নিশ্চয় অসাধারণ টেস্ট হয়েছিলো। শুভকামনা ভাই এতো সুন্দর রেসিপি শেয়ার করার জন্য 😍😍

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68236.23
ETH 2643.41
USDT 1.00
SBD 2.70