🌿🌿আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-২৪🌿🌿|| প্রকৃতির অপরুপ সৌন্দর্য🌺

in আমার বাংলা ব্লগ3 months ago

আজ--২৯ ফাল্গুন | ১৪৩০ বঙ্গাব্দ | বুধবার | বসন্তকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন। আমার বাংলা ব্লগ কমিউনিটি এখন জনপ্রিয় কয়েকটি কমিউনিটির মধ্যে একটি। এটা ভাবতেই আমার অনেক বেশি ভালো লাগে,সেই সাথে আমি সত্যিই অনেক বেশি গর্বিত আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন সদস্য হয়ে।


আজ আমি আপনাদের মাঝে আমার নিজ হাতে করা কিছু সুন্দর ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। আশা করছি আমার এই ফটোগ্রাফি গুলো আপনাদের সবার ভালো লাগবে।



  • আমার বাংলা ব্লগ কমিউনিটি
  • সুন্দর ফটোগ্রাফি
  • আজ-২৯ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  • বুধবার


তো চলুন শুরু করা যাক...!



শুভ দুপুর সবাইকে.....!!


বর্তমান সময়ের ফটোগ্রাফি করাটা যেন সকলের নেশা হয়ে গিয়েছে। কমিউনিটিতে এখন প্রায় সকলেই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করছে যে ফটোগ্রাফি গুলো সত্যি অনেক বেশি সুন্দর এবং মনোমুগ্ধকর হয়। আমিও প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সুন্দর সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে নিজের ক্রিয়েটিভিটি কে তুলে ধরার। যদিও তেমন একটা ভালো ফটোগ্রাফি করে না তবে প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সুন্দর ফটোগ্রাফি করার। আমি আজকে আপনাদের মাঝে যে ফটোগ্রাফি গুলো শেয়ার করবো সেই ফটোগ্রাফি গুলো মূলত বিভিন্ন জায়গা থেকে আমি তুলেছিলাম। বিভিন্ন সময়ে বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন রকমের ফটোগ্রাফি করতে আমার অনেক বেশি ভালো লাগে। প্রতিনিয়ত আমি চেষ্টা করে যাব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার।

যাইহোক অনেকদিন পরে আপনাদের মাঝে আমি ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়েছি। চেষ্টা করেছি প্রতিটি ফটোগ্রাফি দারুন ভাবে ক্যাপচার করার আশা করছি আপনাদের সকলের অনেক বেশি ভালো লাগবে।



ফটোগ্রাফি--০১


IMG20220809123511-01.jpeg

পেঁপে ফুলের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

আপনারা হয়তোবা অনেকেই জানেন যে পেঁপে গাছে পেঁপেটা আগেই ধরে না, প্রথম অবস্থায় পেপে গাছের সঙ্গে ছোট্ট একটা ফুলের জন্ম হয় এই ফুলটা দেখতে অনেক বেশি সুন্দর দেখায়। এই ফুল টা দেখে আমার কাছে মনে হয় যে এর কান্ডটা খুবই নরম এবং মসৃণ সেই সাথে ধবধবে সাদা। ওই সাদা অংশ কিছুদিন পরে পড়ে যায় এবং তার পর থেকেই পেঁপের জন্ম হয়। বেশ কিছুদিন আগে কোন একটা স্কুলের মাঠে ঘুরতে গিয়েছিলাম সেখানে গিয়েই দেখতে পারি যে পাশেই ছোট্ট একটা পেপে গাছ, আর সেই পেঁপে গাছে অনেক ফুলের জন্ম হয়েছে। দৃশ্যটা সত্যিই অসাধারণ ছিল তাই আর স্থিত থাকতে পারিনি ক্যামেরাটা বের করে কিছু ফটোগ্রাফি করেছিলাম।

ফটোগ্রাফি--০২


IMG20221209131444-01.jpeg

গোলাপ গাছের পাতার ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

আমরা সকলেই তো গোলাপ ফুল অনেক বেশি পছন্দ করি। বাংলাদেশে অনেক প্রজাতির গোলাপ ফুল দেখা যায় বিশেষ করে আমার কাছে কালো গোলাপ টা অনেক বেশি সুন্দর লাগে এবং আমি বরাবরই কালো গোলাপের প্রতি অনেক বেশি আকৃষ্ট হই। কিন্তু আমরা কখনোই গোলাপ গাছের পাতা ওরকম ভাবে পছন্দ করি না, সেদিন গোলাপ ফুলের ফটোগ্রাফির পাশাপাশি গোলাপ গাছের পাতা সহ গোলাপ ফুল আমাদের সকলেরই পছন্দ। তাই গোলাপ গাছের পাতার ফটোগ্রাফি করেছিলাম বেশ ভালই লেগেছিল আমার কাছে। উপরের যে ফটোগ্রাফি টা দেখতে পাচ্ছেন এই ফটোগ্রাফিটা গোলাপ গাছের একদম উপরের কান্ডের পাতা, যার কারনে এই পাতার ডালগুলো একদম নরম। আর কান্ডের পাতাগুলো দেখতে সত্যিই অনেক বেশি সুন্দর দেখায়।

ফটোগ্রাফি--০৩


IMG20220901132909-01.jpeg

ডিঙ্গি নৌকায় মাছ ধরার ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

আমরা সবসময়ই বলে থাকি যে আমরা মাছের হাতে বাঙালি, কিন্তু এই বাঙালিরা নদী থেকে কি রকম ভাবে মাছ ধরে থাকে এটা হয়তোবা আমরা অনেকেই জানি আবার অনেকেই জানিনা। অনেক রকম পদ্ধতি অবলম্বন করে গ্রাম বাংলার জেলেরা নদী থেকে মাছ ধরে থাকে। একেক জনের মাছ ধরার দৃশ্য এক একরকম তবে সচরাচর লক্ষ্য করলে দেখা যায় যে নদীতে ছোট্ট একটা ডিঙি নৌকা নিয়ে জাল ফেলে মাছ ধরছে। এই দৃশ্যটা আমার কাছে অনেক বেশি ভালো লাগে। সারাদিন মাছ ধরে সেই মাছ বাজারে বিক্রি করে তাদের জীবিকা নির্বাহ করে, আসলে মাছ ধরাটা খুবই কষ্টের একটা কাজ।

ফটোগ্রাফি--০৪


IMG20220809123939-01.jpeg

সাদা নয়ন তারা ফুলের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

নয়ন তারা ফুল দেখতে আমরা সকলেই অনেক বেশি ভালোবাসি বিশেষ করে এই নয়ন তারা ফুলের দৃশ্যটা অনেক বেশি সুন্দর। লক্ষ্য করলে দেখবেন যে এই নয়ন তারা ফুলের গাছ সহ পাতা একদম গারো সবুজ। আর এই গারো সবুজের মাঝেই ফুটে থাকে ধবধবে সাদা রঙের নয়ন তারা ফুল। বিশেষ করে যখন গাছটা ভরে নয়নতারা ফুলের জন্ম হয় তখন দূর থেকে এসেই ধবধবে সাদা ফুলের জন্য গাছের পাতাগুলো খুব একটা চোখে পড়ে না। দৃশ্যটা সত্যিই অন্যরকম এরকম দৃশ্য দেখতে আমরা সকলেই অনেক বেশি ভালোবাসি। ফুলের সৌন্দর্য আসলে কখনো বর্ণনা করা সম্ভব নয় এক একটা ফুলের মাঝে রয়েছে একেক রকমের সুন্দর।

ফটোগ্রাফি--০৫


IMG20221122115456-01.jpeg

কলমি ফুলের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

যারা গ্রামে বড় হয়েছেন তারা এই কলমি ফুলের সঙ্গে খুবই ভালোভাবে পরিচিত আছেন। কলমি শাক যেমন খেতে আমরা অনেকেই অনেক বেশি ভালোবাসি এবং পছন্দ করি ঠিক তেমনি ভাবে এমন অনেক মানুষ আছে যারা কলমি ফুলটাকে অনেক বেশি পছন্দ করেন। বিশেষ করে লক্ষ্য করলে দেখা যায় যে বর্ষা মৌসুমে যখন নদীতে পানি আসে এবং নদীর পানি যখন শুকিয়ে যায় তখনই স্যাতসেতে জায়গায় এই কলমি ফুলের জন্ম হয়। কলমি ফুলের রংটা একটু ভিন্ন আর এই ভিন্নতা তাকে আরও বেশি সুন্দর করেছে। মাঝে মাঝে ঘুরতে গেলে এই কলমি ফুলের ফটোগ্রাফি করা হয়। বেশ ভালো লাগে আমার কাছে এই কলমি ফুল।

ফটোগ্রাফি--০৬


IMG20220920111730-01.jpeg

পরিষ্কার নীল আকাশের
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

পরিষ্কার নীল আকাশ দেখতে পছন্দ করে না এরকম মানুষ খুব কমই আছে। ব্যক্তিগতভাবে আমার কাছে পরিষ্কার নীল আকাশ অনেক বেশি ভালো লাগে, পরিষ্কার নীল আকাশের মাঝে যখন সাদা রঙের ভেলা উড়ে বেড়ায় এই সাদা রংয়ের ভেলা উড়ে বেড়ানোর দৃশ্যটা দেখতে অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে যখন আমি গাজীপুর থাকতাম তখন দেখতাম যে গাজীপুরের আকাশটা রৌদ্রের দিনে বরাবরই ভিন্ন। আকাশে সাদা রঙের ভেলা উড়ে বেড়াচ্ছে এপাশ থেকে ওপার কিন্তু মেঘলা দিনে খুব একটা বেশি ভালো লাগতো না। সাদা রঙের ভেলা এবং পরিষ্কার গাড়ো নীল আকাশ দেখতে আমরা সকলেই অনেক বেশি পছন্দ করি এবং ভালোবাসি।

ফটোগ্রাফি--০৭


IMG20220911183359-01.jpeg

সন্ধ্যায় গোধূলি লগ্নের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

ব্যক্তিগতভাবে আমার মনে হয় সূর্য যখন পশ্চিম আকাশে অস্ত দেয় তখনকার পরিবেশটা সারাদিনের থেকে একদমই ভিন্ন। এই সময়টাতে নদীর পাড়ে সময় কাটাতে অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সূর্য যখন পশ্চিম আকাশে হস্ত যায় তখন পশ্চিম আকাশটা কিছুটা রক্তাক্ত বর্ণ ধারণ করে আর এই সময়টাতে নদীর ধারে গিয়ে যদি বসে থাকা যায় তাহলে দেখা যায় যে সেই রক্তাক্ত লাভা নদীর পানির উপর এসে পড়ছে। এরকম দৃশ্য দেখতে অনেক বেশি ভালো লাগে অনেক দিন আগে নদীতে নৌকা বাইচ প্রতিযোগিতা হচ্ছিল আকাশটা রোদ্রউজ্জ্বল থাকলেও বিকেলের পর থেকে একটু ভিন্ন রূপ ধারণ করে যার কারণে দৃশ্যটা আরো বেশি সুন্দর এবং রোমাঞ্চকর ছিল।



সমাপ্ত


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আশা করছি আপনাদের কাছে আমার এই পোস্ট খুবই ভালো লেগেছে। আমার এই পোস্ট পরে সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করবেন বলে আশা রাখি। আপনার সুন্দর মন্তব্যই আমার কাজ করার অনুপ্রেরণা

বিবরণ
বিভাগফটোগ্রাফি
বিষয়আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-২৪
পোস্ট এর কারিগর@jibon47
অবস্থান[সংযুক্তি]source


এটাই আমি..!!

IMG-20231204-WA0004-02.jpeg

আমি জীবন মাহমুদ, আমার ইউজার নেম @jibon47। আমি মাতৃভাষা এবং মাতৃভূমিকে অনেক বেশি ভালোবাসি। আব্বু আম্মু আর ছোট বোনকে নিয়েই আমার পরিবার। এই তিনজন মানুষকে কেন্দ্র করেই আমার পৃথিবী।একসাথে সবাইকে খুশি করা তো সম্ভব নয়, তারপরও আমি চেষ্টা করি পরিবারের সবাইকে খুশি রাখার। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে।আমি বর্তমানে সোনারগাঁও ইউনিভার্সিটিতে মেকানিক্যাল ডিপার্টমেন্ট থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং লেখাপড়া করছি। আমি গান গাইতে, কবিতা লিখতে, এবং ভাই ব্রাদারের সঙ্গে ঘোরাঘুরি করতে অনেক বেশি ভালোবাসি। সত্যি বলতে আমি প্রচন্ড রকমের অভিমানী, হতে পারে এটা আমার একটা বদ অভ্যাস। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব,"আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, পরিশ্রম সফলতার চাবিকাঠি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@jibon47



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 3 months ago 

আপনি সবসময় মনোমুগ্ধকর ফটোগ্রাফি করে থাকেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখতে ভীষণ ভালো লাগে। আজকে আপনি খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা ফটোগ্রাফির মধ্যে প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আমার তোলা প্রায় প্রতিটি ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম যদিও আমি এত ভালো ফটোগ্রাফি পারিনা, তবে আপনার মন্তব্য পেয়ে নিজের কাছে অনেক বেশি ভালো লাগছে। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 3 months ago 

আপনি খুব সুন্দর প্রাকৃতিক অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। আপনি ঠিকই বলেছেন,কমিউনিটিতে এখন প্রায় সকলেই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করে। আমার কাছে পরিষ্কার নীল আকাশের ফটোগ্রাফি টি বেশ দারুন লেগেছে। সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

আপনার কাছে পরিষ্কার নীল আকাশের ফটোগ্রাফি টা দারুন লেগেছে এটা জেনে খুবই খুশি হলাম। ভাদ্র মাসের নীল আকাশ দেখতে সত্যিই অনেক বেশি সুন্দর দেখায়। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 3 months ago 

ওয়াও ভাইয়া অসাধারণ কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি বেশ চমৎকার ছিল। আপনার ফটোগ্রাফির হাত খুবই ভালো। আপনি বরাবরই আমাদের মাঝে সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করে থাকেন। জামার কাছে বেশ ভালো লাগে। বিশেষ করে নৌকার ফটোগ্রাফি টা দেখে মুগ্ধ হয়ে গেলাম কতদিন হলো নৌকায় উঠা হয় না।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনার কাছে নৌকার ফটোগ্রাফি টা ভালো লেগেছে জেনে খুশি হলাম আসলেই অনেকদিন নৌকাতে ঘোরাঘুরি হয় না। তবে এবার বাসায় গিয়ে রাতের বেলা নৌকা ভ্রমণ করব। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 3 months ago 

আপনি বেশ চমৎকার চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রকৃতির ফটোগ্রাফি করতে যেমন ভালো লাগে তার সৌন্দর্য উপভোগ করতেও দারুণ লাগে। আপনার সব গুলো ফটোগ্রাফি দারুণ হয়েছে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 months ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখতে সকলেই অনেক বেশি পছন্দ করে আর সেই সৌন্দর্যের ফটোগ্রাফি করতে আমি অনেক বেশি ভালোবাসি। সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

প্রকৃতির বেশ কিছু সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনার আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। আপনার ফটোগ্রাফি দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। সব গুলা ফটোগ্রাফি প্রশংসার যোগ্য। প্রকৃতি আসলেই অনেক সুন্দর। ধন্যবাদ ভাই অনেক সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

প্রকৃতি যে কতটা সুন্দর সেটা প্রকৃতির সান্নিধ্যে না গেলে কেউ কখনো বুঝতে পারে না, আমি সবসময় চেষ্টা করি প্রকৃতির মাঝে সময় কাটানোর। সময় কাটানোর মুহূর্তে আমি এই ফটোগ্রাফি গুলো করেছিলাম। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 months ago 

সু স্বাগতম ভাই।

 3 months ago 

আসলে আপনার ফটোগ্রাফি গুলো বেস্ট। প্রতিটি ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে। ডিঙ্গি নৌকায় মাছ ধরার চিত্রটি বেশ দারুন লাগছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ডিঙ্গি নৌকায় মাছ ধরার দৃশ্যটা আমাদের এলাকাতে মাঝে মাঝেই দেখা যায় তবে আমি এই দৃশ্যটা অন্য আরেকটা জায়গা থেকে ক্যাপচার করেছিলাম, আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 3 months ago 

বেশ চমৎকার কিছু প্রকৃতির সৌন্দর্যের ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক দুর্দান্ত ছিলো। নয়নতারা ফুল আমার কাছে ভীষণ ভালো লাগে। তাছাড়া কমলি ফুল পেঁপে ফুল দারুন ছিলো। ধন্যবাদ এতো সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 months ago 

নয়নতারা কলমি ফুল এবং পেঁপে ফুলের ফটোগ্রাফি টা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। সত্যি বলতে ফুলের ফটোগ্রাফি করতে আমি অনেক বেশি ভালোবাসি সেই ভালবাসা থেকেই এই ফটোগ্রাফি করেছিলাম। মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

আপনার তোলা বিভিন্ন দৃশ্যের চমৎকার ফটোগ্রাফি গুলো দেখে আমার অনেক ভালো লেগেছে। একই সাথে আপনার উপস্থাপন করা প্রত্যেকটি ফটোগ্রাফির চমৎকার বর্ণনা গুলো পড়ে আমি প্রত্যেকটি ফটোগ্রাফি দারুন ভাবে উপভোগ করেছি। ছোট ডিঙ্গি নৌকায় মাছ ধরার ফটোগ্রাফিটি আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আমি সব সময় চেষ্টা করি সুন্দর ফটোগ্রাফি করার পাশাপাশি সুন্দর মন্তব্য আপনাদের মাঝে তুলে ধরার, সুন্দর উপস্থাপনা করলে ফটোগ্রাফি সম্পর্কে ভালো ধারণা পাওয়া যায় বলে আমি মনে। ডিঙ্গি নৌকার ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম, ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 67700.29
ETH 3795.87
USDT 1.00
SBD 3.50