কবিতা:- তোমার চোখে চোখ রাখা হয় নি |[benificiary ১০% @shy-fox]|

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ০২ শ্রাবণ | ১৪২৯ বঙ্গাব্দ | রবিবার | বর্ষাকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে একটি কবিতা তোমার চোখে চোখ রাখা হয় নি উপস্থাপন করবো। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • কবিতা
  • আজ ০২রা শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
  • রবিবার


তো চলুন শুরু করা যাক...!


silhouette-2084710_640.webp

source

শুভ রাত্রি সবাইকে.....!!



আচ্ছা বলুনতো কবিতা পড়তে কার না ভালো লাগে....?? কবিতা পড়তে কবিতা শুনতে এবং কবিতা লিখতে অনেকেরই হয়তো অনেক বেশি ভালো লাগে। ঠিক তেমনি ভাবে আমি মাঝে মাঝে কবিতা লিখে থাকি সেই সাথে যখন খুবই একাকিত্বের সঙ্গে সময় কাটায় তখন নিজের লেখা কবিতা গুলো পড়তে থাকি। কিছু কিছু কবিতা আছে যা আমাদের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত, কিছু কিছু কবিতা আমাদের মনের ভেতরে লুকিয়ে থাকা কথাগুলো প্রকাশ পায়। কিছু কিছু কবিতা আমাদের হৃদয়টা কে প্রশস্ত করে তোলে। ঠিক তেমনি ভাবে কিছু কিছু কবিতা আমাদের হৃদয়ে ভালোবাসার দোলা দিয়ে ভালোবাসার পূর্ণতা এনে দেয়। আমি মনে করি কবিতার মাধ্যমে মানুষের মনের ভাষা যতটা সহজ ভাবে প্রকাশ করা যায়,অন্য কোনো মাধ্যমে অবলম্বন করে সেটা প্রকাশ করা যায় না। যদিও আমি কবি নই তবে কবি হওয়ার চেষ্টা করছি মাত্র। খুব শীঘ্রই আমি কবি হয়ে যাব এই আশা রাখি।



কবিতা

কবিতার নামঃ---তোমার চোখে চোখ রাখা হয় নি



তুমি আমার হলেও পারতে
তুমি আমার বুকে সারাজীবন থাইকা গেলেও পারতে।
ওই যে, দূরের আকাশে চাঁদ যেমন থাকে।
আমি তো তোমাকে ঠাঁই দিয়েছিলাম আমার এ হৃদয় পানে,
এক আকাশ সমান ভালোবেসেছিলাম
তাহলে কেন এক সমুদ্র জল সামনে এলো...?
কেনই বা আমি ভেসে গেলাম সমুদ্রের স্রোতে...?
আমাকে ভালোবাসা তোমার উচিত ছিলো
কারন কি বলো তো...??
কারন হলো,পৃথিবীতে স্বার্থ ছাড়া ভালোবাসা খুবই পাওয়া যায়।
তুমি যাকে পেয়েছো সে কি সত্যিই তোমাকে ভালোবাসে....??
সে কি কোন কারণ ছাড়াই তোমাকে ভালোবাসে...??
সে কি তোমার চুলো হাত রাখে...?তোমার চুল বেনি করে দেয়...??
নাকি গভীর রাতে চুলে মুঠি ধরে পৈশাচিক আনন্দ পাই।
তুমি যে কতোটা দামি,সেটাই সেই মানুষটা কখনোই বুঝবে না,
যে কোন রকম কষ্ট বা পরিশ্রম ছাড়াই তোমাকে পেয়ে গেলো।
রাতের অন্ধকারে নিজেকে হারাই বারবার,
নিকোটিনের ধোঁয়ায় হৃদয় পুরে ছারখার।
চোখ মিললে আলোর দেখা পাই,পরক্ষণেই অন্ধকার।
কথা ছিল শেষ সন্ধ্যাে বেলায় তোমার চোখে চোখ রাখবো,
তারপর,অনেক গুলো সন্ধ্যে কেঁটে গেছে,
চোখে চোখ রাখাটা আর হয় নি।


সমাপ্ত


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

বিবরণ
বিভাগকবিতা
বিষয়তোমার চোখে চোখ রাখা হয় নি
কবিতার কারিগর@jibon47
অবস্থান[সংযুক্তি]source

Sort:  
 2 years ago 

সবসময় আমাকে সাপোর্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

সকাল সকাল আজ একটি প্রেমের কবিতা পড়লাম। কবিতাগুলো আগেও পড়েছি আপনি অনেক প্রেমের কবিতা লিখেন। তার ওই দ্বারা হয় কথা আজকের কবিতাটি। আসলে ভালোবাসার মানুষকে হারালে কি পরিমান হতাশার ব্যর্থতা ভেসে ওঠে মনের ভেতর তা আপনার কবিতার আলোকে বুঝতে পেরেছি ।আসলে মানুষ চলে গেলে ভালোবাসার মানুষ চলে গেলে নিজেকে ধরে রাখতে পারেনা অনেকেই নিজেকে নিকটনের ধোঁয়ায় পোড়ায়।

 2 years ago 

সকাল সকাল আমার এই কবিতাটি পড়ে আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে খুব ভাল লেগল। মন্তব্য করার মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

দারুন কবিতা লিখেছেন ভাইয়া প্রতিটা লাইন অনেক ভালো লেগেছে আমার কাছে। আসলে ভালোবাসার মর্যাদা সব মেয়েরাই রাখতে পারে না আর যখন সেই ভালোবাসার পাখিটি উড়ে যায় তখন নিজেকে খুব অসহায় মনে হয়। আর সেই মানুষটিকে ছাড়া কোন কিছুই কল্পনা করা যায় না।

 2 years ago 

আপনি খুবই চমৎকার একটি মন্তব্য করেছেন ভাইয়া সত্যিই পাখি যখন উরে যায় তখন খুবই অসহায় মনে হয় আপনার মনের অবস্থা আমি বুঝতে পেরেছি হয়তো কোন এক সময় আপনি কাউকে গভীরভাবে ভালবাসতেন। মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ভাইয়া, অনেক সুন্দর কবিতা লিখেছেন জানিনা কোন অভিমান থেকে লিখেছেন এই কবিতা। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মনের আকাশে প্রচন্ড মেঘ এই মেঘে হয়তো ঘূর্ণিঝড় টর্নেডো সাইক্লোন সবকিছু হবে উড়িয়ে নিয়ে যাবে। ভেঙে যাবে দুমড়ে মুছরে যাবে আকাশ। ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

বরাবরই অনেক সুন্দর সুন্দর কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করে আসছো তোমার কবিতাগুলা বরাবরই অনেক সুন্দর লাগে আমার কাছে পারিপার্শ্বিক এবং বাস্তব জীবনের ঘটনা নিয়ে লেখা কবিতাগুলো সত্যিই অসাধারণ হয় তোমার

 2 years ago 

আপনি বরাবরই আমার পোস্টে অনেক চমৎকার মন্তব্য করেন আপনার মন্তব্য গুলো দেখে আমি খুবই খুশি হয় সেই সাথে অনুপ্রাণিত হই এভাবেই সব সময় আমাকে সাপোর্ট করে যাবেন আশা করি অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসাধারণ কবিতা লিখেছেন ভাই। আপনার কবিতার প্রতিটি লাইন ছিলো অর্থপূর্ণ। ভালো লাগে কবিতা পড়তে যদিও নিজে কবিতা লিখতে পারি না। ভালো ছিলো ভাই।

 2 years ago 

আমিও আগে তেমন একটা কবিতা লিখতে পারতাম না কিন্তু সময় অতিবাহিত হবার সাথে সাথে বাংলা ব্লগের সদস্যদের কবিতা লেখা দেখে অনুপ্রাণিত হই এবং কবিতা লেখার চেষ্টা করি। আপনি চেষ্টা করলে অবশ্যই পারবেন মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

খুবই চমৎকার হয়েছে আপনার **তোমার চোখে চোখ রাখা হয় নি-কবিতাটি। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

সবসময় চেষ্টা করি আপনাদের মাঝে সুন্দর সুন্দর কবিতা উপহার দেওয়ার জন্য আপনি আমার পোস্টটা অনেক চমৎকার একটি মন্তব্য করেছেন দেখি আমি খুবই খুশি হলাম। এভাবে সবসময় সাপোর্ট করবেন আশা করি ধন্যবাদ আপনাকে শুভেচ্ছা রইল আপনার প্রতি।

 2 years ago 

খুবই চমৎকার একটি কবিতা আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। কবিতার প্রতিটি লাইন খুবই দুর্দান্ত ছিলো মনের অনুভূতি গুলো কবিতার মাধ্যমে প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

মনের অনুভূতিগুলো আমি সবসময়ই কবিতার মাধ্যমে প্রকাশ করতে অনেক বেশি পছন্দ করি আমার এই কবিতাটি আমার নিজের মনের অনুভূতি গভীরভাবে প্রকাশ করার চেষ্টা করেছি মাত্র। অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 66984.19
ETH 2613.30
USDT 1.00
SBD 2.67