শুভ জন্মদিন🎂আমার বাংলা ব্লগ কমিউনিটি🎂|[benificiary ১০% @shy-fox]|

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আজ - ২৮ জৈষ্ঠ্যমাস | ১৪২৯ বঙ্গাব্দ | শনিবার | গ্রীষ্মকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে আমার বাংলা ব্লগ কমিউনিটি প্রথম বর্ষপূর্তি উদযাপন বা প্রথম জন্মদিন উপলক্ষে নিজের কিছু আবেগ অনুভূতি শেয়ার করবো। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • প্রিয় কমিউনিটির জন্মদিন
  • আজ ২৮ জৈষ্ঠ্য, ১৪২৯ বঙ্গাব্দ
  • শনিবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ দুপুর সবাইকে.....!!


আজ আমাদের সকলের প্রিয় কমিউনিটি আমার বাংলা ব্লগ এর বর্ষপূর্তি উৎসব। দেখতে দেখতে কখন যে একটা বছর পার হয়ে গেল বুঝতেই পারেনি। সত্যি কথা বলতে মনে হচ্ছে যে সেদিন মাত্র কমিউনিটি তে যোগদান করলাম। যদিও বাংলা ব্লগ কমিউনিটি প্রতিষ্ঠিত হওয়ার কয়েক মাস পরে আমি কমিউনিটি তে যোগদান করেছি কিন্তু কখন যে একটি বছর পার হয়ে গেল বুঝতেই পারিনি। কোন কিছু বুঝে উঠার আগে থেকেই সব কিছু হয়ে গেল। আর আমি এদিকে অবুঝ থেকে গেলাম। বুঝ আর অবুঝ এই দুইয়ের মাঝে থেকেই আমার বাংলা ব্লগ কমিউনিটি সামনের দিকে অগ্রসর হবে এই কামনা করি সব সময়।

IMG_20220611_131521-01.jpeg

source


বাংলা ভাষাভাষী মানুষদের জন্য আমার বাংলা ব্লগ কমিউনিটি সত্যিই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে প্রতিনিয়ত। আমরা যারা বাঙালি বাঙালি হিসেবে পরিচয় দিতে আমাদের অনেক বেশি ভালো লাগে। বাঙালি হিসেবে পরিচয় দেওয়ার পাশাপাশি বাংলা ভাষায় কথা বলার যে আনন্দ সেই আনন্দটা আমরা আমার বাংলা ব্লগ কমিউনিটি তে খুজে পেয়েছি সবসময়। নিজের মাতৃভাষায় ব্লগিং করার মজাই আলাদা। আর এই সুন্দর ব্যবস্থা করে দিয়েছেন আমাদের সকলের প্রিয় শ্রদ্ধেয় @rme দাদা । মন থেকে দাদার জন্য দোয়া করি। সত্যি বলতে যখন স্টিমেট প্লাটফর্মে কাজ করতে এসেছিলাম তখন কখনোই ভাবতে পারিনি যে নিজের মাতৃভাষা বাংলায় কখনো ব্লগিং করবো। হঠাৎ করেই আমাদের সকলের প্রিয় দাদা আমার বাংলা ব্লগ কমিউনিটি নামে একটি কমিউনিটি চালু করে। যেখানে আমরা সকলের নিজের মাতৃভাষায় কথা বলতে পারি। নিজের মনের ভাব প্রকাশ করতে পারি খুব সহজেই। নতুন করে আমার বাংলা ব্লগ কমিউনিটি কে নিয়ে কিছু বলার নেই শুধুমাত্র আমি একটা জিনিস সবসময় মাথায় রাখি যে আমার বাংলা ব্লগ কমিউনিটি হচ্ছে একটি আবেগের জায়গা। এই আবেগটা কতটুকু সেটা হয়তো বলে কখনোই বুঝাতে পারব না। মানুষের অনেক ধরনের আবেগ থাকে কিন্তু নিজের মাতৃভাষায় ব্লগিং করার মাঝে যে আবেগ সেটা হয়তো কখনো কাউকে বলে বোঝানো যাবে না। আমার বাংলা ব্লগ কমিউনিটির জন্মদিনে জানাচ্ছি সবাইকে উষ্ণ অভ্যর্থনা। আমরা সকলেই এখানে একটি পরিবারের মতো। পরিবারের যেমন বড় ভাই বোন মা বাবা সবাই থাকে ঠিক তেমনি ভাবে আমরা এখানে একটি পরিবারের মত বেড়ে উঠেছি। নিজের পরিবারকে ছেড়ে যেমন থাকা সম্ভব নয় থাকতে খুবই কষ্ট হয় ঠিক তেমনি ভাবে আমার বাংলা ব্লগ কমিউনিটি কে ছেড়ে থাকাটা আমাদের পক্ষে সত্যিই অনেক কষ্টকর। ইচ্ছে করলেই আমরা আমার বাংলা ব্লগ কমিউনিটি ছেড়ে যেতে পারবো না কারন কারণটা আপনারা জানেন। আমি আপনাদের সেটা অনেক আগেই বলেছি সেটা হচ্ছে আমার বাংলা ব্লগ কমিউনিটি একটি আবেগের জায়গা। মানুষ হিসেবে আমরা সবকিছু কন্ট্রোল করতে পারলেও আবেগ কখনও কন্ট্রোল করতে পারিনা। আমি যখন এই পোস্ট লিখছি তখন আমার শরীরের লোম দাঁড়িয়ে যাচ্ছে চোখের কোনে নোনাপানি ছল ছল করছে। এটা কেন হচ্ছে আমি বুঝতে পারছি না মোটেও তবে, কোন কিছু নিয়ে ভাবলে বা তাকে নিয়ে কল্পনা করলে যদি শরীরের লোম দাঁড়িয়ে যায় চোখের কোনে পানি চলে আসে আর এটা যদি ভালোবাসার সৌরূপ হয়ে থাকে,তাহলে সত্যিই আমি আমার বাংলা ব্লগ কমিউনিটি কে অনেক বেশি ভালোবাসি।

good-morning-1834998_640.jpg

source

আমার এখনো মনে আছে আমি যখন প্রথম আমার বাংলা ব্লগ কমিউনিটি তে এসেছিলাম তখন সকলেই আমাকে খুব তাড়াতাড়ি আপন করে নিয়েছিল। এতো সহজেই তারা আমাকে আপন করে নিয়েছিল যে সত্যিই আমি বুঝতেই পারিনি কখন তাদের আপন হয়ে গিয়েছি। সকলের ভালোবাসায় আমি সিক্ত। সবাই এতো এতো ভালোবাসা দিয়েছে যে তাদের ছেড়ে একটা দিন কাটানো আমার পক্ষে খুবই কষ্টসাধ্য। সকালে ঘুম থেকে উঠেই আমরা আগে মেসেঞ্জার ফেসবুক এগুলো নোটিফিকেশন চেক করতে ব্যস্ত হয়ে পড়তাম। কিন্তু আমার বাংলা ব্লগ কমিউনিটি তে যোগদান করার পরে এখন আর ঘুম থেকে উঠে ফেসবুক মেসেঞ্জারে নোটিফিকেশন চেক করতে যাই না। সরাসরি চলে আসি আমাদের ডিসকর্ড সার্ভারে। যেখানে আমরা জেনারেল ডিসকাশন এর মাধ্যমে কমিউনিটির সকল সদস্যরা একত্রে কথা বলতে পারি। একে অপরের খোঁজখবর নিতে পারি। সবার মত বাদ শুনতে পারি অনেক কিছু সম্পর্কে আমরা সেখানে শেয়ার করি। সকালবেলা আমাদের মূলত জেনারেল ডিসকাশন এর মাধ্যমেই কথা বলা শুরু হয়। জেনারেল ডিসকাশন থেকে আমরা অনেকেই ভালো পরামর্শদাতা, একজন ভালো বন্ধু, বড় ভাইয়ের মত আদর স্নেহ ভালোবাসা সব কিছুই পেয়েছি। আর এইসব কিছুই পেয়েছি আমার বাংলা ব্লগ কমিউনিটির কারণে যার প্রতিষ্ঠাতা আমাদের প্রাণ প্রিয় দাদা। হয়তো দাদা না থাকলে এরকম কখনোই সম্ভব হতো না কখনোই আমরা এরকম একটি পরিবার পেতাম না। কখনোই আমরা সবাই একত্রে প্রতি সপ্তাহে একদিন হ্যাং আউট এর মাধ্যমে আড্ডা দিতে পারতাম না। আমরা প্রতি সপ্তাহে যে এই কাজগুলো করি সেগুলো আমরা সপ্তাহে একদিন হ্যাং আউট এর মাধ্যমে নিজেদেরকে যাচাই করে নেই। আমরা নিজেরাও বুঝতে পারি যে আমারা পুরো সপ্তাহ জুড়ে কতটা কাজ করেছি। আমরা যারা পুরো সপ্তাহ জুড়ে ভালো কাজ করে থাকি তাদের জন্য আমাদের প্রাণপ্রিয় দাদা তৈরি করে রেখেছে সুপার একটিভ লিস্ট। যে সুপার একটিভ লিস্টের মাধ্যমে আমরা প্রতিনিয়ত শায় ফক্স থেকে ভোট পাচ্ছি। এই সকল কিছু শুধুমাত্র সম্ভব হয়েছে একটি মানুষের জন্য সেটা হচ্ছে আমাদের প্রাণ প্রিয় দাদা। সত্যিই মনের গহীন থেকে দাদার জন্য অনেক অনেক দোয়া এবং ভালোবাসা রইলো। এভাবেই দাদা সবসময় আমাদের পাশে থাকবেন এই কামনা করি সব সময়।

hands-2847508_640.webp

source

আমার বাংলা ব্লগ একটি পরিবার আর আজকে আমাদের এই পরিবারের শুভ জন্মদিন। পরিবারের কারও জন্মদিন হলে যেমন আমরা সকলেই খুবই উত্তেজিত থাকি। ঠিক তেমনি ভাবে আজকে আমাদের প্রাণপ্রিয় কমিউনিটির জন্মদিন তাহলে ব্যাপারটা এবার আপনারাই বলুন আমরা কতটুকু উত্তেজিত। সত্যি বলতে আজ আমি অনেক এক্সাইটেড। অনেক এক্সাইটেড একারণেই আজকে আমরা একটি বিশেষ হ্যাংআউট এর মাধ্যমে আমার বাংলা ব্লগ কমিউনিটি কে স্বাগত জানাব,নতুন ভাবে নতুন করে পথ চলার জন্য। সেই সময়টা হয়তো আর কয়েক ঘন্টা পরেই চলে আসবে। আমরা সেই সময়টাতে অনেক আনন্দ করবো সকলে মিলে অনেক মজা করব যেটা ভাবতেই সত্যিই অনেক বেশি ভালো লাগছে। ভালো লাগছে এটা ভেবেই যে আমরা যেখান থেকে প্রতিনিয়ত আর্নিং করছি সেই কমিউনিটির আজ জন্মদিন। সেই সময়টা অনেক বেশি রোমাঞ্চকর মনে হবে যখন আমরা সকলেই একত্রে বাংলা ব্লগ কমিউনিটি সেলিব্রেশন করবো। সময় যেন শেষ হচ্ছে না সেই সকাল থেকে অধির আগ্রহে বসে আছি কখন সন্ধ্যা নামবে আর কখন আমাদের সেই কাঙ্খিত বিশেষ হ্যাংআউট শুরু হবে যার মাধ্যমে আমরা সকলে মিলে একত্রে অনেক ইনজয় করতে পারব। সত্যিই আমার বাংলা ব্লগ কমিউনিটি সকল সদস্যের জন্য আজকের এই দিনটা স্পেশাল। আর এই দিনটা স্পেশাল করার পেছনে কিছু এডমিন এবং মডারেটরদের ভূমিকা অপরিসীম যেগুলো হয়তো বলে বোঝানো যাবে না। তাদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে আজ আমার বাংলা ব্লগ কমিউনিটি শীর্ষ কয়েকটি কমিউনিটির মধ্যে একটি। আমার পক্ষ থেকে আমার বাংলা ব্লক কমিউনিটির সকল এডমিন মডারেটর এবং সদস্যদের কে জানাই শুভেচ্ছা এবং অভিনন্দন। আমরা সকলেই আমার বাংলা ব্লগ কমিউনিটি কে ভালবাসবো আমার বাংলা ব্লগ কমিউনিটি কে ভালবেসে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যাব। এই কামনা ব্যক্ত রেখে আমি আজকের মত এখানেই আমার পোস্ট শেষ করছি। শুভ জন্মদিন আমার বাংলা ব্লগ কমিউনিটি শুভ হোক আগামী দিনের পথ চলা। আজ আর নয় এখানেই আমি আমার অনুভূতি আবেগ যেটাই বলেন না কেন শেষ করছি। হয়তো আবার দেখা হবে নতুন কোন পোস্টে নতুন ভাবে। ততক্ষণ পর্যন্ত সবাই সুস্থ থাকুন ভালো থাকুন এবং পরিবারের সাথেই থাকুন। সেই সাথে প্রিয় মানুষটিকে হ্যাপি রাখার চেষ্টা করুন সব সময়। ধন্যবাদ সকলকে......!!!



আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

পোষ্টের বিবরণ
বিভাগবর্ষপূর্তি উপলক্ষে উৎযাপন ।
ডিভাইজRealme 6i
বিষয়শুভ জন্মদিন আমার বাংলা ব্লগ কমিউনিটি
পোষ্টের কারিগর@jibon47
অবস্থানসংযুক্তি

Sort:  
 2 years ago 

সবসময় আমাকে সাপোর্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা রইল আপনার প্রতি

 2 years ago 

বাংলা ব্লগের এই এক বছর আমাদের অনেক ধরনের এক্সপেরিয়েন্স এবং স্মৃতি রয়েছে। ঐসকল দিনের কথা ভোলা অসম্ভব। আপনি বাংলা ব্লগের জন্মদিন উপলক্ষে আজকে অনেক সুন্দর কিছু অনুভূতি শেয়ার করেছেন। আমার কাছে বিষয়টি বেশ ভালো লেগেছে। এরকমভাবে মুহূর্তকে আপনি স্মরণীয় করে রেখেছেন বিষয়টি আরো ভালো লাগবে।

 2 years ago 

সত্যি বলতে বাংলা ব্লগ নিয়ে যত কিছুই বলি না কেন সত্যি সেটা কম হয়ে যাবে কেননা এটা আমাদের সকলের প্রিয় একটা কমিউনিটি যেখানে আমরা কোন প্রকার দ্বিধা ছাড়াই নিজেদের মনের ভাব প্রকাশ করতে পারি।

 2 years ago 

ভাইয়া এই তো সেদিন দেখতে দেখতে এক বছর পূর্ণ হয়ে গেল। বুঝতে পারলাম না আজ আমার বাংলা ব্লগ এর জন্মদিন। মনে হয়েছে এদিক থেকে ওদিক তাকাতে এই বছর ঘুরে এলো। আর এরই মাঝে স্মৃতির পাতায় রয়ে গেল হাজার হাজার গল্প হাজারো খুনসুটি। আপনার অনুভূতি গুলো ছিল অসাধারণ। আপনি খুব সুন্দর করে আমার বাংলা ব্লগে আসার এবং আমার বাংলা ব্লগ থেকে প্রাপ্তি অনুভূতি গুলো শেয়ার করেছেন। আপনার জন্য রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

আপনি একদম সত্য কথা বলেছেন আমার মনে হল আমি কয়েক মাস আগে বাংলা ব্লগ কমিউনিটি তে যোগ করেছে কিন্তু দেখতে দেখতে কখন যে একটা বছর পার হয়ে গেল বুঝতেই পারিনি। মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে বাংলা কমিউনিটিকে জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য । খুবই ভালো লাগলো ভাই আপনার আজকের পোস্টটি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার মনের কথাগুলো তুলে ধরার জন্য।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

শুধুমাত্র চেষ্টা করেছি আমার বাংলা ব্লগ কমিউনিটি বর্ষপূর্তি উপলক্ষে সুন্দর কিছু মুহূর্ত আপনাদের মাঝে শেয়ার করার জন্য তাছাড়া আমার বাংলা ব্লগ কমিউনিটি আমাদের কাছে এক আবেগের নাম। আপনার গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনি অসাধারন ভাবে আপনার লেখাটি লিখেছন ভাই। হ্যা কোন কিছু মনের আবেগ আর ভালবাসা দিয়ে লিখতে গেলে গায়ের লোম দাঁড়িয়ে যায়। চোখের কোনে আনন্দের অশ্রু চলে আসে। আমাদের এই প্রিয় কমিউনিটির সাথে আমরা সবাই একসাথে পথ চলবো ভাই। আপনার জন্য ভালবাসা রইল মন থেকে।

 2 years ago 

সত্যি বলতে আমি আমার বাংলা ব্লগ কমিউনিটি নিয়ে যখন লিখছিলাম তখন আমার গায়ের লোম দাঁড়িয়ে যাচ্ছিল সেই সাথে মনের অজান্তে চোখের কোন দিয়ে পানি চলে আসছিল। সত্যিই আমার বাংলা ব্লগ কমিউনিটি কে আমরা অনেক বেশি ভালোবাসি।

ভাই,আপনি অনেক সুন্দর করে আমার বাংলা ব্লগের এক বষপূতি উপলক্ষে অনেক স্মৃতি চারন অনুভূতি আমাদের সাথে শেয়ার করছেন।আসলে আমি মনে করি অন্য ব্লগের ন্যায় আমাদের সবার প্রিয় আমার বাংলা ব্লগে অনেক সাপাটিভ একটি পরিবার। আশাকরি আমরা সব সময় আমার বাংলা ব্লগের পাশে থাকবে।আর দাদা অনেক শুভেচ্ছা জানাই । অনেক ধন্যবাদ, এতে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি মানে আমাদের একটি পরিবার পরিবার এর মানুষ যেমন একত্রে বসবাস করে ঠিক তেমনি ভাবে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমরা একটি পরিবারের মতোই বেড়ে উঠেছি। ভবিষ্যতে আমাদের এই বন্ধন অটুট থাকবে আশা করি।

আমার বাংলা ব্লগে গতকাল না থাকলে বুঝতেই পারতাম না আমাদের মধ্যে মানে আমার বাংলা ব্লগে সকলের মধ্যে সব ধরনের গুন আছে। শুভ জন্মদিন আমার বাংলা ব্লগ। সত্যি ভাইয়া এই একবছরের ভালো অনুভূতি আপনি শেয়ার করেছেন ভাইয়া। আপনার কথা গুলো খুব ভালো লেগেছে।

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি তে সকলেরই অনেক গুণাবলী এবং বিশেষ গুণে গুণান্বিত। সকলের প্রতিভা আমরা একত্রে দেখতে পারি আমার বাংলা ব্লগ কমিউনিটি প্রতিটি সদস্য এক একজন এক এক গুণাবলীতে পারদর্শী। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60030.46
ETH 2413.07
USDT 1.00
SBD 2.43