✏DIY- Project এসো নিজে করি:🦊"পেন্সিল দিয়ে বনের রাজা সিংহের চিত্র অংকন"🦊 ||১০% বেনিফিশিয়ারি 🦊@shy-fox🦊||

in আমার বাংলা ব্লগ3 years ago

আজ - ২৫ অগ্রহায়ণ | ১৪২৮ বঙ্গাব্দ | শুক্রবার | হেমন্তকাল|



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে আমার নিজ হাতে অংকন করা বনের রাজা সিংহের চিত্র অংকন দেখাতে চলেছি। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • সিংহের চিত্র অঙ্কন
  • আজ ২৫ অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
  • শুক্রবার


চলুন শুরু করা যাক


শুভ বিকেল সবাইকে....!!


গতকালকের হ্যাংআউট শেষ হওয়ার পরে,আমরা কয়েক জন অনেক রাত পর্যন্ত হ্যাংআউট ছিলাম। অনেক মজা করতেছিলাম। গান হচ্ছিল,গল্প হচ্ছিল। আমি একটা গান বলেছিলাম। আমার গান শুনে অনেকেই অনেক ধরনের মন্তব্য করছিল। @isha.ish আপু আমার গান শুনে আমার নাম দিয়েছে দেবদাস। শুধু মাত্র ইশা আপুই না অনেকেই আমাকে দেবদাস বলে 😄এটা শুনতে আমার মোটেও খারাপ লাগে না বেশ ভালোই লাগে।কারন আমার চলাফেরা অনেকটা দেবদাশের মতোই।বড় বড় চুল আর বড় বড় দাঁড়ি রাখার কারনে প্রায় সবাই আমাকে দেবদাশ উপাধি দেয়েছে😀।
তো,আমি কানের মধ্যে হেডফোন দিয়ে কথা বলতেছিলাম আর তখনই সিংহ আর্ট করতেছিলাম। আমি মূলত তেমন আর্ট করতে পারি না তবে এখন চেষ্টা করছি। আর্ট করার শুরুতে ভাবি আর্ট মনে হয় হবে না।কিন্তু আর্ট শুরু করলে আস্তে আস্তে হয়ে যায়।আমি সব সময়ই বিশ্বাস করি মনের শক্তিই বড় শক্তি। নিজের মধ্যে আত্মবিশ্বাসী-টা থাকাটা অনেক জরুরি। নিজের উপর আস্থা থাকলে সব কিছুই সম্ভব। যাইহোক, অনেক অনেক কথা বললাম এখন চলুন দেখি কি ভাবে আর্ট করলাম।



IMG_20211209_233933.jpg

বনের রাজা সিংহ

প্রয়োজনীয় যন্ত্রপাতি

IMG_20211210_150818.jpg

  • সাদা কাগজ
  • রাবার
  • পেন্সিল
  • কাঁটার
  • কোটন-বার

ধাপঃ-০১

IMG_20211209_223556.jpg

➤সর্বপ্রথমে পেন্সিল দিয়ে সাদা কাগজের উপর উপরের চিত্রের ন্যায় একটি অবয়ক অঙ্কন করে নিয়েছি। তবে এখনও কিন্তু সিংহের রূপ ধারন করে নি।

ধাপঃ-০২

IMG_20211209_223942.jpg

➤এবার আংশিক সিংহের মাথার মতো আকৃতি দেখাচ্ছে। পেন্সিল দিয়ে সিংহের মাথার উপর যে চুল থাকে সেটা তৈরি করার চেষ্টা।

ধাপঃ-০৩

IMG_20211209_224447.jpg

➤এবার সিংহের মাথার উপর যে লোভ থাকে সেটা সম্পন্ন অংকন করে নিলাম। এবার অনেকটা-ই সিংহের মাথার মতো দেখাচ্ছে।

ধাপঃ-০৪

IMG_20211209_225616.jpg

➤এবার পেন্সিল দিয়ে সিংহের পিট ও পেছনের দুটি পা অঙ্কন করে নিলাম। কিন্তু পেছনের দুটি পায়ের আকৃতি দেওয়া হয় নি।

ধাপঃ-০৫

IMG_20211209_230224.jpg

➤এবার আবারও পূর্বের ন্যায় সিংহের সামনের দুটি পা অঙ্কন করে নিয়েছি।

ধাপঃ-০৬

IMG_20211209_231911.jpg

➤এবার সিংহের পেছনের দুটি পায়ের আকৃতি দিয়ে দিলাম। সেই সাথে সিংহের লেজ অংকন করে দিলাম।

ধাপঃ-০৭

IMG_20211209_233644.jpg

➤এবার কোটন-বার দিয়ে সিংহের লেজ ও মাথার অংশে একটু কালো করে দিয়েছি। এভাবেই তৈরি হয়ে গেলো একটি বনের রাজা সিংহ

" সিংহের কয়েকটি চিত্র "

IMG20211209233807.jpg

IMG_20211209_233851.jpg

IMG_20211209_234224.jpg

IMG_20211209_234237.jpg

সিংহের চিত্রের সাথে আমার স্বাক্ষর

কেমন হয়েছে জানি না, তবে আমি সর্বোচ্চ চেষ্টা করেছি সুন্দর ভাবে অংকন করার জন্য।

" অঙ্কন এর সাথে আমার ছবি "

IMG_20211210_140938.jpg

আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

ছবির বিবরণ
বিভাগDIY Projects:- এসো নিজে করি
ডিভাইজRealme 6i
বিষয়পেন্সিল দিয়ে বনের রাজা সিংহ অঙ্কন
ছবির কারিগর@jibon47
ছবির অবস্থান[সংযুক্তি]

https://w3w.co/frictional.understands.eradicated

আমার পরিচয়


1630010060468-01.jpeg

আমি জীবন মাহমুদ। আমি একজন ছাত্র। আমি বাংলাদেশে বাস করি। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউট এর মেকানিক্যাল ডিপার্টমেন্টের সপ্তম পর্বের অধ্যায়ন রত আছি। আমি ছবি আঁকতে এবং ফটোগ্রাফি করতে ও মাঝে মাঝে গুন গুন করে গান গাইতে খুবই ভালোবাসি। সেই সাথে যে কোনো নতুন বিষয় সম্পর্কে জানতে পছন্দ করি। আমি ভালোবাসি স্টিমাইট প্লাটফর্মে কাজ করতে।



logo.gif


Sort:  

ভাইয়া পেন্সিল দিয়ে বনের রাজা সিংহ কে অনেক সুন্দর অঙ্কন করেছেন আপনি। সত্যি অনেক সুন্দর হয়েছে। আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। প্রত্যেকটা ধাপ নিখুঁতভাবে অঙ্কন করে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 3 years ago 

জ্বী ভাইয়া আমি চেষ্টা করেছি একদম নিখুঁত ভাবে বনের রাজা সিংহ অংকন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ভাবে মন্তব্য করার মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য

 3 years ago 

আপনার পেন্সিল দিয়ে তৈরি করা সিংহের চিত্র অংকন টা বেশ ভালোভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন, যা দেখেন আমার চোখ জুড়িয়ে গেল। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর ছিল। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

আমার অঙ্কন করা সিংহের চিত্রটি আপনার ভালো লেগেছে জেনে আমি খুবই খুশি হলাম ভাইয়া ধন্যবাদ আপনাকে

 3 years ago 

ওয়াও ভাইয়া অসম্ভব সুন্দর হয়েছে আপনারা আঁকা সিংহের চিত্রাংকন টি। অনেক সুন্দর করে আপনি প্রত্যেকটির ধাপ উপস্থাপন করেছেন। পেন্সিল দিয়ে একদম পারফেক্ট একটি সিংহ অঙ্কন করেছেন ভাইয়া। এভাবেই ভালো কাজগুলো নিয়ে এগিয়ে যান। ধন্যবাদ আমাদের সাথে এত সুন্দর একটি চিত্র অংকন শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

জ্বি আপু আমি চেষ্টা করছি এরকমভাবে আর কোন করে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

প্রথমেই আপনাকে ধন্যবাদ জানাই সুন্দর কিছু কথা শেয়ার করার জন‍্য। আপনি ঠিকই বলেছেন মনের শক্তি বড় শক্তি। যে কোন কাজের ক্ষেত্রে আমরা এক ঘাবড়ে যাই। কিন্তু একটা সময় চেষ্টা করলে দেখা যায় কাজটা সম্পূর্ণ হয়ে গিয়েছে। এটলিষ্ট আমাদের কাজ নিয়ে বসতে হবে সেটা যে ধরনেরই কাজ হোক নাহ কেন। যাইহোক আপনার তৈরি বনের রাজা সিংহের চিত্রাঙ্কন টি দেখতে একদম অরিজিনাল সিংহের মতো লাগছে। আমি আপনার আর্টটি দেখে পুরাই মুগ্ধ। আপনি বরাবরই খুব আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। সত‍্যি আপনার হাতে অনেক যাদু আছে ভাইয়া। সুন্দর বর্নণা করেছেন সিংহের চিত্রাঙ্কন সম্পর্কে। আপনার জন‍্য শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago 

একদম সত্য কথা বলেছেন ভাইয়া কোন কাজ করতে হলে কোন কিছু না ভেবেই আমাদের সে কাজে মনোযোগ দেওয়া উচিত তাহলেই কাজটি সম্পন্ন হবে ধন্যবাদ আপনাকে এত সুন্দরভাবে মন্তব্য করার জন্য

 3 years ago 
আসলেই ভাইয়া দেবদাস হয়ে থাকাই ভাল কিন্তু সারা জীবনতো দেবদাস হওয়া চলবে না। আমাদের ভাবি লাগবে ভাইয়া। তাড়াতাড়ি কাজটি সম্পন্ন করেন আর আপনার অংকন দিনে দিনে অনেক সুন্দর হচ্ছে। দিনে দিনে পারদর্শী হচ্ছেন। এটা সত্যি ভাইয়া প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন।আসলেই বনের রাজা সিংহ দারুণভাবে অঙ্কন করেছেন। একটু যদি কালার কম্বিনেশন করতেন। তাহলে আরো সুন্দরভাবে ফুটে উঠত
--
 3 years ago 

ভাই আমি দেবদাস হয়ে মোটেও আগে ছিলাম না কিন্তু এখন কেন জানি দেবদাস হয়ে থাকতেই সবথেকে বেশি ভালো লাগে তবে চেষ্টা করছি মায়া কাটিয়ে ওঠার জন্য ইনশাল্লাহ খুব শীঘ্রই দেবদাস ত্যাগ করবো। ধন্যবাদ আপনাকে এত সুন্দরভাবে মন্তব্য করার জন্য ভাইয়া

 3 years ago 

দেবদাস আজ সিংহ হয়ে গেছে দেখছি 😀😀। ভালো ভালো খুব ভালো। কথা হল সিংহ টার মুখ এত শুকনো কেন !! খেতে দিন একটু ভালো করে। হিহিহিহি,,😊। ভালোই ছিল পুরো কাজটা। শুভেচ্ছা রইলো ।

 3 years ago 

দেবদাসী চলে গেলে মুখটা তো শুকনা দেখাবেই আপু😄 প্রায় দু বছর সিংহ টা খাবার খায় না তাই মুখটা মলিন হয়ে আছে। ধন্যবাদ দিদি এত সুন্দরভাবে মন্তব্য করার জন্য

 3 years ago 

  • পেন্সিল দিয়ে খুব সুন্দর একটি সিংহ অঙ্কন করেছেন। সিংহের অংকন আমার খুবই ভালো লেগেছে। আমি প্রায় সময় চেষ্টা করি পেন্সিল দিয়ে আঁকার জন্য, কিন্তু আমি পারিনা। আপনার সিংহর কোনটি খুবই খুবই ভালো লেগেছে
 3 years ago 

ভাইয়া চেষ্টা করতে থাকুন অবশ্যই একদিন আপনি অনেক ভাল একজন দক্ষ আর্টিস্ট হতে পারবেন বলে আশা রাখি ধন্যবাদ আপনাকে

 3 years ago 
  • বাহ ভাই, আপনি তো অনেক সুন্দর করে স্কেস তৈরি করতে পারেন। বনের রাজা হল সিংহ যা তার সৌন্দর্যের মধ্যে প্রকাশ পায় এবং তার গর্জন। আপনি অসাধারণ ভাবে সিংহের স্কেস আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনি যেহেত এমন প্রফেশনালভাবে স্কেচ তৈরি করতে পারেন এটা তো আমি আগে জানতাম না অনেক ভালো লাগছে ভাই স্কেচ টি । আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর স্কেচ আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 3 years ago 

চমৎকারভাবে আপনার মন্তব্য শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

পেন্সিল দিয়ে সিংহের চিত্র অংকনটি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি খুবই সুন্দর ভাবে এই চিত্রটি অঙ্কন করেছেন। আপনার চিত্র অংকন এর ধাপগুলো দেখে আমি এই অংকনটি শিখতে পারলাম। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

জি আমি চেষ্টা করেছি বনের রাজা সিংহ টি ধাপে ধাপে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য যাতে করে আপনারাও এটা পরবর্তীতে অংকন করতে পারেন ধন্যবাদ আপনাকে ভাই এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য

অসাধারণ স্কেচ ধারনা।ভাল ছিল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41