কয়েকটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি এ্যালবাম || 🦊[benificiary ১০% @shy-fox]🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ২৭ চৈত্র | ১৪২৮ বঙ্গাব্দ | রবিবার | বসন্তকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে কয়েকটি রেনডম ফটোগ্রাফি সম্পর্কে উপস্থাপন করবো । আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • কয়েকটি রেনডম ফটোগ্রাফি
  • আজ ২৭ চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ
  • রবিবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ বিকেল সবাইকে.....!!



আমরা সচরাচর সবাই ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি। আমাদের সবার ফটোগ্রাফির মধ্যেই বেশিরভাগ ক্ষেত্রে আমরা প্রাকৃতিক ফটোগ্রাফি গুলো অনেক বেশি করে থাকি। কারণ এই প্রকৃতির মাঝে অপরূপ সৌন্দর্য বিদ্যমান থাকে। বাংলার এই প্রাকৃতিক দৃশ্য দেখতে দেখতে অনেক কবি সাহিত্যিক চোখ না জড়ানো অনেক রকম কবিতা ছন্দ উপন্যাস লিখেছেন। তারই ধারাবাহিকতা বজায় রেখে আমরা অনেকেই প্রাকৃতিক জগতের প্রেমে পড়ে যাই। এই প্রেম এমন প্রেম যে যত দেখি ততই ভালো লাগে। যদি কারো মন খারাপ থাকে তাহলে কেউ যদি তার মনের গহীন গহবর থেকে প্রাকৃতিক এই সৌন্দর্য উপভোগ করতে পারে তাহলে, অবশ্যই তার মন ভালো হয়ে যাবে। আমি মাঝে মাঝেই প্রকৃতির এই অপরূপ সৌন্দর্যের প্রেমে পড়ে যাই, তাই মাঝে মাঝে কিছু প্রাকৃতিক এই সৌন্দর্যের স্মৃতি আমার ফোনের মাধ্যমে ধারণ করে রাখে। যখনই মন খারাপ হয় তখন এই প্রাকৃতিক ছবিগুলো দেখে আমি নতুন রূপে প্রাকৃতিক দৃশ্যের প্রেমে মজে যাই। আজ আমি আপনাদের মাঝে সেই রকম কিছু প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি উপস্থাপন করব। যা সত্যিই প্রেমময়ী।


ফটোগ্রাফিঃ-০১

IMG20220328182927.jpg

Device :Realme 6i
অবস্থানঃ-https://w3w.co/wrinkle.germinated.remaining

ফুলকে ভালোবাসো না এমন মানুষ হয়তো পৃথিবীতে খুব কমই আছে। আমরা সচরাচর সবাই ফুল কে অনেক বেশি ভালোবাসি আর সেই ফুল যদি গোলাপ হয় তাহলে তো আর কোন কথাই নেই। মনে হয় ভালোবাসাটা আরো কয়েকগুণ বেড়ে যায়, কারণ গোলাপ এমন একটি ফুল যে ফুল সত্যিকার অর্থে ভালোবাসার অর্থ বহন করে। এই ছবিটি আমি গোধূলি লগ্নে সন্ধ্যার আগ মুহূর্তে তুলেছিলাম। আমি এরকম অনেকগুলো ছবি তুলেছিলাম তবে আমি আপনাদের মাঝে একটি মাত্র ফুলের ছবি শেয়ার করলাম। এই ছবিটি আমি নিচ থেকে ক্যামেরা ধরে উপরদিকে আকাশ নিয়ে ছবিটি তুলেছে। পাতা এবং ডালসহ গোলাপ ফুলের এই ছবিটি দেখতে আমার কাছে বেশ ভালই লেগেছে।

ফটোগ্রাফিঃ-০২

IMG-20220328-WA0057.jpg

Device :Realme 6i
অবস্থানঃ-https://w3w.co/bids.little.joyriding

আচ্ছা আপনারা বলুন তো এটা কিসের ফটোগ্রাফি...?? জানি আপনারা অনেকেই পারবেন আবার অনেকেই পারবেন না তবে আমি আপনাদের এটা জানিয়ে রাখি এটা একটি সূর্যাস্তের ফটোগ্রাফি। সূর্য যখন পশ্চিম আকাশে হেলে পড়েছে, রক্তাক্ত লাল বর্ণ ধারণ করেছে ঠিক তখন আমি নদীর পাড় থেকে এই ছবিটি তুলেছিলাম। ফোনের ক্যামেরা টা কিছুটা জুম করে এই ছবিটি আমি ক্যাপচার করেছি যার কারণে শুধুমাত্র সূর্যটাই উঠেছে। মাঝে মাঝে এরকম গোধূলি লগ্ন থেকে সূর্যাস্তের এরকম ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালো লাগে। যদিও আমি দক্ষ ফটোগ্রাফার নই তবে চেষ্টা করি মাঝে মাঝে ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করার ।

ফটোগ্রাফিঃ-০৩

IMG20220328173957.jpg

Device :Realme 6i
অবস্থানঃ-https://w3w.co/foxes.socialite.diction

এখন প্রচণ্ড গরম আর এই গরমের সময় মানুষসহ পশু-প্রাণী জীবন চলার জন্য খুবই কষ্টদায়ক। আমরা মানুষ আমরা ইচ্ছে করলেই বিদ্যুৎ ব্যবহার করে পাখার সাহায্যে শরীর ঠান্ডা করতে পারি, কিন্তু পশু-প্রাণী ইচ্ছে করলেই বিদ্যুৎ ব্যবহার করে তাদের শরীর ঠান্ডা করতে পারেনা। সামান্য একটু গরমেই আমরা থাকতে পারি না রোদ্রের মধ্যে যেতে চাইনা তাহলে আপনারাই ভাবুন পশুপাখিরা কতটা কষ্ট করে এই গরমের সময়। তুমি কি কুকুর গরমের কষ্ট সহ্য করতে না পেরে নদীতে নেমেছে। হয়তো একটু প্রশান্তি খোঁজার জন্য বা শরীর ঠান্ডা করার জন্য। ঠিক তখনি আমি এই ফটোগ্রাফি টা করেছিলাম।

ফটোগ্রাফিঃ-০৪

IMG20220326155447.jpg

IMG20220326155304.jpg

Device :Realme 6i
অবস্থানঃ-
https://w3w.co/roaches.refute.mainly

আমি সবসময়ই প্রকৃতিক ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালোবাসি। তাই সেদিন বিকেলে মুঠোফোনটা হাত নিয়ে চলে যায় মাঠের উদ্দেশ্যে কিছু ফটোগ্রাফি করার জন্য। যেমন ভাবনা ঠিক তেমনই কাজ মাঠে গিয়ে আমি ঠিক এরকম কয়েকটি ফটোগ্রাফি করেছিলাম। ফটোগ্রাফির দুটোর মধ্যে একটি হলো গম আম গাছ আরেকটি হল অচেনা ফুল। বাংলার কৃষক দের জমিতে চাষকৃত গম প্রায় পেকে গিয়েছে। আর এই গম যখন পেকে যায় তখন সোনালী বর্ণ ধারণ করে। গমের জমিতে মাঝে মাঝে এরকম সাদা রঙের ফুল দেখা যায় এই ফুলগুলো মাঝে মাঝে বাতাসে উড়তে দেখা যায়। যখনই ফুলগুলো বাতাসে উড়তে থাকে তখন খুবই চমৎকার একটি দৃশ্য পরিলক্ষিত করা যায়।

ফটোগ্রাফিঃ-০৫

IMG20220315004207.jpg

IMG20220317232733.jpg

Device :Realme 6i
অবস্থানঃ-https://w3w.co/roaches.refute.mainly

চাঁদনী রাতে একা একা বসে থাকতে আমার অনেক বেশি ভালো লাগে। কোন এক নির্জন জনশূন্য জায়গায় খোলা মাঠের নিচে বসে, চাঁদের দিকে অপলক দৃষ্টিতে চেয়ে থাকতে খুবই ভালো লাগে। আমি মনে করি এটা যে শুধুমাত্র আমার ভালো লাগে তা নয়, আমার মনে হয় এরকম মুহূর্ত কাটাতে সবারই অনেক বেশি ভালো লাগে এবং যে কেউ এরকম সুন্দর মুহূর্ত কাটাতে চাইলে সব সময়। এইতো কিছুদিন আগে আকাশে অনেক সুন্দর চাঁদ দেখা গিয়েছিল, যে চাঁদের আলো চারিদিক দিনের মত মনে হচ্ছিল। ঠিক সেসময় আমি আমাদের বাসার পাশে মাঠের মধ্যে ছোট্ট একটি কালভাট আছে, সেই কালভার্টের উপর অনেক রাত পর্যন্ত বসে ছিলাম একা একা। সেইসাথে মৃদু বাতাস বয়ে যাচ্ছিল, এখন তাহলে আপনারাই ভাবেন কত সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছিলাম আমি সেই সময়টাতে।



"আকাশের চাঁদ দেখছিলাম আর গুনগুনিয়ে একটি গান গাইছিলাম, এই গানটা আমার অনেক পছন্দেরঃ-বিষাদের দুপুর গড়িয়ে সন্ধ্যা নেমেছে, চাঁদ নামেনি এখনো প্রাণহীন সন্ধ্যা তারা ফুটেছে। ইচ্ছেও স্বপ্ন মিশে গেছে আধারে, তোমার চলে যাওয়া বদলে দিয়েছে আমাকে।"



ফটোগ্রাফিঃ-০৬

IMG20220113092919.jpg

Device :Realme 6i
অবস্থানঃ-https://w3w.co/condescend.party.share

এটা একটি গ্যাস ওয়েল্ডিং প্রক্রিয়া। আমরা কিছুদিন আগে অষ্টম পর্বের ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং অ্যাটাচমেন্ট এ গিয়েছিলাম। সেখানে গিয়ে আমরা অনেক কিছুই শিখেছিলাম তার মধ্যে একটি বিষয় ছিল গ্যাস ওয়েল্ডিং। এখানে একটি টর্ক থাকে এই টর্ক ব্যবহার করে কোন মেটাল এর মধ্যে ছিদ্র করতে বা একটি দণ্ডের শেষ প্রান্তের সাথে অপর আরেকটি দন্ডের প্রথম প্রান্ত স্থায়ীভাবে চাপ প্রয়োগ করে অথবা বিনা চাপে জোড়া দেয়ার প্রক্রিয়া। যখন এটাতে গ্যাস ওয়েল্ডিং করা হয় তখন এর মধ্যে থেকে স্পাক তৈরি হয়। ছবিতে যে এই ক্ষুদ্র ক্ষুদ্র অংশ আপনারা দেখতে পাচ্ছেন সেটা আমি মূলত স্পার্ক।



আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

ছবির বিবরণ
বিভাগফটোগ্রাফি
ডিভাইজRealme 6i
বিষয়কয়েকটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি এ্যালবাম
ছবির কারিগর@jibon47
ছবির অবস্থান[সংযুক্তি](দেওয়া আছে)

Sort:  
 2 years ago 

আপনার প্রত্যেকটি ছবি খুবই সুন্দর এবং এক-একটি বিশেষ অর্থ বহন করে।কুকুরের ছবি ও গোলাপ ফুলের ছবিটি আমার কাছে বেশি ভালো লেগেছে।তাছাড়া আপনি ঠিক বলেছেন, মন খারাপ হলে প্রকৃতির সান্নিধ্যে গেলে মন ভালো হয়ে যায়।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

কুকুরের ছবি ও গোলাপের ছবি এই দুটি আপনার অনেক ভালো লেগেছে এটা জেনে আমি অনেক আনন্দিত সেইসাথে অনেক গর্বিত বটে। এটা ভেবেই অনেক ভাল লাগছে যে আমি আপনাদের মাঝে কিছু হলেও উপহার দিতে পেরেছি যেটা আপনাদের ভাল লেগেছে। সত্যি বলতে প্রকৃতির সান্নিধ্যে গেলে আসলেই মন ভালো হয়ে যায়। মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনার এলবাম টি সুন্দর সুন্দর কিছু পিক দিয়ে সাজিয়েছেন। দেখতে ভালো লাগছে অনেক । গুছিয়ে লিখেছেনও। অনেক ধন্যবাদ আপনাকে ভাই। এভাবেই বল্গিং করে যান। শুভ কামনা থাকল

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ আমি শুধুমাত্র আপনাদের মাঝে গুছিয়ে লেখার চেষ্টা করেছি মাত্র যদিও আমি তেমন ভালো গুছিয়ে লিখতে পারিনা। শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার ফটোগ্রাফি বেশ বৈচিত্র্যময় ছিল। সূর্যের ছবিটি আমার সবথেকে বেশি ভালো লেগেছে। এছাড়া গমের খেতে থাকা যে ফুলগুলো এটা আমি বহুবার দেখেছি। আসলে আমাদের চারদিকেই নানারকম সৌন্দর্য ছড়িয়ে আছে। দেখার জন্য শুধু চোখ দরকার। ধন্যবাদ ছবিগুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

সবুজ সুফলা আমাদের এই বাংলাদেশ, আমাদের বাড়ির আশেপাশেই অনেক সুন্দর সুন্দর বৈচিত্র্যময় জিনিস রয়েছে যেগুলো আমরা কখনও খেয়াল করে দেখি না। সৌন্দর্যের খোঁজ করতে আমরা দেশ বিদেশ পাড়ি দিতে রাজি আছি কিন্তু বাড়ির পাশে সৌন্দর্যের দিকে খেয়াল রাখি না। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দুর্দান্ত হয়েছে ভাইয়া। আমার কাছে অনেক অনেক ভাল লেগেছে আপনার ফটোগ্রাফি । আপনি ঠিকই বলেছেন ভাইয়া, গোলাপ এমন একটি ফুল যে ফুল সত্যিকার অর্থে ভালোবাসার অর্থ বহন করে। গোধূলি লগ্নে আপনি যে গোলাপ ফুলের ফটো গ্রাফিটি করেছেন তা আমার সবথেকে বেশি ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

সত্যি বলতে যত ধরনের ফুল আছে তার মধ্যে গোলাপ ফুল আমার অনেক বেশি প্রিয়। গোলাপ ফুল দিয়ে ভালোবাসার অর্থ বহন করে সেটা কোনমতেই মিথ্যা নয় এটা চিরন্তন সত্য। গোলাপ ফুলের ফটোগ্রাফি টি আপনার ভালো লেগেছে এটা জেনে আমি অনেক খুশি। ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য

 2 years ago 

ভাই আপনার রেনডম ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। খুবই নিখুঁতভাবে আপনি ফটোগ্রাফি গুলো ধারণ করেছেন। এক কথায় অসাধারন ছিল সব ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর সব ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আমি আমার ফোন দিয়ে মাঝে মাঝে এরকম ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার অনেক বেশি ভালো লাগে কেন জানি ফটোগ্রাফির মায়ায় পড়ে যাই মাঝেমাঝে। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

এক কথায় অসাধারণ ভাই। আপনার ছবিগুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। খুব সুন্দর করে সবকিছু বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। আমার কাছে আপনার সবগুলো ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। তবে এর মধ্যে গোলাপ ফুল এবং সূর্যমামার ছবিটি আমার কাছে অনেক ভালো লেগেছে। সূর্যের ছবিটি অসাধারণ লাগতেছে। আপনি খুব সুন্দর করে সবকিছু র্বণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। এরকম সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে, আমি গোলাপ ফুল ও সূর্য এই দুটো ছবি সন্ধ্যার আগ মুহূর্তে অর্থাৎ গোধূলি লগ্নে এই দুটো ছবি আমার মুঠোফোনে ক্যাপচার করেছিলাম। কখনো ভাবি নি এত সুন্দর ফোকাস দেবে এই দুটো ছবি পরে আমি নিজেই অবাক হয়ে গিয়েছিলাম। ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাই ৷ আমার কাছে প্রতিটা ছবিই অনেক ভালো লেগেছে ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য ৷

 2 years ago 

আমার এই ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভাল লেগেছে এটা জেনে আমি অনেক আনন্দিত। আপনাদের মাঝে কিছু হলেও উপহার দিতে পেরেছি এটা নিজে থেকে অনুভব করতে পারছি। এটাই পরম পাওয়া। এত সুন্দর একটি মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

খুবই সুন্দর ফটোগ্রাফি করছেন প্রতিটা ফটো অসাধারণ ছিল।প্রথম ছবিটা আমার কাছে বেশী ভালো লাগছে । ছবির সাথে বর্ননা গুলো অনেক ভালো দিছেন।সব মিলিয়ে অনেক ভালো ছিল। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ছবির সাথে বর্ণনা করলে সেই ফটোগ্রাফির কোন অর্থ থাকে না। ছবির সাথে যখন একটি ফটোগ্রাফিক পূর্ণমাত্রায় বর্ণ না পাবে তখনই সেই ফটোগ্রাফি টা তার রূপ লাবণ্য সঠিক মাত্রায় খুঁজে পাবে। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

ভাই আপনার রেনডম ফটোগ্রাফি সত্যিই অসম্ভব সুন্দর হয়েছে।

কারো মন খারাপ থাকে তাহলে কেউ যদি তার মনের গহীন গহবর থেকে প্রাকৃতিক এই সৌন্দর্য উপভোগ করতে পারে তাহলে, অবশ্যই তার মন ভালো হয়ে যাবে

আপনি ঠিকই বলেছেন। প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে কার না ভালো লাগে! আমি তো সুন্দর আবহাওয়া দেখলেই বেড়িয়ে পরি ঘুরতে হাহাহা।

 2 years ago 

জি ভাইয়া সৌন্দর্য উপভোগ যে সে করতে পারে না এই সুন্দর্যকে উপভোগ করতে হলে চাই একটা সুপ্ত মন। যার মনের মধ্যে সুপ্ত স্থান আছে সেই কেবল প্রকৃতিকে খুব কাছ থেকে ছুঁতে পারবে। আমিও সুন্দর আবহাওয়া দেখলে একা একা ঘুরতে বেরিয়ে পড়ি খুবই ভালো লাগে আমার কাছে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য

 2 years ago 

ভাই আপনি কিন্তু অসাধারণ ফটোগ্রাফি করেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি দারুন ছিল। সুন্দরভাবে ফটোগ্রাফি গুলো ক্যাপচার করেছেন। প্রথম এবং চতুর্থ ছবি অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

যদিও আমি প্রফেশনাল ফটোগ্রাফার নই তবে আমার এই ফটোগ্রাফি মূলক পোস্ট আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে আমি অনেক আনন্দিত সেইসাথে 4 নম্বর ফটোগ্রাফি টা আপনার কাছে অনেক সুন্দর লেগেছে এটা শুনে আমি গর্বিত। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32