অনেক দিন পরে মেস লাইফে [benificiary ১০% @shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

আজ - ২০ ভাদ্র | ১৪২৮ বঙ্গাব্দ | শনিবার | শরৎকাল|



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে আমার মেস লাইফে কাটানো কিছু সুন্দর মুহূর্ত সম্পর্কে উপস্থাপন করবো,এবং অনেক দিন পরে মেস লাইফে ফিরে এসে কেমন কাঁটছে আমার দিন গুলো সেই সম্পর্কে বলবো। আশা করি আপনাদের ভালো লাগবে।



  • মেস লাইফ এর মুহুর্ত
  • আজ ২০ ভাদ্র , ১৪২৮ বঙ্গাব্দ,শরৎকাল
  • শনিবার

চলুন শুরু করা যাক


শুভ সন্ধ্যা সবাইকে

মেস লাইফ মানেই এ যেন এক অন্য রকম অনুভুতি। এখানে প্রথম অবস্থায় থাকতে বেশি ভালো লাগে না তবে দিন গরার সাথে সাথেই মেস লাইফ ভালো লাগতে শুরু করে। মেস লাইফের প্রতি আলাদা একটা ভালোলাগা ভালোবাসা তৈরি হয়ে যায়। আর এই ভালো লাগা ভালোবাসা টা জীবনের সাথে এমন ভাবে মিশে যায় যা কখনো ভুলে থাকা যায় না। ভুলতে চাইলেও আমরা কখনো তা ভুলতে পারি না। লাইফে এমন অনেক স্মৃতি থাকে যা আমরা বুলতে পারি না আবার ভুলতে চাইলেও ভুলে থাকা সম্ভব না। তার মধ্যে মেস লাইফ টা অন্যতম।

যে বা যারা একবার মেসে থেকেছে শুধু মাত্র তারাই বোঝে মেস লাইফ টা কতো সুন্দর রোমাঞ্চকর। এখানে সব কিছুই সময় মতো হবে। সব কিছুই হঠাৎ করে পরিবর্তন হয়ে যাবে। নিজেকে নতুন নতুন বলে মনে হবে। সব কিছু যখন সময় মতো হবে তখন নিজের কাছে সব কিছুই ভালো লাগবে মনে হবে এ যেন এক নতুন বিশ্ব আবির্ভাব হলো।

IMG_20210526_102944.jpg

ছবিঃ-লেখাপড়া করার সময়

IMG20210904065049.jpg

ছবিঃ-আমার মেসের নাম

অনেক দিন পরে মেসে এসে সব কিছু নতুন নতুন মনে হচ্ছে।অনেক দিন রুমে না থাকার কারনে রুম অপরিষ্কার হয়ে ছিল। সেরা দিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত রুম পরিষ্কার করে আবার আগের মতো সব কিছু গুছিয়ে রুম ঠিকঠাক করি। খুবই ক্লান্ত ছিলাম সারা দিনে অনেক কাজ করেছি, যেহেতু এই মাসের ১৮ তারিখ থেকেই মিডটার্ম পরিক্ষা তাই রেষ্ট করতে পারি নাই। আবার লেখাপড়া জিবনে ফিরে যাই প্রথম রাত থেকেই লেখাপড়া শুরু করে দিয়েছি ইনশাআল্লাহ ভালো কিছুর জন্যে অপেক্ষা করতেছি

IMG_20210903_223417.jpg

IMG_20210903_223438.jpg

ছবিঃ-পড়ার টেবিল

বই খাতা গুলো এলোমেলো ভাবে রেখে দিয়েছিলাম। টেবিলটা তেমন ভালো ভাবে সাজানো ছিল না। রুম পরিস্কার করে আগে বই খাতা গুলো সুন্দর করে সাজাই তারপরে পড়তে বসছি। টেবিলের উপর বই সুন্দর ভাবে সাজানো না থাকলে লেখাপড়ার মন বসে না। টেবিল টা যদি সুন্দর ভাবে সাজানো থাকে তাহলে এমনিতেই আপনা-আপনি বই নিয়ে বসতে মন চায়। তাই প্রতিটা শিক্ষার্থীর উচিত টেবিল সব সময় পরিষ্কার পরিচ্ছন্ন রাখা।

IMG_20210903_223523.jpg

IMG_20210903_223738.jpg

ছবিঃ-আমাদের বিছানা

কেউ একজন আমাকে বলেছিল ঘুমানোর জায়গা ভালো লা হলে পড়াশোনা ভালো হয় না। কথাটি আসলেই সত্য। সারাদিন যে কাজই করি না কেন যত বগ কষ্টের কাজই করি না কেন রাতে যদি আমাদের ভালো ঘুম না হয় তাহলে কিন্তু পরের দিন সকাল থেকে শুরু করে সন্ধ্যা পর্যন্ত আমাদের শরিরের মধ্যে কেমন যেন অলস বা আলসেমি দেখা দেয়। যার ফলে আমরা আমাদের চাহিদা মতো কোন কিছুই পাই না তাই আমাদের সবার উচিত ঘুমানোর জায়গা টা অন্তত ভালো রাখা।

IMG_20210904_140519.jpg

ছবিঃ-পূর্ব পাশের জানালা

এটা আমার রুমের পূর্ব পাশের জানালা। এই জানালা টা আমার বেশ ভালো লাগে। কারন হলো,সকাল সূর্যের প্রথম আলো টা এই জানালা দিয়ে আমার রুমে প্রবেশ করে। সকালের আলো স্বাস্থ্যের জন্যে খুবই ভালো। আমি প্রতিদিন সকালে জানালা খুলে সকালের মিষ্টি রোদ উপভোগ করি। তাছাড়া এই জানালা দিয়ে সকাল সন্ধ্যা বাতাস বহে। যার কারনে আমার রুমে টা সব সময় ঠান্ডা অনুভব করি।



মেস লাইফ টা আমার খুবই ভালো লাগে তবে মাঝেমাঝে নিজের পরিবারের জন্যে খুবই খারাপ লাগে। এখানে থাকলেও মনটা সব সময় বাড়িতেই থাকে। বিকেল হলে সেই স্কুল মাঠে ফুটবল খেলাটা ভিষণ ভাবে মিস করি। মনে হয় এই সময় টা যদি বাড়িতে থাকতাম তাহলে কতই না ভালো হতো সবার সাথে ফুটবল খেলতাম এই সব কথা মাঝেমধ্যে চিন্তা করলে নিজের কাছে খুবই খারাপ লাগে।




আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন।

Sort:  

আপনার মেসের পরিবেশটা আমার কাছে খুব ভালো লাগছে।

আপনি লক্ষ্য করুন, আপনার পোষ্টের মধ্যে বিরাম চিহ্নের অভাব রয়েছে।বিরাম চিহ্নের সঠিক ব্যাবহার না করতে পারলে পোষ্টের গুন কমে যায়।

 3 years ago 

জ্বী ভাইয়া পরবর্তী পোষ্ট ঠিক করে দিবো,ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনার মেস লাইফ সম্পর্কে খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে স্বাগতম ভাই

 3 years ago 

সম্প্রতি বাংলাদেশের সব স্কুল কলেজ ১২ তারিখের মধ্যে খোলার ঘোষণা দিয়েছে আপনি ইতিমধ্যে ম্যাচ জীবনে চলে গেছেন শুনে আনন্দিত হলাম। তবে আপনার উপস্থাপনাটি সত্যিই দেখার মতো ছিল যা সত্যিই অনেক প্রশংসার যোগ্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই 💜💜

 3 years ago 

শুভকামনা।

 3 years ago (edited)
যেহেতু এই মাসের ১৮ তারিখ থেকেই মিডটার্ম পরিক্ষা তাই রেষ্ট করতে পারি নাই।

ভাই পরীক্ষার কথা মনে করিয়ে দিয়ে তো ভয় ধরাই দিলেন! যাই হোক আপনার পোস্ট অনেক সুন্দর হয়েছে❤️

 3 years ago 

আগে থেকেই সবাইকে সতর্ক করে দিলাম

 3 years ago 

মেসের প্রতি কেন জানি আমার খুব অনাগ্রহ কাজ করে। আমি আমার বাড়ি থেকেই কলেজে যাতায়াত করি। সেজন্য এখনো মেস জীবনের অভিজ্ঞতা হয়নি আমার। আপনার মেসটা আমার কাছে ভালো লেগেছে।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ, মেস লাইফ আমার খুবই ভালো লাগে

 3 years ago 

💖🙂

 3 years ago 

💜💜

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61814.34
ETH 2979.06
USDT 1.00
SBD 2.48